"সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম"

in আমার বাংলা ব্লগyesterday


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৫ ই জুলাই, বুধবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

1000105591.jpg

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রিত করে কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম পোস্টটি আপনাদের সাথে শেয়ার করব। ফটোগ্রাফি করতে কম-বেশি সবারই ভালো লাগে তাই আমিও ব্যতিক্রমী নই। সুন্দর কিছু দেখলেই ইচ্ছা করে মোবাইলে সেটা ক্যামেরাবন্দি করে রাখতে। আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার আগে ফটোগ্রাফি করতে পারতাম না বললেই চলে কিন্তু এখানে যুক্ত হওয়ার পরে আস্তে আস্তে ফটোগ্রাফির প্রতি ভালোবাসাটা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। আমি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ধরনের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি করেছি সেগুলো আমি আপনাদের সাথে শেয়ার করবো। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



প্রথম ফটোগ্রাফি

20240409_182311.jpg


ক্যাপশন: আকাশের রক্তিম বর্ণ
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২৫ শে জুন ২০২৪ খ্রিঃ

আমার প্রথম ফটোগ্রাফিটি আকাশের রক্তিম বর্ণের ফটোগ্রাফি। কিছুদিন আগে যখন বাড়িতে ছিলাম তখন এই ফটোগ্রাফিটি কোন এক বিকেলে করেছিলাম। আমার মনে আছে সেদিন গ্রামীণ কোন এক বাজারে গিয়ে বিকালের দিকে হঠাৎ করে দেখি আকাশ পুরোপুরি রক্তিম বর্ণ ধারণ করেছে ঠিক তখনই আমি এই দৃশ্যটির ক্যামেরাবন্দি করেছিলাম। প্রাকৃতিক দৃশ্য আমাকে সবসময় অনেক বেশি মুগ্ধ করে। এই সময়টাতে মাঝেমধ্যেই আকাশ এরকম রক্তিম বর্ণ ধারণ করে দেখতে চমৎকার সুন্দর লাগে।

দ্বিতীয় ফটোগ্রাফি

20240326_144108.jpg


ক্যাপশন: অচেনা ফুল
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২০ ই জুন ২০২৪ খ্রিঃ

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো অচেনা ফুলের ফটোগ্রাফি। যেকোনো ধরনের ফটোগ্রাফি করতে আমি এই ভীষণ পছন্দ করি। তবে সব থেকে বেশি পছন্দ করি ফুলের ফটোগ্রাফি আর প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি করতে। কি ফটোগ্রাফিতে যখন আমি করেছিলাম তখন বাড়িতে ছিলাম। গ্রামে গেলে এমন অচেনা ফুলের গাছ অনেক পাওয়া যায় যেগুলোর নাম আমরা আসলে তেমন একটা জানিনা। তবে এসব ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর লাগে। সুন্দর ছোট ছোট এই ফুলগুলো দেখতে চমৎকার লাগছিলো।

তৃতীয় ফটোগ্রাফি

20240409_102442.jpg


ক্যাপশন: ঢেঁড়স ফুল
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ১০ ই জুন ২০২৪ খ্রিঃ

আবার তৃতীয় ফটোগ্রাফিটা হলো ঢেঁড়স ফুলের। আপনারা হয়তো সবাই ঢেঁড়স সবজির নাম জানেন। যারা গ্রাম অঞ্চলে থাকে তারা অবশ্য ঢেঁড়স ফুল দেখে থাকবে। আর যারা শহরে থাকেন তারা ঢেঁড়স নাও চিনতে পারেন। ঢেঁড়স সবজিতে অনেকেই খায় তবে আমার খুব একটা পছন্দ হয় না। তবে ঢেঁড়সের এই সুন্দর ফুল সত্যি আমাকে মুগ্ধ করেছিলো। সাদা আর হলুদ বর্ণের মিশ্রণে ঢেঁড়স ফুল গুলো দেখতে খুব সুন্দর লাগে।

চতুর্থ ফটোগ্রাফি

20240327_010711.jpg


ক্যাপশন: স্নিগ্ধ চাঁদ
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২৭ শে মার্চ ২০২৪ খ্রিঃ

আমার চতুর্থ ফটোগ্রাফিটি রাতের স্নিগ্ধ চাঁদের। রাতের আকাশে সুন্দর চাঁদ পছন্দ করে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না। রাতের আকাশে চাঁদের দিকে তাকালে মনে হয় মনের সুখ দুঃখ দূর হয়ে যায়। দিনের সূর্য যেমন আমাদেরকে তা প্রদান করে তেমনি রাতের চাঁদ আমাদেরকে শীতলতা প্রদান করে। পূর্ণিমার চাঁদের অপরূপ সৌন্দর্য সবসময়ই আমাকে মুগ্ধ করে।

পঞ্চম ফটোগ্রাফি

20240326_133331.jpg


ক্যাপশন: মৌমাছির মধু সংগ্রহ
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন:কুষ্টিয়া
তারিখ: ২২ শে মে ২০২৪ খ্রিঃ

