"রবিবারের আড্ডায় ২৬ তম পর্বে অতিথি হওয়ার অনুভূতি"

in আমার বাংলা ব্লগlast year


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-৩ রা জুলাই, সোমবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230703_111349.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। গতকালকে আমি রবিবারের আড্ডায় ২৬ তম পর্বে অতিথি হিসেবে ছিলাম। আসলে রবিবারের আড্ডায় অতিথি হিসেবে থাকতে পেরে বেশ ভালো লাগছিলো। আর রবিবারের আড্ডায় ওর অতিথি হিসেবে থাকা মানে সবার মধ্যমনি হয়ে থাকা। আমি আমার নিজের থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি রবিবারের আড্ডায় অতিথি হিসেবে থেকে সবাইকে প্রাণবন্ত রাখার। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করবো রবিবারের আড্ডায় ২৬ তম পর্বে অতিথি হওয়ার অনুভূতি।

রবিবারের আড্ডার উদ্ভাবক আমাদের এক্সিকিউিটিভ এডমিন মোঃ হাফিজুল্লাহ ভাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি সুন্দর একটি ইউনিক আইডিয়া বের করার জন্য। আসলে প্রতিদিন ব্লগিং করা তো অবশ্যই মজার একটি ব্যাপার। তার পরেও যদি প্রতি সপ্তাহে রবিবারে সবাই মিলে একটু আড্ডা দেয়া যায় তাহলে বিষয়টা বেশ দুর্দান্ত হয়। আর এই ভাবনা থেকে আমাদের মোঃ হাফিজুল্লাহ ভাই রবিবারের এবিবি আড্ডার উদ্ভাবন করেছেন।

20230703_105645.jpg

মোটামুটি এক সপ্তাহ আগে আমাদের শ্রদ্ধেয় মডারেটর সিয়াম ভাই আমাকে ডিএম করেছিলো, আর জানতে চেয়েছিলো যে, আমি রবিবারের আড্ডায় ২৬ তম করবে অতিথি হিসেবে থাকতে আগ্রহী কিনা! তারপর আমি বললাম যে, হ্যাঁ ভাই আমি রবিবারের আড্ডায় অতিথি হিসাবে থাকতে আগ্রহী। আসলে রবিবারের আড্ডায় অতিথি হিসেবে থাকার সম্মান টা বেশ গৌরবের। তারপর রবিবারের আবদার ২৬ তম পর্বের আগের দিনে আমাদের শ্রদ্ধেয় এডমিন শুভ ভাই এনাউন্সমেন্টে দিয়ে দিয়েছিলো যে, রবিবারের আড্ডাতে ২৬ তম পর্বে আমি অতিথি হিসাবে থাকছি। এই অ্যানাউন্সমেন্ট টা দেখে বেশ ভালো লাগছিলো নিজের মনের কাছে।

20230703_105728.jpg

আমাদের রবিবারের আড্ডায় শো ছিলো বাংলাদেশ সময় রাত ৯ টা থেকে। গতকালকে রবিবারের আড্ডার ২৬ তম পর্বে আমি ১০ মিনিট আগেই জয়েন করি ডিসকোড চ্যানেলে। আমাদের শ্রদ্ধেয় ফাউন্ডার দাদা যে কতটা এক্টিভ কালকে আরো ভালো করে জানতে পেরেছিলাম। কারণটা আমাদের রবিবারের আড্ডা শো শুরু হওয়ার আগেই দেখি আমাদের শ্রদ্ধেয় দাদা উপস্থিত। আসলে দাদা আমাদের সবার অনুপ্রেরণা।

আমাদের এই রবিবারের আড্ডাটি ৪টি সেকেন্ডে করা হয়ে থাকে। প্রথম সেগমেন্টে আমি আমার নিজের পরিচয় দিলাম এবং আমাদের শ্রদ্ধেয় এডমিন শুভ ভাইয়ের করা নির্দিষ্ট ৫টি প্রশ্নের উত্তর দিলাম। এরপর শুরু হল দ্বিতীয় রাউন্ড অর্থাৎ অডিয়েন্স থেকে প্রশ্ন করা। অডিয়েন্স থেকে আমাদের এডমিন, মোডারেটর এবং সাধারণ সদস্যরা মোট ১৬ টি প্রশ্ন করে আমাকে। আমি আমার সাধ্যমত ১৬ টি প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছি।

