"আমার মোটর ড্রাইভিং লাইসেন্সের ফিঙ্গারপ্রিন্ট"

in আমার বাংলা ব্লগlast year


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ০৬ ই জুন, মঙ্গলবার , ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

20230603_112735.jpg

কয়েকটি ছবিকে একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েকদিন আগে ঢাকা থেকে বাড়িতে গিয়েছিলাম মোটর ড্রাইভিং লাইসেন্স এর ফিঙ্গারপ্রিন্ট দেয়ার জন্য। আজ প্রায় এক বছর ধরে মোটর ড্রাইভিং লাইসেন্সের জন্য বিআরটিএ অফিসে ঘোরাঘুরি করছিলাম। মোটর ড্রাইভিং লাইসেন্স করা যে এত ঝামেলা এটা করতে না গেলে হয়তো বুঝতামই না। কিন্তু বর্তমানে অনেক সহজ করে দিয়েছে মোটর ড্রাইভিং লাইসেন্স করা।

20230530_110329.jpg

আগে থেকে লার্নার করা থাকলে একদিনেই সব পরীক্ষা এবং ফিঙ্গারপ্রিন্ট দেয়া হয়ে যাচ্ছে। বর্তমান কার এই সিস্টেমটা আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার ড্রাইভিং লাইসেন্সের ফিঙ্গারপ্রিন্ট দেয়া পর্যন্ত অনেক ঝামেলা পোহাতে হয়েছে আমাকে। মোটর ড্রাইভিং লাইসেন্সের ফিঙ্গারপ্রিন্ট দেয়ার জন্য বাড়ি থেকে দশটার দিকে কুষ্টিয়ার বিআরটিএ অফিসের দিকে রওনা দিলাম‌। সকাল ১১ঃ০০ টার ভিতরে বিআরটিএ অফিসে পৌঁছে গেলাম।

20230530_110343.jpg

আমার কাছে ফিঙ্গারপ্রিন্ট দেয়ার জন্য আগে যে রিসিটটা দিয়েছিল সেটা প্রথমে বিআরটিএ অফিসে জমা দিলাম আমার ফিঙ্গারপ্রিন্ট দেয়ার ফাইলটা রেডি করার জন্য। তারপর তারা সেখান থেকে বলল যে ফাইলটা রেডি করতে দেড় ঘন্টা সময় লাগবে। কি আর করার আরো দেড় ঘন্টা অপেক্ষা করতে হবে। তাই বিআরটিএ অফিসের বাইরে অপেক্ষা করতে থাকলাম।

20230602_015013.jpg

তারপর দেড় ঘন্টা পরে গিয়ে সিরিয়ালে লাইন দিয়ে ফাইলটা সংগ্রহ করলাম। ফিঙ্গারপ্রিন্ট দেয়ার ফাইলটা সংগ্রহ করার পরে আবার লাইন ধরে ফিঙ্গারপ্রিন্টেরঅফিসে ফাইলটা জমা দিলাম। ফিঙ্গারপ্রিন্টের দেওয়ার ফাইলটা জমা দেয়ার সময় বেলা প্রায় একটা বেজে গিয়েছিল তাই তারা সেখান থেকে বলল যে দুপুরে লাঞ্চের পরে ফিঙ্গারপ্রিন্ট নেওয়া হবে আপনাদের অর্থাৎ আরো দেড় ঘন্টা পরে।

