"শুভ জন্মাষ্টমী-২০২৩" - ১ম পর্ব

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৭ ই সেপ্টেম্বর, বৃহস্পতিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।‌ প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিটি দিন যতক্ষন পর্যন্ত পোস্ট আপনাদের সাথে শেয়ার না করি, ততক্ষণ পর্যন্ত আসলে কিছুই ভালো লাগেনা। আমার বাংলা ব্লগ কমিউনিটি আসলে বর্তমানে সবার ভালোবাসার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। আজকে আমি "শুভ জন্মাষ্টমী-২০২৩" ১ম পর্ব আপনাদের সাথে শেয়ার করবো।

আপনারা হয়তো অনেকেই জানেন যে, আমি সিলেট ভ্রমণ শেষ করে ঢাকাতে এসেছিলাম তারপর ঢাকা হতে গতকালকে বাড়িতে এসেছি। সত্যি বলতে আমি যেখানেই থাকি না কেন বাড়ির প্রতি আলাদা একটি টান অনুভব করি সব সময়। আসলে আমার কাছে মনে হয় সবাই আমার মতো বাড়ির প্রতি আলাদা একটি টান অনুভব করে। আরে এই টানটা আসে বাড়ির প্রতি ভালোবাসা থেকেই।

20230907_095236.jpg

আর এবারে বাড়িতে আসার আরো একটি কারণ হলো শুভ জন্মাষ্টমী। এবারের জন্মাষ্টমী হিন্দু ধর্মালম্বীরা দুই দিন ধরে পালন করছে। আসলে আমার বাড়িতে আসে একদিন লেট হওয়ার কারণেই আমাদের এখানে জন্মষ্টমী দ্বিতীয় দিনে করা হচ্ছে। বাড়িতে আসার কয়েকদিন আগে থেকেই গ্রামের বন্ধুরা ফোন করে বাড়িতে আসার জন্য অনুরোধ করেছিলো‌।

আসলে আমাদের পাড়ার জন্মাষ্টমীর এই অনুষ্ঠানটা সাত বছর আগে আমি উদ্যোগ নিয়ে প্রথমে শুরু করেছিলাম। আর এমনিতেও পাড়ার যেকোন অনুষ্ঠানে আমি থাকলে সবার কাছে অনেকটা সহজ মনে হয় অনুষ্ঠান। গ্রামের বাড়িতে আসার পরেই রাতে পাড়ার ছেলেপেলেদেরকে নিয়ে শুভ জন্মাষ্টমী উপলক্ষে ছোট্ট একটি মিটিংয়ের আয়োজন করি। আসলে আমাদের পাড়াতে আমরা ছোটরা যাই করি না কেন তার আগে সবাই মিলে বসে একটা মিটিং সেরে নিই।

আমি মনে করি যে, কোনো ধরনের অনুষ্ঠান করার আগে সবার মতামত নেওয়া এবং অনুষ্ঠানের সকল বিষয় নিয়ে সঠিক প্লানিং করাটা অত্যন্ত জরুরী।যদিও বর্তমানে আমাদের পাড়ায় ছেলেপেলে অনেক কমে গেছে কারণটা কেউবা বাইরে থেকে লেখাপড়া করে, আবার কেউবা চাকরিতে। এমনকি বর্তমানে আমি নিজেও ঢাকাতে লেখাপড়ার কারণে গ্রামের অনেক অনুষ্ঠান মিস করি মাঝেমধ্যে।

গতকালকে শুভ জন্মাষ্টমী উপলক্ষে মিটিংয়ে পাড়ার ছেলেপেলের সবার মতামত নিলাম। তারপরে সবাই মিলে জন্মাষ্টমীতে কি কি আয়োজন করবো সেসবের প্ল্যানিং করলাম। তারপর মিটিং শেষ করে সবাই সবার মতো বাড়িতে চলে আসলাম।

আজকের "শুভ জন্মাষ্টমী-২০২৩" ১ম পর্ব এখানেই শেষ করলাম পরবর্তীতে অন্য একটি পোস্টে "শুভ জন্মাষ্টমী-২০২৩" ২য় পর্ব শেয়ার করবো।



পোস্টের বিবরন

পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৭ই সেপ্টেম্বর ২০২৩
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সাত বছর আগে আপনি উদ্যোগ নিয়ে পাড়ায় জন্মাষ্টমীর অনুষ্ঠান শুরু করেছিলেন জেনে ভালো লাগলো। আবার এমন কোন অনুষ্ঠানের আগে সবাই মিলে মিটিং করেন, এটিও একটি ভালো উদ্যোগ। মিটিং এ সবাই সবার মতামত প্রকাশ করতে পারে।সবার ইচ্ছেয় তো আর সব করা সম্ভব হয় না, কিন্তু মিটিং এ বোঝা যায় অধিকাংশ মানুষের চাওয়া কি, এবং সে অনুযায়ী কাজ করা যায়। ২য় পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জন্মাষ্টমীর এই অনুষ্ঠানটি শুরু করতে পেরে আমার কাছে এখনো অনেক বেশি ভালো লাগে। আর আমাদের পাড়ায় আমরা যে কয়জন ছেলেপেলে আছি সবাই একতাবদ্ধ ভাবে কাজ করি সব সময়। সবার ইচ্ছে মতো সব সময় কাজ না হলেও সবাই সমঝোতা করতে অবশ্যই পারি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48