স্পোর্টস : ইন্টার মিয়ামি বনাম নিউইয়র্ক রেড বুল ফুটবল খেলার রিভিউ।

in আমার বাংলা ব্লগlast year (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২৭শে আগস্ট, রবিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230827_132047.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি মেজর লিগ সকারের ম্যাচের রিভিউ শেয়ার করবো। আজকে মুখোমুখি হয়েছিল ইন্টার মিয়ামি বনাম নিউইয়র্ক রেড বুল। ইন্টার মিয়ামি এবং নিউইয়র্ক রেড বুল দুটোই আমেরিকান সকার লিগের ক্লাব। আজকের ম্যাচ টি বেশ গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। কারণ মেজর লিগ সকারের আজকের লিওনেল মেসির অভিষেক ম্যাচ। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।



ম্যাচের গুরুত্বপূর্ণ কিছু তথ্য

Screenshot_20230827-061501.jpg

ইন্টার মিয়ামি মেজর সকার লিগের সব থেকে দুর্বল দল। কিন্তু লিওনেল মেসি ইন্টার মিয়ামি তে যোগ দেয়ার পরে টানা ৮ ম্যাচ জয়ী হয়েছে। লিওলেন মেসি নামক জাদুর কাঠির পরশে ইন্টার মিয়ামি ক্লাব পুরোপুরি বদলে গেছে। আর এদিকে নিউইয়র্ক রেড বুল ইন্টার মিয়ামির থেকে তুলনামূলক শক্তিশালী দল। আজকে মেজর লিগ সকারের লিওনেল মেসির অভিষেক ম্যাচ বলে অনেক আগেই সকল টিকিট বিক্রি হয়ে গিয়েছিলো। তবে আজকের ম্যাচে লিওলেন মেসি স্টার্টিং একাদশে ছিলেন না।

Screenshot_20230827-065840.jpg

আজকের খেলায় দর্শক ছিল চোখে লাগার মত, পুরো স্টুডিয়াম যেনো কানায় কানায় ভরা। আমেরিকান সকার লীগের ম্যাচগুলো বাংলাদেশ টাইমের খুব ভোরে শুরু হয়। আর আজকের ম্যাচটিও খুব সকালে শুরু হয়েছিল, তাই আমার কাছে ম্যাচটি খুবই ভালো লেগেছে। এবং আমি ম্যাচটি সম্পূর্ণভাবে উপভোগ করেছি।



ইন্টার মিয়ামি লাইনআপ

20230827_131636.jpg

ইন্টার মিয়ামির প্লেয়ার লাইনআপটা খুবই দুর্দান্ত ছিল। ইন্টার মিয়ামির ম্যানেজার পাঁচ-চার-এক ফর্মেশনে পেলেয়ার সাজিয়ে ছিলেন। বর্তমানে এই ফরমেশনটা ব্যবহার করে বেশ সাফল্য পাচ্ছে। ইন্টার মিয়ামির মাঠে আজকে তুলনামূলকভাবে কম শক্তিশালী একাদশ ছিলো এবং বেঞ্চ ও দুর্দান্ত শক্তিশালী ছিল। ইন্টার মিয়ামির দলে বার্সেলোনার সাবেক তিনজন খেলোয়াড় ছিলো, তারা হলেন লিওনেল মেসি, বুসকেটস ও জর্ডি আলবা। তবে আজকে যদি জর্ডি আলবা বাদে দুজনেই বেঞ্চে ছিলো। বর্তমানে ইন্টার মিয়ামি মেজর সকাল লীগের একদম তলানির দল।



নিউইয়র্ক রেড বুল লাইনআপ

20230827_131619.jpg

নিউইয়র্ক রেড বুলের লাইনআপ ও বেশ ভালোই ছিলো। নিউইয়র্ক রেড বুল এর ম্যানেজার চার-এক-চার-এক ফরমেশনে প্লেয়ার সাজিয়েছিলেন। নিউইয়র্ক রেড বুলের খেলার বর্তমান অবস্থা ইন্টার মিয়ামি থেকে তুলনামূলকভাবে ভালো। মেজর লিগ সকারের এবারের ইস্ট কনফারেন্সের পয়েন্টস অনুযায়ী ১১ নম্বর পজিশনে আছে এই দল।



