"ফটোগ্রাফি:- প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য"

in আমার বাংলা ব্লগ20 hours ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৩ ইং আগস্ট, মঙ্গলবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

1000109883.jpg

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রিত করে কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য নিয়ে আপনাদের সাথে শেয়ার করব। ফটোগ্রাফি করতে কম-বেশি সবারই ভালো লাগে তাই আমিও ব্যতিক্রমী নই। সুন্দর কিছু দেখলেই ইচ্ছা করে মোবাইলে সেটা ক্যামেরাবন্দি করে রাখতে। আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার আগে ফটোগ্রাফি করতে পারতাম না বললেই চলে কিন্তু এখানে যুক্ত হওয়ার পরে আস্তে আস্তে ফটোগ্রাফির প্রতি ভালোবাসাটা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। আমি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছি সেগুলো আমি আপনাদের সাথে শেয়ার করবো। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



প্রথম ফটোগ্রাফি

20240730_093002.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ৩০ জুলাই ২০২৪ খ্রিঃ

আমার প্রথম ফটোগ্রাফিটি বৃষ্টি ভেজা মালতি ফুলের ফটোগ্রাফি। অনেকেই এই মালতি ফুলকে সাদা ফুল হিসেবে চিনে থাকে। কয়েকদিন আগে বৃষ্টি শেষ হওয়ার পরে বাড়ির সামনে গিয়ে দেখি ফুলের উপরে বৃষ্টির ফোঁটা জমে রয়েছে। এমন সুন্দর দৃশ্য দেখে আমি সেদিন মুগ্ধ হয়ে গেছিলাম। তারপরএই দৃশ্যটি আমি ক্যামেরা বন্দি করেছিলাম। এই ফুল দিয়ে আমাদের বাড়িতে গৃহ দেবতার নিত্যদিনের পূজা করা হয়।

দ্বিতীয় ফটোগ্রাফি

20240728_183948.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২৮ জুলাই ২০২৪ খ্রিঃ

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি গোধূলি বিকেলের প্রাকৃতিক সৌন্দর্য। কয়েকদিন আগে হঠাৎ বিকেলের দিকে আমাদের পুকুর ঘাটের দিকে বেড়াতে গিয়েছিলাম তারপর এমন দৃশ্য দেখে চোখ আটকে যায়। গোধূলি বিকালের প্রাকৃতিক দৃশ্য হৃদয়কে মুগ্ধ করে। আকাশের প্রাকৃতিক সৌন্দর্য ও কুকুরের জলের উপর প্রতিফলিত হয়েছিল দেখতে ভীষণ সুন্দর লাগছিল।

তৃতীয় ফটোগ্রাফি

20240727_143243.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২৭ শে জুলাই ২০২৪ খ্রিঃ

আবার তৃতীয় ফটোগ্রাফিটা একটি মৃত আম গাছের। এই আম গাছটি আমাদের বাড়ির আম গাছ একসময় এই গাছে প্রচুর পরিমাণে আম হতো এবং আমগুলো অনেক বড় হতো। কিন্তু হঠাৎ করে গত বছর আম গাছটি মারা যায়। আমাদের বাড়ির এই আম গাছটির নাম ছিল জামুনে আম গাছ। আমরা সবাই এই গাছের আম ভীষণ পছন্দ করতাম। আকাশে সাদা মেঘের ভেলা তার সাথে মৃত আম গাছটি দেখতে চমৎকার সুন্দর লাগছে।

চতুর্থ ফটোগ্রাফি

20240730_174626.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ৩০ শে জুলাই ২০২৪ খ্রিঃ

আমার চতুর্থ ফটোগ্রাফিটিতে রয়েছে পদ্মা নদীর দৃশ্য। যদিও এই নদীটি পদ্মা নদীর শাখা নদী হিসেবে পরিচিত তারপরও এটা মেইন পদ্মার অংশ। আমরা মাঝেমধ্যেই আমাদের পদ্মা নদীতে ঘুরতে যাই সেখানে গিয়ে সবাই মিলে অনেক সুন্দর সময় কাটায়। কয়েকদিন আগে ছোট ভাই, বড় ভাই আর বন্ধুরা মিলে পদ্মা নদীর এই জায়গাটিতে ঘুরতে গিয়েছিলাম এবং অনেক সুন্দর সময় কাটিয়েছিলাম।

