"বন্ধুর সাথে দেখা" - শেষ পর্বsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২৪ ই জুলাই, সোমবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230724_072014.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিদিন নতুন নতুন পোস্ট করতে বেশ ভালই লাগে আমার। প্রতিটি মানুষের জীবনে বন্ধু শব্দটা অবিচ্ছেদ্য অংশ। আমি মনে করি সবার জীবনেই ভালো বন্ধু থাকাটা জরুরি। কয়েক মাস আগে যখন আমি আমার শ্রাবণী দিদির বিয়ের জন্য ঢাকা থেকে বাড়িতে এসেছিলাম। তখন ছোটবেলার এক বন্ধুর সাথে দেখা করতে গেছিলাম। আমার এই বন্ধুটির নাম হলো অজয়। ছোটবেলা থেকে একসাথে লেখাপড়া ও খেলাধুলা করে বড় হয়েছি এই বন্ধুর সাথে। আমরা দুজনে এখন দুই জায়গায় থাকলেও দুজনের খোঁজ খবর নিতে কখনোই ভুল হয় না।

20230509_180349.jpg

আমি এখন লেখাপড়া করি ঢাকার একটি বেসরকারি ইউনিভার্সিটিতে আর আমার বন্ধু অজয় লেখাপড়ার ইতি টেনে রাজবাড়ীর কালুখালী উপজেলায় ওর ফুফার স্বর্ণের দোকানে কাজ শিখতে ব্যস্ত। আমার শ্রাবণী দিদির বিয়ের আগের দিনেই দিদিদের বাড়িতে গিয়েছিলাম। দিদিদের বাড়িতে গিয়ে দুপুরের সময় হঠাৎ বন্ধু অজয়ের কথা মনে হলো। তাই বন্ধুর সাথে দেখা করার জন্য রওনা দিলাম। এর আগে আমি দুইটি পোস্টে "বন্ধুর সাথে দেখা" - ১ম ও ২য় পর্ব শেয়ার করেছিলাম আর আজকে আমি "বন্ধুর সাথে দেখা" - শেষ পর্ব আপনাদের সাথে শেয়ার করবো।

20230509_175931.jpg

.... দুই বন্ধু মিলে চলে আসলাম কালুখালীর হাতিরঝিল খ্যাত ব্রিজের কাছে। হাতিরঝিলের ব্রিজের আদলে তৈরি বলে এই জায়গাটির নাম অনেকে হাতিরঝিল বলে। আর এখানে বিকালে মনোরম পরিবেশ সময় কাটানোর জন্য অনেকেই এসে থাকে। আমি এর আগেও এখানে কয়েকবার এসেছি তবে বসে সময় কাটাতে পারিনি। বর্ষাকালে সবথেকে বেশি সুন্দর দেখায় এই জায়গাটা। কারনটা ব্রিজের তলার ক্যানাল সম্পূর্ণ বৃষ্টি ভলে ভরে ওঠে। বর্ষাকালের প্রকৃতি আমার কাছে সব থেকে বেশি সুন্দর লাগে।

20230509_175726.jpg

আমরা যে, সময়টাতে গিয়েছিলাম তখন এখানে বেশ রোদ ছিলো। তাই তেমন একটা লোকজনের আনাগোনা আনাগোনা ছিলো না। যাইহোক আমরা দুই বন্ধু গিয়েছিলাম গল্প করার জন্য, লোক দেখার জন্য নয়। ব্রিজের দুইপাশে ক্যানালের উপরের দিক দিয়ে গল্প করার জন্য বা সময় কাটানোর জন্য সুন্দর বসার ব্যবস্থা করা আছে।

20230509_175923.jpg

আমি আর আমার বন্ধু অজয় বসে অনেক সময় গল্প করছিলাম। এখানকার পরিবেশ অনেক ভালো লাগছিল আমার কাছে। এই ব্রিজের পাশেই একটি আলাদা করে পার্ক করা হয়েছে। আর এই পার্কের ভেতরে যেতে বিশ টাকা করে নিয়ে থাকে কর্তৃপক্ষ। যদিও আমরা দুই বন্ধু পার্কের ভেতরে গিয়েছিলাম না। তবে পরবর্তীতে আবার এই জায়গাটিতে গেলে অবশ্যই পার্কে যাবো।

