"একটি মহৎ উদ্যোগ"

in আমার বাংলা ব্লগ7 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২২শে ডিসেম্বর,শুক্রবার,২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



Pixabay

আমি আছি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। আমরা মানুষ হিসেবে জন্মগ্রহণ করেছি আমাদের সবসময় উচিত সৃষ্টিকর্তার আরাধনা করা। অনেক অনেক মহৎ কার্যক্রমের মধ্য দিয়ে যদি আমরা সৃষ্টিকর্তার স্মরণে থাকি তাহলে ভালো হয়।‌ নিজেকে সৃষ্টিকর্তা চরণে সমর্পণ করাই আমাদের মানব জীবনের মূল উদ্দেশ্য।

আমাদের গ্রাম থেকে আমার ছোটবেলার বন্ধু সাগর গতকালকে ফোন করেছিলো আমি ব্যস্ততার কারণে তার কল ধরতে পারি নাই। তাই পরে আমি কল ব্যাক করে তার সাথে অনেক সময় একটি মহৎ উদ্যোগের ব্যাপারে দুই বন্ধু মিলে কথা বললাম। এই মহৎ উদ্যোগটির বিষয় আমি এখন আপনাদের সামনে শেয়ার করবো।

আমাদের পাড়ার ছোট ছোট বাচ্চাদের ভেতরে শ্রীমদ্ভগবত গীতার জ্ঞান ছড়িয়ে দেওয়ার জন্য প্রতিদিন তাদেরকে শ্রীমৎ ভগবত গীতা পাঠ শেখাচ্ছেন আমার বন্ধু সাগর। আমার বন্ধু সাগর বেশ ধার্মিক একজন ব্যক্তি। আমি বাড়িতে গেলে বিভিন্ন ধর্মীয় বিষয় নিয়ে তার সাথে বেশ আলাপ আলোচনা করি। কয়েকদিন হলো এই শ্রীমৎ ভাগবত গীতা পাঠদানের কার্যক্রমটি আরম্ভ করেছে। আমার বন্ধু সাগরের এই মহৎ উদ্যোগটির কথা শোনার পর আমি বন্ধুকে ধন্যবাদ জানালাম।

আমার বন্ধু সাগর বাচ্চাদের শ্রীমদ্ভাগবত গীতা পাঠ শিক্ষা কার্যক্রমকে কেন্দ্র করে এই মাসের ২৯ তারিখে একটি ধর্মীয় অনুষ্ঠানের প্ল্যানিং আমার সাথে শেয়ার করলো। আমি গ্রামে থাকা অবস্থায় আমাদের পাড়ার সকল ধর্মীয় অনুষ্ঠানগুলোর পরিচালনার দায়িত্ব পালন করতাম। এখনো গ্রামে গেলে কোন ধর্মীয় অনুষ্ঠান হলে আমিই দায়িত্ব পালন করি। সত্যি বলতে এরকম ধর্মীয় কার্যক্রম গুলোর দায়িত্ব পালন করতে আমার কাছে বেশ ভালো লাগে।

আমার বন্ধু সাগরের কথামতে আমাদের এই অনুষ্ঠানে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, ধর্মীয় আলাপ-আলোচনা ও হরিনাম সংকীর্তন এর আয়োজন করা হবে। এই অনুষ্ঠানে শ্রীমদ্ভগবত গীতা পাঠের প্রয়োজনীয়তা সম্পর্কে বিশদ বিষয় নিয়ে আলোচনা করা হবে। আর আমার বন্ধু সাগর যে, সকল ছোট ছোট বাচ্চাদের শ্রীমৎ ভাগবত গীতা পাঠ শেখাচ্ছেন তাদের সবাইকে সেই অনুষ্ঠানের দিনে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ করে শোনাবেন সবাইকে।

