"বিশ্ব মাতৃ দিবসে পৃথিবীর সকল মা-কে শুভেচ্ছা"

in আমার বাংলা ব্লগlast year (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৪ ই মে, রবিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ বিশ্ব মাতৃ দিবসে পৃথিবীর সকল মা-কে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করবো। মা শব্দটি খুব ছোট একটি শব্দ হলেও এই শব্দের মাহাত্ম্য অনেক বড়। ধারণা করা হয় গ্রীক এবং রোমানদের থেকেই মাতৃ দিবসের প্রচলন শুরু হয়েছে। তাই বলা যায় মাকে যে বর্তমান বিশ্বে সম্মান করা হচ্ছে শুধু তাই নয়। অনেক প্রাচীনকাল এবং মানব সভ্যতার শুরু থেকেই মা-কে আলাদা মর্যাদা প্রদান করা হয়। আমাদের কাছে মায়ের জন্য প্রতিটা দিনই সমান প্রতিটা দিনই মাতৃ দিবস। তারপরেও মা-কে বিশেষভাবে শুভেচ্ছা জানানোর বা ভালোবাসার জন্য ১৪ ই মে বিশ্ব মাতৃ দিবস হিসেবে পালিত হয়।

mother-1314927_640.jpg

Source : Pixabay

আজ বিশ্ব মাতৃ দিবসে পৃথিবীর সকল মা-কে আমার হৃদয়ের অন্তস্থল থেকে শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো। আমার কাছে মা এবং মাতৃভূমি সবার থেকে প্রিয়, মা এবং মাতৃভূমি স্বর্গের থেকেও শ্রেয়। মা-কে আমরা বিভিন্ন নামে ডেকে থাকি আম্মা, মাদার, মম এখানকার প্রতিটি শব্দের ভেতর যেন একই অনুভূতি। মা শব্দটি পৃথিবীর সবথেকে মধুর শব্দ। একজন মায়ের ভালোবাসা পুরোটাই স্বার্থহীন।

adult-1807500_640.jpg

Source : Pixabay

পৃথিবীর প্রতিটি সন্তানের কাছেই মা তার প্রধান শিক্ষক, মা তার প্রধান রক্ষা কর্তা, মা তার প্রধান ডাক্তার, মা তার প্রধান পথপ্রদর্শক। প্রতিটি মা যেন তার সন্তানের কাছে পুরো পৃথিবীর সমান।মায়ের থেকে এই জগতে শ্রেষ্ঠ আর কেউই হতে পারে না। মাতৃ ঋণ একটি সন্তানের দ্বারা কখনোই শোধ করা সম্ভব নয়। সেজন্যই গায়করা গানে বলেছেন, "মায়ের একধার দুধের ঋণ শোধ হবেনা কোনদিন"। প্রতিটি মায়ের কাছে মাতৃত্ব লাভের অনুভূতি পৃথিবীর শ্রেষ্ঠ অনুভূতি।

kite-1666816_640.jpg

Source : Pixabay

প্রতিটি মায়ের কাছে শিশুর প্রথম কান্না যেন সুখের হাঁসি, মায়ের কাছে শিশুর প্রথম মা ডাক যেনো মধুর ডাক। প্রতিটি মায়ের গুনেই প্রতিটি শিশুর ভবিষ্যৎ নির্ভর করে। যুদ্ধে যেমন শত্রু অস্ত্র থেকে ঢাল রক্ষা করে থাকে তেমনি মায়েরা সবসময় সন্তানদের সমস্ত বাধা বিপত্তি থেকে ঢালের মতো রক্ষা করে যায়। পৃথিবীর সব ঋণ শোধ হয়ে গেলেও মায়ের ঋণ কখনোই শোধ হবে না।

mothers-day-754732_640.jpg

Source : Pixabay

মা যেনো আমাদের সমস্ত সুখ দুঃখের একটি ঠিকানা। মা যেনো আমাদের নির্ভরতার আবাস। মায়ের কোল যেনো প্রতিটি শিশুর কাছে সব থেকে বেশি সুরক্ষিত জায়গা। মায়ের একটু ভালোবাসার পৃথিবীর সব দুঃখ, কষ্ট, যন্ত্রণা ভুলে থাকা যায়। ঈশ্বরকে যেমন পূজা-অর্চনার মাধ্যমে সন্তুষ্ট করে ঈশ্বরের আশীর্বাদ প্রাপ্তি করতে হয় তেমনি মাকে সেবা যত্নের মাধ্যমে সন্তুষ্ট করে মায়ের থেকে আশীর্বাদ নিতে হয়। প্রতিটি সন্তানের জীবনেই মায়ের প্রয়োজনীয়তা অপরিসীম মায়ের আশীর্বাদ যেনো জীবনের সফলতার চাবিকাঠি।



