কভার গান:- মিলন হবে কত দিনে...

in আমার বাংলা ব্লগ7 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৯ই ডিসেম্বর,মঙ্গলবার,২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হলো লালনগীতির কভার গান। বর্তমানে সারা বিশ্বে লালনের গান নিয়ে বিভিন্ন দেশের গবেষকরা অনেক রিসার্চ করছে। লালন সাঁইয়ের বেশিরভাগ গানগুলোই দেহতত্ত্ব গান। বিভিন্ন ধরনের গান গাইতেও শুনতে ছোটবেলা থেকেই বেশ ভালো লাগতো তবে আমি কোন প্রফেশনাল কণ্ঠশিল্পী না। ছোটবেলায় ক্লাস ফাইভে লালন গীতি গান গেয়ে পুরস্কার পেয়েছিলাম মনে আছে তারপরে আর কোথাও তেমন গান গাওয়া হয়নি। তবে ঘরে বাইরে মুখে মনে মনে সব সময় গান গায় কিন্তু কারো সামনে গান গাওয়ার সাহসটা পায়না এখন আর। আসলে ছোটবেলা থেকে যদি বিভিন্ন জায়গায় গান করার অভ্যাস করা হতো তাহলে হয়তো এই ভয়টা আর কাজ করত না। আসলে সবারই কিছু কিছু জড়তা থাকে যেগুলো ছোটবেলা থেকে কাটিয়ে উঠলেই বেশ ভালো হয়। আমার বাংলা ব্লগ থেকে সেই জড়তা গুলো আশা করি আস্তে আস্তে কেটে যাবে।

কভার ফটো



আজকে যে গানটি আমি আপনাদের সাথে নিজ কন্ঠে মিলন হবে কত দিনে, আমার মনের মানুষের শনে গেয়ে শেয়ার করবো এই গানটি ছোটবেলা থেকে আমার খুবই প্রিয় এবং এখনো প্রচুর পরিমাণে কণ্ঠশিল্পী ফরিদা পারভীনের কণ্ঠে এই গান শুনে থাকি। ফরিদা পারভীনের বেশিরভাগ লালনগীতি গানগুলি আমার কাছে অনেক সুন্দর লাগে। আমার কাছে এই গানটি অনেক অনেক বেশি ভালো লাগে।তাহলে চলুন গানটি শুরু করা যাক।



গানের প্রয়োজনীয় তথ্য
  • গান:- লালনগীতি
  • এলবাম: সময় গেলে সাধন হবে না।
  • লিরিক্স: মিলন হবে কত দিনে...
  • মূল কণ্ঠশিল্পী: ফরিদা পারভীন
  • কভার : অংকন বিশ্বাস


[কভার গানের ইউটিউব লিংক]

গানটি শুনতে উপরের আইকনে ক্লিক করুন



গান

মিলন হবে কত দিনে
আমার মনের মানুষের সনে।।
চাতক প্রায় অহর্নিশি
চেয়ে আছে কালো শশী।
হব বলে চরণদাসী
তা হয় না কপাল গুণে।।
মেঘের বিদ্যুৎ মেঘে যেমন
লুকালে না পায় অন্বেষণ।
কালারে হারায়ে তেমন
ঐ রূপ হেরি এ দর্পণে।।
ঐ রূপ যখন স্মরণ হয়
থাকে না লোকলজ্জার ভয়।
লালন ফকির ভেবে বলে সদাই
ও প্রেম যে করে সেই জানে।

সোর্স

এই গান নিয়ে আমার ব্যক্তিগত মতামত

আমি অতি নগণ্য মানুষ লালন সাঁইজির গানের অর্থ বিশ্লেষণ করার মত ক্ষমতা আমার ভেতরে নেই। তবে এতোটুকু অনুমান করতে পারি যে, লালন সাঁইজি তার প্রিয় মানুষের সান্নিধ্য পাওয়ার জন্য অধীর অপেক্ষায় রয়েছেন। চাতক যেমন শুধু বৃষ্টির জল পান করার জন্য মেঘের দিকে তাকিয়ে থাকে তেমনি লালন সাঁইজি প্রিয় মানুষের সান্নিধ্য পাওয়ার জন্য অপেক্ষার প্রহর গুনছে। এই গানটির ভিতরে প্রিয় মানুষ বলতে আসলে আমার কাছে মনে হয় মহান সৃষ্টিকর্তাকে বোঝানো হয়েছে। লালন সাঁইজি এই গানের ভিতর সৃষ্টিকর্তা চরণে তা সমর্পণের মনোভাব প্রকাশ করেছে।

