"কবিতা: ভালোবাসার স্মৃতি"

in আমার বাংলা ব্লগlast month


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১ লা জুন, শনিবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



1000088374.jpg

Source: Pixabay



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদের সাথে আমার স্বরচিত ভালোবাসার স্মৃতি কবিতাটি শেয়ার করবো। আমি কবিতা লিখতে এবং পড়তে খুবই পছন্দ করি। আমি কোন প্রফেশনাল কবিতা লেখক নয়, শুধুমাত্র ব্লগিংয়ের জন্য কবিতা লেখার ক্ষুদ্র প্রচেষ্টা করি। তবে আমার বাংলা ব্লগের সদস্য হওয়ার আগে আমি কবিতা পড়তে পছন্দ করতাম কিন্তু আমার বাংলা ব্লগে সদস্য হওয়ার পরে কবিতা লিখতেও পছন্দ করতে শুরু করি।

আমি নিজে কবিতা লেখার জন্য যাদের থেকে অনুপ্রেরণা পেয়েছি তারা হলো, আমাদের শ্রদ্ধেয় বড় দাদা, ছোট দাদা, হাফিজুল্লাহ ভাই, নেভলু ভাই, সেলিনা সাথী আন্টি আরো আমার বাংলা ব্লগের অনেকেই। আমি আমার বাংলা ব্লগের প্রতিটি কবিতা লেখক কে অনুসরণ করি। আমি মনে করি হৃদয়ের শুদ্ধ আবেগ থেকেই কবিতা তৈরি হয়। মনের কথাগুলো, মনের ভাষাগুলো কবিতার মাধ্যমে ফুটে ওঠে। তাহলে চলুন দেরি না করে আমার স্বরচিত কবিতাটি পড়ে দেখি।



ভালোবাসার স্মৃতি

প্রতিদিনের হাজারো ব্যস্ততার মাঝেও
এখনো তোমাকে খুব মনে পড়ে।
মনে পড়ে তোমার সাথে কাটানো,
সেই হাজারো স্মৃতিময় মুহূর্ত।
কঠিন বাস্তবতা তোমার আমার মাঝে,
সৃষ্টি করেছে আলোকবর্ষ দূরত্ব।
এখন আর আগের মতো দুজনে,
এক আকাশের নিচে বসে খুনসুটি হয় না।
এখন আর আগের মত খুব কাছে বসে,
ফিসফিস করে আর কথা বলা হয়‌ না।
এখন আর আগের মত রাখা হয় না,
হাতের উপরে হাত, হৃদয়ের উপরে হৃদয়।
একটা সময় ছিল যখন আমরা দুজনে,
একসাথে দুটি হাত ধরে হাঁটতাম,
সবুজ শ্যামল অজানা অচেনা দিগন্তে,
তোমার হাত ধরে বহু পথ পাড়ি দিতাম।
তোমার সাথে কাটানো সকল মুহূর্তই,
স্মৃতি হয়ে রয়েছে হৃদয়ের ক্যানভাসে।
তোমার ভালোবাসার সুন্দর স্মৃতিগুলো
এখনো আমাকে জীবন্ত করে রেখেছে।
পৃথিবীতে যেদিন আমার সময় ফুরিয়ে আসবে,
সেদিন তোমার ভালোবাসার স্মৃতিগুলো নিয়ে,
আমি বেরিয়ে পড়বো অনন্ত যাত্রায়



আমার অনুভূতি


কঠিন বাস্তবতার কারণে ভালোবাসার মানুষকে নিজের করে না পাওয়ার আত্মনাদ কবিতায় ফুটে উঠেছে। ভালোবাসার মানুষের সাথে কাটানো অতীতের স্মৃতিময় মুহূর্তগুলো এখনো মনে পড়ে কঠিন ব্যস্ততার মাঝে। ভালোবাসার মানুষকে কাছে না পেলেও তার ভালবাসার প্রতি নেই কোন অভিযোগ, অভিমান নেই কোন ঘৃণা। ভালোবাসা চিরন্তন সত্য ও সুন্দর। কবিতাটি লিখেছি হৃদয়ের কল্পনা থেকে। এই কবিতাটির সাথে আমার জীবনের কোন সাদৃশ্য নেই।



