"সৃষ্টিকর্তায় রক্ষা করে তার সৃষ্টিকে"

in আমার বাংলা ব্লগ2 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৭ ই মে, শুক্রবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



1000085887.jpg

Pixabay

আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি বেশ কিছুদিন গ্রামে ঈদের ছুটি কাটিয়ে গতকালকে ঢাকাতে এসেছি। গ্রামীণ প্রাকৃতি ছেড়ে আসতে ভীষণ খারাপ লাগে। তারপরেও কিছু করার থাকে না যেহেতু ঢাকাতে লেখাপড়া করি তাই তো আসতেই হবে। সৃষ্টিকর্তা এই সুন্দর পৃথিবী সৃষ্টি করার পাশাপাশি আমাদেরকে সৃষ্টি করেছেন। সৃষ্টিকর্তা সৃষ্টির সকল কিছুই অনেক সুন্দর। সৃষ্টিকর্তার যা কিছু সৃষ্টি রয়েছে তার ভেতর অন্যতম হচ্ছে মানুষ। এই মানুষ হচ্ছে সৃষ্টির সেরা জীব। সৃষ্টিকর্তা প্রতিটি মানুষকে একটি নির্দিষ্ট সময়ের জন্য এই পৃথিবীতে পাঠিয়েছে। আমরা সবাই সৃষ্টিকর্তার সেবক আর তার সেবা করাই আমাদের ধর্ম। সৃষ্টিকর্তার ইশারাতেই পুরো বিশ্বব্রহ্মাণ্ড পরিচালিত হয়। গতকালকে আমার পিসেমশাই মারাত্মকভাবে বাইক অ্যাক্সিডেন্ট করেছিলো। মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে।

আজকে সকাল ৯ টা থেকে ক্লাস ছিলো তাই ঘুম থেকে উঠেই ইউনিভার্সিটিতে এসে ক্লাসে জয়েন করি। আজকে ক্লাস শুরু হওয়ার মোটামুটি আধা ঘন্টা আগে এসে পৌঁছে গিয়েছিলাম। প্রথমে দুই ঘণ্টার একটা ক্লাস ছিল সেটা করার পরে কয়েক মিনিট ব্রেক চলছিলো। হঠাৎ করেই আমার ছোট পিসিমণি ফোন দিয়ে জানালো যে, পিসেমশাই গতকালকে মারাত্মকভাবে এক্সিডেন্ট করেছে বাইক নিয়ে। এই কথাটা শোনার পরেই মনটা ভীষণ খারাপ হয়ে গেলো।

তারপর পিসিমণির কাছে আমি বিস্তারিত জানতে চাইলাম। তখন পিসিমণি বলল যে, গতকালকে দুপুরের দিকে একটি জরুরী কাজে বাইক নিয়ে পাশের উপজেলায় যাচ্ছিলো হঠাৎ করেই রোডর উপরে দুই-তিনটি গরু মারামারি করে বাইকের সাথে জড়িয়ে পড়ে। এসব রাস্তাতে বাইক চালানোটা সর্বোচ্চ রিস্ক মনে হয় আমার কাছে।

হাওরের ভেতরে এমনও রাস্তা রয়েছে যেসব রাস্তাগুলোতে ঘন্টার পর ঘন্টা কোন মানুষ চলাফেরা করে না। তারপর পিসেমশাই বাইক থেকে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে যায়। ভাগ্য খুবই সহায় ছিলো যে, আশেপাশেই লোকজন থাকায় তাড়াতাড়ি করে পিসেমশাইকে হাসপাতালে নিয়ে আসে। তারপর ডাক্তারদের অবজারভেশন এ বেশ কিছু সময় থাকার পরে জ্ঞান ফিরে পায়।

তবে রোড এর উপর অ্যাক্সিডেন্ট হওয়ার কারণে শরীরের বিভিন্ন অংশে কেটে যায়। প্রতিদিন পিসেমশাই বাইক চালানোর সময় হেলমেট ব্যবহার করে কিন্তু গতকালকে প্রচন্ড গরম থাকাতে হেলমেট নিয়ে গেছিল না। আর হেলমেট না থাকার কারণে নাক মুখের বিভিন্ন অংশে বেশ ভালই কেটে গিয়েছে বেশ কয়েকটা সেলাই দেওয়া লেগেছে।

