কভার গান: করিমান কাম সারে না মদনে..

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২রা অক্টোবর, সোমবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হলো লালনগীতির কভার গান। বিভিন্ন ধরনের গান গাইতেও শুনতে ছোটবেলা থেকেই বেশ ভালো লাগতো তবে আমি কোন প্রফেশনাল কণ্ঠশিল্পী না। ছোটবেলায় ক্লাস ফাইভে লালন গীতি গান গেয়ে পুরস্কার পেয়েছিলাম মনে আছে তারপরে আর কোথাও তেমন গান গাওয়া হয়নি। তবে ঘরে বাইরে মুখে মনে মনে সব সময় গান গায় কিন্তু কারো সামনে গান গাওয়ার সাহসটা পায়না এখন আর। আসলে ছোটবেলা থেকে যদি বিভিন্ন জায়গায় গান করার অভ্যাস করা হতো তাহলে হয়তো এই ভয়টা আর কাজ করত না। আসলে সবারই কিছু কিছু জড়তা থাকে যেগুলো ছোটবেলা থেকে কাটিয়ে উঠলেই বেশ ভালো হয়। আমার বাংলা ব্লগ থেকে সেই জড়তা গুলো আশা করি আস্তে আস্তে কেটে যাবে।

কভার ফটো

InShot_20231002_004540008.jpg



আজকে যে গানটি আমি আপনাদের সাথে নিজ কন্ঠে করি মানা কাম সারে না মদনে.... গেয়ে শেয়ার করবো এই গানটি ছোটবেলা থেকে আমার খুবই প্রিয় এবং এখনো প্রচুর পরিমাণে কণ্ঠশিল্পী ফরিদা পারভীনের কণ্ঠে এই গান শুনে থাকি। ফরিদা পারভীনের বেশিরভাগ লালনগীতি গানগুলি আমার কাছে অনেক সুন্দর লাগে। ফকির লালন শাহের প্রতিটি গানই আধ্যাত্মিক তাৎপর্যে ভরপুর। ফকির লালন সাহেব প্রতিটি গানের যথার্থ অর্থ খুঁজে পাওয়াটা অনেক দুষ্কর। বর্তমানে বিশ্বের অনেক দেশেই ফকির লালন শাহ এবং তার গানকে নিয়ে রিসার্চ করা হচ্ছে। আমার কাছে এই গানটি অনেক অনেক বেশি ভালো লাগে। তাহলে চলুন গানটি শুরু করা যাক।



গানের প্রয়োজনীয় তথ্য
  • গান:- করিমানা কাম সারে না মদনে.....
  • এলবাম: সময় গেলে সাধন হবে না।
  • লিরিক্স: লালন ফকির
  • মূল কণ্ঠশিল্পী: ফরিদা পারভীন
  • কভার : অংকন বিশ্বাস


[কভার গানের ইউটিউব লিংক]

গানটি শুনতে উপরের আইকনে ক্লিক করুন



গান

করি মানা কাম ছাড়েনা মদনে
প্রেম রসিকা হব কেমনে।।
এই দেহেতে মদন রাজা করে কাচারি
কর আদায় করে লয়ে যায় হুজুরি।
মদন তো দুষ্ট ভারি তারে দাও তহশিলদারি
করে সে মুনশিগিরি গোপনে।।
চোর দিয়ে চোর ধরাধরি একি কারখানা
আমি তাই জিজ্ঞাসিলে তুমি বলো না।
সাধু থাকে চেতন ঘরে চোর সব পালায় ডরে
নইলে চোর লয়ে যাবে কোনখানে।।
অধীন লালন বিনয় করে সিরাজ সাঁই এর পায়
স্বামী মারিলে লাথি নালিশ জানাব কোথায়।
তুমি মোর প্রাণপতি কি দিয়ে রাখবো রতি
কেমনে হব সতী চরণে।

