"আমাদের বাড়িতে কোজাগরী মাতা লক্ষ্মী পূজার কিছু মুহূর্তের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ - ২৪ ই আশ্বিন ‌||১৪২৯ বঙ্গাব্দ||রবিবার

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর ফাউন্ডার , এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



মা লক্ষ্মীর প্রনাম মন্ত্র :

ওঁ বিশ্বরূপস্য ভার্য্যাসি পদ্মে পদ্মালয়ে শুভে। সর্ব্বত পাহি মাং দেবী মহালক্ষ্মী নমহস্তুতে।।

20221010_002808.jpg

আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিবছর দেবিপক্ষের শেষ দিন অর্থাৎ আশ্বিনি পূর্ণিমার দিনে কোজাগরী মাতা লক্ষী পূজার মধ্য দিয়ে শেষ হয় দেবিপক্ষ। আমরা জানি মাতালক্ষী ধন-সম্পদের দেবী। আমি বর্তমানে গ্রামে অবস্থান করছি এবং আমাদের গ্রামের প্রত্যেক বাড়িতেই আজকের এই বিশেষ দিনটাতে কোজাগরী মাতা লক্ষীর পূজা অর্চনা করা হয়। আমাদের বাড়িতেও আজকে মাথা কোজাগরীর লক্ষী পূজার আয়োজন করা হয়েছিল তাই এখান থেকে আমি আপনাদের সাথে কিছু মুহুর্ত শেয়ার করবো।

20221009_174504.jpg

আমাদের ঘরের ভেতর মা লক্ষ্মীর মন্দিরের পূজা অর্চনা।



20221009_174659.jpg

আলোচাল, কলা, বাতসা, পান দিয়ে প্রসাদ।



20221009_174652.jpg

চিড়া, সন্দেশ, বাতসা, চিড়ার মোয়া দিয়ে প্রসাদ।



20221009_174645.jpg

মা লক্ষ্মীর পূজার জন্য লুচির প্রসাদ।



20221009_174641.jpg

মা লক্ষ্মীর পূজার জন্য সুজির প্রসাদ।

20221009_174636.jpg

মা লক্ষ্মীর পূজার জন্য বিভিন্ন রকম ফলমূল দিয়ে প্রসাদ।



উপরোক্ত সকল ছবির বর্ণনা:

ফটোগ্রাফার: @aongkon
ডিভাইস: samsung j7 pro
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
লোকেশন: মামুদানীপুর, খোকসা কুষ্টিয়া।
তারিখ: ২৪ ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, রবিবার।



প্রিয় বন্ধুরা,
আজকে এ পর্যন্তই আমাদের বাড়ির কোজাগরী লক্ষ্মী পূজার কিছু মুহূর্ত শেয়ার করলাম। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



standard_Discord_Zip.gif

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66