"পুদিনা আর তুলসী পাতার সমন্বয়ে স্পেশাল রং চা খাওয়ার অনুভূতি"

in আমার বাংলা ব্লগlast year


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ-১৩ ই জুলাই, বৃহস্পতিবার,২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230620_003216.jpg

কয়েকটি ছবিকে সংযুক্ত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি প্রশ্নে হাজির হয়েছি। রং চা আমার কাছে খুবই প্রিয়, বলতে গেলে আমি একজন রং চা প্রেমিক মানুষ। দুধ-চা ও মাঝেমধ্যে খায় কিন্তু দুধ-চায়ের থেকে হাজারগুণ ভালো লাগে রং চা। আমার মত অনেক মানুষেরাই হয়তো রঙ চা খুবই বেশি ভালো লাগে। অরিজিনাল চায়ের ফ্লেভার পেতে হলে রং চা ছাড়া আর কোন বিকল্প নেই।

20230404_215201.jpg

বাড়িতে কি লেখাপড়া করার উদ্দেশ্যে ঢাকাতে আসার পর থেকে মেসে চা বানিয়ে খাওয়াটা খুবই কম হয়। যদিও বেঁচে সিলেট থেকে পিসিমণি পাঠানো ব্লাক টি এবং গ্রিন টি রয়েছে তবুও হাত আলসে করে বানানো হয় না। আমাদের মেসে চা না বানালেও বাইরে থেকে ঠিকই রং চা খেয়ে আসি। বাইরে রঙ চা খাওয়ার পরে মনে হয়, টাকা কয়টায় লস করলাম। কারণ বাইরের চা আমার মোটেও ভালো লাগে না।

20230404_215212.jpg

তারপরেও মাঝেমধ্যে বাইরে থেকে কেন যে রং চা খায় নিজেই বুঝিনা। আসলে না বুঝার কিছু নেই, বাসায় হাত লাল করে চা বানাই না তাই আর কি! এই তো কিছুদিন আগের কথা বাসার দারোয়ান মামা দেখি আমাদের চা খাওয়ানোর জন্য সবকিছু নিয়ে হাজির। যদিও এরকম আয়োজনে একটু অবাকই হয়েছিলাম।

20230404_215255.jpg

অবাক হওয়ার কিছু নেই বাসা দেড়োয়ার মামা চা খাওয়াবে এটাই স্বাভাবিক। বাসার দারোয়ান মামা আগেই ফ্লাক্সে জল গরম করে এনেছিলো। আর সাথে নিয়ে এসেছিল তিনটি ব্লাক টি প্যাক এবং তুলসী আর পুদিনা পাতা। আমি যেহেতু চা বানাতে বেশ ভালোই পারি তাই আর কি দারোয়ান মামাকে বললাম।

20230404_215409.jpg

আপনি এগুলো নিয়ে এসেছেন বেশ ভালোই করেছেন, এখন আমার কাছে দেন আমি আমার মতো করে পুদিনা আর তুলসী পাতার সমন্বয়ে চা বানাই।যেহেতু আগে থেকেই সবকিছু রেডি করা ছিল চা বানাতে আর বেশি সময় লাগলো না। চা বানানো কমপ্লিট হয়ে গেলে তারপর সবার চা দিলাম।

20230404_215414.jpg

আর আমার চায়ের কাপটা নিয়ে আমি একটা চুমুক দিলাম। চায়ের কাপে চুমুকটা দেয়ার পরে মনে হচ্ছিল যে, এত সুন্দর চা জীবনে খুব কম বারই হয়ে খেয়েছি। আসলে তুলসী পাতা দিয়ে চা খেলেও পুদিনা পাতা দিয়ে কখনোই খেয়েছিলাম না। পুদিনা পাতার তুলসী পাতার সংমিশ্রণে চা যে এত সুন্দর স্বাদ হয় সেটা জানা ছিল না। কিন্তু এই চা খাওয়ার পরে জানা হয়ে গেল।

20230404_215502.jpg

এত সুন্দর চা খাওয়ানোর আয়োজন করার জন্য দারোয়ান মামাকে ধন্যবাদ না দিলে কি আর হয় ! তাই আরকি দারোয়ান মামাকে বললাম যে, মামা এরকম চা মাঝেমধ্যে এসে আমাদের খাওয়ায়ে যাবেন। আজকের চা সবার কাছেই অনেক সুন্দর লেগেছে। আসলে এ কাপ সুন্দর চায়ের চুমুকে যে কতটা ভালোবাসা জড়িয়ে থাকে চা প্রেমিক না হলে, হয়তো সেটা বোঝা যায় না। আজকের পুদিনা আর তুলসী পাতার সমন্বয়ে চা খাওয়ার অনুভূতি ছিলো ফুরফুরে।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আমিও লাল চা পান করতে ভীষণ পছন্দ করি, আসলে লাল চা শরীরের জন্য উপকার। আমি আদা লেবু সংমিশ্রণে লাল চা পান করতে বেশি পছন্দ করি, তবে পুদিনা পাতা দিয়েও খেয়েছি। আপনার আজকের চা পানের অনুভূতি বেশ ভালো লেগেছে আমার কাছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমিও আপনার মত লাল চা খুবই পছন্দ করি ভাই। পুদিনা পাতা আর তুলসী পাতার সমন্বয়ে চা অনেক সুস্বাদু হয় অবশ্যই বানিয়ে খেয়ে দেখবেন। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