পোস্টের বিবরন


পোস্টের ধরনকভার গান
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
তারিখ১৯শে ডিসেম্বর ২০২৩
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কভার গান ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আপনার গাওয়া গান গুলো শুনতে ভীষণ ভালো লাগে ভাই। মিলন হবে কত দিনে এই গানটি এক সময় কম বেশি সবাই শুনতো। জনপ্রিয় একটি গান ছিলো। আজকে আপনার কন্ঠে গানটি শুনে ভীষণ ভালো লাগলো। গানটিকে নিয়ে চমৎকার কিছু লেখা লিখেছেন। ধন্যবাদ সবাইকে ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাই চেষ্টা করেছি সুন্দরভাবে গানটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার সুন্দর মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া মিলন হবে কত দিনে গানটি আমার প্রিয় গান গুলোর মধ্যে একটি। যখন প্রথম গানটি বের হয়েছিলো তখন প্রচুর আলোচিত হয়েছিল। বিশেষ করে যখন রিয়াজ শাবনূর ছবি করেছে তখন বেশি আলোচিত হয়েছিল। দারুন ছিল। ধন্যবাদ।

 7 months ago (edited)

লালন সাঁইজির মিলন হবে কত দিনে এই গানটি আপনার প্রিয় গানগুলোর ভেতরে একটি গান জেনে ভালো লাগলো। অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাই হ্যাংআউটে আপনার গানগুলো শোনা হয়। আমার কাছে খুব ভালো লাগে আপনার কন্ঠে গান গুলো শুনতে। লালন গীতি আমার অনেক বেশি পছন্দের। আপনি আপনার কন্ঠে অনেক সুন্দর করে পুরো গানটার কভার করেছেন। গানের সবগুলো লাইন অনেক সুন্দর ভাবে বলেছেন আপনি। আপনি লালন গীতি অনেক বেশি পছন্দ করেন, তা আপনার গানগুলো শুনলেই বুঝতে পারি। আপনার পরবর্তী লালন গীতি শোনার অপেক্ষায় থাকলাম।

 7 months ago 

আপনিও লালন গীতি গান অনেক বেশি পছন্দ করেন জেনে ভালো লাগলো ভাই। অবশ্যই ভাই চেষ্টা করবো প্রতি সপ্তাহে লালন গীতি গান আপনাদের সাথে কবার করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago (edited)

দাদা হ্যাংআউটে আপনার দারাজ কন্ঠে লালন-সংগীত শুনেছিলাম। আজ সরাসরি আপনার কন্ঠে একটি লালন সংগীতের কভারও শুনতে পেলাম। দারুন ছিল আপনার লালন সংগীতের কভারটি। আশা করব এরপর থেকে প্রতি সপ্তাযহে আপনার একটি করে সংগীতের কভার দেখতে পাবো।

 7 months ago 

হ্যাঁ আপু অবশ্যই চেষ্টা করব গান কভার করে আপনাদেরকে শোনানোর জন্য। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাংআউট এ এর আগে আমি অনেকবার আপনার কন্ঠে লালন গীতি গান শুনেছি। আজকে অনেকদিন পরে আবার গানটি শুনতে পেলাম। খুবই ভালো লাগলো আপনার শেয়ার করা এই লালনগীতি গানটি।

 7 months ago (edited)

হ্যাঁ আপু আমি হ্যাংআউটে লালনগীতি গান পরিবেশন করে থাকি। সুন্দর অনুপ্রেরণা মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

গান শুনে মনে জোস চলে আসলো। দারুন ছিল বন্ধু পরবর্তী গানের অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বন্ধু পরবর্তী গান একবারে এলাকায় গিয়ে শোনাবো। সেই পর্যন্ত অপেক্ষা করো।

Posted using SteemPro Mobile

আহা!! আহা!! কি সুন্দর করে লালন গীতি গাইলেন ভাই, শুনেতো একদম ফিদা হয়ে গেলাম। গানটি আমার খুব ভালো লাগা একটি গান, আর তাই আমার ভালো লাগার গানটি আপনার কন্ঠ শুনতে পেয়ে খুবই ভালো লাগছে। অনেক অনেক ধন্যবাদ ভাই চমৎকার লালন গীতিটি গেয়ে শোনানোর জন্য।

 7 months ago 

বাহ্ মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। সত্যি এরকম অনুপ্রেরণামূলক মন্তব্য পড়তে খুবই ভালো লাগে আমার কাছে। আপনিও কিন্তু দারুন গান করেন ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বন্ধু তুমি অনেক ভালো গান গাও সেটা আমরা সবাই জানি। তোমার গান আমি নিয়মিত শুনি বেশ ভালো লাগে। আজকের নতুন করে কি বলব অসম্ভব সুন্দর গান গেয়েছো। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

তুমি সব থেকে আমার গান বেশি শুনো সেটা আমিও জানি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চমৎকার গান আজ শেয়ার করলেন ভাইয়া। আমার কাছে আপনার গাওয়া পরিচিত এই লালনগীতিটি শুনে দারুন লাগলো। আপনি চমৎকার ভাবে গান করেন।সবাই খুব ইনজয় করবে আশাকরি আপনার গানটি শুনে।ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি গান কভার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কভার করা লালন গীতি গানটি শুনে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অনেক সুন্দর মন্তব্য করে সর্বদা পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57824.98
ETH 3133.87
USDT 1.00
SBD 2.42