"ছয়টি ফুলের রেনডম ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ2 years ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-১৯ ই নভেম্বর, শনিবার,২০২২ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আজকে আমার ব্লগ টি হল ছয়টি ফুলের রেনডম ফটোগ্রাফি। প্রাকৃতিক যেকোনো জিনিসের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। আর যদি সেটা ফুল হয় তাহলে তো ফটোগ্রাফি না করে থাকতেই পারি না। গাছে ফুল ফুটে ভরে থাকলে তো দেখতে খুবই সুন্দর লাগে আর সেগুলা ক্যামেরাবন্দি করে রাখলে পরবর্তীতে দেখতেও খুবই সুন্দর লাগে। তাহলে চলুন দেরি না করে আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করি।

কভার ফটো-📸

GridArt_20221119_233253991.jpg

Location

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রে করে কভার ফটো তৈরি করেছি।

প্রথম ফটোগ্রাফি-📸

20221109_113921.jpg

Location

অলকানন্দা ফুল দেখতে খুবই ভালো লাগে। হলুদ রঙের এই ফুল অনেকের বাসায় ই দেখতে পাওয়া যায়।

দ্বিতীয় ফটোগ্রাফি-📸

20221109_172836.jpg

Location

এই ফুলটির নাম অপরাজিতা ফুল। নীল বর্ণের এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর লাগে তাই তো ক্যামেরাবন্দি করতে ভুলি নাই। এই ফুলটি আমার পিসিমণির ছাদ বাগান থেকে ক্যামেরাবন্দি করেছি আমি।

তৃতীয় ফটোগ্রাফি-📸

20221109_172358.jpg

Location

এই ফুলটি কাঠগোলাপ ফুল। এই ফুলের ঘ্রাণ খুবই সুন্দর লাগে আমার কাছে। আমাদের বাড়িতে অনেক আগে এই ফুলের গাছ ছিল কিন্তু বর্তমানে এই ফুলের গাছটি নেই। এই ফুলটি আমার পিসিমণির ছাদ বাগানের ফুল।

চতুর্থ ফটোগ্রাফি-📸

20221109_173243.jpg

Location

এই ফুলটি আমড়া গাছের ফুল। আমার পিসিমণির ছাদ বাগানের আমড়া গাছ থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছি। আমড়া গাছের ফুলও যে অনেক সুন্দর হয় সেটা খুব কাছ থেকেই দেখতে পেরেছি কারণ গাছটি অনেক ছোট ছিল।

পঞ্চম ফটোগ্রাফি-📸

20221109_172923.jpg

Location

এই ফুলটি শিমের ফুল। শিমের ফুল দেখতে ভীষণ সুন্দর হয়। বেগুনি বর্ণের শিমের ফুল রাত্রিবেলায় দেখতে খুবই সুন্দর লাগছিল। তাইতো এই ফুলটি আমি রাত্রেই ক্যামেরাবন্দি করেছিলাম।

ষষ্ঠ ফটোগ্রাফি-📸

20221109_172731.jpg

Location

এটি ড্রাগন গাছের ফুল। যদিও ফুলটি মরে গিয়েছে । কিন্তু মরা ফুল এবং তাজা ড্রাগন ফল একসাথে দেখতে আমার ভিশন ভালো লাগছিল।

উপরোক্ত সকল ফটোগ্রাফি গুলো আমার পিসিমনির ছাদবাগান থেকে করেছি । যদিও আমি কোন প্রফেশনাল ফটোগ্রাফার না, তারপরেও খুব সুন্দর ভাবে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আমার সকল ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৯ নভেম্বর
লোকেশনদিরাই,সুনামগঞ্জ


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কয়েকটি রেনডম ফুলের ফটোগ্রাফি ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছি। সিমের ফুলের ছবি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। শীতকালে সকালে যখন কুয়াশা সিমের ফুলে পড়ে তখন এক অপরূপ সৌন্দর্য সৃষ্টি হয়। সব মিলিয়ে আপনার পিসির বাগানের ফুল গুলো আমার কাছে বেশ ভালই লেগেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই শীতের সময় বেগুনি রংয়ের শিমের ফুল দেখতে বেশ সুন্দর লাগে। আমার ফটোগ্রাফিগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

