"শ্রী শ্রী শ্যামা পূজা ও দীপাবলীর শুভেচ্ছা"

in আমার বাংলা ব্লগ11 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১২ ই নভেম্বর, রবিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আমার বাংলা ব্লগের সবাইকে "শ্রী শ্রী পূজা ও শুভ দীপাবলীর শুভেচ্ছা রইল"। আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত আপনাদের সাথে নতুন নতুন পর শেয়ার করতে আমি অনেক বেশি পছন্দ করি। আজকে হিন্দু ধর্মাবলম্বীদের জন্য বিশেষ একটি দিন। শ্রী শ্রী শ্যামা মা এই দিনে পৃথিবী থেকে সকল শুভ অপশক্তিকে দূর করে আমাদের জন্য সুন্দর পৃথিবী উপহার দিয়েছিলেন। তাই আজও মঙ্গল প্রদীপ জ্বালিয়ে শ্রী শ্রী শ্যামা মায়ের আরাধনা করা হয় এই দিনে।

শ্রী শ্রী শ্যামা মায়ের প্রণাম মন্ত্র:
এষ গন্ধপুস্পে ওঁ ক্রীং কাল্ল্যৈ নমঃ। ' 'ওঁ ক্রীং ক্রীং হৃং হৃং হিং হিং দক্ষিণে কালীকে ক্রীং ক্রীং ক্রীং হৃং হৃং হ্রীং হ্রীং হ্রীং স্বহা। ধর্মার্থমোক্ষদে দেবী নারায়ণী নমোস্তুতে।

20221025_181730-01.jpeg

বিশ্বে বাংলাদেশ ভারত সহ বিভিন্ন দেশে শ্রীশ্রী শ্যামা মায়ের পূজা ও দীপাবলি অনুষ্ঠান পালিত হয়। বিশেষ করে ভারতবর্ষে শ্রী শ্রী শ্যামা মায়ের পূজা ও দীপাবলি অনুষ্ঠান জাঁকজমক ভাবে পালিত হয়ে থাকে। শ্রীশ্রী শ্যামা পূজা কে শক্তির পূজা বলা হয়ে থাকে। তাই শ্রী শ্রী শ্যামা মায়ের ভক্তরা এই দিনে উপবাস থেকে মায়ের আরাধনা করে থাকে। প্রতিবছর শ্রী শ্রী শ্যামা পূজা অমাবস্যা তিথিতে পালিত হয়ে থাকে।

20221025_181727-01.jpeg

আমি বেশিরভাগ বছরেই শ্রী শ্রী শ্যামা পূজার দিনে বাড়িতেই থাকতাম। শুধুমাত্র গত বছরে আমার পিসিমণির বাসা সিলেটে গিয়েছিলাম। আমাদের এলাকায় শ্রী শ্রী শ্যামা পূজা হয় না বললেই চলে এক কথায় খুবই কম। তবে এই গ্রামের প্রতিটি ঘরে ঘরে প্রদীপ জ্বালিয়ে দীপাবলি উৎসব পালন করে সবাই।

এই দিনটি বেশ আনন্দের একটি দিন এই দিনটি অশুভ বিনাশের একটি দিন। গত বছর এই দিনটিতে সিলেটে আমাদের পিসিমনির বাসায় থেকে রাতে পূজা দেখতে গিয়েছিলাম এবং ছোট ভাইয়ের দাদাদের সাথে সুন্দর সময় অতিবাহিত করেছিলাম আজকে তাই সবাইকে অনেক অনেক বেশি মিস করছি।

20221025_183212.jpg

গত বছরে শ্রী শ্রী শ্যামা পূজা মায়ের দিনে আমার ছোট ভাই দীপ্ত অনেকগুলো প্রদীপ এলোমেলো জ্বালিয়ে রেখেছিলো। তারপর আমি বাসায় এসে দেখার পরে ছোট ভাইকে নিয়ে এই প্রদীপ সাজিয়ে শ্রীশ্রী শ্যামা মা কে ভালোবাসা জানিয়ে লাভ আকৃতি তৈরি করেছিলাম। আমাদের দুই ভাইয়ের এটি তৈরি করতে বেশ কিছু সময় লেগেছিলো আর অনেক ধৈর্য সহকারে তৈরি করতে হয়েছিলো।

আজকের এই শ্রী শ্রী শ্যামা পূজার ও শুভ দীপাবলীর দিনে আমার ছোট ভাই দীপ্তকে অনেক অনেক বেশি মিস করছি। সত্যি বলতে ছোট ভাইদের সাথে কাটানো সুন্দর মুহূর্তগুলো সব সময় মনে পড়ে। আর আমি এমনিতেও ছোটদের সাথে সময় কাটাতে অনেক অনেক পছন্দ করি।

20221025_182907-01.jpeg

আজকে বিশ্বের সকল সনাতন ধর্মাবলম্বীরা প্রদীপ জ্বেলে মায়ের কাছে প্রার্থনা করবে। আমি আশা করি শ্রী শ্রী শ্যামা মায়ের পূজার মাধ্যমে ও দীপাবলি উৎসবের মাধ্যমে পৃথিবীর সমস্ত অশুভ শক্তি দূর হোক পৃথিবীতে শান্তির প্রতিষ্ঠা হোক। সুন্দর এই পৃথিবী আবার ভরে উঠুক আনন্দে হাসিতে খুশিতে।

আজকের এই শুভদিনে আমি শ্রী শ্রী শ্যামা মায়ের কাছে প্রার্থনা করি পৃথিবীতে সুখ ও শান্তি বর্ষিত হোক।



পোস্টের বিবরন

পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ১২ ই নভেম্বর ২০২৩


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনাকেও দীপাবলীর শুভেচ্ছা জানাই ভাই। এমন সুন্দর উৎসবে সবাইকে মিস করছে জেনে খারাপ লাগলো। সামনের উৎসব গুলোতে নিশ্চয়ই প্রিয় মানুষদের কাছে পাবেন। আজকের উৎসবে প্রার্থনা রইলো পৃথিবীর সমস্ত অশুভ শক্তি দূর হোক।

 11 months ago 

অবশ্যই সামনের উৎসব গুলোতে প্রিয় মানুষদের কাছে থাকার চেষ্টা করবো। সুন্দর গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

শুভ দ্বীপাবলি ভাই 😍। আসলেই এমন বিশেষ দিনগুলোতে পরিবারের বাহিরে একা একা কাটালে বেশ খারাপ ই লাগে এবং বাসার সবাইকে মিস করাটাই স্বাভাবিক। আমরা রমনা কালীবাড়ির উদ্দেশ্যে যাচ্ছি... ফ্রি থাকলে চলে এসো, একসাথে উৎসব পালন করি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

রমনা কালীবাড়ির উদ্দেশ্যে যাচ্ছেন এটা তো খুবই ভালো কথা। দিদি পরবর্তীতে অবশ্যই কোথাও না কোথাও দেখা হবে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59647.06
ETH 2365.97
USDT 1.00
SBD 2.56