"মেঘলা বিকালে ঘোরাঘুরি"

in আমার বাংলা ব্লগlast month


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৯ শে মে, রবিবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে গিয়েছিলাম। গ্রামীন প্রাকৃতিক পরিবেশ সবসময়ই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্যময় পরিবেশ দেখলে মনে হয় যেনো হৃদয় শান্ত হয়ে যায়। আমি বাড়িতে গেলে এই চেষ্টা করি সব সময় গ্রামীণ প্রকৃতিতে ঘোরাফেরা করার। আমি কিছু কিছু সময় একা নীরবে ঘোরাফেরা করি আবার কিছু কিছু সময় বন্ধু-বান্ধবদের সাথে ঘোরাফেরা করি। সব সময় চেষ্টা করি প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার। গ্রামে গিয়ে মেঘলা বিকালে ঘোরাঘুরি করেছিলাম সেই সুন্দর মুহূর্ত আমি আপনাদের সাথে শেয়ার করবো।

1000083985.jpg

আমি যখন গ্রামে ছিলাম তখন সারা বাংলাদেশেই ভীষণ দাবদাহ চলছিলো। তখন পরিবেশ এতটা গরম থাকতো যে, মেঘের কথা কল্পনা করাটা ও ভুল হতো। তারপর তীব্র দাবদাহ চলাকালে হঠাৎ করেই একদিন বিকালে দেখি আকাশে ভীষণ মেঘ লেগেছে। তখন অবশ্য বাংলাদেশের কিছু কিছু জায়গাতে বৃষ্টি ও শুরু হয়েছে। তাই আমাদের দিকে মেঘ দেখে মনের ভেতরে খুশির বন্যা বয়ে যাচ্ছিলো।

1000083981.jpg

কারণ অনেকদিন পরে কালো মেঘে এসে গেছিল আকাশ। অপেক্ষাটা শুধু ছিল বৃষ্টির ঝড় বাতাসে পরিবেশটা ভীষণ শীতল হয়ে গিয়েছিলো। আর বিকালে মেঘের সময়টাতেই বাড়ি থেকে বের হয়ে আসি অপরূপ সৌন্দর্য উপভোগ করার জন্য। প্রচন্ড দাবদাহের পরে হঠাৎ করে এরকম শীতল আবহাওয়া দেখা পাবো কখনো ভাবতেই পারিনি। প্রকৃতি যেমন আমাদের জন্য মাঝেমধ্যে নির্দয় হয় আবার নিজেই আমাদের জন্য সদয় হয়।

1000083986.jpg

আকাশে প্রচন্ড মেঘ আর ঝড়ো বাতাস দেখে বাড়ি থেকে বের হয়ে সোজা আম বাগানে চলে আসলাম। কারণ ঝড়ের সময়ে আম কুড়াতে হবে। একটা সময় ছিল যখন ঝড়ের দিনে প্রচুর পরিমাণে আম কুড়াতাম। আকাশে মেঘ আর ঝড়ো বাতাস দেখলেই ব্যাগ নিয়ে আম ঘুরানোর জন্য বের হয়ে যেতাম। কিন্তু এখন সেটা আর হয় না, কারণ সেই শৈশবটা এখন আর নেই। তারপরেও চেষ্টা করি শৈশবের স্মৃতিময় মুহূর্তকে উপভোগ করার জন্য।

1000083983.jpg

আমি আমবাগানের আসার পরেই ঝরো বাতাসটা আস্তে আস্তে কমে গেলো। আকাশের কালো মেঘটাও এদিক-ওদিকে উড়ে গেলো। আমি ভেবেছিলাম তীব্র দাবদাহের পর হয়তো আজকে বৃষ্টি নামবে। হ্যাঁ বৃষ্টিও নেমেছিল কিন্তু সেটা শুধুমাত্র কয়েক ফোটা। তারপর আস্তে আস্তেই মেঘটা হারিয়ে গেলো। প্রচন্ড বৃষ্টির আশায় থেকে যদি কয়েক ফোঁটা বৃষ্টি পাওয়া যায় তাহলে মনটা তো এমনিতেই খারাপ হয়ে যাবে।

1000083959.jpg

তারপরেও আকাশে হালকা হালকা মেঘ দেখে মনে আশা জাগছিলো যে, আজকে রাতেই হয়তো ও বৃষ্টি নামবে। এরকম মেঘ যুক্ত আকাশ দেখতে দেখতে মাঠের ভিতরে ঘুরতে ভীষণ ভালো লাগছিলো। তারপর আমাদের আম বাগান থেকে হাঁটতে হাঁটতে চলে গেলাম আমাদের ভুট্ট ক্ষেতে। তখন আমাদের ক্ষেতের ভুট্টু গুলো প্রায় তোলার মতো হয়ে এসেছিলো।

