গান কভার: পরের জায়গা, পরের জমিন...

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৫ ই জুন, বুধবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি আশা করি আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হলো লোক সংগীত কভার গান। বিভিন্ন ধরনের গান গাইতেও শুনতে ছোটবেলা থেকেই বেশ ভালো লাগতো তবে আমি কোন প্রফেশনাল কণ্ঠশিল্পী না। ছোটবেলায় ক্লাস ফাইভে লালন গীতি গান গেয়ে পুরস্কার পেয়েছিলাম মনে আছে তারপরে আর কোথাও তেমন গান গাওয়া হয়নি। তবে ঘরে বাইরে মুখে মনে মনে সব সময় গান গায় কিন্তু কারো সামনে গান গাওয়ার সাহসটা পায়না এখন আর। আসলে ছোটবেলা থেকে যদি বিভিন্ন জায়গায় গান করার অভ্যাস করা হতো তাহলে হয়তো এই ভয়টা আর কাজ করত না। আসলে সবারই কিছু কিছু জড়তা থাকে যেগুলো ছোটবেলা থেকে কাটিয়ে উঠলেই বেশ ভালো হয়। আমার বাংলা ব্লগ থেকে সেই জড়তা গুলো আশা করি আস্তে আস্তে কেটে যাবে।

কভার ফটো

1000088895.jpg

ইনশর্ট অ্যাপ দিয়ে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে যে গানটি আমি আপনাদের সাথে নিজ কন্ঠে পরের জায়গা, পরের জমিন গেয়ে শেয়ার করবো। এই গানটি আমার খুবই প্রিয়। যদিও আমি বেশিরভাগ সময়টাতে লালনগীতি গান শুনেও গেয়ে থাকি তারপরেও এই সকল গানগুলো শুনতেও গাইতে অনেক বেশি ভালো লাগে। শাহ আব্দুল আলীমের এই গানটি শুনলেই বোঝা যায় যে, আমাদের নিজস্ব কোন সম্পদ বা জমি কিছুই নেই। পৃথিবীতে যা কিছু আছে সবই সৃষ্টিকর্তার। শুধুমাত্র পৃথিবীতেই নয় পুরো বিশ্বব্রহ্মাণ্ডে যা কিছু আছে সবকিছুই সৃষ্টিকর্তার সৃষ্টি। মানুষ সম্পদ নিয়ে অহংকার করে কিন্তু এই সম্পদের মালিক মানুষ নিজেই না, তাহলে এত অহংকার কিসের তাহলে এত হিংসা বিদ্বেষ এগুলো কিসের! এই গানটি অনেক অর্থ বহন করে তাই এই গানটি আমার কাছে অনেক বেশি ভালো লাগে।



গানের প্রয়োজনীয় তথ্য
  • গান:- লোক সংগীত
  • এলবাম: ইমানের দাবি
  • লিরিক্স: পরের জায়গা, পরের জমিন..
  • মূল কণ্ঠশিল্পী: শাহ্ আব্দুল আলিম
  • কভার : অংকন বিশ্বাস


[কভার গানের ইউটিউব লিংক]

গানটি শুনতে উপরের আইকনে ক্লিক করুন



গান

পরের জায়গা পরের জমিন,
ঘর বানাইয়া আমি রই,
আমি তো সেই ঘরের মালিক নই।

সেই ঘরখানা যার জমিদারি,
আমি পাই না তাহার হুকুমদারী,
আমি পাই না জমিদারের দেখা,
মনের দুঃখ কারে কই।
জমিদারের ইচ্ছামত দেই না জমি চাষ,
তাইতো ফসল ফলে না রে,
দুঃখ বারো মাস।
আমি খাজনাপাতি সবই দিলাম,
তবু জমিন আমার হয় যে নীলাম,
আমি চলি যে তার মন জোগাইয়া,
দাখিলায় মেলে না সই।

সোর্স

পোস্টের বিবরন


পোস্টের ধরনকভার গান
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
তারিখ৫ ই জুন ২০২৪ ইং
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কভার গান ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

গান খুবই সুন্দর একটি গান কভার করেছেন। এই গানটি আমি অনেকবার শুনেছি। আপনার কন্ঠে শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনার কন্ঠটি সত্যিই অসাধারণ।

 2 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দর করে গানটি কভার করার জন্য। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

