"ঢাকা থেকে বাড়ির পথে রওনা"

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৬ ই সেপ্টেম্বর, বুধবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230906_162814.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।

আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। গতকালকে রাতে আমি আর আমার বন্ধুরা রাহুল সিলেট ভ্রমণ শেষ করে ঢাকায় এসেছিলাম। আমাদের এই সিলেট ভ্রমণ অনেক রোমাঞ্চকর ও সুন্দর ছিলো। আমি পরবর্তীতে পুরো সিলেট ভ্রমণ কাহিনী আপনাদের সাথে শেয়ার করবো। আমি আর আমার বন্ধু রাহুল পুরো সিলেট ভ্রমন করেছি বাইকে করে। গতকালকে সিলেট থেকে ঢাকাতে আসার পরেই বাড়িতে আসতে মন চাচ্ছিলো। কারণটা হলো বেশিরভাগ সময়ই পরীক্ষা শেষ করেই বাড়িতে আসি। তারপর আমি আর আমার বন্ধু রাহুল মিলে সিদ্ধান্ত নিলাম যে, এখন একটু ঘুম পেড়ে খুব সকালে বাড়ি বাড়ির উদ্দেশ্যে রওনা দেবো।

20230906_062314.jpg

তারপর রাতে যত তাড়াতাড়ি পারি কাজ সেরে ঘুমিয়ে পড়েছিলাম। আজকে খুব সকালে বন্ধু রাহুল আমাকে ঘুম ভাঙ্গিয়ে দিয়ে বললো যে, ফ্রেশ হয়ে রেডি হয়ে নে তাড়াতাড়ি। তারপর আমি খুব অল্প সময়ের ভেতরে ফ্রেশ হয়ে বাড়ি যাওয়ার জন্য রেডি হয়ে গেলাম। আমরা যখন আমাদের মেস থেকে বের হই তখন ঘড়ির কাঁটায় ঠিক ছয়টা ১০ বাজে। আমরা বাড়িতে যাওয়ার সময় বেশিরভাগ সময়ই বাইকে করে আসাদগেট হয়ে মিরপুর রোড দিয়ে যায়।

20230906_070447.jpg

আজকে খুব সকালে বের হওয়ার কারণে রাস্তাতে জ্যাম পায়নি বললেই চলে। আমরা হেমায়েতপুর পর্যন্ত যাওয়ার পরে হেমায়েতপুরের ভেতর দিয়ে সোজা মানিকগঞ্জ যাওয়ার যে, সড়ক আছে সেটা দিয়ে যায় প্রায় সময়। কারণটা এই সড়কে যাতায়াত করা অনেকটা রিস্ক কম হয় আর কোন ধরনের জ্যাম পাওয়া যায় না। আজকে খুব সকালের পরিবেশটা ছিলো অসাধারণ রোদ্রউজ্জ্বলময় একটি দিন।

20230906_074540.jpg

আমরা মোটামুটি ১ ঘন্টা ৪৫ মিনিটের ভেতরেই পাটুরিয়া ফেরি ঘাটে পৌঁছে যাই। তারপর সেখান থেকে ১৪০ টাকা দিয়ে টিকিট সংগ্রহ করে খুব ঝটপট একটি ফেরিতে উঠে পড়ি। আজকে বাইক ড্রাইভ করার সময় আমার আর আমার বন্ধু রাহুলের দুজনেরই একটু ঘুম ঘুম পাচ্ছিলো। কারণটা হলো গতকালকে সিলেট থেকে ঢাকাতে আসার সময় ৩৭৫ কিলো বাইক ড্রাইভ করা পড়েছিলো। এত বেশি বাইক ড্রাইভ করার পরে রাতে পর্যাপ্ত পরিমাণে ঘুম হয়নি।

