জরুরী প্রয়োজনে "বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে" গিয়েছিলাম।

in আমার বাংলা ব্লগlast year


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-১৫ ই জুন, বৃহস্পতিবার,২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমাদের মেসের এক বড় ভাইয়ের হারিয়ে যাওয়া সার্টিফিকেট নতুন করে বোর্ড থেকে তোলার জন্য বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে গিয়েছিলাম। বড় ভাইয়ের সার্টিফিকেটটা অতি জরুরি ছিলো বলে আজকেই তুলতে হবে। কারণ বড় ভাই দেশের বাইরে যাবে তাই এম্বাসিতে জমা দেয়া লাগবে। মেসের বড় ভাইয়া অবশ্য আগেই সকল কাগজ প্রয়োজনীয় কাগজ সংগ্রহ করে রেখে গিয়েছিলো আমাদের কাছে কারণ বড় ভাইয়ের অফিস থাকার কারণে দায়িত্বটা আমার আর আমার বন্ধু রাহুলকে দিয়েছিলো।

20230615_111532.jpg

আজকে সকাল ৯ টার দিকে জরুরী প্রয়োজনে বের হলাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে যাওয়ার জন্য। প্রথমেই কারিগরি শিক্ষা বোর্ডের অফিসে গিয়ে ভাইয়ের রেখে যাওয়া কাগজপত্র গুলো জমা দিলাম।

20230615_095319.jpg

তারপর কাগজপত্রগুলো চেক করে অফিস থেকে ব্যাংক ড্রাফ করার জন্য একটি কাগজ দিল। কাগজটি সম্পূর্ণ পূরণ করলাম। তারপর সেখান থেকে আগারগাঁও রোকেয়া সারনিতে অবস্থিত সোশ্যাল ইসলামী ব্যাংকে গেলাম।

20230615_101128.jpg

যদিও ইসলামী ব্যাংককে খুঁজতে আমাদেরকে বেশ ভালই একটু ঝামেলা পোহাতে হয়েছে। কারণ গুগল ম্যাপসে ইসলামী ব্যাংকের এই লোকেশন টা ভুল দেখিয়েছিল। কারণটা কি ছিল আমি আর আমার বন্ধু রাহুল দুজনেই বুঝলাম না। যেখানে লোকেশনটা ছিল সেখানে গিয়ে দেখি সোশ্যাল ইসলামী ব্যাংক সেখানে নেই। তারপর সেখান থেকে একজনের কাছে শুনে সোশ্যাল ইসলামী ব্যাংকের সঠিক লোকেশনে আসলাম।

20230615_102024.jpg

সোশ্যাল ইসলামী ব্যাংক এসে দেখলাম সকালেই হালকা ভীর হয়েছে। তারপর লাইনে দাঁড়িয়ে ১০০০ টাকা দিয়ে ব্যাংক ড্রাফ সম্পন্ন করলাম।

20230615_103329.jpg

সোশ্যাল ইসলামী ব্যাঙ্কে ব্যাংক ড্রাফ করা হয়ে গেলে সেখান থেকে একটি রিসিট নিয়ে আবার ফিরে আসলাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসে এসে বড় ভাইয়ের রেডি করে রাখা সকল সত্যায়িত কাগজ এবং ব্যাংক ড্রাপ রিসিট দিলাম। তারপর সত্যায়িত সকল কাগজপত্র এবং ব্যাংক ড্রাফের একটি অংশ কারিগরি অফিসে রেখে আরেকটি অংশ আমাকে ফেরত দিলো। আর বলল যে সার্টিফিকেটটি নিতে বিকেল পাঁচটার দিকে আবার আসতে হবে।

20230615_103549.jpg

তারপর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিস থেকে দেওয়া রিসিটটি নিয়ে আমি আর আমার বন্ধু রাহুল আমাদের মেসের দিকে রওনা দিলাম। এখন এই রিসিটটি নিয়ে আবার পাঁচটার দিকে আমার আর আমার বন্ধুরা রাহুলকে গিয়ে সার্টিফিকেটটি সংগ্রহ করতে হবে।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ১৫ ই জুন
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56478.46
ETH 2384.59
USDT 1.00
SBD 2.34