স্পোর্টস : ইন্টার মিয়ামি বনাম ন্যাশভিল ফুটবল খেলার রিভিউ।

in আমার বাংলা ব্লগlast year (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২০ শে আগস্ট, রবিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230820_155750.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি মেজর লীগ সকারের লিক কাপের ফাইনাল ম্যাচের রিভিউ শেয়ার করবো। লিগ কাপের ফাইনালে আজকে মুখোমুখি হয়েছিল ইন্টার মিয়ামি বনাম ন্যাশভিল। ইন্টার মিয়ামি এবং ন্যাশভিল দুটোই আমেরিকান সকার লিগের ক্লাব। আজকের ম্যাচ টি ফাইনাল ম্যাচ বলে বেশ গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। আর ফুটবলের ফাইনাল ম্যাচ মানেই জমজমাট খেলা। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।



ম্যাচের গুরুত্বপূর্ণ কিছু তথ্য

Screenshot_20230820-070643.jpg

ইন্টার মিয়ামি সকার লিগের সব থেকে দুর্বল দল। কিন্তু লিওনেল মেসি ইন্টার মিয়ামি তে যোগ দেয়ার পরে টানা ৬ ম্যাচ জয়ী হয়েছে। লিওলেন মেসি নামক জাদুর কাঠির পরশে ইন্টার মিয়ামি ক্লাব পুরোপুরি বদলে গেছে। আর এদিকে ন্যাশভিল ক্লাবের অধিনায়ক মুক্তার লিগ কাপে দুর্দান্ত ফর্মে রয়েছে। আর দুই দলই গ্রুপ পর্ব সহ নকআউটে অনেক ভালো খেলে ফাইনালে এসেছে।

Screenshot_20230820-070945.jpg

আজকের এই ফাইনাল ম্যাচের টিকিটের মূল্য ছিলো ১৩ লক্ষ টাকা পর্যন্ত, যা ইউরোপিয়ান চাম্পিয়ান্স লিগের ফাইনালের টিকিটের মূল্যের থেকেও অনেক বেশি। আজকের খেলায় দর্শক ছিল চোখে লাগার মত, পুরো স্টুডিয়াম যেনো কানায় কানায় ভরা।

আমেরিকান সকার লীগের ম্যাচগুলো বাংলাদেশ টাইমের খুব ভোরে শুরু হয়। আর আজকের ম্যাচটিও খুব সকালে শুরু হয়েছিল, তাই আমার কাছে ম্যাচটি খুবই ভালো লেগেছে। এবং আমি ম্যাচটি সম্পূর্ণভাবে উপভোগ করেছি।



ইন্টার মিয়ামি লাইনআপ

Screenshot_20230820-071152.jpg

ইন্টার মিয়ামির প্লেয়ার লাইনআপটা খুবই দুর্দান্ত ছিল। ইন্টার মিয়ামির ম্যানেজার চার-তিন-তিন ফর্মেশনে পেলেয়ার সাজিয়ে ছিলেন। বর্তমানে এই ফরমেশনটা ব্যবহার করে বেশ সাফল্য পাচ্ছে। ইন্টার মিয়ামির মাঠে শক্তিশালী একাদশ ছিল এবং বেঞ্চ ও দুর্দান্ত শক্তিশালী ছিল। ইন্টার মিয়ামির দলে বার্সেলোনার সাবেক তিনজন খেলোয়াড় ছিলো, তারা হলেন লিওনেল মেসি, বুসকেটস ও জর্ডি আলবা। আর এই তিনজন এক দলে থাকা মানে সে দলটা কতটা শক্তিশালী সেটা বোঝাই যাচ্ছে। বার্সেলোনা ক্লাবের হয়ে এমন কোন ট্রফি নেই যে, এই তিনজন পেলেয়ার জিতে নাই। যাইহোক ইন্টার মিয়ামির ট্রাফি জয়ের সম্ভাবনা প্রচুর ছিলো।



ন্যাশভিল লাইনআপ

Screenshot_20230820-071103.jpg

ন্যাশভিল লাইনআপ ও বেশ ভালোই ছিলো। ন্যাশভিলের ম্যানেজার চার-চার-দুই ফরমেশনে প্লেয়ার সাজিয়েছিলেন। ন্যাশভিলের খেলার বর্তমান অবস্থা খুব ভালো। ন্যাশভিলের অধিনায়ক মুক্তার এবং ফরোয়ার্ড ফাপা বেশ ভালো ফার্মে ছিল দুজনেই।



মূল খেলার রিভিউ


প্রথমার্ধ

Screenshot_20230820-071425.jpg

আজকের ফাইনাল ম্যাচে রেফারি বাঁশিতে ফু দেওয়ার পরেই খেলা শুরু হয়ে যায়। প্রথম থেকেই দুই দলই বেশ ভালো খেলতে থাকে। ইন্টার মিয়ামি বল দখলে প্রথম থেকেই বেঁচে গিয়ে থাকে, কিন্তু আক্রমের নেট দিক দিয়ে ন্যাশভিল গিয়ে থাকে। খেলার ২২ মিনিট পর্যন্ত দুই দলই সমতায় থাকে।

