শুভ জন্মদিন "লিওনেল আন্দ্রেস মেসি"

in আমার বাংলা ব্লগlast year (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-২৪ ই জুন, শনিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আপনারা হয়তো অনেকেই জানেন যে, আমার পছন্দের ফুটবলার লিওনেল মেসি। আমার কাছে মনে হয়, ফুটবল যদি কোনো শিল্প হয়ে থাকে আর এই শিল্পের শিল্পী লিওনেল মেসি। আজকের এই দিনে পৃথিবী নামক গ্রহে আর্জেন্টিনার রোজারিও শহরের এর দারিদ্র পরিবারে জন্ম হয়েছিল এই ক্ষুদে ফুটবল জাদুকরের।

আজকে লিওয়েন মেসির ৩৬ তম জন্মদিন। ২০২৩ বিশ্বকাপের পর লিওনেল মেসির এটাই প্রথম জন্মদিন। তাই এই জন্মদিন নিয়ে সবার কাছেই অনেক উন্মাদনা রয়েছে। কিন্তু আমার কাছে অনেক আগে থেকেই লিওনেল মেসির জন্মদিন মানেই উন্মাদনার দিন। লিওলেন মেসির ছোটবেলা থেকে ফুটবলের প্রতি ভালোবাসাটা ছিল অনন্য। আর এই ক্ষুদে ফুটবল জাদুকরের অনুপ্রেরণা ছিল তারই দাদী। ফুটবল খেলাটাকে ঠিক আমি যতটা ভালবাসি তার থেকেও বেশি ভালোবাসি লিওনেল মেসি নামক এই ক্ষুদে জাদুকরকে। তর্ক সাপেক্ষে লিওনেল মেসি সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবল খেলোয়াড়। তবে আমি ব্যক্তিগতভাবে লিওনেল মেসিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবল খেলোয়াড় মনে করি।

messi-6840531_1280.png

Source:Pixabay

লিওনে মেসি সকল ফুটবলপ্রেমীদের কাছেই একটি অনুপ্রেরণার নাম একটি ভালোবাসার নাম। লিওনেল মেসি ছোটবেলা থেকেই শারীরিকভাবে অনেক দুর্বল ছিলো। কারণ গ্রোথ হরমোন সমস্যার কারণে তার শারীরিক বৃদ্ধি ঘটতো না। আর এই চিকিৎসাটা ছিলো প্রচুর ব্যয়বহুল যেটা তার পরিবারের পক্ষে অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। শারীরিক সব প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও ফুটবলকে ছাড়েনি।

তার বাঁ পায়ের জাদুতে সবাইকে বিস্ময় করে দিয়েছে। ছোটবেলায় লিওলেন মেসির খেলা দেখে বার্সেলোনার এ কর্মকর্তা মেসির চিকিৎসভার সহ সকল দায়িত্ব নিয়ে স্পেনের ক্লাব বার্সেলোনায় ভেড়ান। মেসির খেলা দেখে বার্সেলোনা কর্মকর্তার এতটাই ভালো লেগেছিল যে মেসির সাথে চুক্তি করতে দেরি না করে একটি টিস্যু কাপড়ের উপরেই চুক্তি সম্পন্ন করে।

তারপর থেকে মেসিকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বার্সেলোনার জার্সি গায়ে গড়েছেন একের পর এক বিশ্ব রেকর্ড। বার্সেলোনার হয়ে সকল ট্রফি জয় করলেও ২০২০ সাল পর্যন্ত দেশের জার্সি আর্জেন্টিনার হয়ে ট্রফির সংখ্যা ছিলেন শূন্য। লিওনেল মেসিকে বারবার হতাশ করছিলো আন্তর্জাতিক বড় বড় সব টুর্নামেন্টের ফাইনাল ম্যাচগুলো ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালসহ তিনটি কোপা আমেরিকা ফাইনাল।

আর এইসব হতাশার কারণেই মেসি নিজের অবসরের সিদ্ধান্ত ও জানিয়ে দেয়। কিন্তু আর্জেন্টিনার প্রেসিডেন্ট এবং মেসির ভক্তদের প্রার্থনার কারণেই মেসি আকাশী,সাদা জার্সি আবার গায়ে জড়ান। আর এটার জন্য মেসি সহ মেসির ভক্তদের অনেক কথা সহ্য করতে হয়েছে। তারপর ২০২১ কোপা আমেরিকা ট্রফি, ২০২২ সালে ফাইনালিসিমা ট্রফি এবং সর্বশেষ ২০২৩ সালের বিশ্বকাপ জয়ের মাধ্যমে পরপর তিনটি আন্তর্জাতিক ট্রফি পেয়ে নিজেরা অধরা স্বপ্নকে পূর্ণ করে।

পারিবারিক জীবনেও মেসি একজন স্বয়ংসম্পূর্ণ ব্যক্তি। ছোটবেলার প্রেমিকা রোকুজ্জো লিও মেসির স্ত্রী। আর তাদের ঘরে আলো করে রয়েছেন তিন সন্তান। সুন্দর একটি সুখী পরিবার। লিওলেন মেসি যতটা খেলাকে ভালোবাসেন ঠিক ততটাই ভালোবাসেন নিজের পরিবারকে।

birthday-3148707_1280.png

Source:Pixabay

লিওনেল মেসি বিশ্বের একমাত্র ফুটবল খেলোয়াড় যে কিনা মোট সর্বোচ্চ সাতবার ব্যালন ডিয়ার পায়, ফিফা দ্যা বেস্ট সর্বোচ্চ সাতবার, দুটি বিশ্বকাপ টুর্নামেন্টের টুর্নামেন্ট সেরা খেলোয়াড়। লিওনেল মেসির বর্তমান ট্রফির সংখ্যা ৪৩ টি যেটা কিনা সর্বোচ্চ, তবে ৪৩ টি পেয়ে মেসির পাশে আছেন বার্সেলোনায় মেসির সাবেক সতীর্থ ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেস। বর্তমানে মেসির করা প্রায় ১০০ টা বিশ্ব রেকর্ড রয়েছে ফুটবলে। লিওনেল মেসি ফুটবলকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

