"সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগlast year


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৫ ই এপ্রিল, মঙ্গলবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি পোস্টটি আপনাদের সাথে শেয়ার করব। ফটোগ্রাফি করতে কম-বেশি সবারই ভালো লাগে তাই আমিও ব্যতিক্রমী নই। ফুল দেখলেই ইচ্ছা করে মোবাইলে সেটা ক্যামেরাবন্দি করে রাখতে কারণ ফুলের থেকে সুন্দর কিছু হয়তো হতে পারে না, যেকোনো ফুলই হোক না কেন সব সময়ই দেখতে সুন্দরই হয়। এই অপরূপ সুন্দর প্রকৃতিকে ফুল যেনো অনন্য রূপ দিয়েছে। ফুলকে ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে হয়তো পাওয়া যাবে না। ফুলের গাছেই ফুল সব থেকে বেশি সৌন্দর্যময়। তাহলে দেরি না করে চলুন আমার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করি।

কভার ফটো

GridArt_20230517_094636992.jpg

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রিত করে কভার ফটো তৈরি করে নিয়েছি।

প্রথম ফটোগ্রাফি

20230517_092453.jpg

আমার প্রথম ফটোগ্রাফি টি হলো গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুল। চন্দ্রমল্লিকা বহুবর্ষজীবী বীরুৎ। চন্দ্রমল্লিকা ফুল গাছে বিষ থেকে ২৫ টির মত তাজা থাকে। চন্দ্রমল্লিকা ফুল গাছের ডগায় থোকা থোকা হয়ে ধরে। গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল।

দ্বিতীয় ফটোগ্রাফি

20230517_092933.jpg

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো গাজানিয়া রিজেন্স। গাজানিয়া রিজেন্স আফ্রিকান ডেইজি নামে পরিচিত। এটি আফ্রিকান স্থানীয় একটি উদ্ভিদ। গাজানিয়া রিজেন্স ফুলের অনেকগুলো কালার হয়ে থাকে। এই ফুলটি আমি এবারই প্রথম বারের মতো দেখেছি ফুলটি দেখে আমার খুবই পছন্দ হয়েছিল। তাইতো আমি আমার ফোনে ক্যামেরা বন্দি করে রেখেছি।

তৃতীয় ফটোগ্রাফি

20230517_092646.jpg

আমার তৃতীয় ফটোগ্রাফিটি হলো লাল রঙের চন্দ্রমল্লিকা ফুল। চন্দ্রমল্লিকা ফুল বাহারি রঙের হয়ে থাকে, ছোট বড় সব রকমেরই হয় এই ফুল। তাল রুমে চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর লাগে। তাইতো এই ফুলটি দেখা মাত্রই আমি ক্যামেরাবন্দি করে রেখেছি।

চতুর্থ ফটোগ্রাফি

20230517_092820.jpg

আমার চতুর্থ ফটোগ্রাফির হলো বোতাম ফুল। এই বোতাম ফুলটি আমি জীবনে প্রথমবারের মতো দেখেছিলাম। বোতাম ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে লাল, কমলা, রক্তবর্ণ,বেগুনি ইত্যাদি। এই ফুল গুলো দেখতে অস্পষ্ট হয়। ফুল গুলো আকারে ছোট হয়।

পঞ্চম ফটোগ্রাফি

20230517_092908.jpg

আমার পঞ্চম ফটোগ্রাফিটি হলো হলুদ গাঁদা ফুল। গাঁদা ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। গাঁদা ফুলের সাথে অনেক স্মৃতি মিশে আছে ছোটবেলার। ছোটবেলায় বাড়ির উঠানে প্রচুর পরিমাণে গাঁদা ফুল লাগাতাম। বাংলাদেশের গাঁদা ফুল বহুল পরিচিত একটি ফুল বর্তমানে ব্যাপক ভাবে চাষ করা হচ্ছে।

ষষ্ঠ ফটোগ্রাফি

20230517_093010.jpg

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো গোলাপি রঙের গোলাপ ফুল। গোলাপ ফুল খুবই পরিচিত একটি ফুল এবং এই ফুলটি সবার প্রিয়। আমাদের দেশে প্রচুর পরিমাণে গোলাপ ফুলের চাষ করা হচ্ছে বর্তমানে। এই গোলাপি ফুল আমার কাছে খুবই ভালো লেগেছিল।তাই আমি ক্যামেরাবন্দি করে রেখেছিলাম।

