আর একটি সেমিস্টারের ইতি | |

in আমার বাংলা ব্লগlast month

আসসালামুয়ালাইকুম / আদাব 🩵

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজ আমার ইউনিভার্সিটিতে আমার এই সেমিস্টারের শেষ পরীক্ষা ছিল।আজকের পরীক্ষার মাধ্যমে আমার ভার্সিটি অধ্যায়ের দ্বিতীয় সেমিস্টারের ইতি টানলো।
গতকাল আমার আর একটি পরীক্ষা ছিল।আজকে ছিল ল্যাব।গতকাল পরীক্ষা দিয়ে এসে তেমন সময় পাইনি বিশ্রাম নেয়ার। ল্যাবের জন্য প্রিপারেশন নিতে হয়েছে। অন্যান্য পরীক্ষাগুলো ছিল সকাল ১১.৩০ থেকে ।কিন্তু আজকের ল্যাব পরীক্ষা ছিল সকাল ৯ টা থেকে।আমার বাসা ভার্সিটি থেকে একটু দূরে।তাই আমাকে খুব ভোরে উঠতে হয়েছে।সকাল যেতে সময় কম লাগলেও ঠিকমতো গাড়ি/ বাস পাওয়া যায় না।পেলেও খুব কম থাকে।সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত ল্যাবে পরীক্ষা ছিল।ল্যাব পরীক্ষা আলহামদুলিল্লাহ ভালোই হয়েছে।
পরীক্ষা শেষে সবার মুখেই এক স্বস্তির হাসি।সবাই খুব আনন্দিত যে পরীক্ষা শেষ। ছোট থেকেই সবার যখন পরীক্ষা শেষ হতো সবার চোখে মুখে সে কি আনন্দের হাসি ।আমাদেরও ঠিক তেমন হয়েছে । পরীক্ষা শেষে বন্ধুরা মিলে ক্যান্টিনে সকলের নাস্তা করতে যাই।যেহেতু সকলে পরীক্ষা ছিল তাই নাস্তা করা হয় নি।সবাই খেতে খেতে অনেক গল্প করলাম।তারপর সবাই মিলে আমাদের ভার্সিটির গ্যালারীতে বসে অনেক সময় যাবত আড্ডা দেই। পরীক্ষার বিষয় নিয়ে যেমন কথা হয়েছে সাথে সাথে কে কবে বাড়িতে যাবে সেইসব বিষয় নিয়েও কথা হয়েছে।সবাই জানি যে শহরে পড়তে আশা ছাত্রদের মাঝে বেশিরভাগ ছাত্রই মেসে/হোস্টেলে থাকে।তাই সবাই বলছিল কেউ কাল যাবে, কেউ যাবে পরশু।আমিও আমার আম্মুকে নিয়ে আমার গ্রামের বাড়িতে যাবো ছুটি কাটাতে ।তারপর বন্ধুরা মিলে কিছু ছবি তুলি।

1000006253.jpg

তারপর আড্ডা শেষে সবাই সবার বাড়ি ফিরে আসি। সন্ধ্যার দিকে আবার আমি আমার এলাকার বন্ধুদের সাথে আড্ডা দিতে বের হই।দিনটার আবহাওয়া ছিল খুব সুন্দর।দুপুরের পর থেকেই আকাশ মেঘলা ছিল , সাথে ছিল অনেক বাতাস।রাতে হাতে চা নিয়ে বসে আড্ডা দিতে সেই লেগেছিল।দিনটা ভালোই কেটেছে।


1000006164.jpg

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন।আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে।অনেকে হয়ত আমার আজকের দিনের সাথে আপনদের এই রকম ভার্সিটির দিনের কথা রিলেট করতে পারবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ সবাইকে 🩵

Sort:  
 last month 

ঠিকই বলেছেন, ছোটবেলা থেকেই পরীক্ষা শেষে অনেক বেশি আনন্দ লাগে। আপনারও দেখছি সেরকম অবস্থা হয়েছে। শেষ দিনের ল্যাব পরীক্ষা দিয়ে দেখছি বেশ আনন্দ পেয়েছেন। পরীক্ষা শেষ হলে আনন্দ পেলেও কিন্তু রেজাল্টের জন্য পরবর্তীতে আবারো একটু চিন্তা হয়। তবে আপনারা বন্ধুরা সবাই মিলেই বেশ ভালোই সময় কাটিয়েছেন। দেখে খুব ভালো লাগলো।

 last month 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ার জন্য এবং এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। পরীক্ষা শেষ হলে সবাই বেশ খুশি হয় সেই ছোট হোক আর বড় হোক ।সবার মাঝেই আনন্দ বিরাজ করে।আমাদের সবারই এমন হয় আবার রেজাল্ট এর জন্য চিন্তাও হয় আপনি যথার্থই বলেছেন। আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36