Screenshot_20230820-074142.jpg

তারপর মেসির চোখ ধাঁধানো দূরপাল্লার শটে ন্যাশভিলের গোলকিপারকে পরাস্ত করে ইন্টার মিয়ামিকে ১-০ গোলে এগিয়ে নেয়। লিওলেন মেসি পুরো টুর্নামেন্ট জুড়ে ভালো ফর্মে রয়েছে।

Screenshot_20230820-080215.jpg

লিওনেল মেসি গোল করার পরে সৃষ্টিকর্তাকে স্মরণ করে সেই আইকনিক সেলিব্রেশন করে। তারপর খেলা প্রথমার্ধ শেষের আগ পর্যন্ত আর কোনো গোল পায়নি দুই দলই। তবে প্রথমার্ধ শেষে দুই দলই হাড্ডাহাড্ডি লড়াই করেছে।



হাফ টাইম

Screenshot_20230820-090638.jpg

হাফ টাইমে ইন্টার মিয়ামি ১-০ ন্যাশভিল ।



দ্বিতীয়ার্ধ

Screenshot_20230820-083010.jpg

দ্বিতীয়ার্ধের খেলার কয়েক মিনিটের ভেতরেই ন্যাশভিলের কর্নার কিক থেকে ইন্টার মিয়ামি একটি আত্মঘাতী গোল হজম করে ফেলে। এই গোলটা হওয়ার পরেই খেলার রঙটা যেন আস্তে আস্তে বদলে যেতে থাকে।

Screenshot_20230820-085047.jpg

তারপর খেলা শেষ অব্দি দুই দলই আরো অনেক সুযোগ পায় কিন্তু কোন দলই গোল করতে পারেনি। ইন্টার মিয়ামির দুইটি শর্ট দুর্ভাগ্যবশত ন্যাশভিলের গোলপোস্টে লেগে ফেরত আসে। দুইদলের গোল রক্ষা কই আজকে বেশ ভালো সেভ করেছে। তারপর এভাবেই খেলা ৯০ মিনিট পর্যন্ত খেলা সমতায় থাকে।

তারপর ৯০ মিনিটে খেলার ফলাফল না আসলে এই খেলাটি ট্রাইবেকারে গড়ায়। প্রথমে দুই দলই পাঁচটি করে টাইবেকার পায় তার ভেতরে চারটি করে গোল দেয়। তারপর আবার রেফারি আরো পাঁচটি করে দেয়, তখন দুই দলই পাঁচটির ভেতরে পাঁচটিতেই গোল দেয়।

Screenshot_20230820-092653.jpg

প্রতি দলের দশটি ট্রাইবেকার মারার পরে শুধুমাত্র বাকি থাকে গোলকিপারদের ট্রাইবেকার। তারপর ইন্টার মিয়ামির গোলকিপার ট্রাইবেকারে একটি গোল দেয়, আর ন্যাশভিলের গোলকিপারের ট্রাইবেকার ঠেকিয়ে দেয়। আর তাতেই ইন্টার মিয়ামি ট্রাইবেকারে (১) ১০ - ৯ (১) গোলে জিতে যায়।

20230820_154201.jpg

আর এই জয়ে ইন্টার মিয়ামি প্রথমবারের মতো লীগ কাপের শিরোপা ঘরে তোলে। আর লিওলেন মেসি দানি আলভেসকে ছাড়িয়ে ৪৪ টি ট্রফি জয় করে বিশ্ব রেকর্ড করে। লিওলেন মেসি এই লিগ কাপের টুর্নামেন্টে ব্যক্তিগতভাবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, সর্বোচ্চ গোল করার জন্য গোল্ডেন বুট পেয়েছে। আর আজকে লীগ কাপের শিরোপাটি উঠিয়ে ধরার আগে ইন্টার মিয়ামির সাবেক অধিনায়ককে লিওলেন মেসি তার আমব্যান্ডটি খুলে তার হাতে পরিয়ে দিয়ে সম্মান জানায়। তারপর দুজনে মিলে লিগ কাপের শিরোপাটি হাতে গিয়ে টিমের সবাই মিলে উল্লাস করে।



আমার ব্যক্তিগত মতামত

আমি নিতান্তই একজন খেলা প্রেমী মানুষ। ফুটবল খেলা খুবই পছন্দের একটি খেলা আমার। ফুটবল খেলতে এবং খেলা দেখতে খুবই পছন্দ করি। আমেরিকান লীগ কাপের এই ম্যাচটি সত্যি আমার কাছে দারুন লেগেছে। আমি মনে করি এই ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছ। প্রথমার্ধে ইন্টার মিয়িমি অনেক ভালো খেলেছিলো কিন্তু হাফ টাইমের পরে ন্যাশভিল অনেক ভালো খেলেছে। আমি বরাবরই একজন মেসি ভক্ত তাই খেলার প্রথম থেকেই ব্যক্তিগতভাবে ইন্টার মিয়ামিকে সাপোর্ট করছিলাম। আজকের ম্যাচটি জিততে পেরে আমি অনেক খুশি। আসলে আজকে লিওলেন মেসি খুশি তাই আমিও খুশি। আমি সবসময় এভাবেই লিওনেল মেসির খেলাকে উপভোগ করতে চাই।