পঞ্চম ফটোগ্রাফি

20240717_163002.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ১৭ ই জুলাই ২০২৪ খ্রিঃ

আমার পঞ্চম ফটোগ্রাফিটি আমাদের এলাকার রাস্তার ফটোগ্রাফি। আমি বেশ কিছুদিন আগে বাড়িতে আসার পথে এই ফটোগ্রাফিটি করেছিলাম। সমষপুর থেকে আমাদের বাড়িতে আসার জন্য এই রাস্তাটি ব্যবহৃত হয় সব থেকে বেশি। আর এই রাস্তাটি দেখতেও অনেক সুন্দর। গ্রামীন রাস্তা সবসময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

ষষ্ঠ ফটোগ্রাফি

20240723_120329.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২৩ শে জুলাই ২০২৪ খ্রিঃ

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি দুপুরে রোদ্রময় দৃশ্যের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি কিছুদিন আগে আমাদের পুকুরের পাড়ের মাচার উপর থেকে করেছিলাম। পুকুরের পাড়ের সাথেই ফসলি জমি। সবুজ ফসলে ভরা এসব জমিগুলো দেখতে ভীষণ ভালো লাগে। রৌদ্রজ্জ্বল দুপুরের সময় সাদা মেঘের ভেলা গুলো আকাশে ভেসে বেড়ায়।

সপ্তম ফটোগ্রাফি

20240731_081922.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ৩১ শে জুলাই ২০২৪ খ্রিঃ

আবার সপ্তম ফটোগ্রাফিটি হলো রক্তজবা ফুলের। ফুল সৌন্দর্যের প্রতীক তাই ফুলকে ভালোবাসে না এমন লোক পাওয়া যায় না, আমরা সবাই ফুলকে অনেক ভালোবাসি। আমাদের বাড়িতে রক্ত যাবা ফুলের গাছ আছে আর সেই গাছে অনেক রক্ত জবা ফুল ফুটেছে সেখান থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। এই রক্ত জবা ফুলকে চায়না রোজ বলে। রক্ত জবা ফুল বিভিন্ন দেব দেবতার পুজোতে ব্যবহৃত হয়। তাছাড়া রক্ত জবা ফুল বেশ ঔষধি গুন সম্পন্ন।



পোস্টের বিবরন

পোস্ট ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফার@aongkon
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 18 hours ago 

অপূর্ব কিছু প্রকৃতির ফটোগ্রাফি উপস্থাপন করেছেন ভাইয়া। এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে খুবই মুগ্ধ হলাম। এত নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো করেছেন যা দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 16 hours ago 

প্রাকৃতিক সৌন্দর্যময় অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। বিশেষ করে মৃত আম গাছের ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে। কারণ সেই ফটোগ্রাফিতে নীল আকাশটি দেখতে ভীষণ রকমের ভালো লাগছে।যাইহোক এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 15 hours ago 

প্রকৃতি আমি সবসময় পছন্দ করি। আকাশ বাতাস নদী নালা পাহাড় পর্বত আমাকে সবসময় টানে। আজকে আপনার প্রত্যেকটা ছবি আমার হৃদয়ে আচঁড় কেটেছে। প্রত্যেকটা ছবি প্রকৃতির উদাহরন হয়ে রইল। ধন্যবাদ।

 15 hours ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে প্রকৃতির এবং নীল আকাশের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত চমৎকার এবং মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 13 hours ago 

আমাদের মাতৃভূমি বাংলাদেশের দৃশ্য খুবই সুন্দর। আর বর্ষাকালের প্রকৃতি আরো সুন্দর হয়। আপনি ঠিক বলছেন সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করে ফোনের গ্যালারিতে রাখতে অনেক ভালো লাগে। আপনি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লেগেছে। এছাড়া ও আপনার শেয়ার করা অন্যান্য ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি।

 11 hours ago 

আপনার প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক দারুন লেগেছে।। আপনার করা ফটোগ্রাফি গুলো সব সময় অনেক সুন্দর হয়ে থাকে। আজকের ফটোগ্রাফি গুলো দারুন ভাবে আপনি ক্যাপচার করেছেন। মৃত আম গাছের সাথে আকাশের ফটোগ্রাফিটা ও মালতি ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60611.05
ETH 2703.38
USDT 1.00
SBD 2.45