ফটোগ্রাফি:- "সিলেটের পথে পথে"

in আমার বাংলা ব্লগ5 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২ রা জুন, রবিবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

1000088440.jpg

কয়েকটি ফটোগ্রাফি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। যেকোনো প্রাকৃতিক সৌন্দর্যময় স্থানে ভ্রমণ করতে আমার ভীষণ ভালো লাগে। আর তাই সুযোগ পেলেই ভ্রমণ করার উদ্দেশ্যে বেরিয়ে পড়ি। গত বছর আগস্ট মাসের শেষের দিকে আমি আর আমার বন্ধু রাহুল ঢাকা থেকে বাইক নিয়ে সিলেট দেয়ার জন্য গিয়েছিলাম। সিলেটে গিয়ে আমার কনক দাদা, কাকন দাদা এবং সাথে আরেক কাকা মিলে বেশ ভালই ঘুরেছিলাম। আমরা পুরো সিলেট ট্যুর দিয়েছিলাম বাইক নিয়ে। বাইকে ট্রাভেল করতে আমি সবথেকে বেশি কমফোর্ট ফিল করি। এর আগে অবশ্য আমি অনেকগুলো সিলেট ট্রাভেলের পোস্ট আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে আমি আপনাদের সাথে সিলেটের পথে পথের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো।

প্রথম ফটোগ্রাফি

20230902_103853.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

প্রাকৃতিক সৌন্দর্যময় স্থানগুলোর ভেতরে বাংলাদেশের সিলেট বিভাগ অন্যতম। সিলেট বিভাগে লন্ডনের প্রবাসী সংখ্যা অনেক বেশি থাকাতে সিলেটকে অনেকেই বাংলাদেশের লন্ডন বলে থাকে। প্রকৃতি সিলেটকে অপরূপ সৌন্দর্য দান করেছে। আমরা সিলেটের রাতারগুল সোয়াম্প ফরেস্ট ভ্রমণ শেষ করে সিলেটের আইটেক পার্কের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আমরা যখন রাতারগুল থেকে বাইকে করে আসছিলাম তখন এই লাথি গোয়াইন নদীর সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আকাশে মেঘের ঘনঘটা ছিলো তাই নদীর সৌন্দর্য অনেক বেশি বেড়ে গিয়েছিলো।

দ্বিতীয় ফটোগ্রাফি

20230902_104724.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

বর্ষাকালের মৌসুমে সিলেট সবথেকে বেশি সৌন্দর্যময় হয়ে ওঠে। বর্ষাকালের মৌসুমে সিলেটের বিল বা হাওরের মধ্যকার রাস্তা দিয়ে বাইক নিয়ে যেতে ভীষণ ভালো লাগে। একবার কল্পনা করে দেখুন রাস্তার দুপাশে জল থাকলে প্রকৃতিটা কত সুন্দর অপরূপ সৌন্দর্য সেজে ওঠে। আমরা রাতারগুল থেকে কিছু পথ অতিক্রম করার পরে সুন্দর প্রকৃতি দেখে বাইক থামিয়ে কিছু সময় রেস্ট নিয়েছিলাম।

তৃতীয় ফটোগ্রাফি

20230902_105241.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

বাইকে ভ্রমণ করার সময় অনেক সৌন্দর্য এই চোখে পড়ে। আমি যেহেতু নিজে বাইক ড্রাইভ করছিলাম না তাই ফটোগ্রাফি করতে কোন অসুবিধা হচ্ছিল না। আর আমি এমনিতেও বাইকের পিছনে বসে ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। আমার বন্ধু রাহুল বাইক ড্রাইভ করছিল আর আমি পিছনে বসে বসে সিলেটের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করছিলাম। সবুজ ধানের ক্ষেতের পাশে কয়েকটা বাচ্চা দাঁড়িয়ে ছিলো।