পোস্টের ছবির বিবরন


ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
স্ক্রিনশট সোর্সSportzfy Tv
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ২১ শে আগস্ট
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

খেলাটি আমি হাইলাইটস দেখেছিলাম দুইটি দল খুবই ভালো খেলেছে । ফাইনাল খেলা যে রকম হওয়া উচিত সেই রকমই হয়েছিল। দুটি দল একটি করে গোল করে নির্দিষ্ট সময় হওয়ার পর পেনাল্টি শুট আউট যেটা সবচেয়ে উত্তেজনা পূর্ণ মুহূর্ত কাজ করে। অবশেষে মেসি আরেকটি শিরোপা জিতল সত্যিই তার পরিপূর্ণতা সবটুকুই সে পেয়ে গেল।

Posted using SteemPro Mobile

 last year 

সত্যই বন্ধু ফাইনাল টা ঠিক ফাইনালের মতই হয়েছে। আসলে প্রতিটা ফাইনালই এমন হোক আমরা খেলা প্রেমিক মানুষ সেটাই চাই। লিওনেল মেসি ইন্টার মিয়ামিকে লিগ কাপের শিরোপা এটাই আসলে অনেক বড় ব্যাপার। সুন্দর মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 last year 

ভাই যদিও আমি এই খেলাটি ফেসবুক লাইভে দেখেছিলাম। মাঝেমধ্যে কিছুটা দেখার প্রবলেম হয়েছিল। তারপর খেলাটির সম্পূর্ণ করেছি। যখন খেলাটি দেখছিলাম তখন শেষ পর্যন্ত আমার মনে হয়েছিল যেন আরেকটি বিশ্বকাপে ফাইনাল ম্যাচ দেখলাম। খেলার মধ্যে সব সময় একটা টান টান উত্তেজনা ছিল। ন্যাশভেলি কিন্তু দারুণ খেলেছে। যদিও প্রথমার্ধে মেসির বলে তারা এক শূন্য তে এগিয়ে যায়। শেষ পর্যন্ত ড্র এর মধ্য দিয়ে খেলা শেষ হয়। পরবর্তীতে টাইব্রেকারে মিয়ামি জয় লাভ করে। আরে জয়ের মধ্যেদের ইতিহাস সৃষ্টি হয়ে যায়। অনেক দারুন একটি খেলা দেখেছি ভাই খুব ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে ফেসবুকে খেলা দেখাটা অনেকটা সমস্যা হয়, আমিও মাঝেমধ্যে দেখি। সত্যিই আজকের খেলাটা উপভোগ করার মতো একটি খেলা ছিলো। দুই দলই অনেক ভালো খেলেছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

এই ধরনের খেলা গুলো দেখার পরে যে কোন মানুষেরই ভাল লাগবে এটাই স্বাভাবিক। অনেক আশাতে ছিলাম যে মেসি এই ফাইনাল টা জিতবে অবশেষে সেটাই হয়েছে। কালকে আমি সকালে ঘুম থেকে উঠেই খেলা দেখতে শুরু করে দিয়েছিলাম। অবশেষে খেলার ফলাফল দেখে খুবই ভালো লেগেছে।

 last year 

ভাই আমি অনেক আশাতে ছিলাম ইন্টার মিয়ামির হয়ে মেসি এত তাড়াতাড়ি একটি ফাইনাল জিতবে এটা নিয়ে। এখানে ফলাফলটা নিয়ে আমি খুবই খুশি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 last year 

ভাই এই খেলাটি আমিও দেখেছিলাম সত্যি বলতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। প্রথমে ২৭ মিনিটে মেসির একমাত্র গোলে ইন্টারমিয়ামি এগিয়ে যায়। পরবর্তীতে আবারো বিপক্ষ দল সেই গোল শোধ করে দেয়। তারপরে খেলাটা পুরো নাটকীয় ভাবে টাইব্রেকারে গড়ায়। সেখানেও বেশ নাটকীয়তা দেখতে পেয়েছিলাম। সত্যি বলতে ১১টা করে প্লান্টি আমি হয়তো প্রথম দেখলাম। শেষ পর্যন্ত দুইদলের গোলকিপার ট্রাইবেকার মারছিল এবং তাদের কাছ থেকে জয় নির্ধারণ হয়েছিল। সবশেষে মেসি ইন্টারমায়ামিকে চ্যাম্পিয়ন করাই দেখতে বেশ ভালো লেগেছিল খেলাটি। ধন্যবাদ এত সুন্দর একটি খেলা শেয়ার করার জন্য।

 last year (edited)

খেলাটি আপনি পুরো দেখেছিলেন তাহলে তো অবশ্যই খেলাটি সুন্দরভাবে উপভোগ করেছেন। সত্যিই আমরা খেলা প্রেমিক মানুষ এ ধরনের ফাইনাল ম্যাচ ই চাই। খুবই টান টান উত্তেজনার একটি ম্যাচ ছিল। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42