"সাতটি রেনডম ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগlast month (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-২২ শে আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

1000111681.jpg

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রিত করে কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম পোস্টটি আপনাদের সাথে শেয়ার করব। ফটোগ্রাফি করতে কম-বেশি সবারই ভালো লাগে তাই আমিও ব্যতিক্রমী নই। সুন্দর কিছু দেখলেই ইচ্ছা করে মোবাইলে সেটা ক্যামেরাবন্দি করে রাখতে। আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার আগে ফটোগ্রাফি করতে পারতাম না বললেই চলে কিন্তু এখানে যুক্ত হওয়ার পরে আস্তে আস্তে ফটোগ্রাফির প্রতি ভালোবাসাটা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। আমি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছি সেগুলো আমি আপনাদের সাথে শেয়ার করবো। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



প্রথম ফটোগ্রাফি

20240625_124953.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ২৫ শে জুন ২০২৪ খ্রিঃ

আমার প্রথম ফটোগ্রাফিটি হলো নদীয়ার আকাশের মিতালির দৃশ্য। আমি জুন মাসে ঢাকা থেকে যখন বাড়িতে যাচ্ছিলাম তখন পদ্মা নদী পার হওয়ার সময় এই ফটোগ্রাফি করেছিলাম। হঠাৎ করে আকাশের দিকে চোখ দিতে সেদিন থমকে গিয়েছিলাম আকাশ আর নদীর গভীর মিতালী দেখে। আর নীল আকাশে সাদা মেঘের ভেলা দেখতে ভীষণ সুন্দর লাগছিলো। যখন এই ফটোগ্রাফিটি করেছিলাম তখন নদীতে প্রচুর জল ছিলো। এমন প্রাকৃতিক অপরূপ দৃশ্য দেখেই আমি এই ফটোগ্রাফিটি ক্যাপচার করেছিলাম।

দ্বিতীয় ফটোগ্রাফি

20240514_174133.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ১৪ ই মে ২০২৪ খ্রিঃ

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি আমাদের খাসচরের সুইজারল্যান্ড। আমরা সবাই যখন বাড়িতে থাকি তখন মাঝেমধ্যেই পদ্মা নদীর তীরে খাসচরের এই সুইজারল্যান্ড এ বেড়াতে যায়। এই জায়গাটি এত সুন্দর যে আমরা এই জায়গাটির নাম দিয়েছি সুইজারল্যান্ড। আমাদের সুইজারল্যান্ড খ্যাত এই জায়গাটি কুষ্টিয়া পাবনা এবং রাজবাড়ী সীমান্তে। আমরা প্রায়ই আমাদের সুইজারল্যান্ডে গিয়ে সবুজ ঘাসের উপর বসে আড্ডা দেই।

তৃতীয় ফটোগ্রাফি

20240715_175144.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: মোহাম্মদপুর,ঢাকা
তারিখ: ১৫ ই জুলাই ২০২৪ খ্রিঃ

আবার তৃতীয় ফটোগ্রাফিটা হলো ঢাকা শহরের। আমি ঢাকা শহরে প্রায় দুই বছর মতো এসেছি। আমি যখন কুষ্টিয়া থাকতাম তখন ঢাকা শহর নিয়ে ভীষণ কৌতুহল ছিল মনের ভিতরে। আমি মাঝেমধ্যে নিজেই নিজেকে প্রশ্ন করতাম ঢাকা শহর দেখতে কেমন! ঢাকা শহরের মানুষজনের জীবনযাত্রা কেমন! এসব প্রশ্নগুলো মনের ভিতর সব সময় ঘুরপাক খেতো। আমি ঢাকা শহরে আসার আগে বেশ চিন্তিত ছিলাম যে, এই শহরের সাথে নিজেকে মানিয়ে নিতে পারব কিনা ! তারপর এই শহরে লেখাপড়ার জন্য এসে আস্তে আস্তে নিজেকে মানিয়ে নিতে পেরেছি এটা সত্যিই আমার কাছে অনেক ভালো লাগে। ঢাকা শহরের বড় বড় বিল্ডিং গুলো দেখতে বেশ ভালই লাগে।

চতুর্থ ফটোগ্রাফি

20240717_163134.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ৩ রা মার্চ ২০২৪ খ্রিঃ

আমার চতুর্থ ফটোগ্রাফিটি হলো গাছের আড়ালে সূর্য। আমি এই ফটোগ্রাফিতে অবশ্য বেশ কিছু দিন আগে করেছিলাম। আমি তখন ঢাকা থেকে বাড়িতে যাচ্ছিলাম। আমাদের গ্রামের ভিতরে ভ্যানে যাওয়ার সময় এই ফটোগ্রাফি করেছিলাম। গ্রামীন প্রকৃতি আমি সব সময় অনেক বেশি ভালোবাসি আর প্রকৃতির প্রতি এই ভালোবাসা আমার হৃদয়কে মুক্ত করে। সবুজ গাছের আড়ালে দুপুরে সূর্য উঁকি দিচ্ছে দেখে বেশ ভালই লাগছে।

পঞ্চম ফটোগ্রাফি

20240717_140712.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন:ঢাকা
তারিখ: ১৭ ই জুলাই ২০২৪ খ্রিঃ