20230509_180958.jpg

আমার কাছে পার্কের থেকে বাইরের খোলামেলা পরিবেশ অনেক বেশি ভালো লাগে। আমাদের দুজনের গল্প যেনো কোন মতেই শেষ হচ্ছিলো না। দুই বন্ধু মিলে বসে গল্প করছিলাম আর কফি খাচ্ছিলাম। দুজনে বসে একসাথে গল্প করতে করতে বিকাল গড়িয়ে সন্ধ্যা লেগে গেছিলো। আমার কাছে মনে হয়েছিলো এই সময়টা খুব দ্রুতই কেটে গিয়েছিল।

20230509_180050.jpg

তারপর গল্প শেষ করে বন্ধু অজয় মোটরসাইকেল করে আমার শ্রাবণী দিদিদের বাড়িতে আমাকে নামিয়ে দিয়ে আসে। তারপর বন্ধু অজয় আমাকে বিদায় জানিয়ে ওর ফুফার বাসায় চলে যায়। এই হাতিরঝিল খ্যাত জায়গাটি থেকে আমার শ্রাবণী দিদিদের বাসা মাত্র তিন থেকে চার কিলোমিটার মত হবে। যাইহোক বন্ধু অজয়ের সাথে অনেকদিন পরে অনেকটা সময় কাটাতে পেরে আমার মন অনেক বেশি উৎফুল্ল ছিলো।

আজকে আমার "বন্ধুর সাথে দেখা" - শেষ পর্ব সহ সকল পর্বগুলো আপনাদের কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৯ ই জুলাই ২০২৩
লোকেশনবেলগাছি, কালুখালী


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

কালুখালী হাতিরঝিল খ্যাত ব্রিজ টি খুবই সুন্দর যেখানে অনেকবার যাওয়ার পরিকল্পনা করেও যাওয়া হয়নি। আপনার কাটানো মুহূর্তের গল্প করে সত্যিই ভালো লাগলো। জায়গাটি দারুন ছিল পরবর্তী সময় যাওয়ার চেষ্টা করব অনেক পছন্দ হয়েছে জায়গাটি।

 last year 

বন্ধু জায়গাটি অনেক সুন্দর অবশ্যই গিয়ে দেখে আসবা। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাই খুব সম্ভবত আপনার শেয়ার করা "বন্ধুর সাথে দেখা" প্রথম পর্বটি আমি পড়েছিলাম। তখনই জেনেছিলাম আপনি বন্ধু অজয়ের সাথে দেখা করে খুব সুন্দর সময় অতিবাহিত করছিলেন। আজ আবার বন্ধুকে নিয়ে কালুখালীর হাতিরঝিল খ্যাত ব্রিজের কাছে বসে খুব সুন্দর সময় পার করেছেন। বন্ধুর সাথে এমন সুন্দর সময় কাটাতে পারলে ভীষণ ভালো লাগে। কখন যে সময় পার হয়ে যায় তা বুঝতে পারা যায় না। যাই হোক ভাই আপনাদের বন্ধুত্বের বন্ধন যেন চির অটুট থাকে এই প্রত্যাশা করছি।

 last year 

অবশ্যই ভাই দোয়া করবেন যেন আমাদের এই বন্ধুত্বের বন্ধনটা আজীবন আটুট থাকে। আর হ্যাঁ ভাই আমরা দুই বন্ধু বেশ ভালো সময় অতিবাহিত করেছি। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আসলে বন্ধুদের সাথে গল্প করতে গেলে সময় কোন দিক দিয়ে যে কেটে যায় এটা বলা একেবারে মুশকিল। যদিও আপনার বন্ধুর সাথে দেখা হওয়ার প্রথম এবং দ্বিতীয় পর্ব পড়া হয়নি, তবে শেষ পর্বটা পড়ে ভালো লেগেছে। দুজনে মিলে কফি খেতে খেতে তাহলে বেশ ভালোই আড্ডা জমিয়েছিলেন। আপনাদের দুজনের কাটানো মুহূর্তটা আমাদের মাঝে এত সুন্দর করে ভাগ করে নিলেন দেখে আমার কাছে খুব ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ আপু বন্ধুর সাথে গল্প করতে করতে সময় যে কোন দিক দিয়ে চলে যায় বোঝাই যায় না। দুজনের একসাথে কাটানো মুহূর্তটা বেশ ভালো ছিলো। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33