পোস্টের বিবরন

পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
তারিখ১৪ ই মে
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

বিশ্ব মাতৃ দিবসে সকল মায়ের প্রতি শ্রদ্ধা সম্মান জ্ঞাপন করছি। মা দিবস নিয়ে অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরেছেন। সত্যি মায়ের সাথে কাউকে তুলনা করা যায় না। একমাত্র মা তার সন্তানকে নিঃস্বার্থভাবে ভালোবাসে তার জন্য সব করতে পারে। সত্যিই মায়ের ভালোবাসা আমাদের জন্য অনেক বড় ছায়া।

 last year 

হ্যাঁ ভাই মায়ের ভালোবাসা আমাদের জন্য ছায়া। সুন্দর মতামত প্রকাশ করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year (edited)

আমার তরফ থেকেও বিশ্বের প্রত্যেকটা মায়ের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা, ভালোবাসা এবং অভিনন্দন। আপনি মাতৃ দিবসকে তুলে ধরে খুবই সুন্দর একটা পোস্ট লিখেছেন যা পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটা কথা আপনি একেবারে সত্যি বলেছেন। আপনার সম্পূর্ণ পোস্টটা পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এরকম টপিক নিয়ে লেখা পোস্টগুলো পড়তে ভীষণ ভালো লাগে আমার কাছে।

 last year 

আমার পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সব সময় গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

মা দিবস উপলক্ষে আমার পক্ষ থেকে রইল সকল মায়েদের প্রতি আমার অনেক শ্রদ্ধা ও ভালোবাসা। মাতৃ দিবস উপলক্ষে খুব সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি আপনার পোস্ট পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি মনে করি মায়ের চেয়ে আপন আর কেউ হয় না আর মায়ের মত নিঃস্বার্থভাবে এরকম কেউ ভালোবাসে না। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু মায়ের থেকে আপন আর কেউই হয় না। মায়ের ভালোবাসা সম্পূর্ণ নিঃস্বার্থ ভালোবাসা হয়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশের জন্য।

 last year 

বিশ্ব মাতৃ দিবসে পৃথিবীর সকল মা কে শুভেচ্ছা জানিয়ে খুবই সুন্দর একটা পোস্ট লিখেছেন আপনি। পৃথিবীর সকল মায়ের জন্য রইল অনেক অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা। আসলে মায়ের মত আপন আর কেউই হয় না। প্রত্যেকটা মা হচ্ছে আল্লাহর দেওয়া শ্রেষ্ঠ উপহার আমাদের সকলের জন্য। মায়ের মত ভালোবাসে না আর কেউ। ঠিকই বলেছেন প্রতিটি মায়ের গুনেই প্রতিটি শিশুর ভবিষ্যৎ নির্ভর করে।

 last year 

মা পৃথিবীর সব থেকে বেশি আপন ব্যক্তি। সৃষ্টিকর্তার দেওয়া শ্রেষ্ঠ উপহার। সুন্দর মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

সকল মায়ের মুখের হাসি চিরদিন অটুট থাকুক আমাদের মাঝে সেটাই প্রত্যাশা করি।মা শব্দটি ছোট্ট হলেও এর গভীরতা বলে শেষ করা যাবে না।গানটি শুনলে আসলেই হৃদয়ে নাড়া দেয়।মাকে নিয়ে আপনার অনুভূতি পড়ে ভালো লাগলো।ধন্যবাদ দাদা।

 last year 

হ্যাঁ আপু মায়ের মুখের হাসি চিরকাল অটুট থাকুক।সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62020.79
ETH 2420.03
USDT 1.00
SBD 2.64