লালনগীতি কভার: আশা পূর্ণ হলো না, আমার মনের বাসনা।

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৫ই ফেব্রুয়ারি, বৃহস্পতিবার,২০২৪ খ্রিঃ

আমি আশা করি আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হলো লালনগীতির কভার গান। বর্তমানে সারা বিশ্বে লালনের গান নিয়ে বিভিন্ন দেশের গবেষকরা অনেক রিসার্চ করছে। লালন সাঁইয়ের বেশিরভাগ গানগুলোই দেহতত্ত্ব গান। বিভিন্ন ধরনের গান গাইতেও শুনতে ছোটবেলা থেকেই বেশ ভালো লাগতো তবে আমি কোন প্রফেশনাল কণ্ঠশিল্পী না। ছোটবেলায় ক্লাস ফাইভে লালন গীতি গান গেয়ে পুরস্কার পেয়েছিলাম মনে আছে তারপরে আর কোথাও তেমন গান গাওয়া হয়নি। তবে ঘরে বাইরে মুখে মনে মনে সব সময় গান গায় কিন্তু কারো সামনে গান গাওয়ার সাহসটা পায়না এখন আর। আসলে ছোটবেলা থেকে যদি বিভিন্ন জায়গায় গান করার অভ্যাস করা হতো তাহলে হয়তো এই ভয়টা আর কাজ করত না। আসলে সবারই কিছু কিছু জড়তা থাকে যেগুলো ছোটবেলা থেকে কাটিয়ে উঠলেই বেশ ভালো হয়। আমার বাংলা ব্লগ থেকে সেই জড়তা গুলো আশা করি আস্তে আস্তে কেটে যাবে।

কভার ফটো

এই কভার ফটোটি ইনশট অ্যাপস দিয়ে তৈরি করা।



আজকে যে গানটি আমি আপনাদের সাথে নিজ কন্ঠে আশাপূর্ণ হলো না মনের বাসনা গেয়ে শেয়ার করবো এই গানটি ছোটবেলা থেকে আমার খুবই প্রিয় এবং এখনো প্রচুর পরিমাণে কণ্ঠশিল্পী ফরিদা পারভীনের কণ্ঠে এই গান শুনে থাকি। ফরিদা পারভীনের বেশিরভাগ লালনগীতি গানগুলি আমার কাছে অনেক সুন্দর লাগে। আমার কাছে এই গানটি অনেক অনেক বেশি ভালো লাগে।তাহলে চলুন গানটি শুরু করা যাক।



গানের প্রয়োজনীয় তথ্য
  • গান:- লালনগীতি
  • এলবাম: সময় গেলে সাধন হবে না।
  • লিরিক্স: আশাপূর্ণ হলো না, মনের বাসনা..
  • মূল কণ্ঠশিল্পী: ফরিদা পারভীন
  • কভার : অংকন বিশ্বাস


[কভার গানের ইউটিউব লিংক]

গানটি শুনতে উপরের আইকনে ক্লিক করুন



গান

আশা পূর্ন হলো না
আমার মনের বাসনা।।
বিধাতা সংসারের রাজা
আমায় করে রাখলেন প্রজা।
কর না দিলে দেয় গো সাজা
কারো দোহাই মানেনা।।
বাঞ্চা করি যুগল পদে
সাধ মিটাব ঐ পদ সেধে।
বিধি বৈমুখ হলো তাতে
দিল সংসার যাতনা।।
পড়ে গেলাম বিধির বামে
ভুল হলো মোর মূল সাধনে।
লালন বলে এই নিদানে
মুর্শিদ ফেলে যেও না।

সোর্স

এই গান নিয়ে আমার ব্যক্তিগত মতামত

আমি অতি নগণ্য মানুষ লালন সাঁইজির গানের অর্থ বিশ্লেষণ করার মত ক্ষমতা আমার ভেতরে নেই। বাউল সম্রাট ফকির লালন সাজির এই গানটি দেহতত্ত্ব একটি গান। মানুষের মনের আশা কখনোই পূর্ণ হয় না। আমাদের সবাইকে একদিন পৃথিবীর সকল মায়া ত্যাগ করে পরলোকে চলে যেতে হবে। পৃথিবীতে অর্জন করা যত ধন সম্পদ আছে সবকিছুই পড়ে থাকবে এই পৃথিবীতে আমাদের সঙ্গে শুধু যাবে মানব জনমে করা সকল পাপ এবং পূর্ণ। পরলোক গমনের পরে আমাদের মানব জনমে করা সকল পাপ এবং পুণ্যের হিসাব করবেন সৃষ্টিকর্তা। বাউল সম্রাট ফকির লালন সাঁইজির এই গানটি আমার অনেক ফেভারিট একটি গান।



পোস্টের বিবরন


পোস্টের ধরনকভার গান
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
তারিখ১৫ই ফেব্রুয়ারি ২০২৪ খ্রিঃ
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কভার গান ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

যদিও লালন গীতি আমার খুব একটা শোনা হয় না, তবে আপনার খালি গলায় মাঝে মাঝেই শুনে থাকি আমি। আপনি অনেক সুন্দর করে প্রতিনিয়ত লালন গীতি গুলো আমাদের মাঝে শেয়ার করে থাকেন। লালন গীতি আপনি অনেক বেশি পছন্দ করেন, তা আপনার গানগুলো শুনে আমি বুঝতে পেরেছি। এর আগেও আপনার কন্ঠে এরকম সুন্দর সুন্দর লালনগীতি গুলো শুনেছি। আশা করছি প্রতিনিয়ত আপনি সুন্দর সুন্দর লালনগীতি গুলো সবার মাঝে শেয়ার করবেন।

 7 months ago 

অবসর চেষ্টা করব মাঝেমধ্যে লালন গীতি গান কভার করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বন্ধু প্রশংসা না করে কোন উপায় নেই তোমার গানের লিরিক্স গুলো এত ভালো লেগেছে আর টানগুলো তো অসাধারণ ছিল সবমিলিয়ে পারফেক্ট। অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ওয়াও বন্ধু তোমাদের অনুপ্রেরণা পেলে সত্যিই অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর সাবলীল মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

লালন গীতি আমি বেশিরভাগ সময় শুনে থাকি। আপনার কন্ঠে লালন গীতিগুলো বেশিরভাগ শোনা হয়। আবার এমনিতেও আমি লালনগীতি শুনি, কারণ লালন গীতি আমার অনেক বেশি পছন্দের। আপনি আজকে যে লালন গীতি টার কভার করেছেন এটা আমার খুবই পছন্দের। পুরো কভার টা শুনেই তো আমার মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে। আপনার কন্ঠে এই লালনগীতি একবার শুনে বারবার শুনতে ইচ্ছে করতেছে।

 7 months ago 

লালনগীতি আপনি বেশিরভাগ সময় শুনে থাকেন জেনে ভালো লাগলো। আমি যে গানটা কভার করেছি সেই গানটা আপনার অনেক পছন্দের। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42