20230906_075804.jpg

কিন্তু ফেরিতে ওঠার পরেই ঘুম ঘুম ভাবটা একদম নাই হয়ে গেলো। ভাদ্র মাসের আকাশ আর নদীর প্রকৃতি যে, এতটা সুন্দর হয় নদীতে না গেলে আসলে বোঝা যায় না। সাদা সাদা মেঘের ভেলা গুলো আকাশের বুক দিয়ে উড়ে বেড়াচ্ছিলো আর নদী ভরা জল সত্যি দেখতে মনমুগ্ধকর পরিবেশ। আজকে ফেরী পার হতে এক ঘণ্টার মতো সময় লেগেছিলো। আসলে আমাদের দ্বিতীয় পদ্মা সেতুটা হয়ে গেলে আর হয়তো এতটা সময় নষ্ট করতে হবে না।

20230906_094756.jpg

তারপর ফেরি থেকে বাইক নামিয়ে দুই বন্ধু মিলে আবার পথ চলা শুরু করলাম। আমি এর আগেই বলেছি নদী পার হয়ে এপারে আসার পরেই নিজের এলাকা বলে মনে হয়। আমাদের এদিকের রোড অনেক বড় তাই বাইক চালাতে বেশ সুবিধা হয়। আর আজকে অবশ্য নদী পার হওয়ার পরে কোথাও কোন ধরনের ব্রেক দিই নাই সোজা একবারে বাড়িতে চলে এসেছিলাম। আজকে ঢাকা থেকে বাড়িতে আসতে আমাদের সময় লেগেছে ৩ ঘন্টা ১০ মিনিট।‌ আজকে বাড়িতে আসার পর মনটা বেশ ভালো লাগছে। আর এখন সময়টা পরিবারের সাথে উপভোগ করার।

আমার পোস্টের ব্যবহৃত সকল ছবি আমার ফোন দিয়ে তোলা।

আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।



পোস্টের ছবির বিবরন

ফটোগ্রাফার@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৬ ই সেপ্টেম্বর ২০২৩
লোকেশনকুষ্টিয়া


আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বাইকে ঘুরে বেড়ানো বেশ আনন্দের ।তা কম দুরত্বের হলেই তবে, আমার কাছে তাই মনে হয় । সেটা হতে পারে আমি বাইকে উঠতে ভয় পাওয়ার কারনে। কেন জানি আমি বাইক জার্নি বেশ ভয় পাই। তবে আপনারা শেষমেশ নিরাপদে বাড়ি পৌছিয়েছেন তাতেই স্বস্তির বিষয় ।

 11 months ago 

আসলে বাইক জার্নি মানেই অ্যাডভেঞ্চার। বর্তমানে বাইক জার্নি মানেই জীবন অনেক ঝুঁকিতে থাকে। তবে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

অবশ্যই সিলেট ভ্রমণের বিস্তারিত আনন্দঘন মুহূর্তগুলো দেখার আশায় থাকবো। সিলেট থেকে ঢাকায় এসে উপস্থিত হয়েছিলেন, পাশাপাশি ঢাকা থেকে ফিরে আসার পথের অনেক সুন্দর সুন্দর দৃশ্য ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এই পোস্টের মধ্যে। বেশ ভালো লেগেছে আপনার এই সুন্দর পোস্ট।

 11 months ago 

হ্যাঁ ভাই খুব তাড়াতাড়ি আমি সিলেট ভ্রমণের পোস্টগুলো করা শুরু করবো পর্ব আকারে। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রদান করার জন্য।

 11 months ago 

একদিনে ৩৭৫ কিলোমিটার মোটরসাইকেল চালানো সত্যি অনেক কষ্টসাধ্য একটা ব্যাপার ভাইয়া। আপনি ভালোভাবে মোটরসাইকেল চালিয়ে বাড়িতে পৌঁছে গিয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো। এইটা সত্য কথা সকালে বের হলে জ্যআম থাকে না।

 11 months ago 

হ্যাঁ ভাই আসলেই অনেক কষ্টের একটি ব্যাপার। তবে আমার কাছে অ্যাডভেঞ্চার মনে হয়। সুন্দর মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45