লিওনেল মেসি আমার কাছে এমন একটি নাম যেটা কিনা আমি ভালোবাসার আবেগে সব সময় জড়িয়ে রাখি। লিওলেন মেসির খেলা হলে আমি সবকিছু বাদ দিয়ে আগে খেলা উপভোগ করি। আর্জেন্টিনা জাতীয় দল হোক কিংবা বার্সেলোনা ক্লাব হোক সবার আগে আমি মেসিকে ভালোবাসি। লিওনেল মেসির মত পার্সোনালিটি সমৃদ্ধ ফুটবল খেলোয়াড় খুঁজে পাওয়া অবশ্যই দুষ্কর কর আমার কাছে মনে হয়।

লিওনেল মেসি এমন একজন খেলোয়ার যে, প্রতিটি গোল করার পরে সৃষ্টিকর্তাকে সম্মান জানাতে ভুলে যায় না। সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা যে, সৃষ্টিকর্তা তোমার পাশে থাকুক সব সময়। তোমার সামনে আসন্ন ভবিষ্যৎ অনেক সুন্দর ও মধুময় হোক। তোমার ৩৬ তম জন্মদিনে "লিও" তোমাকে অনেক অনেক শুভেচ্ছা।

এভাবেও ফিরে আসা যায়,
লেখা যায় রূপকথার গল্প,
একটি স্বপ্ন একটি আশা,
মেসি তোমায় ঘিরে রয়েছে,
কোটি ভক্তের হৃদয় নিংড়ানো ভালোবাসা।
শুভ জন্মদিন লিও, শুভ জন্মদিন লিও।



পোস্টের বিবরন

পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আমার পক্ষ থেকেও শুভ জন্মদিন জানাই "লিওনেল আন্দ্রেস মেসিকে।যদিও জানতাম না তার বার্থডে আজকে। অনেক ধন্যবাদ খুব সুন্দর কিছু অনুভূতি এ বার্থডে উইশের মাধ্যমে শেয়ার করার জন্য।

 last year 

লিওলেন মেসি জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য আবারো ধন্যবাদ।

 last year 

প্রথমেই আমার প্রিয় তারকার প্রতি রইল আমার শুভেচ্ছা। আজ লিওয়েন মেসির ৩৬ তম জন্মদিন। এমন একজন তারকার জন্মদিন আজ যে কিনা পুরো বিশ্বকে মাতিয়ে রাখে। যার খেলা দেখতে টিভির দিকে চোখ থাকে শত কোটি মানুষের। যিনি নিজের যোগ্যতায় আজ লিওয়েন মেসি। ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট করার জন্য।

 last year 

আপনার প্রিয় তারকা লিওনেল মেসি এটা জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু। বানানের দিকে একটু নজর রাখবেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 last year 

বর্তমান যুগে ফুটবলের সম্রাট লিওনেল মেসি গ্রেট ফুটবলার। সেই মেসিরা শুভ জন্মদিন। আপনার সাথে আমিও তাকে উইশ করলাম। শুভ জন্মদিন মেসি। মেসির জন্মদিনের নিয়ে আপনি দারুন কিছু লিখেছেন ভাই। আসলে মেসের মত খেলোয়ারদের কে নিয়ে তর্ক করা উচিত নয়। এসব খেলোয়ারদের খেলা শুধু উপভোগ করতে হবে। যদি খেলার কথা বলি তাহলে বলবো আমরা ভাগ্যবান যে এমন প্লেয়ারের সময় আমরা সাক্ষী হয়ে রয়েছি। এভাবে অমর হয়ে থাক পৃথিবীর সর্বশ্রেষ্ঠ প্লেয়ার লিওনেল মেসি।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। তবে বানানের দিকে একটু নজর রাখবেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 last year 

আজকে যে মেসির জন্মদিন এটা আমার জানা ছিল না ভাইজান। আপনি খুব সুন্দর ভাবে তার জন্মদিন আমাদের মাঝে উইশ করেছেন। আমার খুবই ভালো লাগলো এই দিনটা আমাদের মাঝে স্মরণ করিয়ে দিয়েছেন দেখে। আসলে মেসিকে নিয়ে সারা বিশ্ব আজ তোলপাড়, তার ভক্তের শেষ নেই। ঠিক তেমনি আপনার এই তার প্রতি আন্তরিকতা দেখে অবাক হলাম। যেখানে হয়তো আপনি একজন মানুষ তাকে নিয়ে পোস্ট করেছেন।

 last year 

আমি মেসির খেলাকে খুব উপভোগ করি। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

যদিও আমি আপনার রাইভাল টিমের সাপোর্টার তারপরেও মানতে হবে মেসি গ্রেট প্লেয়ার দের মাঝে একজন এবং বর্তমান যুগের অন্যতম সেরা প্লেয়ার। তার জন্মদিনের অনেক শুভেচ্ছা। আর সুন্দর ভাবে তার বিষয়ে তুলে ধরার জন্য ধন্যবাদ দাদা।

 last year 

তাই নাকি দাদা! আসলে সাপোর্টারদের ভেতর যতটা সমস্যা দেখা দেয় খেলোয়াড়দের ভিতরে এসব কিছুই থাকে না। আমার কাছে আর্জেন্টিনা টিম অথবা বার্সেলোনা ক্লাব এদের সবার ঊর্ধ্বে লিওনেল মেসি। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31