"ইন্টারনেট বিহীন অস্বস্তিকর জীবনের অনূভুতি"

in আমার বাংলা ব্লগ2 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২৪ শে জুলাই, বুধবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।





আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। "আমার বাংলা ব্লগে" আমাদের বাংলাদেশী যাহারা যুক্ত আছেন সবাই জানেন যে, কয়েকদিন আমাদের পুরো দেশের মানুষদের ইন্টারনেট ব্যাতীত সময় অতিবাহিত করতে হয়েছে। আমাদের দেশের কোটা সংস্কার নিয়ে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের করে কিন্তু এই কোটা আন্দোলনের সুযোগ নিয়ে সরকারি বিরোধী অন্যান্য রাজনৈতিক দলগুলো প্রচুর পরিমাণে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। আর এই কারণেই কয়েকদিন যাবত আমাদের বাংলাদেশে ইন্টারনেট সেবা বন্ধ ছিলো। বর্তমানে যুগে ইন্টারনেট সেবা ব্যাতীত কয়েকদিন কাটেনোর অনূভুতি আমি আপনাদের সাথে শেয়ার করবো।



1000106739.jpg

Pixabay

আমাদের দেশে যখন শিক্ষার্থীদের কোটা আন্দোলন চরম পর্যায়ে তখন হঠাৎ করেই খেয়াল করলাম ডাটা ইন্টারনেট ইউজ করে ফেসবুক আর ম্যাসেঞ্জার চালানো যাচ্ছে না,তবে সে সময়ে ব্রডব্যান্ড ইন্টারনেটে সবকিছুই চলছিলো। আমার কাছে মনে হয় সরকার ইচ্ছা করেই এমনটা করেছিলো আন্দোলনের বেগ কমানোর জন্য।

সেইদিন রাতেই খেয়াল করলাম সিমের ডাটা ইন্টারনেট সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে গিয়েছে। এই বিষয়টা অনেক অদ্ভুত লেগেছিলো আমার কাছে। যাইহোক প্রথমে ভেবেছিলাম সরকার হয়ে ইচ্ছা করেই এমনটা করেছে কিন্তু পরবর্তীতে জানতে পারলাম ঢাকার মেইন ডাটা ইন্টারনেট সেন্টার পুড়িয়ে দেওয়া হয়েছে। তবে তখনো ব্রডব্যান্ড ইন্টারনেট চলছিলো।

আর আমাদের বাড়িতে যেহেতু ব্রডব্যান্ড ইন্টারনেট লাইন আছে তাই এসব বিষয় নিয়ে চিন্তিত ছিলাম না। তারপরের দিন সারা বাংলাদেশে ব্যাপক আন্দোলন হয় এবং সেদিন দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়‌। এটা শুধুমাত্র যে, শিক্ষার্থীদের কোটা আনদোলন ছিলো তা নয়, একদল সুবিধাবাদী দল এই আন্দোলনকে ব্যবহার করে সারা দেশে ধ্বংসযজ্ঞ চালায়।

আর সেইদিন রাতেই দেশে সম্পূর্ণরূপে ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এই বছরে বান্দরবান ভ্রমণে গিয়ে ইন্টারনেট বাদে ১ দিন কাটিয়েছিলাম তখন বুঝেছিলাম ইন্টারনেট বর্তমানে আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। সেদিন ইন্টারনেট সেবা বন্ধ হওয়ার পরে ভীষণ খারাপ লাগছিলো। আর খারাপ লাগার সবথেকে বড় কারন ছিলো আমার বাংলা ব্লগে কাজ করতে না পারা।