পুদিনা পাতা আর তুলসী পাতা দুটোই অনেক উপকারী। চা দিয়ে পুদিনা আর তুলসী পাতা কখনো খাওয়া হয়নি। তবে আপনার অভিজ্ঞতার কথা জেনে ভালো লাগলো। ভিন্ন ধরনের অভিজ্ঞতা সম্পর্কে জানতে পারলাম ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলেই পুদিনা পাতা অথবা তুলসী পাতা দিয়ে যদি চা খাওয়া যায় তাহলে সেটা খেতে দারুন লাগে। ভালোলাগার সাথে সাথে এটি অনেক উপকারে আসে আমাদের শরীরের।

 last year 

সত্যি বলেছেন ভাই ভালোলাগার সাথে সাথে ও এটা অনেক উপকারে আসে। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আমিও আপনার মত রং যে অনেক বেশি পছন্দ করি। পুদিনা পাতা ও তুলসী পাতা দিয়ে রং চা খেতে নিশ্চয় অনেক বেশি ভালো লেগেছে তাছাড়া পুদিনা পাতা শরীরের জন্য অনেক বেশি ভালো। যাইহোক দারোয়ান মামার সাথে রং চা খাওয়ার মুহূর্ত গুলো পড়ে খুবই ভালো লাগলো।

 last year 

আপনিও আমার মতো রং চা খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো আপু। আসলে রঙ চা অনেকেরই ভীষণ প্রিয়। প্রতিদিন এবং তুলসী পাতার সমন্বয়ে রুমিছা অনেক সুস্বাদু লাগে আমার কাছে।

 last year 

বাহ! চমৎকার একটি ওষুধি চা। পুদিনা আর তুলসী পাতার সমন্বয়ে চা তৈরি করলেন স্বাস্থ্যের জন্য অনেক ভালো। পুদিনার উপকারিতা যেমন আছে তেমনি তুলসী পাতার উপকারিতাও অনেক বেশি। যদি পুদিনা এবং তুলসী পাতা দুইটার সমন্বয়ে চা তৈরি করা হয় তাহলে খেলে অনেক ভালো হবে। বিশেষ করে ঠান্ডা লাগলে এধরনের চা অনেক ভালো কাজ করে।

 last year 

হ্যাঁ আপু বিশেষ করে ঠান্ডা লাগলে এ ধরনের চা খেতে অনেক বেশি ভালো লাগবে এবং উপকার হবে। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

পুদিনা আর তুলসী পাতার চা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী ।আমাদের বাসায় মাঝে মাঝে পুদিনা আর তুলসী পাতার চা তৈরি করা হয়ে থাকে। আমার দাদু বলতেন পুদিনা আর তুলসী পাতার চা খেলে নাকি গলা ব্যথা, সর্দি কাশি কমে যায়। পুদিনা আর তুলসী পাতার সমন্বয়ে স্পেশাল রং চা খাওয়ার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

হ্যাঁ ভাই পুদিনা তুলসী পাতার চা খেলে গলা ব্যাথা, সর্দি, কাশি এগুলার বেশ উপকার হয়। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

রং চা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আদা এবং লেবুর রং চা আমার কাছে খুব ভালো লাগে। তবে তুলসী পাতা এবং পুদিনা পাতা চা কখনো হয়নি। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। এভাবে একদিন তৈরি করে দেখব। সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন রং চা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। অবশ্যই আপু এভাবে রং চা করে খেয়ে দেখবেন ভালো লাগবে আশা করি।

 last year 

দারোয়ান মামা নানা সরঞ্জাম দিয়ে তাহলে তুলসী পাতা আর পুদিনা পাতার সমন্বয়ের দারুন একটি টেস্টি চা বানিয়ে ছিলেন দেখছি। আপনি তো দেখছি রং চা খেতে খুবই পছন্দ করেন ভাই ,আমার আসলে চায়ের প্রতি খুব একটা নেশা নেই ।তা সত্ত্বেও মাঝে মধ্যে দুধ চা খেতেই আমি বেশি পছন্দ করি। যাইহোক আপনারা সকলে মিলে খুব মজা করে পুদিনা পাতা তুলসী পাতার সমন্বয়ে চা তৈরি করে খেয়েছেন দেখে ভালো লাগলো।

 last year 

আসলে চায়ের প্রতি অন্যরকম একটা ভালোবাসা কাজ করে সব সময়। আপনি দুধ চা খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো দিদি। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনি তো দেখছি পুরোই রং চা লাভার ভাই। আমার আসলে চায়ের প্রতি নেশা একেবারেই নেই তবে বন্ধু-বান্ধবের সাথে বেরোলে মাঝেমধ্যে এক কাপ খাওয়া পড়ে যায়। মেসে থাকার কারণে খুব একটা চা খাওয়া না হলেও আপনাদের দারোয়ান মামা সহযোগিতায় পুদিনা পাতা আর তুলসী পাতা সমন্বয়ে অসাধারণ একটি চা তৈরি করে খেয়েছেন দেখছি।

 last year 

আমি মোটেও চা প্রেমী মানুষ না। দুধ চা তো একদমই খাই
না। তবে মাঝে মাঝে রঙ চা টা খাওয়া হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33