1000083958.jpg

মেঘলা বিকালের দিকে নিজেদের ফসলের ক্ষেতগুলো ঘুরে দেখতে ভীষণ ভালো লাগছিলো। চারপাশের পরিবেশটা অনেক শীতল থাকাতে অনেকটা সময় ধরেই মাঠের ভেতরে ঘোরাফেরা করলাম। তারপর যখন আস্তে আস্তে সন্ধ্যা নেমে আসলো তখন বাড়ির দিকে রওনা দিলাম। সেদিনে মেঘলা বিকালে ঘোরাঘুরি করার মুহূর্ত অনেক সুন্দর ও মনোমুগ্ধকর ছিলো।



পোস্টের ছবির বিবরন

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ৬ ই মে ২০২৪ খ্রিঃ
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আসলে বর্তমান সময়ে আমাদের এলাকায় অনেক তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। বিকেল বেলায় সত্যি আমিও প্রায় প্রতিনিয়ত ঘোরাঘুরি করে থাকি। মেঘলার সময় যদি ঝড় বৃষ্টি দেখতাম সেই ছোটবেলায় আম কড়ানোর জন্য ব্যাগ হাতে করে আমিও অনেক দৌড় দিয়েছে ভাই এরকম স্মৃতি গুলো এখনো মনে ভেসে বেড়ায়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

বিকাল বেলায় ঘোরাঘুরি করতে ভীষণ ভালো লাগে। আর যদি মেঘলা আকাশ হয় তাহলে পরিবেশটা ভীষণ সুন্দর থাকে সেই সময়টাতে আরো বেশি সুন্দর লাগে। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা করেছেন। বিশেষ করে ভূটা ক্ষেতের ফটোগ্রাফি দেখে মনে পড়ে গেল আমাদেরও এবার ভুট্টা চাষাবাদ করেছিল। তাই সেই দৃশ্যগুলো খুবই ভালো লেগেছে আমার।

 last month 

আপনাদেরও এবারে ভুট্টা চাষাবাদ আছে জেনে ভালো লাগলো ভাই। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

বিকেলবেলা সবুজ প্রকৃতির মধ্যে ঘোরাঘুরি করতে এমনিতেই অনেক ভালো লাগে। আর আপনি যেহেতু মেঘলা বিকেলে গিয়েছিলেন তাই ফসলের মাঠে অনেক বাতাস হয়েছিল। মেঘলা বিকেলে আপনি আপনাদের ভুট্টা ক্ষেতগুলো অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ ভাইয়া এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আপু মেঘলা বিকাল ছিলো তাই ফসলের মাঠে বেশ সুন্দর বাতাস হচ্ছিলো। বেশ দারুণ সময় অতিবাহিত করেছিলাম মেঘলা বিকালে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আমার কাছে বৃষ্টি আসার পূর্বে যখন আকাশ চারিদিকে কালো মেঘে মেঘাচ্ছন্ন হয়ে উঠে, তখন আকাশ টি দেখতে অনেক বেশি ভালো লাগে।আর এরকম দৃশ্য গুলো শুধুমাত্র গ্ৰাম এলাকায় থাকলে উপভোগ করতে পারা যায়। আপনি বৃষ্টি আসার পূর্বে আপনার গ্ৰাম থেকে মেঘাচ্ছন্ন আকাশের বেশ কিছু ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

আসলে ভাই বৃষ্টি আসার পূর্বে মেঘলা আকাশ দেখতে ভীষণ ভালো লাগে। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

মেঘলা বিকেলে গ্রামীণ পরিবেশে ঘুরাঘুরি করার মজাটাই আলাদা।আপনার ফটোগ্রাফি তে দারুন একটি পরিবেশ দেখা যাচ্ছে মেঘলা বিকেলের।গ্রামের দিকে মাঠের দিকে বেশ ভালো লাগে ঘুরতে।বাড়িতে গেলে আমারও ঘুরতে যাওয়া হয়।বেশ সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

বাহ্ আপু আপনিও গ্রামের বাড়িতে গেলে মাঠের দিকে ঘুরতে যান সুন্দর প্রকৃতির মাঝে জেনে ভালো লাগলো। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। আসলে ভাইয়া যে গরমটা পড়ছে তাতে মেঘলা সময় অর্থাৎ মেঘলা আকাশ হলেই জানো আবহাওয়া টা একটু ঠান্ডা শীতল হয়ে যায়। আর এ সময় ঘুরাঘুরি করার মজাই আলাদা। তাই আপনি ঘোরাঘুরি করে বেশি দারুন একটা করার জন্য বিষয়টা আপনার পোস্টের মধ্যে বুঝতে পারলাম। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আসলেই ভাই গরমের ভিতর যদি মেঘলা আকাশ দেখা যায় তাহলে হৃদয়টা শীতল হয়ে যায়। মেঘলা বিকালে ঘুরতে ভীষণ ভালো লাগে। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64182.86
ETH 3531.12
USDT 1.00
SBD 2.53