ভ্রমণ: সুখের খোঁজে "সুখ বিলাসে" - ১ম পর্ব।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৮ ই সেপ্টেম্বর, , ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন।



কভার ফটো

20230908_154324.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। অনেকদিন পরে বাড়িতে এসে পরিবারের সাথে বেশ ভালোই সময় কাটাচ্ছি। আসলে সবার কাছেই গ্রামের বাড়ি অনেক বেশি ভালোবাসার হয়ে থাকে। যখনই বাড়ি আসি তখনই গ্রামের প্রকৃতিক পরিবেশ ছেড়ে আর শহরের দিকে যেতে ইচ্ছা করে না। আর ইচ্ছে করে নির্জীব কংক্রিট শহরে থাকতে। সে কোন জায়গায় পরিবারের মানুষ অথবা বন্ধু-বান্ধবদের সাথে ঘুরে বেড়াতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে তো আমি খুবই পছন্দ করি। আমি আজকে সুখের খোঁজে "সুখ বিলাসে"- ১ম পর্ব আপনাদের সাথে শেয়ার করবো।

20230908_152147.jpg

আমি যখনই ছুটিতে বাড়িতে আসি তখনই কোথাও না কোথাও পরিবারের মানুষ অথবা বন্ধু-বান্ধবদের কে নিয়ে ঘুরতে বেরিয়ে যায়। আমি যখন ঈদের ছুটিতে বাড়িতে এসেছিলাম তখন আমার তিনজন ছোট ভাই আর আমার বাড়ির পাশের দাদাকে নিয়ে আমাদের পাশের উপজেলা কুমারখালীর গোপগ্রাম সুইজগেটের পাশে "সুখ বিলাস "কফি হাউজের ঘুরতে গিয়েছিলাম।

20230908_152206.jpg

আসলে আমি এই জায়গাটিতে বন্ধুবান্ধবদেরকে নিয়ে অনেকবারই গিয়েছি তবে নিজের ভাইদেরকে নিয়ে এবারই প্রথম গিয়েছিলাম। আমরা চার ভাই সহ তিনটি মোটরসাইকেল নিয়ে মোট ছয় জন গিয়েছিলাম। এই জায়গাটি একদম নদীর সাথে এখানকার পরিবেশ প্রাকৃতিক সৌন্দর্যে ভরা। সুখ বিলাসের সামনের দিকে বড় দুইটি পুকুর আর পেছনের সাইডে নদী। পুকুরে অবশ্য পর্যটকদের বেড়ানোর জন্য নৌকা রয়েছে।

20230908_152450.jpg

আমি যখন এই জায়গাটিতে গিয়েছিলাম তখন নদীতে জল কম ছিলো। তাই শুকনো নদীর পলি মাটির উপর কৃষকেরা ধান চাষাবাদ করে। আমরা সবাই মিলে সুখ বিলাসে যাওয়ার পরে সেখান থেকে কৃষকদের ধানের জমির আইল দিয়ে মূল নদীর দিকে আগাতে থাকলাম।

20230908_152433.jpg

বিকালের দিকে এখানকার পরিবেশ আরো অনেক বেশি সুন্দর হয়ে যায়। দখিনের খোলা বাতাস মনকে আরো বেশি চঞ্চল করে তোলে। আসলে এরকম বিশুদ্ধ বাতাস ঢাকা শহরে পাওয়া যায় না বললেই চলে। এরকম একটি সুন্দর জায়গায় এসে বসে সময় কাটাতেও অনেক বেশি ভালো লাগে।

20230908_152523.jpg

এখানকার মূল নদীতে মোটামুটি ভালোই জল ছিলো। এখানকার জেলেরা নৌকা নিয়ে বিকালের দিকে যার যার মতো মাছ ধরছিলো। আর আমরা দূর থেকে জেলেদের মাছ ধরার দৃশ্য দেখতেছিলাম। আমার কাছে মনে হয় সকল জেলেদের জীবন অনেক কষ্টের আর সংগ্রামী হয়ে থাকে। কারণ নদীতে মাছ ধরা অনেক রিস্কের আর তারপরেও যে সব সময় মাছ পাওয়া যাবে এমনটা নয়।

20230423_172422.jpg

আমরা সুখ বিলাস থেকে হেঁটে হেঁটে যে, নদীর যে জায়গাটিতে গিয়েছিলাম সেখানে বেশ কয়েকটি নৌকা বেঁধে রাখা ছিলো।