আমার পঞ্চম ফটোগ্রাফিটি হলো মৌমাছির মধু সংগ্রহের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি যখন আমি করেছিলাম তখন গ্রামের বাড়িতে ছিলাম। গ্রামের বাড়িতে গেলে গ্রামীণ অনেক অনেক বিশ্ব চোখে পড়ে যেগুলো শহরে দেখা যায় না। আর গ্রামীন দৃশ্যগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। মৌমাছিরা মধু সংগ্রহ করার জন্য কয়েক কিলোমিটার পর্যন্ত চলে যায়। তবে তারা মধু সংগ্রহ করার সময় যে পথ দিয়ে যায় সে পথ দিয়ে আবার মধু নিয়ে ফিরে আসে। মৌমাছিদের কাছে মধু সংগ্রহ করাটা তাদের জীবনে সংগ্রামের মতো। ভিটিয়া ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহের দৃশ্যটা খুব ভালো লেগেছিল আমার কাছে তাই ক্যামেরা বন্দি করে রেখেছিলাম।

ষষ্ঠ ফটোগ্রাফি

20240409_102611.jpg


ক্যাপশন: গ্রামীণ সৌন্দর্য
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ১৫ ই জুন ২০২৪ খ্রিঃ

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো গ্রামীণ সৌন্দর্য। এটা আমাদের ফসলের ক্ষেতের ফটোগ্রাফি। আমি এই ফটোগ্রাফি যখন করেছিলাম তখন গ্রামে ছিলাম। গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য আমার কাছে সব সময় অনেক বেশি ভালো লাগে। আর এই কারণেই আমি গ্রামে থাকতে সবথেকে বেশি ভালোবাসি।

সপ্তম ফটোগ্রাফি

20240408_132853.jpg


ক্যাপশন: অচেনা ফুল
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ১৬ ই মার্চ ২০২৪ খ্রিঃ

আবার সপ্তম ফটোগ্রাফিটি হলো অচেনা ফুল। গ্রামে গেলে অবশ্য এরকম অনেক ফুল চোখে পরে পথে ঘাটে। আমরা আসলে কেউই তেমন একটা এসব ফুলের নাম জানিনা। তবে এসব ফুল গুলো দেখতে এ বেশ সুন্দর হয়। আমাদের বাড়ির সামনে রাস্তার পাশ থেকে এই ফুলের ফটোগ্রাফিটি করেছিলাম। আপনারা যদি কেউ এই অচেনা হলে নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।



পোস্টের বিবরন

পোস্ট ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফার@aongkon

প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 yesterday 

সবগুলো ছবিই ভালো লেগেছে। বিশেষ করে ঢেঁড়স ফুল আর ৫ম টা। ৫ম টা ছোট বেলার স্মৃতি মনে করিয়ে দিল। আর আপনার ফটোগ্রাফি নিয়ে তো নতুন করে কিছু বলার নাই আসলে।

 yesterday 

আপনার ধারনকৃত প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আকাশের রক্তিম বর্ণ আপনি ভীষণ ভালো করে ক্যামেরা বন্দি করেছেন। তাছাড়াও স্নিগ্ধ চাঁদের ও অচেনা ফুলের ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে। প্রতিটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা সহ দারুন একটি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার প্রায়ই চেনা। কারণ এই ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের এলাকায় রাস্তার পাশে অনেক দেখা যায়। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ।

 yesterday 

আজকে আপনি খুব সুন্দর সুন্দর সাতটি চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে আপনার ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। যদিও আমরা এটিকে ভেন্ডি ফুল বলে থাকি। এবং আপনার বন্য ফুলের ফটোগ্রাফি ও গ্রামীণ সৌন্দর্য ফসলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি বলতে আপনি অসাধারণ ফটোগ্রাফি করেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 yesterday 

চমৎকার ফটোগ্রাফি করলেন যা দেখে মুগ্ধ হয়ে গেছি একেবারে। কারণ এক একটা ফটোগ্রাফির আকর্ষণ এক এক রকমের ছিল। এত দক্ষতা দিয়ে ফটোগ্রাফিগুলো করলেন ফুলের প্রাকৃতিক দৃশ্যের সব ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ চমৎকার মনে হয়েছে। অনেক ধন্যবাদ খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো আপনি শেয়ার করলেন।

 yesterday 

ঢেঁড়স ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমন কালারটাও ভীষণ সুন্দর। আপনি চমৎকারভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। স্নিগ্ধ চাঁদের ফটোগ্রাফি টাও অসাধারণ লাগছে দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে এত মনোমুগ্ধকর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 yesterday 

ঢেঁড়স ফুলের অপরূপ সৌন্দর্য দেখে খুবই ভালো লেগেছে। এছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলোও দারুন ছিল ভাইয়া। আপনি অনেক ভালো ফটোগ্রাফি করেন। অসাধারণ সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 yesterday 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের অ্যালবামটি আমার কাছে দেখতে অসাধারণ লেগেছে। আপনার ফটোগ্রাফির মধ্যে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির চমৎকার ব্যাখ্যা উপস্থাপনা করেছেন। ভালো লাগলো আপনার আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি দেখে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63630.78
ETH 3406.29
USDT 1.00
SBD 2.55