আবার বাংলা ব্লগ প্রতিযোগিতা-৪৮ "শীতকালীন ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ10 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২২শে নভেম্বর, বুধবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিনিয়ত আপনাদের সামনে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। কয়েকদিন আগে আমাদের কমিউনিটি শ্রদ্ধেয় মডারেটর রূপক ভাইয়ের দেওয়া একটি পোস্ট থেকে জানতে পারলাম যে, এই শীতের মৌসুমে "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৪৮ "শীতকালীন ফটোগ্রাফির" আয়োজন করা হয়েছে। যদিও প্রতিমাসে আমাদের কমিউনিটির শ্রদ্ধেয় এডমিন ও মডারেটরা দুটি করে প্রতিযোগিতার আয়োজন করে থাকে। আর এই প্রতিযোগিতার প্রধান দায়িত্বে থাকেন আমাদের কমিউনিটির শ্রদ্ধেয় ফাউন্ডার @rme দাদা। আমাদের কমিউনিটির শ্রদ্ধেয় মডারেটরদের দ্বারা আয়োজন করা এবারের প্রতিযোগিতাটি সম্পূর্ণ ভিন্ন ধরনের। শীতকালীন সময়ে প্রকৃতি অপরূপ সাজে সজ্জিত হয়ে থাকে। শীতের সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত অপরূপ সৌন্দর্যে ভরা থাকে। আর শীতের এই অপরূপ সৌন্দর্য আমরা সবাই উপভোগ করে থাকি।

আমি আজকে শীতকালীন ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে গ্রামীন শীতের প্রাকৃতিক দৃশ্য আপনাদের সাথে শেয়ার করবো। তবে আমি কোনো প্রফেশনাল ফটোগ্রাফার নয়, আমাদের সবার প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির কারনেই ফটোগ্রাফি করা একটু একটু শিখেছি।আমি শীতকালীন সময়ে গ্রামীণ প্রকৃতিতে সকালের কুয়াশাচ্ছন্ন অবস্থায় সূর্যোদয়ের দৃশ্য থেকে শুরু করে বিকালের মনোরম পরিবেশে সূর্যাস্তের দৃশ্য পর্যন্ত শেয়ার করবো।



ফটোগ্রাফি:-১


ক্যাপশন: কুয়াশাচ্ছন্ন প্রকৃতি
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

কুয়াশার চাদরে ঘেরা,
ভোরের সকাল,
হিম শীতল বায়ু,
বইছে শনশন।

শীতের সকালে গ্রামের প্রকৃতি অপরূপ মায়াবী সাজে সজ্জিত হয়। শীতের সকাল শুধুই কুয়াশায় আবৃত থাকে এ যেনো রূপকথার কাল্পনিক দৃশ্য সৃষ্টিকর্তার অপার সৃষ্টি দেখে আটকে যায় আমাদের দৃষ্টি।

ফটোগ্রাফি:-২


ক্যাপশন: ধানের শীষের উপর মাকড়সা
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

জাল বুনছে মাকড়সা,
শিকার ধরবে বলে,
জালের মাঝে বসে আছে,
শিকারের আশা করে।

শীতের সময়ে মাকড়সা শিকার ধরার জন্য সবথেকে বেশি জাল বুনিয়ে থাকে। এ সময়টাতে চারিদিকে কুয়াশাচ্ছন্ন পরিবেশ থাকাতে মাকড়সার জালে সব থেকে বেশি শিকার ধরা পড়ে। যদিও এ সময়টাতেই মাকড়সার জাল কুয়াশাতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়ে তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। তারপরেও কঠিন প্রচেষ্টায় আবার নতুন জাল তৈরি করে শিকারের আশায় কঠিন ধৈর্য ধরে জালের মাঝখানে বসে থাকে। কঠিন পরিশ্রম কখনো বৃথা হয় না।

ফটোগ্রাফি:-৩


ক্যাপশন: ধানে শীষে জমে থাকা শিশির ফোঁটা
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