মূল খেলার রিভিউ


প্রথমার্ধ

Screenshot_20230827-061413.jpg

আজকে রেফারি বাঁশিতে ফু দেওয়ার সাথে সাথে খেলা শুরু হয়ে যায়। প্রথমের দিকে দুই দলই সমান পর্যায়ে খেলতে থাকে। ইন্টার মিয়ামি বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণ ভাগে লিওনেল মেসি না থাকার কারণে বিপরীত দলের ডিফেন্সের লাইন ভেঙে ভেতরে ঢুকতে পারছিলো না কেউই। আর এদিকে নিউ ইয়র্ক রেড বুল অল্প সময় বল পায়ে ধরে রেখেও বেশ দুর্দান্ত দুর্দান্ত আক্রমণে যাচ্ছিলো। কিন্তু ইন্টার মিয়ামির গোল রক্ষক বারবার নিউইয়র্ক রেডবুলকে খালি হাতে ফিরিয়ে দিচ্ছিলো।

Screenshot_20230827-061744.jpg

তারপর ৩৬ মিনিটের সময় ইন্টারমিডি আমি একটি কর্নার কিক পাই। তারপর ইন্টারমী আমি কর্নার কিক নিলে বল ডি বক্সের বাইরে ফেরত আসে। আর ডি বক্সের বাইরে থেকেই একটি ক্রস বাড়ানো হয় ডি বক্সের ভেতরে আর সেই ক্রসের বলটি রিসিভ করে আন্দ্রে গোমেজের ক্লিয়ার শটে ইন্টার মিয়ামি আমি ১-০ গোলে এগিয়ে যায়। এই গোলটা ছিলো সত্যি দেখার মতো একটি গোল।

Screenshot_20230827-062415.jpg

তারপর হাফ টাইম পর্যন্ত স্কোর লাইন একই থাকে। দুই দলই মোটামুটি সমান পর্যায়ে খেলতে থাকে। হাফটাইমের আগে ঠিক ৪৩ মিনিটের সময় রেফারি ইন্টার মিয়মির ডি বক্সের বল থাকা অবস্থায় হ্যান্ড বলের জন্য পেনাল্টির বাঁশি বাজায়। তারপর ইন্টার মিয়ামির প্লেয়ারের রিকুয়েস্ট ভিএআর দেখে পেনাল্টি বাতিল করা হয়। হাফ টাইম পর্যন্ত খেলা অনেক জাকজমক ছিলো।



হাফ টাইম

Screenshot_20230827-062915.jpg

হাফ টাইমে ইন্টার মিয়ামি ১-০ নিউইয়র্ক রেড বুল ।



দ্বিতীয়ার্ধ

Screenshot_20230827-065834.jpg

দ্বিতীয়ার্ধের শুরুতে ১৫ মিনিট পর্যন্ত খেলা একই গতিতে চলতে থাকে। তারপর ইন্টারমে আমির কোচ টাটা মাটিনও একবারে তিনটি প্লেয়ার বদল করে। আর তাদের ভিতর ছিলেন লিওনেল মেসি, সার্জিও বুসকেটস ও ইন্টার মিয়ামির সাবেক ক্যাপ্টেন। মেসির আজকে মেজর লীগ সরকারের অভিষেক ম্যাচ থাকাতে পুরো গ্যালারির দর্শক দাঁড়িয়ে মেসিকে সম্মান জানায়।

Screenshot_20230827-072808.jpg

লিওনেল মেসি মাঠে নামার সাথে সাথে ইন্টার মিয়ামির খেলার গতি আস্তে আস্তে পাল্টে যেতে থাকে। সত্যি বলতে মেসি তাদের অনুপ্রেরণা। তাইতো মেসি মাঠে নামার সাথে সাথে তাদের ভেতর অনেক বেশি আত্মবিশ্বাস কাজ করছিলো। খেলার ৯০ মিনিটের ঠিক আগের মুহূর্তে সার্জিও বুসকেটস , আলবা, ক্রিসমি ও মেসির অসাধারণ একটি গোলে ইন্টার মিয়ামি ২-০ গোলে এগিয়ে যায়। লিওলেন মেসির মেজর সকার লীগের অভিষেক ম্যাচে গোলটা দেখতে পেরে আমার কাছে অনেক ভালো লাগছিলো।