20230530_122606.jpg

আমি বাইরে এসে অপেক্ষা করতে থাকলাম। যেহেতু দুপুর হয়ে গিয়েছিল ক্ষুধাও লেগে গিয়েছিল। তারপর খাওয়া দাওয়া করে আরও দেড় ঘন্টা পরে ফিঙ্গারপ্রিন্টের অফিসে গেলাম। ফিঙ্গারপ্রিন্টের অফিসে গিয়ে দেখি বেশ বড় সিরিয়াল তাতে করে আমার ফিঙ্গারপ্রিন্ট দিতে আরও প্রায় দেড় থেকে দুই ঘন্টা সময় লাগবে। কি আর করার সিরিয়ালে ফিঙ্গারপ্রিন্ট দেয়ার জন্য অপেক্ষা করতে থাকলাম। তারপরে এলো সেই মহেন্দ্রক্ষন ফিঙ্গারপ্রিন্ট দেয়ার সময় অনেকদিন ধরে এই সময়টার জন্য অপেক্ষা করছি। আমার দশ আঙ্গুলের ফিঙ্গারপ্রিন্ট, আমার স্বাক্ষর এবং আমার ছবি তুললো ফিঙ্গারপ্রিন্টের অফিস থেকে।

20230602_014806.jpg

তারপর ফিঙ্গারপ্রিন্টের অফিস থেকে ছোটো একটি কাগজ দিলো আর সেখান থেকে বললো বিআরটিএ এর সহকারী পরিচালক ইঞ্জিন এর কার্যালয় থেকে কাগজটি স্বাক্ষর করে নিয়ে যেতে। আমি কাগজটি নিয়ে গিয়ে বিআরটিএ এর অফিস থেকে স্বাক্ষর করে নিলাম। যতদিন না পর্যন্ত আমি ড্রাইভিং লাইসেন্সের কার্ড পাচ্ছি ততদিন পর্যন্ত এই কাগজটি দিয়ে মোটর ড্রাইভিং করতে পারবো। তারপর মনের খুশিতে বাড়ি চলে আসলাম।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৩০শে মে
লোকেশনকুষ্টিয়া


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
Loading...
 last year 

যারা মোটর বাইকের উপর নির্ভরশীল বা নিয়মিত চালায়,তাদের লাইসেন্স করাটা জরুরি । আপনি সেই দরকারি ও জরুরি কাজটি করছেন যেনে ভাল লাগলো। মোটর ড্রাইভিং লাইসেন্সের ফিঙ্গারপ্রিন্ট শিরোনামে লেখাটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ দাদা।

 last year 

হুম আপু মোটর ড্রাইভিং লাইসেন্সটা বেশি দরকার ছিল আমার জন্য। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ কিছুদিন আগে আপনি বাড়িতে এসেছিলেন আসলে কিছু কাজের জন্য তাৎক্ষণিকভাবে আসতেই হয়। আপনি মোটর ড্রাইভিং এর ফিঙ্গারপ্রিন্ট দিতে সফল হয়েছেন সেজন্য আপনাকে অভিনন্দন।

 last year 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

Your match date for the TFC Chess Tournament is tonight at 10.30 PM [Bangladesh Standard Time]. Please be there in time. @aongkon

 last year 

Thank you so much bro for sharing information.

 last year 

বর্তমান সময়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় যা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আজ পথে হাটে মোটরসাইকেল নিয়ে চলতে হলে অবশ্যই আমাদের ড্রাইভিং লাইসেন্স মোটর লাইসেন্স সবকিছুই ঠিকঠাক থাকা লাগে আর সে বিষয়ে আপনার সজাগ দৃষ্টিভঙ্গি এবং সচেতনতা দেখে খুশি হয়েছি।

 last year 

হ্যাঁ ভাই বর্তমান সময়ের জন্য মোটর ড্রাইভিং লাইসেন্সটা বেশ গুরুত্বপূর্ণ। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আমিও গত বছর ড্রাইভিং লাইসেন্স করেছিলাম। আসলে রাস্তা ঘাটে গাড়ি নিয়ে চলাফেরা করার জন্য ড্রাইভিং লাইসেন্স অবশ্যই থাকা জরুরী। নয়তো দূর দূরান্তে যাওয়া যায় না। আপনার পোস্টটি দেখে খুব ভালো লাগলো। সবসময় সতর্কতার সাথে গাড়ি চালাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মোটর ড্রাইভিং লাইসেন্সটা করে বেশ ভালোই করেছেন ভাই। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56766.86
ETH 2492.90
USDT 1.00
SBD 2.36