ধানের শীষে জমে আছে,
ভোরের শিশির কণা,
তাই দেখে চঞ্চল মন,
ভীষন আনমনা।

কৃষকের ধানের ক্ষেত কুয়াশার চাদরে মোড়ানো। আমাদের বাংলাদেশের কৃষকরা সবথেকে বেশি উৎপাদন করে শীতকালীন রবিশস্য অর্থাৎ বোরো ধান। এই বোরো ধানকে বাসন্তিক ধান বলা হয়ে থাকে, এটা বাংলাদেশের তৈরি ধানের জাতের নাম। আমাদের দেশের কৃষকদের কঠোর পরিশ্রম আর আত্মত্যাগের কারণেই দুবেলা দুমুঠো ভাত খেয়ে বেঁচে আছি আমরা সবাই। কোনো পেশা বা কর্মই ছোট নয়, তাই পেশা বা কর্ম যেমনই হোক না কেন সেই পেশা বা কর্মকে সম্মান করতে হবে। শীতের সকালে কুয়াশাতে আবৃত ধানের শীষের ডগায় জমে আছে বিন্দু বিন্দু শিশির কণা।

ফটোগ্রাফি:-৪


ক্যাপশন: শীতের সকালের সূর্যোদয়
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

পূর্ব আকাশে সূর্য উঠেছে,
আশার আলো হয়ে,
কুয়াশা ঘেরা প্রকৃতিতে,
আমি রয়েছি চেয়ে।

শীতের সকালে প্রচন্ড কুয়াশার ভেতর পূর্ব দিগন্তে লাল ডগডগে সূর্যোদয় শীতার্ত মানুষের আশার আলো। সকালের মিষ্টি সূর্যের আলো বিচ্ছুরিত হয়ে ছড়িয়ে পড়ছে অসীম আকাশে।

ফটোগ্রাফি:-৫


ক্যাপশন: কৃষকের ধানের পাতার উপরে সূর্য
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

এপারে ধানের ক্ষেত,
ওপারে অদৃশ্য গ্রাম,
পূর্ব আকাশে সূর্য,
উঠছে অবিরাম।

কৃষকের ধানের পাতার উপরে সূর্য দেখতে ভীষণ সুন্দর লাগছিলো। তাইতো আমি আমি এমন সুন্দর দৃশ্য ক্যাপচার করে রেখেছিলাম। আমি প্রকৃতিকে ভীষণ ভালোবাসি।

ফটোগ্রাফি:-৬


ক্যাপশন: প্রকৃতির মায়াবি দৃশ্য
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

পূর্ব আকাশে চেয়ে দেখি,
তোমার মায়াবী সৌন্দর্য,
পৃথিবী হয়ে গেছে,
নতুন স্বর্গরাজ্য।

পৃথিবীটাকে যদি আমরা স্বর্গরাজ্য কল্পনা করি তাহলে খারাপ হয় না। প্রাকৃতিক সৌন্দর্যে ভরা এই সুন্দর পৃথিবী আমার কাছে স্বর্গরাজ্যের মতোই। এই সুন্দর পৃথিবীতে কত সুখ কত শান্তি বিরাজ করছে। আর এই সুখগুলোকে ধরে রাখতে পারলেই পৃথিবীটা আমাদের জন্য স্বর্গরাজ্য মনে হবে। আমি শুধু সৃষ্টিকর্তার অপার সৃষ্টি প্রেমিক হতে চাই।

ফটোগ্রাফি:-৭


ক্যাপশন: কাঁটা গাছের ডগায় সূর্য
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

কাঁটার মুকুট হয়ে,
রবে চিরকাল,
জীবনের প্রতিক্ষণে,
থাকবে অবিচল।

কাঁটা গাছের মাথার উপর সূর্যটা দেখতে ভীষণ চমৎকার লাগছিলো। ইচ্ছা করে সকালে সূর্যের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতে।

ফটোগ্রাফি:-৮


ক্যাপশন: শিশির ফোঁটা
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

তুমি শীতের কুয়াশা,
ভোর সকালে,
জমে থাকা,
শিশির ফোঁটা।

শীতের সকালে ধানের পাতার উপরে জমে থাকা প্রতিটি শিশির কণা পূর্ণিমা রাতের আকাশের প্রতিটি নক্ষত্র। সকালের শিশির ফোঁটার অপরূপ সৌন্দর্য দেখে হৃদয় মুগ্ধ হয়ে যায়।