সোর্স

পোস্টের বিবরন


পোস্টের ধরনকভার গান
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
তারিখ২রা অক্টোবর ২০২৩
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কভার গান ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ওয়াও বন্ধু গানটি অনেক সুন্দর হয়েছে। তুমি মানেই লালনগীতি তোমার কন্ঠে লালনগীতি গান শুনতে অনেক বেশি ভালো লাগে। শুভকামনা রইল তোমার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলেই কি গানটি সুন্দর হয়েছে নাকি বুঝে উঠতে পারলাম না 🤔 বর্তমান যুগে লালন গীতি গান শোনা ধৈর্য আসলে সবার ভেতরে থাকে না। আমার গানটি ধৈর্য সহকারে শোনার জন্য তোমাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার কন্ঠে আজকে অনেক সুন্দর একটা গান শুনতে পেলাম। এরকম লালনগীতি গুলো আমি অনেক পছন্দ করি শুনতে। আপনি অনেক সুন্দর করে এই লালন গীতি কভার করেছেন। আপনার কন্ঠ কিন্তু অনেক বেশি সুন্দর। আর এরকম সুন্দর কন্ঠে গান গাইলে তো সবার কাছে ভালো লাগবে তা শুনতে। সব মিলিয়ে দারুন ছিল আপনার কভার করা এই গানটা। আশা করছি পরবর্তীতে ও আপনার কন্ঠে এরকম সুন্দর গান শুনতে পাবো।

 10 months ago 

আপনি লালন গীতি গান শুনতে অনেক বেশি পছন্দ করেন জেনে ভালো লাগলো। অবশ্যই চেষ্টা করবো প্রতি সপ্তাহে একটি লালন গীতি গান কভার করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

 11 months ago 

আমি গান শুনতে অনেক পছন্দ করি, আর যদি হয় এরকম সুন্দর গানগুলো খালি গলায় তাহলে তো কোন কথা নেই। এরকম গানগুলো গাইলে অনেক বেশি ভালো লাগে শুনতে। আসলে গান শুনলে মনটা একেবারে ভালো হয়ে যায়। যার কারণে বেশিরভাগ মানুষকে মন খারাপের সময় গান শুনতে দেখা যায়। আপনি এই গানটার প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে কভার করেছেন।

 10 months ago 

আপনি খালি গলার গান গুলো শুনতে অনেক বেশি পছন্দ করেন জেনে ভালো লাগলো ভাই। আসলেই ভাই গান শুনলে মন ভালো হয়ে যায়। অনুপ্রেরণা দিয়ে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আপনার কণ্ঠে খুব সুন্দর একটি গান শুনতে পেলাম। লালনগীতি শুনতে ভালোই লাগে। আপনি খুব সুন্দর একটি গান কভার করেছেন। এই গানগুলি শুনতে সবসময়ই অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গান কভার করার জন্য।

 10 months ago 

লালন গীতি গান আপনি শুনতে ভালোবাসেন জেনে খুশি হলাম আপু। আমিও লালন গীতি গান অনেক বেশি পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

খুব সুন্দর একটি গান কভার করেছেন আপনি। যদিও লালন গীতি গানগুলো তেমন একটা সোনা হয় না। তবে আপনার কন্ঠে গানটি শুনে আমার কাছে বেশ ভালই লেগেছে। গানের প্রতিটি লাইন খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

বর্তমানে লালন গীতি গান মানুষ এমনিতেই কম শোনে। তবে আমার কভার করা গানটি আপনি শুনেছেন জেনে ভালো লাগলো আপু। আপনার মন্তব্যটি পেয়ে খুশি হলাম আপু।

 11 months ago 

লালনের গানগুলো আধ‍্যাত্মিক হয়ে থাকে। এবং গানগুলোর গভীর অর্থ থাকে । পাশাপাশি শুনতে বেশ দারুণ। এটা লালনগীতির একটা বৈশিষ্ট্য। আপনার কন্ঠে লালনগীতি বেশ ভালো লাগে আমার। আপনি বেশ সুন্দর গান করেন। গানটা বেশ সুন্দর কভার করেছেন ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে গানটা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাই কুষ্টিয়ার মানুষের লালন গীতি গান ভালো লাগবে এটাই তো স্বাভাবিক। আর আপনি সত্যি বলেছেন লালনের সবগুলো গানই আধ্যাত্মিক। অসংখ্য ধন্যবাদ ভাই অনুপ্রেরণা প্রদান করার জন্য।

 11 months ago 

ভাই প্রতি হ্যাংআউট এ আপনার গানগুলো খুব মন দিয়ে শুনি। আপনি লালন গীতি গুলো খুবই চমৎকার গিয়ে থাকেন। আর আপনার কন্ঠে প্রতিটা গান ভীষণ ভালো লাগে। আজকে আপনি খুব চমৎকার একটি গানের কভার করেছেন। করি মনা কাম ছাড়েনা মদনে এই গানটি আপনার কন্ঠে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার করে গানটি গিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

পতি হ্যাংআউটে আমার কন্ঠে লালন গীতি গান আপনি মন দিয়ে শোনেন জেনে ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46