চতুর্থ ফটোগ্রাফি

20230902_105257.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

আমরা যাওয়ার পথে অনেক বড় একটি মহিষের দল দেখতে পেয়েছিলাম। এতগুলো মহিষ আমি এর আগে কখনোই দেখি নাই। আমাদের এলাকাতে অবশ্য মহিষ রয়েছে তবে এতগুলো একসাথে দেখা যায় না। অনেকগুলো মহিষ একসাথে মাঠে ঘাস খাচ্ছে। এসব মহিষের পাশে অবশ্য কয়েকটা গরুও ঘাস খাচ্ছিলো দেখতে দারুন লাগছিলো। অনেক দূর থেকে তুলেছি আর বাইকের উপরে ছিলাম তাই ছবিটা ভালোভাবে ক্যাপচার করতে পারিনি।

পঞ্চম ফটোগ্রাফি

20230902_105621(0).jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

সিলেটের রাস্তাগুলোতে বাইড্রাইভ করা সব থেকে বেশি রিস্কের আমার কাছে মনে হয়। কারণ এসব রাস্তা গুলো দিয়ে মানুষের পাশাপাশি ভেড়া, গরু, ছাগল, মহিষ সবকিছুই চলে। যখন বৃষ্টির সময়ে চারপাশে মাঠঘাট জলে ভরে যায় তখন এসব গৃহপালিত পশুগুলো রাস্তার পাশের ঘাস খেয়ে জীবনধারণ করে।

ষষ্ঠ ফটোগ্রাফি

20230902_105826.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

রাতারগুল থেকে বাইকে করে সিলেট আইটিক পার্কে আসার সময় অনেক দারুন দারুন দৃশ্য চোখে পড়ে। অনেক ছবি বাইকের উপর থেকে ক্যাপচার করতে পেরেছি আবার অনেক ছবি পারিনি। ধানের চারা রোপনের দৃশ্য থেকে শুরু করে পাকা ধান কাঁটা পর্যন্ত দেখেছিলাম। এখানকার কৃষকেরা বিভিন্ন ধরনের ধানের চাষ করে আর তাই একসাথে অনেক রকমের ধানের ক্ষেত দেখতে পাওয়া যায়। কোথাও দেখেছিলাম ধানের চারা রোপণ করছে আবার কোথাও দেখেছিলাম ধানগুলো সবুজ হয়ে রয়েছে আবার কোথাও দেখেছিলাম পাকা ধান।

সপ্তম ফটোগ্রাফি

20230902_110549.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: সিলেট
তারিখ: ২ রা সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

আমরা রাতারগুলের অনেক ছোট ছোট রাস্তাগুলো পাড়ি দিয়ে হাইওয়ে রোডে উঠেছিলাম। এই ফটোগ্রাফি টা করেছিলাম সিলেট টু সাদা পাথর ভোলাগঞ্জ হাইওয়ে রোড থেকে। আমরা যখন সিলেট হাইটেক পার্কের দিকে যাচ্ছিলাম তখন আকাশটা ভীষণ মেঘলা ছিলো।



পোস্টের ছবির বিবরন

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ১লা এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

সিলেটের মধ্যে এখনেই ধান রোপণ করা শুরু হয়ে গিয়েছে, দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। আমাদের এই দিকে সবে মাত্র ধান কাটা শুরু হয়েছে। আসলে অঞ্চলভেদে বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম সংস্কৃতি। যাইহোক, আজকে আপনি বেশ কয়েকটি দারুন ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

হ্যালো ভাইয়া আপনার সুস্থতা দীর্ঘায়ু কামনা করছি। আপনার প্রকৃতির ছবি খুবই সুন্দর হয়েছে পোস্টটা দেখে আমার মনটাই ভালো হয়ে গেল। আমিও বাইক দিয়ে ঘুরে ঘুরে ছবি তুলতে পছন্দ করি।গ্রাম বাংলার প্রকৃতি আসলেই অসাধারণ আপনার পোস্টটা দেখে আমার অনেক ভালো লেগেছে। গিয়েছি কিন্তু এত সুন্দর প্রকৃতি কখনো দেখিনি চা বাগান জাফলং এগুলো দেখেছি মাশাল্লাহ আপনার পোস্টটা অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ

 4 months ago 

হ্যাঁ ভাই গ্রাম বাংলার প্রকৃতি দেখতে অনেক সুন্দর হয়। আপনিও আমার মতই বাইক নিয়ে ঘুরে ঘুরে ফটোগ্রাফি করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। সুন্দর ছাগলের ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 5 months ago 