ফটোগ্রাফি:-৯


ক্যাপশন: দূর্বা ঘাসে জমে থাকা শিশির ফোঁটা
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

দূর্বা ঘাসে জমেছে,
শিশিরের কণা,
অপরূপ সাজে,
সেজেছে এই ধরা।

শীতের সকালে শিশির ভেজা ঘাস দেখতে অনেক সুন্দর দেখায়। কৃষকেরা শীতের সকালে উঠে খালি পায়ে শিশির ভেজা ঘাসের উপর দিয়ে হেঁটে মাঠে যায়।

ফটোগ্রাফি:-১০


ক্যাপশন: ভোরের সূর্য
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

প্রভাত সকালে উঠে,
সূর্যের আলো গায়ে মেখে,
প্রেয়সী হেঁটে চলে,
মেঠো পথ বেয়ে।

ওই দূরের আকাশে সোনালী সূর্যের আলো দেখে মনটা ভরে যায়। মুহূর্তেই দূর হয়ে যায় মন খারাপের সকল কারণ কিংবা অকারণ। ইচ্ছা করে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে, ইচ্ছা করে প্রকৃতির সৌন্দর্য খুঁজে নিতে।

ফটোগ্রাফি:-১১


ক্যাপশন: গাছের আড়ালে সূর্যের লুকোচুরি
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

কুয়াশার চাদরে মেলা,
মিষ্টি সকাল বেলা,
গাছের আড়ালে,
সূর্য করে খেলা।

শীতকালে কুয়াশাচ্ছন্ন সকালে ধানের ক্ষেতের ভেতরে গাছের আড়ালে সূর্যের লুকোচুরি খেলা। গ্রামীন পরিবেশে একমাত্র এরকম অপরূপ সৌন্দর্য উপভোগ করা সম্ভব। প্রকৃতির সকল সৌন্দর্য গ্রামীণ প্রকৃতিতে বিচরণ করে।

ফটোগ্রাফি:-১২


ক্যাপশন: শীতকালে নদী-আকাশের সৌন্দর্য
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

নদীর সাথে মেঘের মিতালি,
তোমার সাথে আমার,
ভালোবাসে যতন করে,
রাখবো আমি তোমার।

শীতকালে হালকা কুয়াশাচ্ছন্ন পরিবেশে নদী আর সূর্যের আলোয় ভরা সোনালী মেঘের গভীর মিতালির সৌন্দর্যের দৃশ্য। শীতকালের প্রতিটি মুহূর্তে প্রকৃতি ক্ষণে ক্ষণে রং বদলায়।

ফটোগ্রাফি:-১৩


ক্যাপশন: শীতের দুপুরের প্রকৃতি
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

নীল আকাশে উড়ছে,
সাদা মেঘের ভেলা,
জীবনের প্রয়োজনে,
সুন্দর দুপুর বেলা।

শীতের সময় দুপুরের প্রকৃতি বেশ সুন্দর হয়ে ওঠে। সূর্যের মিষ্টি আলোতে আস্তে আস্তে কুয়াশা বিলীন হয়ে পরিষ্কার অসীম আকাশ দৃষ্টিগোচর হয়। এই নীল আকাশে সাদা মেঘের ভেলা গুলো ভেসে বেড়াচ্ছে। দুপুরের মিষ্টি সূর্যকে আড়াল করে রেখেছে খেজুর গাছ। এই অপরূপ প্রাকৃতিক দৃশ্যটা দেখতে আমার বেশ ভালো লাগছিলো।

ফটোগ্রাফি:-১৪


ক্যাপশন: শীতের বিকালে আগুন পোহানো
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

আগুনের পরশে পেয়ে,
কেটে যায় শীত,
তবুও কেন শীতার্ত,
হৃদয়ে জাগে ভীত?

