"আমাদের দেহের প্রতিটা অংশই গুরুত্বপূর্ণ"

in আমার বাংলা ব্লগ8 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৩০শে নভেম্বর, বৃহস্পতিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



Pixabay

আমি আছি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিটি মানুষের দেহের প্রতিটি অংশই অনেক অনেক গুরুত্বপূর্ণ। আমাদের দেহের বড় যে কোন অংশ ক্ষতিগ্রস্ত হলে যেমন যন্ত্রণা সহ্য করতে হয় তেমনি ক্ষুদ্র অংশ ও ক্ষতিগ্রস্ত হলে যন্ত্রণা সহ্য করতে হয়। আমি ঢাকাতে আসার পরে, তেমন কোন বড় ধরনের শারীরিক অসুস্থতা আমার হয় নাই বললেই চলে।

সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যে, কোনো রকমের শারীরিক অসুস্থতা যাতে না হয়। গত ২-৩ দিন ধরে আমার ডান হাতের আঙ্গুলের নখের নিচে সম্পূর্ণ অংশ ধরে এতটাই ব্যথা যে, স্বাভাবিক কাজকর্ম করতে ব্যাঘাত ঘটছে। আমার আঙ্গুলের যে, অংশে ব্যথা সে অংশ সম্পূর্ণ ফুলে গেছে। যদিও আমি প্রথমের দিকে ভেবেছিলাম যে, হয়তো ঘুমের ভেতরে এমন তেমন শোয়ার কারণে এমনটা হয়েছে কিন্তু আস্তে আস্তে বুঝতে পারলাম যে, এমনটা হওয়ার কারণ হয়তো অন্য কিছু। তার পরেও ভেবেছিলাম যে হয়তো একা একাই সেরে যাবে।

কারণটা আমি আমার আঙ্গুলের মাথায় এরকম ভাবে ফুলে যাওয়া বা ব্যথা হওয়ার কোন উপযুক্ত কারণই পারছিলাম না। কারণ এ আঙুলে কোন ধরনের চোট পায়নি আবার কোন কাঁটা ফুটবে সেটা হয়নি। আমাদের শরীরে মাঝে মাঝে ছোট ছোট কিছু রোগ হয় যেগুলো আমাদের শরীরের অ্যান্টিবডি প্রটেক্ট করে আবার রোগ মুক্ত করে। গত পরশুদিন রাতে আমাদের মেসের এক বড় ভাইকে দেখালা আমার বললাম যে, আমার ডান হাতের তর্জনী আঙ্গুলের এরকম সমস্যা হয়েছে।

তারপর ভাই বললো যে, কয়েক দিন গেলে হয়তো এমনিতেই ঠিক হয়ে যাবে। আমাদের এই ভাইও বললো যে, আমাদের শরীরের অ্যান্টিবডি এরকম ছোট ছোট রোগ নিজেই ঠিক করে নেয়। তারপর গতকালকে সকালে ঘুম থেকে উঠেই দেখি যে আমার ডান হাতের তর্জনী আঙ্গুলের মাথার এক ইঞ্চি ধরে সম্পূর্ণ ফুলে গেছে। আর আঙ্গুলের ভেতরের দিকে আস্তে আস্তে ব্যথা করছে। তারপরেও ভেবেছিলাম যে, এমনিতেই ঠিক হয়ে যাবে।

কিন্তু যত সময় যাচ্ছিল ব্যথার প্রভাব ততোই বারছিল। এতটা পরিমাণ ব্যথা হয়েছিলো যে, এই আঙ্গুল দিয়ে কিছুই করা যাচ্ছে না, এমনকি ডান হাত দিয়ে মোবাইলটা পর্যন্ত ধরতে পারছিলাম না। তারপর আমাদের বাসার পাশে একটি ফার্মেসিতে গিয়ে নিজেই কিছু ঔষধপত্র কিনে আনলাম। তারপর রাতে ভাত খাওয়ার পরে ওষুধগুলো খেয়ে শুয়ে পড়লাম। এখন সকালে ঘুম থেকে উঠে দেখছি যে, আঙ্গুলের ফোলার ব্যথা অনেকটাই কমে গেছে।