আমি নিজেও সাতবার বাইক অ্যাক্সিডেন্ট করেছি তাই বাইক এক্সিডেন্ট সম্পর্কে মোটামুটি বেশ ভালই জানি। কিভাবে যে বাইক এক্সিডেন্ট হয় এটা বুঝে ওঠা বেশ মুশকিল খুব দ্রুত এই সবকিছু হয়ে যায়। গত কালকে হাওরের ভেতরে যে, রাস্তা দিয়ে যাচ্ছিল এই রাস্তাটা বেশ ঝুঁকিপূর্ণ। কারণ হাওরে জল হয়ে যাওয়ার কারণে সব সময়ই গরু, ছাগল, ভেড়া গুলো রাস্তার উপর দিয়ে চলাফেরা করে।

যারা নতুন বাইক চালক তাদের জন্য এ রাস্তাটা বেশ ঝুঁকিপূর্ণ। যদিও আমার পিসেমশাই বেশ কয়েক বছর হলো বাইক চালানো শিখেছে। আর আমার পিসেমশাই খুবই আস্তে বাইক চালায়। তারপরেও গতকালকে অবলা প্রাণীর জন্যই অ্যাক্সিডেন্টের কবলে পড়তে হয়েছে। মহান সৃষ্টিকর্তা অশেষ কৃপায় বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

এখন বেড রেস্টে রয়েছে সবাই আমার পিসেমশাইয়ের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করবেন যেনো খুবই
দ্রুতই সুস্থ হয়ে উঠতে পারে।



প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

পিশামশাইকে সৃষ্টি কর্তা সত্যি নিজ হাতে বাঁচিয়েছেন।আমি তো অবাক হয়ে গেলাম আপনি ৭ বার বাইক এক্সিডেন্ট করেছিলেন। সৃষ্টিকর্তা আপনাকেও নিজ হাতেই বাঁচাচ্ছেন। তবে আপনার সাবধানে চলাচল করা উচিত। ধন্যবাদ পোস্টটি শেয়ার করে অনেক কিছু আমাদের কে জানিয়ে দেওয়ার জন্য

 2 months ago 

হ্যাঁ দিদি এখন চেষ্টা করি আগের থেকে অনেক সাবধানে চলাফেরা করার। সৃষ্টিকর্তা আমার পিসেমশাইকে রক্ষা করেছে এটাই অনেক। সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করবেন যেনো খুব দ্রুত আমার পিসেমশাই সুস্থ হয়ে উঠতে পারে। অসংখ্য ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 months ago 

আসলে ভাই, বাইক চালানোর সময় রাস্তার মাঝখানে গরু চলে আসা বা কুকুর চলে আসা কিংবা অন্যান্য প্রাণী চলে আসা, এগুলো কিন্তু কমন। সুতরাং আমাদের সকলেরই উচিত রাস্তা ঘাটে বাইক সাবধানতার সাথে চালানো। যদিও অনেক ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করে খুব বেশি একটা লাভ হয় না। আপনার পিসেমশাই যে বাইক এক্সিডেন্ট করেছে, বিষয়টা শুনে খুব কষ্ট পেলাম। তবে উনি যদি হেলমেট ব্যবহার করতেন ওই সময়, তাহলে হয়তো অজ্ঞান হয়ে যেতেন না। মাথায় আঘাত লাগার কারণে হয়তো উনি অজ্ঞান হয়ে গেছিলেন। যাইহোক, উনার যে বড় ধরনের ক্ষতি হয়নি, এটাই অনেক।

 2 months ago 

হ্যাঁ দাদা আমাদের সকলেরই উচিত রাস্তাঘাটে বাইক সাবধানতার সাথে চালানো তাহলে এই অ্যাক্সিডেন্টে ঝুঁকি অনেক কম থাকবে। পিসেমশায়ের যদি মাথায় হেলমেট থাকত তাহলে ক্ষতিটা কম হতো। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 months ago 

বাইক চালানোর সময় সাবধানতার সাথে সাথে হেলমেট পড়াটাও খুব জরুরি একটা বিষয় ভাই । সবাইকে এই বিষয়ে সচেতন থাকা উচিত।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 57343.93
ETH 3104.42
USDT 1.00
SBD 2.12