"জীবনের প্রথম অনলাইনে পণ্য অর্ডার"

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২২ শে সেপ্টেম্বর, শুক্রবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230922_083950.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আপনারা হয়তো অনেকে জানেন যে কয়েকদিন হলো ঢাকাতে এসেছি কিন্তু ঢাকাতে আসার পরে মনটা তেমন একটা ভালো নাই। বাড়ি থেকে ঢাকাতে যখনই আসি তখনই পরিবারের সদস্যদের মিস করি। গতকালকে আমি আমার জীবনের প্রথম কোন জিনিস অনলাইনে অর্ডার করেছি। আর এই অর্ডারটা করেছি দারাজ অ্যাপের মাধ্যমে। আসলে আমার অনলাইনে জিনিস কিনতেই ভয় করে তার পরেও আধুনিক যুগে এই অভিজ্ঞতাটা দরকার আছে।

Screenshot_20230921_150607_Daraz.jpg

আমি আর আমার বন্ধু রাহুল ঢাকাতে একসাথেই থাকি।গত পরশু রাতে হঠাৎ করে রাহুল আমাকে বললো যে, দারাজ অ্যাপে নাকি অফার দিয়েছে তিনটা পণ্য একসাথে ৪৯৯ টাকায় কেনা যাবে। আমিও সাথে সাথে দারাজ অ্যাপসে ঢুকলাম আর ভাবলাম যে, এরকম অফারে ভালো পণ্য হলে এই অফারটি নেওয়া যায়।

তারপর অফারের পণ্য গুলি চয়েস করতে থাকলাম। আমার যে পণ্যগুলি পছন্দ হলো সেই পণ্যগুলি বারবার আন অ্যাভেলেবল দেখাচ্ছিলো আবার মাঝে মাঝে অ্যাভেলেবল ও দেখাচ্ছিলো। আসলে অনলাইনে দারাজ অ্যাপসে এসে কেউ অর্ডার করছে আবার কেউ অর্ডার ক্যানসেল করছে সেই কারণেই হয়তো এমনটা হয়।

Screenshot_20230921_140216_Daraz.jpg

তারপর আমি আমার পছন্দের পণ্য গুলি সিলেক্ট করে রাখলাম আর ভাবলাম যে, যখনই অ্যাভেলেবল হবে তখনই অর্ডার করে রাখবো। তারপর রাতে খাওয়া-দাওয়া করে করে দেখি পণ্যগুলোর মূল্য ৬৯৯ টাকা দেখাচ্ছে। রাহুল অথবা আমি কেউই জানতাম না যে, এই অফারটি রাত বারোটা পর্যন্তই ছিলো। কিন্তু রাত বারোটা পর্যন্ত আমার পছন্দের পণ্যগুলো অ্যাভেইলেবল ছিল না।

আমাদের কি আর করার আছে কিছু তো আর করার নেই! এমনকি ৬৯৯ টাকা হয়েছে তখনও তিনটি পণ্য এভেইলেবল নয়। পণ্যগুলি যেহেতু আমার পছন্দ হয়েছে আরও অনেক সময় নিয়ে খুঁজে খুঁজে বের করেছি তাই টাকা যাই হোক এখন প্রথম অনলাইনে পণ্যগুলি অর্ডার করার একটা অভিজ্ঞতা তো রাখতেই হয়। আমার চয়েজ করা পণ্য তিনটি হলো ঘড়ি, ব্লুটুথ ইয়ারফোন আর শেভিং বা হেয়ার কাটার মেশিন।

Screenshot_20230921_140132_Daraz.jpg

তাই পণ্য গুলি অভয়লেবল আর অপেক্ষায় বড়শি নিয়ে বসে থাকার মতো বসে থাকলাম। তারপর রাতে দেখি হঠাৎ করে আমার চয়েজ করা পণ্য তিনটি একসাথে এভেইলেবল হয়ে গেছে। সাথে সাথেই বিয়ে তে ক্লিক করে পেমেন্ট মাধ্যমে গিয়ে ক্যাশ অন ডেলিভারিতে পেমেন্ট সম্পন্ন করলাম। ক্যাশ অন ডেলিভারিতে পেমেন্ট করার জন্য মোট ৭১০ টাকা লাগলো।

আমার পণ্যগুলি ডেলিভারি ডেট দিয়েছে ২২ সেপ্টেম্বর থেকে 27 সেপ্টেম্বরের ভেতরে। অনলাইনে অর্ডার করা পণ্যগুলি হাতে পাওয়ার আগে আলাদা একটা ফিলিংস হচ্ছে। অনলাইনে দারাজ অ্যাপের মাধ্যমে এই পণ্য তিনটি অর্ডার করার পরে মনের ভিতর একটা সুন্দর অনুভূতি কাজ করছিলো।অনলাইনে দারাজ অ্যাপের মাধ্যমে পণ্য অর্ডার করার অভিজ্ঞতাটা সত্যিই দুর্দান্ত।



পোস্টের বিবরন

পোস্ট ধরনলাইফ স্টাইল
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
ছবির ধরনস্ক্রিনশট
তারিখ২১ শে সেপ্টেম্বর
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আমি আজ পর্যন্ত অনলাইনে কোন কিছু অর্ডার দেইনি তাই এটার অভিজ্ঞতা আমার নাই। দেখা যাক যদি ভবিষ্যতে কখনো সুযোগ পায় তাহলে ইনশা-আল্লাহ কোন কিছু অর্ডার করবো। আর হ্যাঁ পছন্দ হয়ে গেলে সেটার দাম যতই হোক কিনতে মন চায়। আপনার প্রথমবার অনলাইনে অর্ডার করার অভিজ্ঞতাটা ভালো ছিল যেন ভালো লাগলো। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর পোস্টটির মাধ্যমে আপনার প্রথমবার অনলাইন অর্ডার করার অভিজ্ঞতাটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাই আমার ক্ষেত্রেও এমনটাই যদি কোন পণ্য পছন্দ হয়ে যায় তাহলে যত দামি হোক সেটা কেনা লাগবে। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

