"হৃদয়বিদারক ঘটনা:- বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন"

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৬ই জানুয়ারি, শনিবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



1000052259.png

Pixabay

আমি আছি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। গতকাল রাতে ফেসবুকের নিজজে হৃদয়বিদারক ভয়াবহ অগ্নিকাণ্ড দেখার পরে মনটা আসলে খুব একটা ভালো নেই। আমরা মানুষ সৃষ্টির সেরা জীব হয়েও মানুষেরই ক্ষতি সাধন করে যাচ্ছি প্রতিনিয়ত। তাহলে সৃষ্টির সেরা জীব হয়ে আমাদের কি লাভ! যেখানে পশুর মত আচরণ আমাদের মাঝে ফুটে ওঠে। আমরা যে, কি নিসংস নেশায় মত্ত হয়ে আছি আমরা সেটা নিজেরাই জানিনা।

প্রতিদিনের মতোই গত কালকে রাতে ফেসবুকের নিউজ ফিডে গিয়েছি হঠাৎ করে দেখি বেনাপোল এক্সপ্রেস ট্রেনে দাওদাও করে আগুন জ্বলছে। বেনাপোল ট্রেনের ভেতর ও বাইরে মুমূর্ষ চিৎকারে ভরে উঠেছে। আমরা সাধারণ মানুষ সবাই ভেবে থাকি যে ট্রেন জার্নিটা আমাদের জন্য সবথেকে বেশি নিরাপদ কিন্তু কালকে এমন হৃদয় বিদারক ঘটনাটা দেখার পরে বুঝতে পারলাম ট্রেন জার্নিটা আমাদের জন্য ঠিক কতটা নিরাপদ।

আমরা প্রতিনিয়ত গান গেয়ে থাকি মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। আসলে সত্যি বলতে আমরা মানুষ জাতি এই গানের মর্মটাই বুঝিনা। আমার কাছে এমনটা মনে হয় আমাদের গান গাওয়ার দরকার তাই আমরা গান গেয়ে যায় কিন্তু গানের কোন অর্থ খোজার চেষ্টা করি না। এরকম ট্রেনে আগুন দেয়ার ঘটনা যে শুধু মাত্র কালকেই ঘটেছে এমনটা নয় ইতিপূর্বে অনেকবার এটা ঘটেছে। দুঃখ তো তখনই লাগে আমরা সৃষ্টির সেরা জীব হয়েও সব থেকে নিকৃষ্টতম কাজ যখন করি। আমার কাছে মনে হয় এই সব কিছুর জন্য দায়ী আমরা নিজেরাই।

বেশ কিছুদিন হলো বেনাপোল ট্রেনটি পদ্মা সেতু হয়ে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করছে। আমাদের সাধারণ মানুষের জন্য যোগাযোগের ব্যবস্থাটা বেশ সুন্দর ছিল। এই বেনাপোল ট্রেনটি প্রতিনিয়ত কুষ্টিয়া জেলার উপর দিয়ে আমাদের খোকসা স্টেশন দিয়ে যেত কিন্তু আমাদের খোকসা স্টেশনে থামতো না। তারপর রেলওয়ে কর্তৃপক্ষের আদেশে এই মাসের এক তারিখ হতে আমাদের খোকসারি স্টেশনেও এ ট্রেনটি থামা শুরু করে।

প্রতিনিয়ত আমাদের খোকসারও অনেক মানুষ এই ট্রেনে করে ঢাকা উদ্দেশ্যে রওনা হয়। আমি নিজেও ঢাকায় থাকি কিন্তু আমি আর আমার বন্ধু রাহুল আমাদের বাইকে করে চলাফেরা করি। আমাদেরও ইচ্ছে ছিলো কোন একদিন বাইক রেখে এই ট্রেনে করে একদিন বাড়িতে আসবো। কিন্তু এমন হৃদয়বিদারক ঘটনা দেখার পর আর আসলে ট্রেনে ওঠার ইচ্ছাটাই ফুরিয়ে যায়। কালকে বেনাপোল ট্রেনে আগুন দেয়ার ঘটনায় এখন পর্যন্ত চারজনের আগুনে দগ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং অনেক আগুনে পোড়া ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ ও শেখ হাসিনা বার্ণ ইউনিটে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছে।

সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি এই সকল আগুনে দগ্ধ ব্যক্তিদের খুব তাড়াতাড়ি সুস্থতা প্রদান করুক। আর আজকে সকালে ঘুম থেকে উঠে দেখলাম যে ট্রেনে আগুন দেওয়ার ঘটনা তদন্তের তিনজন দুর্বৃত্তকে আটক করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ান। আমি চাই যে, সব দুর্বৃত্তরা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটিতে আগুন দেয়ার ঘটনার সাথে জড়িত ছিল তাদের সবাইকে কঠিন থেকে কঠিনতর শাস্তি দেয়া হোক। বর্তমানে নির্বাচনের কারণে আমাদের দেশের পরিস্থিতি খুব একটা ভালো নাই তাই সবাই আশা করি দেখে শুনে থাকবেন।



পোস্টের বিবরন

পোস্টর ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ৭ই জানুয়ারি ২০২৪ খ্রিষ্টাব্দ
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

সবচাইতে বড় কথা ভাই গতকাল বিকেলে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটা আমার সামনে দিয়ে গেল। আর আমি নিজেও এই ট্রেনে বেশ কয়েকবার যাতায়াত করেছি। কাল ঐ চ বগিতে আমিও থাকতে পারতাম। ব‍্যাপার আসলেই হৃদয় বিদারক। যারা এগুলো করে তাদের কে অন্তত আমি মানুষ বলতে রাজি না।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই আমি বা আপনি বেনাপোল এক্সপ্রেস ট্রেনের জব দিতে অবশ্যই থাকতে পারতাম। এমন ঘটনা যারা ঘটিয়েছে তাদের কঠোরতম শাস্তি হোক। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 6 months ago 

সত্যিই অনেকটাই ইচ্ছে ছিল যে ট্রেনে করে এবার ঢাকায় যাব এবং পুরো জার্নিটা কেমন কেটেছে সেই ব্যাপার নিয়ে নতুন একটা পোস্ট শেয়ার করব কিন্তু গতকাল এরকম একটা হৃদয়বিদারক দৃশ্য দেখে ট্রেনে ওঠার ইচ্ছেটা একদম মরে গেছে। মানুষ কতটা অসুস্থ মস্তিষ্কের হলে এরকম কাজ করতে পারে সেটা আমার এই ক্ষুদ্র মস্তিষ্কে ধরে না ব্যাপারটা যখন জানলাম নিজের কাছে অনেক বেশি খারাপ লেগেছে সেই সাথে রেগেও গিয়েছিলাম। খুব দ্রুত এই সেই সকল মানুষদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা উচিত বলে আমি মনে করি আর সেই সকল মানুষের জন্য শুভকামনা রইল যারা আগুনে দগ্ধ হয়েছে। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সত্যি ভাই মানুষের মস্তিষ্ক বেশ অসুস্থ হয়ে গেছে তাই এ ধরনের কাজগুলো করতে পারছে। আমিতো নিউজটা দেখার পর সত্যিই অনেক কষ্ট পেয়েছিলাম যে, কেবলমাত্র কয়েকদিন হল আমাদের স্টেশনে এই ট্রেনটি থামা শুরু করেছে আর তারপরে এমন ঘটনা। যে, সকল ব্যক্তিরা আগুনে দগ্ধ হয়েছে তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

 6 months ago 

গতকাল এরকম একটি হৃদয়বিদারক খবর শুনে বেশ খারাপ লেগেছে আমার কাছে। আসলে মানুষ কতটুকু খারাপ হলে এই ধরনের কাজ করতে পারে। আমিও চাই এ ধরনের মানুষগুলো শাস্তি হোক। যারা আগুনে দগ্ধ হয়েছে তাদের খুব দ্রুতই সুস্থতা কামনা করছি। ধন্যবাদ এই পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

মানুষ যে কতটা খারাপ হতে পারে এ ধরনের ঘটনাগুলো সামনে আসলে তাহলে বোঝা যায়। অবশ্যই আপু আমরা সবাই মিলে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করব আগুনে দগ্ধ ব্যক্তিরা যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

সেদিন রাতের বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনাটি এই বছরের প্রথম দিকে ঘটেছে।এটা একটা হৃদয়বিদারক ঘটনা ছিল।কত মানুষ তার প্রিয়জন হারালো এই অগ্নিকাণ্ডে।এধরনের অবিচারের বিচার হোক।ভালো লাগলো আপনার পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ আপু অনেক মানুষ তাদের প্রিয়জন হারিয়েছে ঘটনাটা হৃদয়বিদারক ছিল। সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43