গ্রামে শীতের বিকালে যখন চারিদিকে আবার কুয়াশায় ঘিরে আসে তখন আগুন জ্বালিয়ে শীতার্ত মানুষ শীত নিবারণের প্রচেষ্টা করে। শীতকালীন সময়ে শীতার্ত মানুষেরা অনেক ভয়ে থাকে। শীতের সময়ে প্রকৃতি সুন্দর হলেও শীতার্ত মানুষেরা অনেক কষ্টে থাকে। কারণ তাদের কাছে শীত নিবারনের জন্য তেমন গরম বস্ত্র থাকে না। গরীব শীতার্ত মানুষের শেষ সম্বল ভোর সকালের মিষ্টি সূর্য আর আগুনের জ্বলন্ত দেবো তোমায় শিখা।

ফটোগ্রাফি:-১৫


ক্যাপশন: সূর্যাস্ত বাধা দেয়ার প্রয়াস
ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: কুষ্টিয়া, বাংলাদেশ

শেষ বিকালের সূর্য,
তোমায় এনে দিবো,
ভালোবাসার বন্ধনে,
আপন করে নিবো।

ভালোবাসার প্রিয় মানুষকে যদি এরকম একটি সূর্য উপহার দেয়া যায় তাহলে বেশ হবে। শীতের বিকেলের সূর্যকে ডুবতে না দেয়ার প্রয়াস করা। কিছু কিছু সময় মনে হয় শীতের দিনের বিকালের অপরূপ প্রকৃতিকে আরো কিছুক্ষণ যদি রেখে দেওয়া যেতো তাহলে বেশ হতো। কিন্তু সৃষ্টিকর্তার অপার সৃষ্টিকে তো আর থামিয়ে রাখা যাবে না। আমরা সবাই সৃষ্টিকর্তার ইশারায় চলি। সৃষ্টিকর্তার দিন সৃষ্টি করেছেন আমাদের কর্মের জন্য আর রাত সৃষ্টি করেছেন ঘুমানোর জন্য। তাই প্রতিদিন সকালে যেমন পূর্ব আকাশে সূর্য উদিত হয় তেমনি প্রতিদিন পশ্চিম আকাশে সূর্যাস্ত হবে এটা চিরন্তন সত্য।

আমি শীতকালীন ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে ভীষণ খুশি।



পোস্টের বিবরন

পোস্ট ধরনশীতকালীন ফটোগ্রাফি
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
তারিখ২২শে নভেম্বর ২০২৩
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন শীতকালীন ফটোগ্রাফি প্রতিযোগিতার পোস্ট। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ দুর্দান্ত লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে শেষ বিকেলে সূর্যাস্তের ফটোগ্রাফি। মনে হচ্ছে সূর্য আপনার হাতের মধ্যে আটকে গেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে বেশ দুর্দান্ত লেগেছে এটা শুনে ভালো লাগলো ভাই। চেষ্টা করেছি সুন্দরভাবে আপনাদের সাথে উপস্থাপন করার জন্য। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ প্রত্যেকটা ফটোগ্রাফি মনোমুগ্ধকর। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি একদম মুগ্ধ হয়ে গেছি। আপনি প্রত্যেকটা ফটোগ্রাফির মধ্যেই সূর্য মামাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছে। প্রত্যেকটা ফটোগ্রাফিতে সূর্যি মামাকে দেখতে খুবই ভালো লাগছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে শেষের ফটোগ্রাফিটি যেখানে মনে হচ্ছে আপনি দুই হাত দিয়ে সূর্যি মামাকে ধরে আছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। এত সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 9 months ago 

আমার প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লাগছে আমার। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি ভাই আপনার ফটোগ্রাফি গুলো মুগ্ধ হওয়ার মত ছিল। খুব সুন্দর সুন্দর বেশ কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে চোখ ফেরানো যাচ্ছিল না। সূর্যটা দেখে মনে হচ্ছে এখনই তুলে নিয়ে যাওয়া হবে। ঘাসের ভেতর শিশির পড়ে রয়েছে সব মিলিয়ে প্রত্যেকটা দৃশ্য অনেক বেশি সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফির প্রশংসা যত করব আমার মনে হয় ততই কম হবে।