Screenshot_20230827-073215.jpg

তারপর খেলা ৯০ মিনিট পেরোলে তিন মিনিট এক্সট্রা টাইম দেওয়া হয়। আর একটা টাইমেও খেলার স্কোর একই অবস্থায় থাকে তারপর রেফারির বাঁশিতে খেলা সমাপ্ত করা হয়।



আমার ব্যক্তিগত মতামত

আমি নিতান্তই একজন খেলা প্রেমী মানুষ। ফুটবল খেলা খুবই পছন্দের একটি খেলা আমার। ফুটবল খেলতে এবং খেলা দেখতে খুবই পছন্দ করি। আমেরিকান লীগ কাপের এই ম্যাচটি সত্যি আমার কাছে দারুন লেগেছে। আমি মনে করি এই ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। তবে শেষ পর্যন্ত জয়ের হাসি এসেছে ইন্টার মিয়ামি। আমি বরাবরই একজন মেসি ভক্ত তাই খেলার প্রথম থেকেই ব্যক্তিগতভাবে ইন্টার মিয়ামিকে সাপোর্ট করছিলাম। আজকের ম্যাচটি জিততে পেরে আমি অনেক খুশি। আসলে আজকে লিওলেন মেসি খুশি তাই আমিও খুশি। আমি সবসময় এভাবেই লিওনেল মেসির খেলাকে উপভোগ করতে চাই।



পোস্টের ছবির বিবরন


ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
স্ক্রিনশট সোর্সSportzfy Tv
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ২৮ শে আগস্ট
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

ভাই খেলাটি গতকাল ভোর বেলা হয়েছিল আমিও খেলাটি দেখেছিলাম আমার কাছে বেশ ভালো লেগেছিল। আসলে প্রথমার্ধে মেসিকে বসিয়ে রাখা হয়েছিল। পরবর্তীতে নয় নাম্বার প্লেয়ারকে নামিয়ে দিয়ে মেসিকে তোলা হয়েছিল এমনিতেই এক গোলে জিতেছিল সেই সময়ে। মেসি উঠার পরে খেলায় আরো আক্রমণ হতো হয়ে ওঠে। অবশেষে মেসি ৮৯ মিনিটে একটা গোল করে বেশ চোখ ধাঁধানো। অবশেষে ২-০ গোলে জয় পাই ইন্টার মিয়ামি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটা খেলা শেয়ার করার জন্য।

 last year 

বাহ্ ভাই আপনি তো দেখছি খেলার একদম শুরু থেকে শেষ পর্যন্ত দেখেছেন। আমি আশা করি আপনার কাছে এই ম্যাচটি অনেক ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ভাই শুনেছি পুরনো চাল নাকি ভাতে বাড়ে। আর মুরুব্বির মার শেষ রাতে। যে ইন্টার মিয়ামি পুরস্কার পাওয়ার কথা তো দূরে থাক তার সহজে কোন ম্যাচ জিততে পারতো না। অতীতে যেসব দলের কাছে তারা হেরেছে, সেসব দলকে এখন তারা সহজে হারিয়ে দিচ্ছে। আজকের এই ম্যাচে মিয়ামি দারুন খেলেছে এবং শেষ মুহূর্তে মেসির গোলটা হয়েছিল অসাধারণ। সব মিলে খুব দারুণ একটা ম্যাচ ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সত্যি ভাই পুরনো চাল ভাতে অবশ্যই বাড়ে। মেসি এখনো ঠিক আগের মতই খেলে যাচ্ছে। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year (edited)

লিওনেল মেসি মিয়ামিতে গিয়েই চমক দেখিয়ে দিলেন। ভাল খেলোয়ার যেখানে যায় সেখানেই সফলতা অর্জন করতে পারে। আর তার প্রমান হলো লিওনেল মেসি। আমিও লিওনেল মেসির খেলা উপভোগ করি। তবে ক্লাবের খেলা গুলো দেখি না। ধন্যবাদ।

 last year 

আসলে ভালো খেলোয়ার যেখানেই যায় সেখানেই সফলতা অর্জন করে। মেসির মতো বিশ্বমানের খেলোয়াড় সফলতা পাবে এটাই স্বাভাবিক ব্যাপার। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45