"শুভ জন্মাষ্টমী-২০২৩" - ২য় পর্ব

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৪ ই সেপ্টেম্বর, বৃহস্পতিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।

কভার ফটো

20230914_183634.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।‌ প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিটি দিন যতক্ষন পর্যন্ত পোস্ট আপনাদের সাথে শেয়ার না করি, ততক্ষণ পর্যন্ত আসলে কিছুই ভালো লাগেনা। আমার বাংলা ব্লগ কমিউনিটি আসলে বর্তমানে সবার ভালোবাসার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। গত সপ্তাহে আমি "শুভ জন্মাষ্টমী-২০২৩" ১ম পর্ব আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আর আজকে আমি" "শুভ জন্মাষ্টমী-২০২৩" ২য় পর্ব আপনাদের সাথে শেয়ার করবো।

20230907_095152.jpg

আপনারা হয়তো অনেকেই জানেন যে, এবারের জন্মাষ্টমী হিন্দু ধর্মালম্বীরা দুই দিন ধরে পালন করছে। আসলে আমার বাড়িতে আসে একদিন লেট হওয়ার কারণেই আমাদের এখানে জন্মষ্টমী দ্বিতীয় দিনে করা হচ্ছে। আমি বাড়িতে আসার কয়েকদিন আগে থেকেই গ্রামের বন্ধুরা ফোন করে বাড়িতে আসার জন্য অনুরোধ করেছিলো‌, তাই বাড়িতে আসছিলাম।

20230907_095653.jpg

শুভ জন্মাষ্টমীর আগের দিন রাতে জন্মাষ্টমীর বিষয়ে মিটিং করা হয়ে গেলে, আমাদের মিটিং এর প্ল্যানিং অনুযায়ী সকাল আটটার দিকে গ্রামে নগরকীর্তনে বেরোনোর উদ্দেশ্যে সবাই মন্দির সামনে চলে আসি। শুভ জন্মাষ্টমীর নগরীর্তনে উপলক্ষে দুইটা শিশুকে গৌড় এবং নিতাই সাজিয়ে নিই। আসলে প্রতিবারই জন্মাষ্টমীর নগর কীর্তনের সময় এভাবে কাউকে না কাউকে সাজিয়ে নিই।

20230907_101025.jpg

প্রথমে যখন আমরা শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দিরের সামনে থেকে নগরকীর্তন আরম্ভ করি তখন আমাদের নগরকীর্তনের দলে সদস্য মাত্র আট জন ছিল। আসলে বর্তমানে আমাদের পাড়ায় এমনিতেই ছেলেপেলে কমে গেছে তারপরেও কারো‌ কারো আসতে একটু লেট হচ্ছিলো। তাই আমরা বেশি দেরি না করে আটজন মিলেই নগরকীর্তন আরম্ভ করে দিই।

20230907_105123.jpg

তারপর আস্তে আস্তে কয়েকটা বাড়ি নগর সংকীর্তন করার পরে দেখলাম যে, বেশ ভালই লোক হয়ে গেছে। আসলে নগর কীর্তন শুরু করার সময়ে সব সময় দেখেছি লোক কম হয় কিন্তু যখন শুরু করে দেয়া হয় তারপরে আস্তে আস্তে লোক বৃদ্ধি পায়। আমাদের পাড়ায় পঞ্চাশটি বাড়ি হিন্দু ধর্মাবলম্বী রয়েছে তাদের প্রত্যেকের বাড়িতেই কিছু সময় করে নগর কীর্তন করতে থাকলাম।

20230907_113030.jpg

প্রত্যেক বাড়িতে নগর কীর্তন শেষ করে আবার আমরা শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দিরের সামনে ফিরে আসি। তারপর সেখানে কিছু সময় কীর্তন করে নগর কীর্তন পর্ব সম্পন্ন করি। আমাদের পাড়ায় নগর কীর্তন করতে মোটামুটি দুই ঘণ্টা মতো সময় লেগেছিলো। এবারের জন্মাষ্টমীতে আমাদের নগর কীর্তনে বড় ভক্তদের তুলনায় ছোট ভক্তরাই অনেক বেশি ছিলো। সত্যি বলতে ছোটদের সাথে নগর কীর্তন করাটা দারুন একটি ব্যাপার।

আজকের "শুভ জন্মাষ্টমী-২০২৩" ২য় পর্ব এখানেই শেষ করলাম পরবর্তীতে অন্য একটি পোস্টে "শুভ জন্মাষ্টমী-২০২৩" ৩য় পর্ব শেয়ার করবো।



পোস্টের বিবরন

পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ৭ই সেপ্টেম্বর ২০২৩
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

নতুন কিছু বিষয় সম্পর্কে ধারণা অর্জন করলাম আপনার আজকের এই পোস্ট পড়তে গিয়ে। খুবই ভালো লেগেছে নতুন একটি ধারনা পাওয়ার মধ্য দিয়ে। খুব সুন্দর ভাবে আপনার এই অনুষ্ঠান আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি।

 8 months ago 

আসলে ভাই নতুন বিষয় সম্পর্কে জানতে বা ধারণা লাভ করতে আমার কাছেও খুব ভালো লাগে। অসাধারণ একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.031
BTC 67508.70
ETH 3753.40
USDT 1.00
SBD 3.73