ঠিক তো এভাবে যদি গাছের মধ্যে ফুল ফোটে ভরে থাকে তাহলে কিভাবে ফটোগ্রাফি না করে থাকা যায় বলেন তো।ড্রাগনের একটি তরতাজা ফল এবং আরেকটি মরে যাওয়া ফুল দেখে আমার কাছে খুব অদ্ভূদ লাগলো।সৃষ্টিকর্তা সব পারেন।আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ সত্যি বলেছেন আপু গেছে যদি ফুল ফুটে ভরে থাকে সেটা ক্যামেরা বন্দি করে রাখতে পারালে খুবই ভালো লাগে। সৃষ্টিকর্তা আমাদের জন্য সবকিছুই সৃষ্টি করেন, সৃষ্টিকর্তা সৃষ্টি সকল কিছুই সুন্দর।

 2 years ago 

ঠিকই বলেছেন ফটোগ্রাফি পোস্ট দেখতে এমনিতেই ভালো লাগে আর যদি সেটা ফুলের ছবি হয় তাহলে তো কোনো কথাই নেই। আপনি তো অনেক চমৎকার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলগুলো দেখলেই প্রাণটা কেমন যেন জুড়িয়ে যায় ভালোই লাগে। আপনার পিসি মনির ছাদ বাগান থেকে আমড়া গাছের ফুলের ছবিটা তুলে ভালোই করেছেন যার কারণে আমিও একটু দেখে নিলাম এর আগে কখনো দেখা হয়নি। ভালো লাগলো ভাইয়া ছবিগুলো।

 2 years ago 

হ্যাঁ আপু খুব কাছ থেকে আমড়ার ফুল দেখতে বেশ ভালই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে এর মধ্যে আমার কাছে কাঠগোলাপ ও শিম ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর লেগেছে। অনেক দিন পর এই ফুলগুলো দেখে খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের কাছে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঠগোলাপ ও শিম ফুলের ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া,আপনার ফুলের সবগুলো ফটোগ্রাফি আমার ভাল লেগেছে। অলকানন্দা,কাঠ গোলাপ আমার খুব ভাললাগা ফুলের মধ্যে আছে।আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন, এজন্য অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর ফুল ফুটে থাকলে, ছবি না তুলে আসলে পারা যায় না।

 2 years ago 

অলকানন্দা এবং কাঠ গোলাপ ফুল আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। হ্যাঁ আপু সত্যি কিছু কিছু ফুল আসলে মন ছুঁয়ে যায়। আবার বাংলা ব্লগে আপনার ব্লগিং জার্নি শুভ হোক।

 2 years ago 

ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে । অলকানন্দা ফুলটি আমার ভীষণ পছন্দের । আর কাঠগোলাপ আর নীল অপরাজিতা আমার বাগানেও রয়েছে । দুটি ফুলই দেখতে ভীষণ সুন্দর । আপনার পিসির বাগানের ফুল গুলো বেশ ভালই লেগেছে আমার কাছে । ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুলের ফটো দেখে খুবই ভাল লেগেছে। এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আরো বেশি ভালো লাগলো।

 2 years ago 

সুন্দর মতামত প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ‌।

 2 years ago 

প্রকৃতির ছবি তুলতে আমার কাছে খুব ভালো লাগে। ঠিকই বলেছেন ফুল সামনে দেখলে ছবি না তুলে থাকা যায় না। এত সুন্দর লাগে ফুল দেখতে। আপনি আজকে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।অলকানন্দা ফুলটি আজকে প্রথম দেখলাম। তাছাড়া কাঠগোলাপ এবং অপরিচিতা ফুলগুলোও দেখতে খুব ভালো লাগছে।

 2 years ago 

হ্যাঁ আপু প্রকৃতির ছবি তুলতে কমবেশি সবারই ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছয়টি ফুলের রেনডম ফটোগ্রাফি করেছে। আর সবগুলো ফুলই মনে করিয়ে দিয়েছে আমার গ্রাম বাংলার কথা। অসাধারণ ছিল আপনার উপস্থাপনা। আমাদের মাঝে এত সুন্দর ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.027
BTC 60654.57
ETH 2343.25
USDT 1.00
SBD 2.48