20230703_105824.jpg

আমার কাছে যে ১৬ টি প্রশ্ন করা হয়েছিল ১৬ টি প্রশ্নই আমার জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিলো। আসলে প্রত্যেকের প্রশ্নই আমার কাছে বেশ ভালো লেগেছে এবং মানসম্মত মনে হয়েছে। কিন্তু নিয়ম অনুযায়ী আমাকে তিনজন সেরা প্রশ্নকারী বেছে নিতে হয়েছিলো। তিনজন সেরা প্রশ্নকারী বেছে নেয়ার জন্য আমাকে একটু সময় দেওয়া হয়েছিলো। আর এই সময়ে আমার পছন্দের একটি গান চালু করা হয়েছিল যেটা লিংক আমি সিয়াম ভাইকে আগেই দিয়ে রেখেছিলাম।

আর এই গানটা ছিল আমার ফেভারিট একটি গান। ফকির লালন সাঁইজির "চাঁদের গায়ে চাঁদ লেগেছে, আমরা ভেবে করবো কি! এই গানটি শুনতে শুনতে আমাকে তিনজন সেরা প্রশ্নকারী বাছাই করতে হয়েছিলো। যদিও আমি ১৬ জনের ভিতরে সেরা তিনজন প্রশ্নকারী বাছাই করতে একটু হিমশিম খেয়ে গিয়েছিলাম। আমি সেরা তিনজন প্রশ্নকারী হিসেবে শ্রদ্ধেয় এডমিন সুমন ভাই, শ্রদ্ধেয়া এডমিন নওরিন আপু ও শ্রদ্ধেয় মডারেটর সিয়াম ভাইকে বেছে নিয়েছিলাম।

Screenshot_20230702-215411_Discord.jpg

দ্বিতীয় রাউন্ড শেষ হওয়ার পরে এই অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করতে আমরা শুভ ভাইয়ের পছন্দের সুন্দর একটি গান শুনে নিলাম। তারপর শুরু হল দ্বিতীয় রাউন্ড অর্থাৎ ঝটপট রাউন্ড। এই রাউন্ডে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হয়। তারপর শুভ ভাই আমাকে ঝটপট রাউন্ডে বেশ কয়েকটি প্রশ্ন করে আর আমি প্রতিটি প্রশ্নের খুব দ্রুত উত্তর দিই। তৃতীয় সেগমেন্ট অর্থাৎ ঝটপট রাউন্ড আমার কাছে বেশ সুন্দর লেগেছে।

ঝটপট রাউন্ড শেষ হওয়ার পরে চতুর্থ সেগমেন্ট অর্থাৎ এই শেষ পর্বে আমার কাছ থেকে "আমার বাংলা ব্লগ" সম্পর্কে কিছু দিকনির্দেশনা জানতে যারা হয়েছিলো। তারপর আমি বললাম যে, আমার দৃষ্টিতে আমার বাংলা ব্লগ একটি স্বয়ংসম্পূর্ণ কমিউনিটি। আমার বাংলা ব্লগে ফাউন্ডার থেকে শুরু করে এডমিন, মডারেটর এবং সাধারণ সদস্যরা বেশ সুন্দরভাবে এই কমিউনিটিকে আগলে রেখেছে। আরো বললাম যে, আমার বাংলা ব্লগের সবকিছুই ঠিকঠাক আছে। এই ঝটপট রাউন্ডের মাধ্যমেই শেষ হলো রবিবারের আড্ডার চারটি সেগমেন্ট।

