"জেলা সরকারি গণগ্রন্থগার কুষ্টিয়াতে দরকারি কাজে"

in আমার বাংলা ব্লগ3 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২৫শে জানুয়ারি, বুধবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আছি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। গত বছরে একটু দরকারি কাজে জেলা সরকারি গণগ্রন্থগারে কুষ্টিয়াতে গিয়েছিলাম। এই জায়গাটিতে যাওয়ার আমার মেইন উদ্দেশ্য ছিল যে, যুগান্তর পত্রিকায় সিলেটে সুনামগঞ্জের একটি স্কুলের সার্কুলার দিয়েছিল। আর সেজন্য যুগান্তর পত্রিকা থেকে সার্কুলারটির ছবি তুলে আনার জন্যই জেলা সরকারি গণগ্রন্থকারে গিয়েছিলাম। আসলে সার্কুলারটি দেয়ার পর বেশ কিছুদিন হয়ে গিয়েছিল তাই পত্রিকাটি আর খুঁজে পাওয়া যাচ্ছিল না।

জেলা সরকারি গণগ্রন্থগারটি নতুন হয়েছে। এর আগে অবশ্য কুষ্টিয়ার কোট স্টেশনের পাশে পাবলিক লাইব্রেরীতে এরকম অনেক পুরনো পত্রিকা পাওয়া যেতো। আর আমি সেই প্লান মতোই ঘুম থেকে উঠে ট্রেনে করে খুব সকালে কুষ্টিয়াতে চলে আসি। তারপর কুষ্টিয়া কোট স্টেশনে ট্রেন থেকে নেমে পাবলিক লাইব্রেরির দিকে যায়। পাবলিক লাইব্রেরীতে গিয়ে দেখি পাবলিক লাইব্রেরীটি বন্ধ হয়ে গেছে। সত্যি বলতে খুব সকালে ঘুম থেকে উঠে এসেছিলাম তাই বন্ধ দেখে মনের ভেতরে বেশ খারাপ লাগছিল।

তারপর পাবলিক লাইব্রেরির সামনের একটি চা দোকানদারকে জিজ্ঞাসা করলাম যে, পাবলিক লাইব্রেরিটি কি আজকে বন্ধ নাকি অন্য কোথাও হয়েছে? চায়ের দোকানদার হাওলা আংকেল বলল যে এখন এখানকার পাবলিক লাইব্রেরীটি বন্ধ থাকে কারণ হচ্ছে কুষ্টিয়ার বাস টার্মিনালের পাশে জেলা সরকারি গণগ্রন্থগারের নতুন অফিস হয়েছে। তারপর আমি পাবলিক লাইব্রেরীর সামনে দেরি না করে একটি অটো নিয়ে চলে গেলাম বাস টার্মিনালের পাশে।

কুষ্টিয়ার বাস টার্মিনালের পাশে নেমে খোঁজ নিলাম যে, জেলা সরকারি গণ গ্রন্থকার অফিসটি কোন জায়গায়। তারপর এক ভাইয়ের দেখানো পথে কুষ্টিয়া গণগ্রন্থগার অফিসের দিকে এগিয়ে গেলাম। সেখানে এগিয়েই দেখি নতুন সুন্দর ভবন করেছে সত্যি দেখে মনটা ভরে গেল। কারণ এই লাইব্রেরীতে এসে অনেক শিক্ষার্থীরা পড়াশুনা করতে পারবে।

আমি যেহেতু খুব সকালে গিয়েছিলাম তাই মানুষজনের আনাগোনা তেমন একটা পারছিলাম না। এখানকার গেটের সাথে লাগানো দেখলাম যে, বৃহস্পতিবার ও শুক্রবার সহ অন্যান্য সরকারি ছুটির দিনগুলো কুষ্টিয়া জেলা গুণগ্রন্থগার অফিসটি বন্ধ থাকবে। যাই হোক আমি যেহেতু এসব ছুটির দিনে গিয়েছিলাম না তাই আমার এসব বিষয় নিয়ে খুব একটা টেনশন ছিল না।

আমি আস্তে আস্তে গণগ্রন্থগার অফিসের ভেতরে ঢুকলাম। আমি ভেতরে যাওয়ার পরে দেখলাম যে অনেকেই এসে এখানে বিভিন্ন বই এবং পত্রপত্রিকা নিয়ে পড়ছে। এই অফিসের ভেতরের পরিবেশটা অনেক সুন্দর সাজানো গোছানো এবং নিরিবিলি। এককথায় যেকোনো বই বা পত্রপত্রিকা পড়ার মতোই উপযুক্ত একটি স্থান। আমি অফিসের ভেতরে ঢোকার পরে সেখানে একজন দায়িত্বরত ব্যক্তি আমাকে জিজ্ঞেস করল কি প্রয়োজন!

আমি তখন বললাম যে, কিছুদিন আগে যুগান্তর পত্রিকায় একটি স্কুলের সার্কুলার দিয়েছে সেই সার্কুলারটির দেখতে এসেছি। তারপর দায়িত্বরত ব্যক্তিরটি কবে সার্কুলার দিয়েছে সেই তারিখটি আমার কাছে শুনলো। আমি এই তারিখটা বলার পরে কিছু সময় খোঁজার পরে সেই তারিখে যুগান্তর পত্রিকাটি খুঁজে পাওয়া গেল। তারপর তিনি পত্রিকাটি এনে আমার হাতে দিলো। তখন আমি স্কুলের সার্কুলারটি খুঁজে কয়েকটি ছবি করে নিলাম।

তারপর ওই ব্যক্তিটি কে ধন্যবাদ জানিয়ে একটি রেজিস্টার খাতায় সিগনেচার করে জেলা সরকারি গণগ্রন্থগার অফিস থেকে বের হয়ে আসলাম। তারপর আমার বড় ভাইয়ের কাছে ছবিটি ইমেইল করে পাঠিয়ে দিলাম।



পোস্টের ছবির বিবরন

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ১২ ই জুলাই ২০২৩ খ্রিষ্টাব্দ
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

কুষ্টিয়া জেলা সরকারি গণগ্রন্থাগারের ছবি গুলো সুন্দর হয়েছে। স্কুলের সার্কুলারের জন্য আপনার পরিশ্রম সার্থক হয়েছে। সেই তারিখের যুগান্তর পত্রিকাটি গ্রন্থাগারে সংরক্ষিত ছিল বলে। তবে আপনি সঠিক জায়গায় এসেছিলেন। সার্কুলার সংগ্রহের জন্য গণগ্রন্থাগারে আসার পোস্টটি গোছালো ও সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। পড়ে আমার ভালো লেগেছে। পোস্টটি শেয়ার দেয়ার জন্য অনেক ধন্যবাদ দাদা।

 3 months ago 

ভাই আপনি যে কাজে গেছিলেন সেটা তো শেষ পর্যন্ত সফল হয়েছে, এটাই অনেক বড় ব্যাপার। যদিও আপনাকে বেশ কিছুটা ভোগান্তির শিকার হতে হয়েছে এটা নিয়ে। তবে আপনি এদিক ওদিক দৌড়াদৌড়ি না করে একেবারেই ঠিক জায়গায় গিয়ে ঠিক জিনিসটা উদ্ধার করতে পেরেছেন, এটা অনেক বুদ্ধিমানের কাজ।

এই অফিসের ভেতরের পরিবেশটা অনেক সুন্দর সাজানো গোছানো এবং নিরিবিলি।

এমন জায়গা বই বা পত্রপত্রিকা পড়ার জন্য উপযুক্ত একটি স্থান ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64512.59
ETH 3174.81
USDT 1.00
SBD 3.85