পোস্টের বিবরন

পোস্টর ধরনকবিতা
লেখক@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
তারিখ১‌লা জুন ২০২৪ খ্রিষ্টাব্দ
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কবিতা ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

দাদা আপনি অনেক সুন্দর করে কবিতা টা লিখেছেন। মানুষ আসলেই সুন্দর কিছু স্মৃতি নিয়ে বেঁচে থাকে। ধন্যবাদ দাদা এত সুন্দর কবিতা উপহার দেবার জন্য।

 last month 

সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last month 

ভালোবাসার অনুভূতি গুলো সব সময় অনেক সুন্দর হয়। যে অনুভূতি একমাত্র কবিতার মধ্যে ফুটিয়ে তুললে সেটা পড়তে অনেক ভালো লাগে। আজকে আপনি নিজের ভালোবাসার অনুভূতি কবিতার মধ্যে ঠাই দিয়েছেন। সেই অনুভূতিটা জীবনের শ্রেষ্ঠ অনুভূতি যেটা কখনো ভুলবার নয়। স্মৃতি হিসেবে জীবনে থেকে যাবে কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 last month 

হ্যাঁ বন্ধু ভালোবাসার অনুভূতি গুলা সবসময় অনেক সুন্দর হয়। তোমার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভালোবাসার স্মৃতি নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল। আপনার আজকের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। আপনার কবিতাগুলোও আমার কাছে অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 last month 

ভালোবাসার মানুষটির সাথে কাটানো সময় গুলো কখনো ভোলার মতো নয়।আর ভালোবাসার মানুষটির সাথে কাটানো প্রতিটি মুহূর্ত স্মৃতি হয়ে মনের মধ্যে জায়গা করে নেয়। আপনি আজকে ভালোবাসার স্মৃতি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো।

 last month 

ভালোবাসার স্মৃতি কেউ কখনোই ভুলতে পারেনা। সুন্দর গঠনমূলক মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

বর্তমান সময়ে আমাদের কমিউনিটিতে সবাই খুব চমৎকার কবিতা লিখে যাচ্ছে। আর এসব কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগছে। আপনি আজকে ভালবাসার স্মৃতি নিয়ে খুবই চমৎকার লিখেছেন। প্রতিটা লাইন খুব সুন্দর করে মিলিয়ে লিখেছেন। এত চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

হ্যাঁ ভাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লেখে। কবিতা লেখার খুব একটা অভ্যাস নাই অনেকদিন পরে চেষ্টা করলাম। সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 last month 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া ভালোবাসাকে নিয়ে। আপনাকে ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last month 

দাদা আপনি বেশ দারুন একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। কবিতা লিখতে ও পড়তে আমার অনেক ভালো লাগে। তাইতো কবিতা পড়ার জন্য চেষ্টা করি। অসাধারণ লিখেছেন কবিতাটি। ধন্যবাদ দারুন একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

আমি জানিনা মুগ্ধ হওয়ার মতো কবিতা লেখা হয়েছে কিনা তবে আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

এখন আর আগের মতো কলেজের ক্লাস শেষে কাটাইখানা মোড় দিয়ে হাঁটা হয় না। হয় না সরকারি কলেজের সামনে বসে ফুসকা খাওয়া একসঙ্গে রিকশায় ঘুরে বেড়ানো হয় না তোমাকে আর বাস টার্মিনালে এগিয়ে দিয়ে আসা। এখন তো কথাও আর হয় না।

তবু ভালোবাসা টা রয়ে গেছে এবং থাকবে। আপনার কবিতা টা পড়ে আমার এই মুহূর্ত গুলো মনে পড়ে গেল। অনেক সুন্দর লিখেছেন কবিতা টা ভাই।

 last month 

ভাই আপনি সত্যি বলেছেন কুষ্টিয়া শহরের স্মৃতি এখনো অনেক বেশি মনে পড়ে। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57653.41
ETH 3122.86
USDT 1.00
SBD 2.41