এলোমেলো কিছু ফটোগ্রাফী | |

in আমার বাংলা ব্লগ26 days ago

আসসালামুয়ালাইকুম / আদাব 🩵

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজ আমি আপনাদের সাথে আমার গ্রামের কিছু ফটোগ্রাফী শেয়ার করবো।আশা করি ছবিগুলো আপনাদের ভালো লাগবে।

1000006911.jpg



Device - Pixel 7 pro
সন্ধ্যার ঠিক আগ মুহূর্তে আকাশ সূর্যের রক্তিম আভায় রঞ্জিত হয়েছে। ছবিটি আজকে বিকেলে আমাদের বাড়ি থেকে একটু দূরে আমাদের লোকাল ভাষায় বলে বিল ,সেই বিলের পাড়ে তুলা।আগে এখানে অনেক বড় বিল ছিল ।কিন্তু বর্তমানে এখানে বাণিজ্যিক মাছ চাষ করা হয় বিধায় বিলটাকে অনেকগুলো পুকুরে পরিণত করেছে। ছোট সময় আমরা এখানে পানি হলে আসতাম ছিপ নিয়ে মাছ ধরতে।এখন সেই দিনগুলি কেবলই স্মৃতি।

1000006915.jpg



এই ছবিটিও আজকেরই তুলা।ছবিতে যেই ছেলেটি দাঁড়িয়ে আছে সেই আমি নিজে।ছবিটি আমার এক ভাই তুলেদিয়েছে।এই ছবিটিও সেই আমাদের বিল পাড়ে তুলা।ছবিটি আমার কাছে খুব ভালো লেগেছে।ছবিটি মানুষের সাথে প্রকৃতির মিলবন্ধন তুলে ধরছে।

1000006876.jpg



সৃষ্টিকর্তার সৃষ্টি যে কি অসম্ভব সুন্দর সেটি শুধু এই আকাশের পানে তাকিয়ে থাকলেই বুঝা যায়।আকাশে সাদা মেঘের ঘুরাঘুরি।মনে হচ্ছে একগুচ্ছ মেঘ যেন সন্ধ্যার আকাশে ঘুরতে বের হয়েছে।তারা একদল যেন সারা আকাশ জুড়ে ঘুরে বেড়াবে।

1000006401.jpg



এই তীব্র গরমে আকাশে কালো মেঘের ছিটে ফোঁটা নেই।সারাদিন সূর্যের তীব্র তাপদাহের শেষে সূর্য যেনো আবার লুকিয়ে যাচ্ছে আকাশের পানে।গাছপালা গুলোর আড়ালে চলে যাচ্ছে সূর্য।আসলে বলতে গেলে সন্ধ্যার আকাশের এক এক দিন এক এক রূপ দেখা যায়, যা দেখতে ভারী সুন্দর লাগে।

1000006413.jpg



চাঁদের সৌন্দর্য ভালোভাবে উপভোগ করা যায় মূলত গ্রামের বাড়িতে।গ্রামের নানান গাছপালার মাঝ দিয়ে চাঁদ উঁকি দেয়,যা দেখতে কার না ভালো লাগে।বাহিরে বসে মৃদু বাতাসের মাঝে চাঁদের সৌন্দর্য দেখার এক অন্য রকম আনন্দ সবার মনের মাঝে কাজ করে।

1000006400.jpg



দুপুরের নীল আকাশে সাদা মেঘের সাথে গাছের সবুজ রং সব যেনো মিলে এক অন্য রকম সুন্দর দৃশ্য তৈরি করেছে। যেহেতু বেশ কয়েকদিন যাবৎ বৃষ্টি আসার কোনো পূর্বাভাস নেই ,সেই কারণে আকাশ এত পরিস্কার এত নীল বর্ণ ধারণ করেছে।
আশা করি ছবিগুলো আপনাদের কাছে ভালো লাগবে।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সবার জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ সবাইকে 🩵

Sort:  
 26 days ago 

আপনি আমাদের মাঝে এই যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তার প্রতিটা ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে এই ধরনের পড়ন্ত বিকেলের ছবিগুলো এক কথায় অসাধারণ হয়। এছাড়াও আপনি প্রতিটা ছবির বর্ণনা খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 26 days ago 

ধন্যবাদ দাদা আমার পোস্টটি পড়ার এবং কমেন্ট করার জন্য। জ্বি আপনি যথার্থই বলেছেন, পড়ন্ত বিকেলের ছবিগুলো বেশ সুন্দর হয়।
আপনার জন্য শুভকামনা রইলো।

 26 days ago 

এ ধরনের এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে খুব ভালো লাগবে । আপনি আকাশের খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন । আপনার সাথে তোলা ফটোটিও অনেক সুন্দর হয়েছে । বিশেষ করে সবচেয়ে বেশি ভালো লেগেছে শেষের নীল আকাশের সাথে গাছের ছবিটি ।

 26 days ago 

আমার পোস্ট করা ছবিগুলো আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।আসলে আকাশের ছবি সবারই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে কমেন্ট করার জন্যে ।আপনার জন্য শুভকামনা রইলো।

 25 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ভাই বিশেষ করে রাতের সৌন্দর্যটা ফটোগ্রাফির মাধ্যমে দারুন ভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 25 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো।আসলে বলেতে গেলে প্রকৃতির ছবি সবার কাছে ভালো লাগে।আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65100.88
ETH 3526.71
USDT 1.00
SBD 2.36