আর এই সকল ছোট ছোট বাচ্চাদের ভগবান শ্রীকৃষ্ণের স্বরূপ সম্পর্কে জানার জন্য কিছু ধর্মীয় বই প্রদান করা হবে। আমার বন্ধু সাগরের এই মহৎ উদ্যোগ শোনার পরে আমি সহমত পোষণ করলাম। আমার এরকম সহমত পেয়ে বন্ধু সাগর তো ভীষণ খুশি। এই সকল ছোট ছোট বাচ্চাদেরকে ভগবান শ্রীকৃষ্ণের সরূপ সম্পর্কে জানার জন্য যে, বইগুলো দেয়া হবে সেগুলো আমি বাড়িতে যাওয়ার সময় ঢাকা থেকে নিয়ে যেতে চেয়েছি।

আজকে অথবা কালকেই ঢাকার নীলক্ষেত বইমার্কেট অথবা স্বামীবাগ ইসকন মন্দিরে গিয়ে বইগুলো সংগ্রহ করবো। এই দুটি জায়গার যে, কোন একটি জায়গাতেই আমাদের কাঙ্খিত বইগুলো পাবো আশা করি। তারপর এই মাসের ২৯ তারিখে বাড়িতে গিয়ে সুন্দর একটি ধর্মীয় অনুষ্ঠান সবাই মিলে উপভোগ করবো। একটি মহৎ উদ্যোগের ফলে আমরা সৃষ্টিকর্তার সান্নিধ্য পেতে পারি।

আমরা মানুষ হিসাবে জন্মগ্রহণ করেছি তাই নিজের ধর্ম সম্পর্কে জানা আমাদের কর্তব্য। আমরা যে ধর্মেরই ধর্মাবলম্বী হই না কেন আমাদের সবার ধর্মীয় শিক্ষাটা জরুরী। এই মানব জীবনকে পরিচালনা করার জন্য নিজের ধর্ম সম্পর্কে জানাটা অত্যাবশ্যক। যে ব্যক্তির ভিতরে ধর্মীয় জ্ঞান আছে তিনিই সৃষ্টিকর্তার কাছে নিজেকে সমর্পণ করতে পারবে।



পোস্টের বিবরন

কভার ফটো
পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ২২ শে ডিসেম্বর ২০২৩
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago (edited)

আপনার বন্ধুর এমন সুন্দর উদ্যোগের ব্যাপারে জেনে আমারও ভীষন ভালো লাগলো ৷ খুবই সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করেছে ৷ আসলে দিন যত যাচ্ছে আমরা আমাদের ধর্ম ততই ভুলে যাচ্ছি ৷ এই সময় ছোট বাচ্চাদের মাঝে শ্রীমৎ ভাগবত গীতার ধারণা দেওয়া , বিষয়টা সত্যিই ভীষণ প্রশংসনীয় ৷ আরো ভালো লাগলো জেনে যে , আপনি সব সময় ধর্মীয় কাজের সাথে যুক্ত থাকেন সব আগে ৷ যাই হোক , আপনার বন্ধু এবং আপনার এই উদ্যোগ সুন্দর ভাবে সফল হোক , এটাই প্রার্থনা করি ৷ শুভ হোক ২৯ তারিখের সেই ধর্মীয় অনুষ্ঠান এবং বাকি কার্যক্রম ৷

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 7 months ago 

হরে কৃষ্ণ, জয় গীতা।নিসন্দেহে মহৎ উদ্যোগ এটি আপনার বন্ধু সাগরের সে খুব ভালো উদ্যোগ নিয়েছেন গীতার আলো ছড়িয়ে দিচ্ছেন কোমল মতি সনাতনী বাচ্চাদের মাঝে। আপনি বাচ্চাদের জন্য ধর্মীয় বই কিনবেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ ও শুভকামনা রইলো সুন্দর উদ্যোগ নেওয়া জন্য।

 7 months ago 

হরে কৃষ্ণ জয় শ্রী গীতা। এই মহৎ উদ্যোগটি আমার কাছে অনেক ভালো লেগেছে বলে আমি আমার বন্ধুর সাথে সহমত হয়েছে। অসংখ্য ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44