"সবজি দিয়ে মজাদার নুডলস রান্না"

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৭ই জানুয়ারি, বুধবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হলো রেসিপি সংক্রান্ত। কিছুদিন আগে বাড়িতে গিয়ে নুডুলস রেসিপি তৈরি করেছিলাম সেটা এখন আপনাদের সাথে শেয়ার করবো। আমি আজকে মজাদার নুডুলস রেসিপি তৈরি করেছি। আমি মনে করি ব্যাচেলরদের রান্না শেখাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমি নিজে অনেক ছোটবেলা থেকেই রান্না করতে পারি এবং নিজে রান্না করে খেতে খুবই পছন্দ করি। নিজে নিজে রান্না করে খাওয়াটা আলাদা একটা মজা আছে আর সেটা আমি উপভোগ করি সবসময়। আমি সুন্দরভাবে আপনাদেরকে আমার রেসিপি পোস্টটি ধাপে ধাপে পর্যায়ক্রমে রন্ধন পদ্ধতি বর্ণনা করবো। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।



কভার ফটো



IMG_20230322_121904_474.jpg

ক্রমিকউপকরণপরিমাণ
নুডুলসহাফ প্যাকেট
ডিমদুইটি
পেঁয়াজচারটি
লবণদুই টেবিল চামচ
তেলপরিমাণ মতো
আলুতিনটি
ফুলকপিছোট একটা
১০মরিচসাতটি


উপকরণ প্রস্তুত প্রণালী :


ফুলকপি,আলু, পেঁয়াজ, মরিচ পরিমাণ মতো কেটে নিতে হবে এবং পরিষ্কার জল নিয়ে দিয়ে নিতে হবে।



রন্ধন প্রণালী

প্রথম ধাপ:

প্রথম ধাপে চুলা জ্বালিয়ে দিয়ে কড়াই বসিয়ে দিতে হবে। পরিবার মতো জল গরম করে লুডলস সিদ্ধ করে নেবো।



দ্বিতীয় ধাপ :

দ্বিতীয় ধাপে নুডুলস সিদ্ধ হওয়ার পরে কড়াই থেকে নামিয়ে ঝুরিতে করে ঠান্ডা জলে ধুয়ে নেবো।



তৃতীয় ধাপ:

তৃতীয় ধাপে তৃতীয় ধাপে কড়াই আবার চুলায় বসিয়ে দিয়ে পরিমাণ মতো তেল দিয়ে নেবো।



চতুর্থ ধাপ:

চতুর্থ ধাপে আগে থেকে কুটে রাখা আলু ও ফুলকপি ভাজি করে নেবো।


পঞ্চম ধাপ:

পঞ্চম ধাপে আবার কড়াইতে তেল দিয়ে সুন্দর মতো পেঁয়াজ ভাজি করে নিবো।


ষষ্ঠ ধাপ:

ভাজি করে রাখা আলু আর ফুলকপি পেঁয়াজের সাথে মিক্সচার করে নেবো।

ষষ্ঠ ধাপে আলু আর পেঁয়াজ ভাজি হয়ে গেলে দুইটা ডিম ভেঙে আলু, ফুলকপি আর পেঁয়াজের সাথে ভাজি করতে থাকবো।



সপ্তম ধাপ:

সপ্তম ধাপে আলু, ফুলকপি,পেয়াজ আর ডিম সুন্দর মতো একসাথে মিক্সার করবো।

অষ্টম ধাপ:

অষ্টম ধাপে আগে থেকে সিদ্ধ করে রাখা লুডুলস করাইতে দিয়ে নেবো। তারপর প্যাকেটের ভেতর থাকা নুডুলস এর মসলা দিয়ে নেবো। আর এভাবে কিছু সময় নাড়াচাড়া করতে থাকবো।

নবম ধাপ:

নবম ধাপে আমার নুডলস রেছিপি খাওয়ার উপযুক্ত হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলবো।

পরিবেশন

আমার রেসিপি খাবারের উপযুক্ত করে পরিবেশনের জন্য পাত্রে রাখা হয়েছে।



পোস্টের বিবরন

পোস্ট ধরনরেসিপি
ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার রেছিপি ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