অনলাইনে পন্য কেনার অভিজ্ঞতা আমার রয়েছে, তবে সেটা একদমই বাজে অভিজ্ঞতা। এরা নিম্নমানের পন্য দিয়ে দেয়। যাইহোক আপনার পন্য গুলো খুব তাড়াতাড়ি হাতে পেয়ে যাবেন আশাকরি। আর হাতে পেয়ে গুনগত মান নিয়ে আবারো রিভিউ দিয়েন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমিও শুনেছি এদের পণ্য নাকি খুব একটা ভালো হয় না দেখা যাক কি রকম টা হয়। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ভাই আপনার প্রথম পণ্য টা কিন্তু ঘড়ি নয়,ওটা ঘড়ির ফিতা।ভালভাবে আরেকবার দেখে নিয়েন।ভিনটেজ ট্রিমার টা ভালই।আপনার প্রথম অনলাইন কেনাকাটার অভিজ্ঞতা পড়ে ভাল লাগল।ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাই আপনি তো ঠিকই বলেছেন ওটা তো ঘড়ি নয় ওটা স্টিরাপ ছিলো। যাইহোক অর্ডারটা কেবল সুন্দর মতো ক্যানসেল করে দিয়েছি। তবে আবার নতুন করে অর্ডার দিবো ভালো করে দেখে শুনে। অনেক অনেক ধন্যবাদ দাদা বেশ উপকার হলো।

 11 months ago 

হ্যাপি টু হেল্প ব্রাদার।

 11 months ago 

হুম ব্রো 💕

 11 months ago 

জীবনের প্রথম আপনি অনলাইন কেনাকাটা করলেন শুনে ভাল লাগলো। আসল্র ভাল প্রডাক্ট পেলে আমাদের দেশে অনলাইন প্লাটফর্ম গুলো উন্নতি করতে পারবে এবং জনপ্রিয় হবে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

অনলাইনে অর্ডার করেও বরশি দিয়ে মাছ ধরার মতো অবস্থা হাহাহা। যেহেতু তিনটা পণ্য একসাথে অর্ডার করবেন সেহেতু একটু বরশি দিয়ে মাছ ধরতেই হবে তা না হলে কি আর তিনটা পূর্ণ একসাথে নিজের সুবিধা মত পাওয়া যায় নাকি হি হি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ বন্ধু তিনটি পণ্য একসাথে অর্ডার করেছিলাম তো তাই বরশি দিয়ে মাছ ধরার মতোই অবস্থা। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 11 months ago 

প্রথমবার অনলাইনে পণ্য কেনার অভিজ্ঞতা ছিল আপনার। তবে আপনাকে দেখছি, আপনার পছন্দের তিনটি জিনিস একসাথে পাওয়ার জন্য বেশ অপেক্ষা করতে হয়েছে। তারপরেও রাতের দিকে আপনার অপেক্ষার অবসান ঘটলো দেখে ভালো লাগছে। অনলাইন থেকে আমি প্রায়ই জিনিসপত্র কিনে থাকি, আমার কাছে কিন্তু জিনিস গুলি খারাপ লাগে না।

 11 months ago 

দিদি আসলে বাংলাদেশ আর ইন্ডিয়ার অনলাইন মার্কেটে অনেক পার্থক্য রয়েছে। আমাদের বাংলাদেশী অনলাইনে ক্রয় কি তো বেশিরভাগ পণ্যগুলি খুব একটা ভালো হয় না। অনলাইনে কেনা আপনার পণ্যগুলি ভালো হয় জেনে খুশি হলাম আপু।

 11 months ago 

মানুষের জীবনযাত্রা কতটা সহজ হয়ে গেছে ভাই। এখন মানুষ অনলাইনে মধ্যে দিয়ে নিজের প্রয়োজনে জিনিসগুলো ক্রয় করতে পারে। দারাজ অ্যাপের মধ্যে দিয়ে অনেক সময় যেকোনো জিনিসের অফার থাকে। আর অফারের মধ্যে কিনেতে পারলে একটু সাশ্রয় হয়। বর্তমানে এই সুযোগগুলো অনেক মানুষের নিয়ে থাকেন। কিছু কিছু সময় নিজের পছন্দের জিনিসকে টাকা দিয়ে পরিমাপ করা যায় না। আপনি ভালো করেছেন আপনার পছন্দের জিনিসটাকে ক্রয় করে নিয়েছেন। জীবনে প্রথম অনলাইন ফোনে অর্ডার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাই আগের তুলনায় বর্তমানে মানুষের জীবন যাত্রার মান অনেক সহজ হয়ে গিয়েছে। মানুষ সবকিছুই খুব সহজেই পেয়ে যাচ্ছে হাতের নাগালে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

কিছুদিন আগে অনলাইন থেকে আমিও একটি ফোন কিনেছিলাম। ফোনটি ছিল নোকিয়া ১২০০ মডেলের। ফোনটি কিনে কি ঠকা ঠকেছি ভাই তা বলার কথা না।
যাক আপনিও শেষমেষ অনলাইন কেনার অভিজ্ঞতা অর্জন করে নিলেন। জীবনে প্রথম অনলাইনে কেনাকাটার অভিজ্ঞতা আমাদের শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনার অনলাইনে ফোন কিনার বাজে অভিজ্ঞতা শুনে খুব খারাপ লাগলো ভাই। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনাকে সু স্বাগতম ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47