আমার পঞ্চম ফটোগ্রাফিটি হলো নদীর দৃশ্য। প্রাকৃতিক সৌন্দর্যময় যে কোন দৃশ্য আমি অনেক বেশি পছন্দ করি। গতবার যখন আমি ঢাকা থেকে বাড়িতে গিয়েছিলাম তখন পদ্মা নদীর ভেতর থেকে এ ফটোগ্রাফিটি করেছিলাম। আমি যখনই ঢাকা থেকে বাড়িতে যাই কিংবা বাড়ি থেকে ঢাকাতে আসি পদ্মা নদীর ভিতরে কাটানো মুহূর্ত আমার কাছে সব থেকে বেশি স্পেশাল হয়। নদীর প্রাকৃতিক অপরূপ দৃশ্য দেখলে আমার হৃদয় জুড়িয়ে যায়।

ষষ্ঠ ফটোগ্রাফি

20240623_225504.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ২৩ শে জুন ২০২৪ খ্রিঃ

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো পূর্ণিমা রাতের চাঁদের দৃশ্য। এই ফটোগ্রাফিটি আমি কিছুদিন আগে গ্রামের বাড়িতে থাকা অবস্থায় করেছিলাম। পূর্ণিমা রাতের চাঁদের স্নিগ্ধতা আমাকে সব সময় মুগ্ধ করে। পূর্ণিমা রাতের চাঁদের দিকে তাকিয়ে চাঁদের সৌন্দর্য দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে।

সপ্তম ফটোগ্রাফি

20240514_171853.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া
তারিখ: ১৪ ই মে ২০২৪ খ্রিঃ

আবার সপ্তম ফটোগ্রাফিটি হলো ফসলের ক্ষেতে দৃশ্য। এই ফটোগ্রাফিটি আমি অনেকদিন আগে আমাদের এলাকার নদীর চর থেকে করেছিলাম। নদী যখন শুকিয়ে যায় তখন এসব চরে চাষিরা ফসল উৎপাদন করে। আমাদের এলাকার এসব নদীর চরে সব থেকে বেশি পরিমাণে ধান ফসল আবাদ করে চাষিরা। আমরা সবাই যখন বাড়িতে থাকি তখন বাইক নিয়ে নদীর চরের এসব জায়গাগুলোতে ঘুরে বেড়ায়। প্রাকৃতিক সৌন্দর্যময় স্থানগুলোতে ঘুরে বেড়াতে ভীষণ ভালো লাগে।



পোস্টের বিবরন

পোস্ট ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফার@aongkon
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে নদীর পাড়ের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last month 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। নদীর পাড়ের দৃশ্যটা সবথেকে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

দারুন ফটোগ্রাফি শেয়ার করলেন ভাই আপনি। আপনার শেয়ার করা আকাশের ফটোগ্রাফিকটা চমৎকার লেগেছে দেখে চোখ সরাতে পারছি না। এতই ভালো লাগলো আকাশের ফটোগ্রাফি এক কথায় দারুন। তাছাড়া আপনার শেয়ার করা অন্যান্য ফটোগ্রাফি গুলো আমার বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে দেখার সুযোগ করে দিলেন।

 last month 

আমার প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লাগলো আপু। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো ফটোগ্রাফি করতে অনুপ্রাণিত করে। সুন্দর গঠনমূলক মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। তাছাড়া আপনার শেয়ার করা ফটোগ্রাফার মধ্যে সন্ধ্যার মুহূর্তের ফটোগ্রাফি সহ নদীর পাড়ে আকাশের দৃশ্যটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month (edited)

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর ভেতরে সন্ধ্যাবেলার দৃশ্য আর নদীর ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 last month 

আপনার ধারণ করা সাতটা রেনডম ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল। ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো আমার। অনেক সুন্দর ভাবে আপনি ফটো ধারণ করেছেন ভাই। দেখে মন ভরে গেল।

 last month 

আমি চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার ফটোগ্রাফি গুলো দেখে মন ভরে গেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে। আজ আপনি দারুন ভাবে প্রতিটা ফটোগ্রাফি তুলে ধরেছেন। আর ফটোগ্রাফি গুলোর সাথে সুন্দর ভাবে বর্ণনাও করেছেন।যা পড়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি তাই চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরার জন্য। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month (edited)

আপনার রেনডম ফটোগ্রাফি গুলোতো দারুন হয়েছে ভাইয়া। দেখেই তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার আজও ফটোগ্র্রাফিগুলো দেখে বুঝা যাচেছ আপনি দক্ষ্য ফটোগ্রাফার। প্রকৃতির ফটোগ্রাফি আমার সবসময় ভালো লাগে। আজ আপনার ফটোগ্রাফি দেখে নদীতে নৌকার খুব ঘুরতে ইচ্ছে করছে।

 last month 

সুন্দর গঠনমূলক মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আজকে আপনি বেশ চমৎকার সাতটি ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আমার কাছে। বিশেষ করে নদীর ফটোগ্রাফি ও শহরের ফটোগ্রাফিটি বেশি ভালো লাগলো। এবং পূর্ণিমা রাতের ফটোগ্রাফি ও ফসলের ক্ষেতের দৃশ্য ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

দারুন একটি ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম যেখানে ভিন্ন ভিন্ন জায়গার ভিন্ন ভিন্ন সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করেছেন। তাছাড়া প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছভাবে উপস্থাপন করেছেন বলে বেশি ভালো লেগেছে শুভকামনা রইল দাদা।

 last month 

বন্ধু তুমি অনেক সুন্দর ফটোগ্রাফি করো আমি তোমার ফটোগ্রাফি লক্ষ্য করি। সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য তোমাকে ধন্যবাদ।

 last month 

ভাইয়া আজ আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করার একদম ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল দেখতে। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার করা প্রতিটি ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনাকে সু-স্বাগতম জানাচ্ছি ভাইয়া। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64