বিকেলের নাস্তায় বা টিফিনে নুডুলস খেতে আমার কাছে বেশ ভালই লাগে। আর এভাবে সবজি দিয়ে রান্না করলে তো কথাই নেই। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদু ও পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

হ্যাঁ আপু বিকেলের নাস্তায় বা সকালের টিফিনের নুডুলস খেতে বেশ ভালোই লাগে। আপু অনেক সুস্বাদু হয়েছিল সে অনেক মজা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

নুডুলস আমার অনেক প্রিয় নুডুলস রান্নার রেসিপি দেখে বেশ লোভ লাগছে। অনেক ভাল রান্না করতে পারো সেটা আমি জানি ।তবে এবার খেতে পারলাম না খুব কষ্ট লাগছে। দেখে বোঝা আছে অনেক সুস্বাদু হয়েছে কিন্তু আমি মিস করে গিয়েছি। আবার রান্না করে কিন্তু অবশ্যই আমাকে দাওয়াত দিবা

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি জানি বন্ধু নুডুলস তোমার অনেক প্রিয়। অবশ্যই আবার একদিন দুজন মিলে রান্না করে খাব। অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে বেশ চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। সবজি দিয়ে মজাদার নুডুলস রান্না আমার ভীষণ ভালো লেগেছে। নুডুলস তৈরি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনিও সবজি দিয়ে মজাদারের নুডুলস অনেক বেশি পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

নুডুলস তো সবাই খেতে অনেক পছন্দ করে। আর সবজি দিয়ে নুডুলস রান্না করলেন আরো মজা লাগে। শীতকালীন সময় বিভিন্ন রকম সবজি দিয়ে নুডুলস সহজে রান্না করা যায়। আর আমার তো নুডুলস খেতে অনেক ভালো লাগে। সকালবেলা প্রায় সময় নুডুলস খেয়ে থাকি আমি। আর আপনার নুডুলস দেখেও বেশ ভালো লাগলো আমার কাছে। কিভাবে খুব সহজেই নুডুলস তৈরি করলেন ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করলেন।

 7 months ago 

শীতকালীন সময় বিভিন্ন রকমের সবজি দিয়ে নুডলস রান্না করলে আসলেই অনেক সুস্বাদু হয়। আপনি প্রায় সকালেই থাকেন বেশ ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনি সবজি দিয়ে খুবই মজাদার নুডুলস রেসিপি তৈরি করেছেন। আপনার নুডুলস দেখে তো খুব খেতে ইচ্ছে করছে। আমার কাছে সবজি দিয়ে নুডুলস খেতে অনেক ভালো লাগে। আপনার উপস্থাপনা দেখে জিভে জল চলে আসলো। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

সবজি দিয়ে নুডুলস রান্না করলে খেতে আসলে অনেক সুন্দর হয় আপু। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার বাংলা ব্লগের সবাইকে শারদীয়া শুভেচ্ছা জানাই।

এখনো শারদীয়া শুভেচ্ছা চলছে নাকি ভাই?

এটা ঠিক কথা বলেছেন ভাই ব্যাচেলরদের রান্না শিখে রাখা উচিত। আমি নিজেও অনেক ধরনের রান্না করতে পারি। আপনার শেয়ার করা নুডুলস রান্নার এই রেসিপিটি দেখে বেশ ভালো লাগলো। এই রেসিপিগুলো করা আমার কাছে বেশ সহজই লাগে, তবে খেতে বেশ টেস্টি হয়।

 7 months ago 

ঝটপট যদি কোন রেসিপি তৈরি করা যায় তার মধ্যে নুডুলস অন্যতম আর তুমি আজকে মজাদার সবজি নুডুলস তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছো। পরিবেশন করা নুডুলসের ছবি দেখে বোঝা যাচ্ছে বেশ সুস্বাদু দেখেই তো খেতে ইচ্ছে করছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ বন্ধু খুব দ্রুত এরকম মজাদার নুডলস তৈরি করে খেতে বেশ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39