সপ্তম ফটোগ্রাফি

20230517_092625.jpg

আমার সপ্তম ফটোগ্রাফিটি হলো একটি পাতাবাহারের গাছ। এই পাতাবাহারের নাম হলো লালপাতা। এই পাতা বাহারের গাছের লাল রঙের পাতা গুলো দেখতে আমার কাছে ভীষণ সুন্দর লাগছিল।

আজকের প্রতিটি ফটোগ্রাফি আমি কুষ্টিয়ার ডিসি কোট থেকে করেছিলাম।

পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ২৮ ই ডিসেম্বর ২০২৩
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

সবগুলো ফুলের ফটোগ্রাফি এক কথায় অসাধারণ ছিল। খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে একটা ফুল আপনার ফটোগ্রাফির মাধ্যমেই প্রথম বার দেখলাম। এই ফুলটি আমি নিজে ফটোগ্রাফি করতে বা কারো ফটোগ্রাফির মধ্যেও এখনো পর্যন্ত দেখিনি। আমার কাছে ফুলের ফটোগ্রাফিটা খুবই ইউনিক লেগেছে। আর সেই ফুলটির নাম হল গাজানিয়া রিজেন্স। ফুলটির সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগলো এবং ফুলটি সম্পর্কে বিস্তারিত জেনেও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপু এই গাজানিয়া রিজেন্স ফুল আমিও প্রথমবার দেখেছিলাম। তাই ক্যামেরা বন্দি করে রেখেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। আসলে ফটোগ্রাফি দেখতে ভালো লাগে না এমন মানুষ খুঁজে পাওয়া যায় না। সব থেকে বেশি ভালো লেগেছে হলুদ গাঁদা ফুলের ফটোগ্রাফি দেখতে।

 last year 

আসলে হলুদ রঙের গাঁদা ফুল গুলো খুবই পরিচিত হলেও এই ফুলগুলো সবার কাছেই অনেক বেশি ভালো লাগে। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে বোতাম ফুল এবং গজানিয়া রিজেন্স ফুল এর আগে আমি কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে এত সুন্দর ফুলগুলো দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার মতো আপনার কাছেও ফুলের ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

গাজানিয়া রিজেন্স ফুলটি আমার ভীষণ পছন্দের। কিছু দিন আগে আমি যখন নার্সারিতে গিয়েছিলাম তখন এই ফুল দেখেছিলাম। অনেক সুন্দর ছি ভাইয়া আপনি সুন্দর সব ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন দেখে অনেক ভালো লাগলো। আসলে আমরা প্রত্যেকটি মানুষ ফুল ভালোবাসি।

 last year 

হ্যাঁ আমরা প্রত্যেকটি মানুষ ফুলকে খুবই বেশি ভালোবাসি। গাজানিয়া রিজেন্স ফুলটি আমার কাছে ও ভীষণ ভালো লেগেছে। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া ফটোগ্রাফি সবাই পছন্দ করে এবং ফটোগ্রাফি নিতে ও পছন্দ করে। তবে আমারও বেশ ভালো লাগে ফটোগ্রাফি করতে এবং শেয়ার করতে। ঠিক বলছেন ফুলের তুলনায় কোন কিছু সুন্দর হয় না আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আমার কাছে আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ আপু ভুলে তুলনায় কোন কিছু সুন্দর হতে পারে না। ফুল প্রকৃতির সবচেয়ে সুন্দর উপহার। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অপরূপ সৌন্দর্যমায় এই ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা আমার সবথেকে বড় পাওয়া ভাই। সব সময়ই বেশ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

অসাধারণ চারটি ফুল নিয়ে আজ আপনি আমাদের মাঝে চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ একটি ভালো লাগার পোস্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। যেখানে বিশেষ করে সবচেয়ে ভালো লাগার মত ফটোগ্রাফি ছিল আমার দৃষ্টিতে চন্দ্রমল্লিকা ফুল। অনেক সুন্দর ভাবে ক্যামেরা ধারণ করা হয়েছে এই ফুলটার।

 last year 

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ভাই আমি সাতটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57856.68
ETH 2352.26
USDT 1.00
SBD 2.43