কক্সবাজার ভ্রমনের প্রথম পর্ব | |

in আমার বাংলা ব্লগ29 days ago (edited)

আসসালামুয়ালাইকুম / আদাব 🩵

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজ আমি আপনাদের সাথে আমার কক্সবাজার ভ্রমনের প্রথম পার্ট শেয়ার করবো।

কক্সবাজার হচ্ছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত।এটি কক্সবাজারে অবস্থিত।আমরা বন্ধুরা মিলে গত বছর ২০২৩ সালের মে মাসে কক্সবাজার ভ্রমণে যাই।সেটি ছিল আমাদের সবার সবচাইতে মজার এবং স্মৃতিময় একটি ট্রিপ। আমরা আটজন বন্ধু মিলে ট্রিপ যাই। আমরা ময়মনসিংহ ট্রেন স্টেশন থেকে চট্টগ্রামগামী ট্রেনে করে ময়মনসিংহ থেকে রাত প্রায় ৮ টার দিকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেই।


1000004734.jpg

1000004728.jpg


পরদিন ভোর পাঁচটায় চট্টগ্রাম স্টেশনে পৌঁছাই।সেখান থেকে সিএনজি নিয়ে বাস স্টেশনে পৌঁছাই।সেখানে সবাই ফ্রেশ হয়ে সকলের নাস্তা করে একটু ব্রেক নিই।তারপর বাসে করে ডিরেক্ট কক্সবাজার পৌঁছাই।সেখানে গিয়ে আমরা প্রথমেই হোটেল বুকিং করি।সেখানে আমরা চারদিন ছিলাম । চারদিনই আমরা বেশ মজা করি। আমরা হোটেলে ডুকে গুসল করে সবাই একটা ঘুম দেই। যেহেতু সারাদিন ট্রেন জার্নি করেছি তাই কেউই ঘুমাতে পারি নাই।তারপর বিকেলের দিকে আমরা বিচে যাই সমুদ্র উপভোগ করতে।


1000004718.jpg



সবচাইতে সুন্দর মোমেন্টি ছিল রাতের বেলা সমুদ্রের পাড়ের চেয়ারে শুয়ে সমুদ্র উপভোগ করা । সমুদ্রের কি যে এক সুন্দর রূপ রাতে ফুটে উঠে তা বলে বুঝানো যাবে না। সৃষ্টিকর্তার সৃষ্টি কতই যে সুন্দর তা বিভিন্ন দর্শনীয় স্থানগুলি দেখলে বুঝা যায়। আমরা সেখানে বেশ অনেক ছবিই তুলি।

1000005474.jpg

তবে আমার সবচাইতে প্রিয় ছবি দিলো এটি।সূর্য অস্ত যাবে যাবে এমন মুহূর্তে আমরা তিন বন্ধু দাঁড়িয়ে ছিলাম ছবি তুলার জন্য।কিন্তু ছবিটা এতটা সুন্দর হবে ভাবিনাই আমরা। আকাশের রক্তিম আভা সাথে বিশাল অফুরন্ত সমুদ্র ছবিটি আমার মনে জায়গা করে নিয়েছে।তারপর বিচে অনেকরাত পর্যন্ত থেকে হোটেল থেকে খাবার খেয়ে সবাই আমাদের থাকার হোটেলে চলে আসি। আমরা মূলত গিয়েছিলাম অফ্সিজনে।সেই সময় এইসব জায়গাতে মানুষের চাপ কম থাকে।যার ফলে ঘুরে ফিরে খুবই শান্তি পাওয়া যায়।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন।সকলের জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ সবাইকে 🩵

Sort:  
 28 days ago 

আপনার কক্সবাজার ভ্রমণের প্রথম পর্বটা দেখে বেশ ভালো লেগেছে আমার। অনেক সুন্দর ভাবেও উপস্থাপনা করেছেন ভ্রমণ বিষয়ে। আসলে বাইরের পরিবেশে ভ্রমণ করতে যেতে কার না ভালো লাগে। আশা করি পরবর্তী পর্ব খুব শীঘ্রই আমাদের মাঝে শেয়ার করবেন।

 28 days ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ার এবং এত সুন্দর কমেন্ট করার জন্য।আপনি যথার্থই বলেছেন ,নতুন জায়গা ভ্রমণ করতে কার না ভালো লাগে।ভ্রমণ করার বিষয়টা সবাই উপভোগ করে ছোট থেকে বড় সবাই।
আপনার জন্য শুভকামনা রইলো।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36