তবে এখনো কোনো কাজ স্বাভাবিকভাবে করবো এমনটা এমন পর্যায়ে আসে নাই। আমাদের মানব শরীরের বেশ ছোট একটি অংশ হাতের আঙ্গুল কিন্তু এই আঙুলের সমস্যা হওয়ার জন্য যন্ত্রণা সারা শরীরকে ভোগ হচ্ছে। আমাদের দেহের প্রতিটা অংশই ভীষণ গুরুত্বপূর্ণ। আর এমনটা মনে হচ্ছে এ আঙ্গুলটা ঠিক হলেই বেঁচে যাই। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি যে, খুব তাড়াতাড়ি যেনো আঙুলের এই যন্ত্রনা থেকে মুক্ত হতে পারি।



প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

সুন্দর একটি বিষয় আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া ‌। আমাদের দেহের প্রতিটা অংশ যে কতটা গুরুত্বপূর্ণ সেটা সেই একমাত্র বুঝতে পারবে যার একটি অংশ নিয়ে এই অথবা কোন কারণে হারিয়ে গেছে। তবে আপনার হাতের আঙ্গুল হঠাৎ করে এভাবে ফুলে উঠলো কেন বিষয়টা সত্যি একটু ভাববার। তবে এখন সুস্থ হয়ে গেছেন জেনে বেশ ভালো লাগলো।

 8 months ago 

হ্যাঁ আপু যার অঙ্গ হারিয়ে গেছে বা রোগে ভুগছে তিনিই একমাত্র জানে দেহের প্রতিটা অঙ্গ কতটা গুরুত্বপূর্ণ। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি টাইটেল এর মধ্যে যে কথাটা বলেছেন, এটা কিন্তু একেবারে সত্যি। এবং কি আপনার এই কথার সাথে আমি পুরোপুরি ভাবে একমত। আমরা আমাদের শরীরের প্রত্যেকটা অঙ্গ নিয়ে কোন না কোন কিছু কাজ করি। আর প্রত্যেকটা অঙ্গ আমাদের খুবই গুরুত্বপূর্ণ। এবং এগুলোর দ্বারা আমরা কাজগুলো সম্পন্ন করতে পারছি। যদি আমাদের শরীরের কোন অঙ্গ একটু খারাপ হয়, তাহলে দেখা যায় ওই সমস্যাটার জন্য আমরা অনেকদিন অসুস্থ থাকি এবং কোন কিছু করতে পারি না।

 8 months ago 

আমার কথার সাথে আপনি একমত হয়েছেন জেনে ভালো লাগলো আপু। আসলে আমাদের শরীরের প্রত্যেকটা অঙ্গ-প্রত্যঙ্গ খুবই গুরুত্বপূর্ণ।আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমরাও প্রার্থনা করি সৃষ্টিকর্তার কাছে, প্রতিটা মানুষ যেন সুস্থ থাকে। এমন হয় আমারও হয়, মাঝে মাঝে অনেক ফুলে যায় হাত দেওয়া যায় না।যাক আপনি বড় ভাইয়ের সাথে পরামর্শ নিয়েছেন।খুব ভালো করেছেন এটা। আমাদের দৈনন্দিন জীবনে এমন অনেক রোগ হয়ে থাকে ছোটখাটো আমাদের ধৈর্য ধরতে হবে এবং তাড়াতাড়ি আপনি ডাক্তারের কাছে গিয়ে ওষুধ পত্র খেয়ে কিছুটা আরাম পেয়েছেন, দেখে ভীষণ ভালো লাগলো।ভাইয়া আমাদের মানব দেহে প্রতিটা জিনিস খুবই গুরুত্বপূর্ণ একটি যদি নষ্ট হয়ে যায় তাহলে কিন্তু মানুষ ঠিক থাকতে পারে না।সামান্য আঙ্গুলে ব্যাথার কারণে সারা শরীর ব্যাথা তাহলে বোঝেন আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ মানব দেহের প্রতিটি অঙ্গ।আপনার সুস্থতা কামনা করতেছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ ভাই ডাক্তারের কাছে গিয়েছিলাম এখন ডাক্তারের পর আমার সময় তৈরি চলছি। আমি আশা করি খুব তাড়াতাড়ি আমার রোগটি সেরে যাবে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago (edited)

ভাইয়া বেশ সুন্দর বলেছেন কিন্তু । আমাদের দেহের প্রতিটি অঙ্গই কিন্তু গুরুত্বপূর্ণ। কারন কোন অঙ্গ ব্যতীত আমরা ভালো থাকতে পারিনা। আবার চলতেও পারি না। তবে আপনার হাতের আঙ্গুলে যদি পারেন তাহলে লবন আর গরম পানি দিয়েন। তাহলে ব্যাথা অনেক অংশে কমে যাবে। দোয়া রইল তাড়াতাড়ি সেরে উঠেন।