তারপর আমাদের শ্রদ্ধেয় ফাউন্ডার দাদা এবিবি ফিচার্ড পোস্ট নিয়ে কিছু কথা বলেন। যদিও দাদা এবিবি ফিচার্ড থেকে গতকালকে একটি পোস্ট করেছেন এবং বিস্তারিত বিষয়সমূহ পোস্টে উল্লেখ করেছেন । তার পরেও আমাদের সবার বোঝার সুবিধার্থে দাদা বিস্তারিতভাবে আলোচনা করেন। তারপর অফিসিয়ালি ভাবে রবিবারের আড্ডা সমাপ্ত ঘোষণা করা হয়।

এবিবি ফিচার্ড উদ্যোগটি আমার কাছে বেশ দারুন লেগেছে। আমাদের দাদার এইসব ইউনিক আইডিয়ার জন্য আমার বাংলা ব্লগ আজকে স্টিমিট প্ল্যাটফর্মের এক নাম্বার কমিউনিটি। এটা আমাদের সবার জন্য গর্বের।

20230703_105801.jpg

আমাদের শ্রদ্ধেয় ফাউন্ডার দাদা রবিবারের আড্ডাতে, অতিথিকে অর্থাৎ আমাকে ১৫ স্টিম পুরস্কৃত করে এবং আমার বেছে নেওয়া সেরা তিনজন প্রশ্নকারীকে ৫ স্টিম করে পুরস্কৃত করে। আমাদের ফাউন্ডার দাদার দেওয়া পুরস্কার আমাদের জন্য সম্মানের।

গতকালকে রবিবারের আড্ডায় ২৬ তম পর্বে থাকতে পেরে আমার অনুভূতি ছিল অনবদ্য।



পোস্টের বিবরন

পোস্টটির ধরনজেনারেল রাইটিং
পোষ্টের ছবিডিসকোডের স্ক্রিনশট
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
তারিখ২ রা জুলাই
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আসলে ভাই গতকাল রবিবারের আড্ডায় আপনাকে পেয়ে আমরা বেশ কিছুক্ষণ আপনার সাথে মন খুলে প্রশ্ন করছিলাম এবং আড্ডা দিয়েছিলাম। আপনিও প্রত্যেকটি প্রশ্নের উত্তর চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করেছিল। সবার শেষে আপনি ফকির লালন শাহের একটি গান গেয়েছিলেন আসলে গানটি আমার কাছে বেশ ভালো লেগেছিল।

 last year 

আমিও যেদিন আপনি রবিবারের আড্ডা তে অতিথি হিসেবে ছিলেন সেদিন বেশ মজা করেছিলাম। আবার এদিকে আমি যেদিন অতিথি হিসেবে ছিলাম আপনিও বেশ মজা করেছেন জেনে ভালো লাগলো। ফকির লালন সাঁইজির গানগুলো আমার কাছে অনেক ভালো লাগে ভাই।

 last year 

যে কোন প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকাটা অনেক গৌরবের আর আমার বাংলা ব্লগের রবিবারের আড্ডা তো অনেক বড় একটা প্রোগ্রাম। আপনি ১৬ প্রশ্নকারী থেকে ৩ জনকে সেরা নির্বাচন করেছেন এটা ছিলো অনেক চ্যালেঞ্জিং একটা ব্যাপার। তারপরও আপনি সেটা সঠিকভাবে করেছেন, এজন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাই রবিবারের আড্ডার মতো অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকাটা সত্যি অনেক বড় গৌরবের আমার কাছে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

অবশেষে আপনি রবিবারের আড্ডায় অতিথি হিসেবে যোগদান করেছিলেন এটা জেনে খুবই ভালো লাগলো ভাইয়া অবশ্যই খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছিলেন সেদিন। সকলের কাছ থেকে এরকম অনুভূতি শুনতে খুবই ভালো লাগে। আশা করছি আপনি এই কমিউনিটি তে দীর্ঘ পথ পাড়ি দিতে পারবেন এবং আপনার পথ চলা শুভ হোক এই কামনা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

হ্যাঁ ভাই রবিবারের আড্ডাতে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছিলাম। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63