আজকে এ পর্যন্তই সুখের খোঁজে সুখ বিলাসে - ১ম পর্ব আপনাদের সাথে শেয়ার করলাম। আর পরবর্তীতে অন্য কোনো পোস্টে সুখের খোঁজে "সুখ বিলাসে"- ২য় পর্ব শেয়ার করবো।


পোস্টের বিবরন

পোস্ট ধরনভ্রমণ
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৩০ শে জুন
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সুন্দর একটি জায়গা ভ্রমণ করেছেন এবং সেই স্থানের সুন্দর সুন্দর দৃশ্য গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমার অনেক ভালো লেগেছে। আপনার বর্ণনা পড়ে বুঝতে পারলাম অসাধারণ একটি স্থানে আপনারা ভ্রমণ করেছেন।

 11 months ago 

আসলেই ভাই এই জায়গাটা অনেক বেশি সুন্দর। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার ভ্রমণ পোস্টটি পড়ে। যখনই ছুটি পান বাড়িতে এসে এভাবে ঘুরে বেড়ান বিষয়টা বেশ মজার। এবার আপনি আপনার চার ভাই সহ তিনটি মোটর সাইকেল নিয়ে ৬ জন বেড়াতে গিয়েছিলেন। আসলে নদীর ধারে ঘুরতে ভীষণ ভালো লাগে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

সম্পূর্ণ পোস্ট পড়ে সুন্দর চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে প্রথমে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু। সত্যি বলতে ঘুরে বেড়াতে আসলে আমি অনেক বেশি পছন্দ করি।

 11 months ago 

ভাইয়া সুখের খুঁজ করতে গিয়ে সত্যিই দেখছি সুখের সন্ধান পেয়ে গিয়েছেন। জায়গাটার নাম যেমন সুখ বিলাস দেখতেও কিন্তু দারুণ সুন্দর। এমন সুন্দর জায়গায় সুখ ছাড়া আর কিছুই খুঁজে পাওয়া যাবে না। আপনার ভ্রমণের ফটোগ্রাফি দেখে ইচ্ছে করছে আমিও ঘুরে আসি। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুখ বিলাসের এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 11 months ago 

সুখের খোঁজ করতে হলে সুখ-বিলাসে তো আসতেই হবে আপু। আসলেই এই জায়গাটি অনেক বেশি সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 11 months ago 

আমার কাছেও গ্রাম অনেক ভালো লাগে,আর যদি সুন্দর জায়গা হয় তাহলে তো কথাই নেই। কফি হাউসের নামটা বেশ সুন্দর সুখ বিলাস। জায়গাটাও মনে হচ্ছে বেশ সুন্দর। আপনার দাদাদের সাথে ঘুরতে যেয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 11 months ago 

আসলে সবাই মিলে এরকম সুন্দর জায়গায় ঘোরা ফেরার মাঝে আলাদা একটি শান্তি অনুভব করি। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

প্রকৃতির পরিবেশে বেশ চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন ভাই। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যিই খুব মুগ্ধ হয়ে গেলাম। আসলে প্রকৃতির পরিবেশ বেশ দুর্দান্ত। নদীতে নৌকা বয়ে যাওয়া দৃশ্য দেখে সত্যি খুব ভালো লাগলো। এতো চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আগামী পর্বের জন্য অপেক্ষায় রইলাম ভাই।

 11 months ago 

আসলে এরকম প্রাকৃতিক পরিবেশে থাকতে অনেক বেশি ভালো লাগে আমার। নদীর বাতাস মুহূর্তেই চঞ্চল হৃদয়কে শান্ত করে দেয়। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ভাইয়া আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। সত্যি ভাইয়া গ্রামে মানুষের শান্তি অনেক। পরিবারের সবাই মিলে এক সাথে সময় কাটাতে পারলে অনেক ভালো লাগে। আপনি অনেক ভালো করেছেন ছোট ভাই বোনদের নিয়ে সুখ খুঁজতে গিয়ে সুখ পেয়ে গেছেন। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

 11 months ago 

আমি যখনই বাড়িতে আসি তখনই পরিবারের সাথে কোথাও না কোথাও ঘুড়ে সময় কাটায়। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

জায়গাটা অনেক সুন্দর তবে এখন নদীতে পানি বেড়েছে আর এখন জায়গাতে আরো বেশি ভালো লাগে। যদিও তখন কৃষকের সবুজ ফসলের সৌন্দর্যটা উপভোগ করা যায় আর এখন শুধু নদীভর্তি জলের সৌন্দর্যটা উপভোগ করা যায়।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে সময়ের সাথে সাথে প্রাকৃতিক সৌন্দর্যও চেঞ্জ হয়ে যায়। সুন্দর মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45