 8 months ago 

আমাদের শরীরের যে কোন ছোট অঙ্গ প্রত্যঙ্গ ব্যতীত আমরা পরিপূর্ণ নয়। জীবনে চলতে হলে প্রতিটি অঙ্গই ভীষণ গুরুত্বপূর্ণ। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সৃষ্টিকর্তা যখন মানবজাতিকে সৃষ্টি করেছেন তখন তার পরিপূর্ণতা দান করেছেন। সৃষ্টিকর্তার এই দানের কোন অংশ যদি মাইনাস হয়ে যায় তাহলে সেখানে অপরিপূর্ণতা দেখায়। মানুষের মানবদেহে প্রত্যেকটা জিনিসই গুরুত্বপূর্ণ। মানুষের দেহের অঙ্গ-প্রত্যঙ্গ কতটা গুরুত্বপূর্ণ যেকোনো ব্যক্তি বুঝতে পারে যখন তার অঙ্গ প্রত্যঙ্গের কোন সমস্যা সৃষ্টি হয় ঠিক যেমন আপনার বড় ভাই আঙ্গুল ব্যথা এখন বুঝতে পারছে। বলতে হয় মহান সৃষ্টিকর্তার প্রত্যেকটা সৃষ্টি এক একটা নেয়ামত।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ ভাই সৃষ্টিকর্তা আমাদেরকে সৃষ্টি করেছেন অনেক সুন্দর ভাবে আর তার সৃষ্টির কোন অংশে যদি ব্যাঘাত ঘটে তাহলে বেশ অপূর্ণতা দেখায়। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

মানুষের শরীরের প্রতিটি অঙ্গ ভীষণ গুরুত্বপূর্ণ। শরীরের একটি অঙ্গ সুস্থ না থাকলে পুরো শরীরের উপর মারাত্মক প্রভাব ফেলে। আপনার আঙ্গুলের সমস্যা এখন অনেকটাই স্বাভাবিক জেনে ভালো লাগলো। তবে কোন রোগ শুরু হবার আগে তার কিছু নমুনা দেখায়, তাই শরীরের কোথাও সমস্যা হলে সাথে সাথে ডাক্তার দেখিয়ে চিকিৎসা নেবেন। এতে করে বড় বিপদ থেকে রক্ষা পাবেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আজকে ডাক্তার দেখিয়েছি ভাই ডাক্তারের পরামর্শ মতই ওষুধ খাচ্ছি। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেনো আমার এই রোগটি খুব তাড়াতাড়ি সেরে যায়। সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলে এটা কিন্তু, সত্যি আমাদের দেহের প্রত্যেকটা অংশ অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রত্যেকটা অঙ্গ একটা না একটা কাজে লাগে, যার দ্বারা আমরা জীবন যাপন করতে পারতেছি। দোয়া করি যেন আপনার আঙ্গুলের ব্যাথাটা খুব তাড়াতাড়ি সেরে যায়। আশা করছি আঙ্গুলের ব্যাথাটা ঠিক হয়ে গেলে, আপনি আবারও প্রত্যেকটা কাজ ভালোভাবে করতে পারবেন। সাবধানে থাকবেন পরবর্তীতে।

 8 months ago 

আবার স্বাভাবিকভাবে কাজ করতে পারলে তো খুবই ভালো হবে ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

মানব দেহের প্রতিটা অঙ্গ পতঙ্গ খুবই গুরুত্বপূর্ণ। আসলে এই ধরনের সমস্যাগুলো মনে হয় আস্তে আস্তে ঠিক হয়ে যাবে কিন্তু এমন কিছু সমস্যা রয়েছে যেগুলো আস্তে আস্তে মারাত্মক দিকে নিয়ে যায়। সেজন্য ডাক্তার দেখানো ভালো। ফার্মেসিতে গিয়ে যেহেতু কিছু ওষুধ কিনে নিয়ে খেয়েছেন কিছুটা কমে গিয়েছে ইনশাল্লাহ ঠিক হয়ে যাবে সেটাই কামনা করি । সময় থাকলে ডাক্তার দেখিয়ে নিবেন তাহলে ভালো হবে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ ভাই এখন ডাক্তার দেখিয়েছি দেখা যাক কি হয়! অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64