"হাওরের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ2 years ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-১৫ ই নভেম্বর,মঙ্গলবার,২০২২ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হল হাওরের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি। এরকম সুন্দর হাওরে ঘুরে বেড়ানোর মজাই অন্যরকম। হাওরের ভেতর বিকেলে ঘোরাঘুরি করতে খুবই সুন্দর লাগে। আর হাওরের অপরূপ সৌন্দর্যে মন্ডিত প্রাকৃতিক দৃশ্যের ছবি ক্যামেরাবন্দি করে রাখতে বেশ ভালই লাগে। তাহলে চলুন দেরি না করে হাওরের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করি আপনাদের সাথে।

কভার ফটো-📸

GridArt_20221115_182722614.jpg

Location

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রে করে কভার ফটো তৈরি করেছি।

প্রথম ফটোগ্রাফি-📸

20221107_094250.jpg

Location

হাওরের ভেতরের দিকে প্রবেশ করতেই দেখতে পেলাম একটা মৃত গাছ একা দাঁড়িয়ে রয়েছে।

দ্বিতীয় ফটোগ্রাফি-📸

20221107_094153.jpg

Location

হাওরের ভিতরে হাঁসগুলো দেখতে খুবই সুন্দর লাগতেছিল।

তৃতীয় ফটোগ্রাফি-📸

20221107_094237(0).jpg

Location

হাওড়ে যে সকল জায়গাতে জল শুকিয়ে গিয়ে চর জেগে যায় সেখানে গরু, ছাগল, ভেড়াকে ঘাস খাওয়ানোর জন্য রাখালরা এসে বেঁধে রেখে যায়।

চতুর্থ ফটোগ্রাফি-📸

20221107_094225.jpg

Location

হাওরের ভেতর দূর থেকে এই গাছটি দেখতে ভীষণ চমৎকার লাগছিল। জলের ভিতরে একা দাঁড়িয়ে ছিল গাছটি।

পঞ্চম ফটোগ্রাফি-📸

20221107_093646.jpg

Location

সুনামগঞ্জের হাওয়ার গুলা দেখে মনে হয় আমাদের এই দিকের নদী থেকেও বড়। সুন্দর ছোট ছোট ঢেউ আছড়ে পড়ছে তীরে দেখতে খুবই সুন্দর লাগে। হাড়ের সাথে দূরে মনে হয় কোথাও নীল আকাশে এসে মিশে গিয়েছে।

ষষ্ঠ ফটোগ্রাফি-📸

20221115_182411.jpg

Location

হাওরের অথৈ জলের ভেতরে কিছু কস্তুরী এক জায়গায় করে রাখে দিয়েছে জেলেরা। কারণ মাছগুলো হয়তো এখানেই এসে জমা হবে। কস্তুরীর ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছিল।

সপ্তম ফটোগ্রাফি-📸

20221107_094149.jpg

Location

হাওরের বুকে অনেকগুলো হাঁস ভেসে বেড়াচ্ছিল দূর থেকে দেখতে খুবই সুন্দর লাগছিল।

অষ্টম ফটোগ্রাফি-📸

20221107_093422.jpg

Location

হাওরের ভিতর এরকম নিরিবিলি রাস্তাতে ঘুরতে খুবই ভালো লাগে আমার। দু'পাশে জল ভেতর দিয়ে রাস্তা হয়ে গেছে।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৭ নভেম্বর
লোকেশনদিরাই,সুনামগঞ্জ


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার হাওরের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

বাহ প্রতিটা ফটোগ্রাফি দেখতে দারুণ হয়েছে। এভাবে কাছ থেকে কখনো হাওরের সৌন্দর্য উপভোগ করা হয়নি। আপনার পোস্টের মাধ্যমে এই সুন্দর দৃশ্যগুলো দেখতে পেলাম। হাঁসগুলো মনের আনন্দে কত সুন্দর করে নদীর বুকে ভেসে বেড়াচ্ছে। আবার মনে হচ্ছে মৃত গাছটিও নদীর সাথে বন্ধুত্ব করেছে। হাওরের মাঝখান দিয়ে রাস্তা যাওয়াতে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালোই হলো। ঢাকায় বসে হাওর এর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারলাম। প্রতিটি ছবি অসাধারন ভাবে তুলেছেন আপনি। প্রাকৃতিক সৌন্দর্য বরাবরই আমাদের মুগ্ধ করে। ছবি গুলো উপভোগ করার মতন ছিলো। ধন্যবাদ ভাই এমন সুন্দর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি সত্যি বলেছেন ঢাকায় বসে হাওরের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা হয়ে গেল আপনার। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই চমৎকার কিছু ছবি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। বাংলাদেশে বেশ কিছু সুন্দর সুন্দর হাওর আছে। প্রত্যেকটি খুবই সুন্দর এবং অপরূপ সৌন্দর্য নিয়ে সেজে আছে। আপনার হাওর এর ছবিগুলো চমৎকার হয়েছে। আকাশ আর পানি মিলে অন্যরকম একটি পরিবেশের সৃষ্টি হয়েছে। হাওরের মাঝ দিয়ে রাস্তা যাওয়ার দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ ভাই হাওরের সৌন্দর্য মনোমুগ্ধকর। সুন্দর মতামত প্রদানের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। হাওরের খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে আপনার সপ্তম ফটোগ্রাফি টা একটু বেশি ভালো লেগেছে যা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। এক কথার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই ভালো ছিল।

 2 years ago 

সুন্দর মতামত প্রদানের জন্য আপনার অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63