পরের জায়গা পরের জমি এই গানটা আপনি বেশ সুন্দরভাবে কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই গানটা নিয়ে আমার জীবনে বেশ খানিকটা স্মৃতি জড়িয়ে রয়েছে, বন্ধু-বান্ধবের মিলে অনেক সময় এই গানটা একসাথে গাইতাম সেই দিনগুলোর কথা আজকে মনে পড়ে গেল। যাই হোক আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 months ago 

বাহ্ ভাই এই গানটা নিয়ে অনেক স্মৃতি জড়িয়ে আছে আপনার জীবনে জেনে বেশ ভালো লাগলো। এই গানটি আমার কাছে অনেক বেশি ভালো লাগে ভাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

পরের জায়গা, পরের জমিন...গানটি সত্যি অসাধারণ। গানের কথা গুলো একদমই ঠিক। আপনি খুব সুন্দর করে গানটি কভার করেছেন ভাই। আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে খুশি হলাম। সব সময়ই সুন্দর গান গুলো কভার করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমি চেষ্টা করেছি নিজের সর্বোচ্চটুকু দিয়ে গাওয়ার জন্য। এ ধরনের গানগুলো গাইতে অনেক বেশি ভালো লাগে। অনেক সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

গান গাইতে ও শুনতে আমার কাছে ও ভীষণ ভালো লাগে। তাছাড়া পরের জায়গা পরের জমিন গানটি আমি প্রায় সময় শুনে থাকি। গানের লিরিক্স গুলো সত্যি অসাধারণ। আপনি দারুন ভাবে গানটি কভার করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ ভাই এই গানটির লিরিক্স গুলো অনেক সুন্দর। আপনিও গান শুনতেও গাইতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

অনেকদিন হলো আমরা একটু একসঙ্গে বসে গানের আড্ডা দেই না। যেটা খুবই মিস করছি আবার বাড়িতে চলে আসো তোমার সাথে বসে তোমার প্রিয় গানগুলো বলার মাধ্যমে সবাই আড্ডা দিব। আজকে দারুন একটি গান গেয়ে আমাদের সাথে শেয়ার করলে । তোমার কন্ঠ সত্যি ই অনেক মধুর অনেক ভালো লাগলো গানটি শুনে।

 2 months ago 

বন্ধু বাড়িতে যায় আগে তারপর সবাই মিলে একসঙ্গে বসে গানের আড্ডা দিবো তখন দারুন হবে। সুন্দর মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার খুবই পছন্দের একটি গান এটি।এই গানের কথা গুলো একদম বাস্তব। অনেক সুন্দর গেয়েছেন ভাই আপনি।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

হ্যাঁ ভাই এই গানের কথাগুলো একদম বাস্তব আর এই কারণেই এই গানটি আমার কাছে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনি বরাবরি অনেক সুন্দর গান করেন আপনার কন্ঠে গান শুনতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত কমিউনিটিতে আপনার গান শোনা হয় বিশেষ করে হ্যাংআউট এ আপনি গান গেয়ে থাকেন। আজকে যেই গানটা কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন এই গানটা আমার অনেক বেশি পছন্দের। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা গান কভার করে শেয়ার করার জন্য

 2 months ago 

তুমিও কিন্তু দারুন গান করো কিন্তু সেটা হ্যাংআউটে না আমাদের আড্ডায় বসে। এই গানটা তোমার অনেক পছন্দের জেনে ভালো লাগলো ভাই। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি মাঝেমধ্যে আমাদের সামনে এমন সুন্দর সুন্দর গান পরিবেশন করেন না ভাই যেন শুনে মুগ্ধ হয়ে যায় আমি। ঠিক তেমনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি গান পরিবেশন করেছেন। কেমন সুন্দর গানগুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 2 months ago 

আমার গান আপনাদের কাছে ভালো লাগে এটাই তোমার সব থেকে বড় পাওয়া। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

ভাই আপনি যে খুব সুন্দর লোকসংগীত পরিবেশন করেন তা আমরা সকলেই জানি। আপনার গাওয়া পরের জায়গা, পরের জমিন খুব সুন্দর গানটি চমৎকারভাবে পরিবেশন করেছেন। গানটি শুনে ভীষণ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ভাই, খুব সুন্দর একটি লোকসংগীত আমাদের মাঝে পরিবেশন করার জন্য।

 2 months ago 

আমি চেষ্টা করেছি এই গানটি সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 60930.84
ETH 2666.09
USDT 1.00
SBD 2.44