 10 months ago 

আমার পোস্টটি পড়ে সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাই। প্রতিটি ফটোগ্রাফির দৃশ্য অনেক অনেক বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ছন্দের সাথে তাল মিলিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। গ্ৰামীন প্রকৃতির এত সুন্দর শীতকালীন ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এর সাথে আপনার ছন্দের তুলনা হয়না। শীত মানেই গ্ৰাম আর গ্ৰাম মানেই প্রকৃতি আর সেই প্রকৃতিতে হারিয়ে যেতে ইচ্ছে করে সবসময়। আপনার প্রতিটা ফটোগ্রাফি একদম নিখুঁত ভাবে তুলেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

হ্যাঁ আপু চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে এ পোষ্টটি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন এটাই অনেক বড় পাওয়া। আসলেই আপু গ্রামীণ প্রকৃতিতে হারিয়ে যেতে ইচ্ছা করে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনি প্রমাণ করেছেন যে আপনি আসলেই একজন প্রকৃতিপ্রেমী মানুষ। কারণ শীতের এই মৌসুমে আপনি দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ফটোগ্রাফির নিচে সুন্দর কবিতা লিখেছেন সেই সাথে দারুণ বর্ণনা ও তুলে ধরেছেন। আশা করছি আপনি আপনার এই পোষ্টের মাধ্যমে জনপ্রিয় হবেন। আর আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন এবং মডারেটর এদেরকে বরাবরই ধন্যবাদ জানাই এরকম সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলেই ভাই প্রকৃতির প্রতি আমার আলাদা টান রয়েছে।আমি চেষ্টা করেছি আমার এই পোস্টটি সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করার। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি শীতের আবহাওয়া নিয়ে বেশ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রায় সবগুলো ফটোগ্রাফি দারুন হয়েছে। আমার কাছেও বেশ ভালো লেগেছে। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর হ্যাঁ প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

আপনার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

শীতকালীন পরিবেশ আমার সব সময় ভালো লাগে। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। শীতকালে সকালে ঘুম থেকে উঠে শিশির ভেজা ঘাসের এবং সূর্যের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলে শীতকালীন পরিবেশটা সবসময়ই সবার কাছে বেশি ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে প্রথমে ধন্যবাদ জানাই। খুব সুন্দর শীতকালীন ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি বেশ ভাল ছিল এবং সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। বিশেষ করে দূর্বা ঘাসে শিশির ফোটা জমে থাকার ফটোগ্রাফি। এবং শীতের সকালে সূর্যোদয়ের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

এমন সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমিও বেশ খুশি। কারণ শীতের ফটোগ্রাফি গুলো করতে বেশ ভালো লাগে আমার কাছেও। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

তোমার এই পোস্ট সম্পর্কে কিছু বলার নাই বন্ধু। এক কথায় তোমার এই পোস্টটি অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিটি ছবির সাথে ছন্দর মিলে যে কবিতা লিখেছো আমার কাছে বিষয়টা অনেক বেশি ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি চোখ ধাঁধানো। অনেক অনেক শুভকামনা রইল তোমার জন্য

Posted using SteemPro Mobile

 9 months ago 

এ পোস্টটি সবার দৃষ্টি আকর্ষণের জন্য একটু ভিন্নভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। প্রতিটি ছবির সাথে ছন্দের মিল রেখেছিলাম সেগুলো তোমার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম বন্ধু। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য তোমাকেও অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমি তো আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হতভম্ব শিহরিত । অসাধারণ শীতকালীন এর এই দৃশ্যগুলো যেমন উপভোগ করতে ভালো লাগে তেমন ফটোগ্রাফি করতে আমিও পছন্দ করি । অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করেছেন প্রতিযোগিতা যে কোন একটা অবস্থানে থাকবেন সেটাই কামনা করি। উপস্থাপনা চমৎকার ছিল ভালো লেগেছে।

 9 months ago 

আসলেই বন্ধু শীতকালীন সময় উপভোগ করতে যেমন ভালো লাগে তেমনি শীতের দৃশ্যগুলো ফটোগ্রাফিক হতে অনেক বেশি ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলো দেখে শিহরিত হয়েছে ও সত্যিই অনেক ভালো লাগলো জেনে। সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য তোমাকেও অসংখ্য ধন্যবাদ বন্ধ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54358.77
ETH 2293.67
USDT 1.00
SBD 2.30