ভাইয়া সিলেটের পথে পথে আপনার অনেক গুলো ফটোগ্রাফি দেখলাম। সিলেট প্রাকৃতিক ভাবে খুবই সুন্দর জেলা। ঐ দিকে প্রচুর মহিষ পালন করে থাকে। আপনার ফটোগ্রাফিতেও তার প্রমান দেখতে পেলাম। রাস্তা গুলোও অনেক সুন্দর। ধন্যবাদ।

 4 months ago 

হ্যাঁ ভাই সিলেট প্রাকৃতিকভাবে অনেক সুন্দর একটি জায়গা। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

সিলেট জায়গাটি অসম্ভব সুন্দর। প্রকৃতিময় একটা জায়গা সেটি হচ্ছে সিলেট। ঠিকই বলেছেন বাইকে যাওয়ার সময় অনেক ধরনের সুন্দর দৃশ্য আমাদের চোখে পড়ে। ‌ বাইকে করে আসে পাশের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। খুবই দারুণ লাগছে ফটোগ্রাফি গুলো দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ।

 4 months ago 

বাইকের পিছনে বসে বসে ফটোগ্রাফি করতে সত্যি ভীষণ ভালো লাগে। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্য এর ফটোগ্রাফি করতে আমি ভীষণ ভালোবাসি। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সিলেটে যাওয়ার পথে কিছু ফটোগ্রাফি। আসলে আমিও কিছুদিন আগে সিলেট ভ্রমণে গিয়েছিলাম বেশ দারুণ জায়গা সিলেট দেখার মত। তবে সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য এবং পরিবেশ আমাকে বেশি মুগ্ধ করেছে। আসলে সিলেটের রাস্তার চারিপাশে বেশ সুন্দর পরিষ্কার পরিচ্ছন্নতা দেখা গিয়েছিল। ধন্যবাদ ভাই এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে বর্ণনা দেওয়ার জন্য।

 4 months ago 

আপনিও কিছুদিন আগে সিলেট ভ্রমণে গিয়েছিলেন জেনে অনেক ভালো লাগলো ভাই। আসলে সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য অনেক সুন্দর। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা।

 5 months ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া সিলেট কখনো যাওয়া হয়নি। আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। তাছাড়া বাইক এ করে ঘুরে বেড়াতে ভীষণ ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতেও আপনিও ভালবাসেন জেনে ভালো লাগলো ভাই। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

সিলেটে ট্রাভেল করার খুব সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। সবাই মিলে বাইক ট্রাভেল করেছেন সেখানে। এরকম রাস্তা হলে তো আসলেই বাস ড্রাইভ করা একটু রিক্স এর ব্যাপার। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। ধন্যবাদ আপনাদের কাটানো সুন্দর এই মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম আপু। আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

 5 months ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতি সিলেটকে অপরূপ সৌন্দর্য দান করেছে। সিলেটে আমার কখনো যাওয়া হয়নি তবে আপনার ফটোগ্রাফির মাধ্যমে সিলেটের কিছু অংশ দেখতে পেলাম। সিলেটের সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

সিলেটের সৌন্দর্য অনেক সুন্দর যদি কখনো সময় পান তাহলে অবশ্যই সিলেটে ভ্রমণ করে আসবেন আশা করি ভালো লাগবে। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ভাইয়া আপনাদের ভ্রমণ জাতীয় পোস্টগুলো আমার অনেক ভালো লাগে। আমি প্রায় লক্ষ্য করে থাকি আপনি বিভিন্ন জায়গায় ঘুরতে যান এবং সে সমস্ত ঘোরাঘুরির ফটো গুলো শেয়ার করেন আমাদের মাঝে। ঠিক তেমন একটি পোস্ট আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে সিলেটের কিছু অংশ দেখার সুযোগ মিললো।

 4 months ago 

ঘোরাঘুরি করতে অনেক ভালো লাগে তাই বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে বেড়ায়। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68355.06
ETH 2645.03
USDT 1.00
SBD 2.72