আমার বাংলা ব্লগের ভেরিফাইড সদস্য হওয়ার পর থেকে কখনো কোনদিন পোস্ট করা বাদ দিইনি। কিন্তু এবারে ইন্টারনেট সেবা না পাওয়ার কারণে কয়েকদিন আমার বাংলা ব্লগ থেকেও সম্পুর্ন বিছিন্ন রয়েছি। আমি নিজেও জানতাম ইন্টারনেট সেবা নেই তারপরও বারবার ডাটা আর ওয়াইফাই অন করে চেক দিচ্ছিলাম আর নিজের মনকে সান্তনা দিচ্ছিলাম‌।

কিন্তু মনের ভেতরে সবসময় সেই ইন্টারনেটের চিন্তা। কখন ইন্টারনেট আবার চালু হবে আর কখন সবার সাথে যোগাযোগ করতে পারবো! এভাবেই ইন্টারনেটের প্রতিক্ষায় কয়েকটা দিন পর আজকে ইন্টারনেট আবার ফিরে পেলাম। বর্তমানে ইন্টারনেটের ভেতরে থাকতে থাকতে এমনটা মনে হয় ইন্টারনেট বাদে জীবন আচল।

আমাদের জীবনের সুখের দিনগুলোর কথা যেমন ভালোভাবে মনে থাকে তোমনি ইন্টারনেট সেবা ব্যাতীত এই কঠিন দুর্বিষহ দিনগুলোর কথাও মনে থাকবে আজীবন। প্রতিদিন আমার বাংলা ব্লগে যেসব কথা গুলো শেয়ার করি সেসব কথাগুলো একজায়গায় জমে রয়েছে। সত্যি বলতে এরকম ইন্টারনেট ব্যাতীত দিন কেউই কাম্য করে না।

যাইহোক আজকে বেশ কয়েকদিন পর আবার ইন্টারনেটের জগতে আসতে পেরে ভীষণ ভালো লাগছে।



প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 months ago 

আমার জীবনে প্রথম ইন্টারনেট বিহীন ছয়টা দিন পার করলাম। এটা যে কতটা অসহ্য এবং কতটা যন্ত্রনা বেদনা দায়ক ছিল ভাই বলে বোঝাতে পারবো না।

 2 months ago 

ভাই আমিও এন্ড্রয়েড ফোন ব্যবহারের পর থেকে ইন্টারনেট ব্যতীত ছয়টা দিন কাটালাম সত্যি অনেক কষ্টের। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

কোটা সংস্কার আন্দোলনে যদি প্রথম দিকে ছাত্র-ছাত্রীদের দাবিগুলো মেনে নিত তাহলে এমন পরিস্থিতি হতো না। ছাত্র-ছাত্রীদের আন্দোলনের সাথে অন্যান্য দলগুলো সুযোগ করে নিল। যার কারণে সরকারের অনেক বেশি ক্ষয়ক্ষতি হয়ে গেল। সরকারের শুধু ক্ষয়ক্ষতি হয়নি জনগণের ক্ষতি আরো হয়ে গেছে। জনগণ অনেক বেশি অস্বস্তিকর জীবন যাপন করলো। আপনার অনুভূতি পড়ে দুঃখ প্রকাশ ছাড়া আর কিছু নেই ভাইয়া আমাদের হাতে।

 2 months ago 

হ্যাঁ আপু কোটা সংস্কার আন্দোলনে যদি প্রথমদিকে ছাত্রছাত্রীদের দাবিগুলো মেনে নিত তাহলে এই দিন আমাদেরকে আজ দেখতে হতো না। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

কোটার সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দীর্ঘ সাতটি দিন আমরা ইন্টারনেট ব্যবহার করা থেকে বঞ্চিত হয়েছি। এই সাতটি দিন যে কিভাবে পার হয়েছে তা বলে বোঝানো যাবে না। আমাদের দৈনন্দ জীবনে ইন্টারনেট খুবই প্রয়োজন। কারণ আমরা ইন্টারনেটের উপর নির্ভর যোগ্য হয়ে উঠেছি।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

শুকরিয়া ভাই ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62070.52
ETH 2422.73
USDT 1.00
SBD 2.64