"শুভ জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে টিনটিন বাবুর চিত্র অংকন"

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক।

আজ - ১১ ই আশ্বিন ‌|| ১৪২৯ বঙ্গাব্দ || সোমবার || শরৎকাল



আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি বাংলাদেশ থেকে বলছি। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর ফাউন্ডার , এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।

প্রথমেই টিনটিন বাবুকে জন্মদিনের শুভেচ্ছা রইল। ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন তুমি একজন আদর্শ ব্যক্তিত্বসম্পন্ন মানুষ হয়ে গড়ে উঠতে পারো। তোমার জন্মদিনে মুখরিত আজ আমার বাংলা ব্লগ। আজকের ডিসকোডের হ্যাংআউটে টিনটিন বাবু তুমি ছিলে সবার মধ্য মনি, তোমার জন্মদিনের শুভেচ্ছা যেন ভেসে বেড়াচ্ছিল ডিসকোড জুরে, তোমার নামে মুখরিত হয়ে উঠেছিল ডিসকোড। তুমি এসেছিলে, আজ হতে বছর চারেক আগে শরতের শিউলি ফুলের সুবাসে, @rme দাদার ঘরে যেন তোমার আগমনে কোটি নক্ষত্রের উদয় হয়েছিল।

আমার আশীর্বাদ টিনটিন বাবু তুমি ধর্মের সহিত কর্ম করে বিশ্ববাসীকে জানান দিবে।

আজকে টিনটিন বাবুর জন্মদিনে শুভেচ্ছা জানানোর খুব ইচ্ছা হচ্ছিল কিভাবে শুভেচ্ছা জানাবো ভেবে পাচ্ছিলাম না, হঠাৎ করে দাদার আইডিতে গিয়ে টিনটিন বাবুর একটি ছবি পেলাম এবং তখন মনে হচ্ছিল যদি আমি এই ছবিটা আঁকিয়ে টিনটিন বাবুর জন্মদিনের শুভেচ্ছা দিই তাহলে বেশ ভালই হয়, যে কথা সেই কাজ তখনই শুরু করে দিলাম। দীর্ঘ দুই ঘন্টার চেষ্টায় সফল হলাম। আজকে টিনটিন বাবুর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে, টিনটিন বাবুর চিত্র অঙ্কন করেছি এবং আমি এখন আপনাদের মাঝে ধাপে ধাপে টিনটিন বাবুর চিত্র অংকন পদ্ধতি এবং উপস্থাপন করব। আমি আশা করি, আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে এবার শুরু করা যাক।

20220926_212311.jpg



অংকনের জন্য উপকরণ:

20220926_180759.jpg

▪️ কাগজ
▪️ পেন্সিল
▪️ রাবার



প্রথম ধাপ:

20220926_181611.jpg

▪️প্রথম ধাপে কাগজ নিয়ে, পেন্সিল দিয়ে আলতো করে মুখের চারপাশের আবয়ব অঙ্কন করে নিব।



দ্বিতীয় ধাপ:

20220926_194646.jpg

▪️দ্বিতীয় ধাপে পেন্সিল দিয়ে চোখ, মুখ, নাক, কান চুল, সুন্দরভাবে অঙ্কন করব।



তৃতীয় ধাপ:

20220926_205024.jpg

▪️তৃতীয় ধাপে সিক্স-বি পেন্সিল দিয়ে চুলগুলো গাড় করে দেব এবং টু-বি পেন্সিল দিয়ে শরীরের পরিধান অর্থাৎ পাঞ্জাবী অংকন করব।



চতুর্থ ধাপ:

20220926_205202.jpg

▪️ চতুর্থ ধাপে টু-বি পেন্সিল দিয়ে একটি মালা অঙ্কন করব এবং সিক্স-বি পেন্সিল দিয়ে পাঞ্জাবির কলারগুলো গাড়ো করে দিব। চিত্রের টিনটিনের নাম এবং পাশে আমার একটা স্বাক্ষর দিয়ে দিব।



পঞ্চম ধাপ:

20220926_205732.jpg

▪️পঞ্চম ধাপে টিনটিন বাবুর জন্মদিনের উপলক্ষে টিনটিন বাবুর চিত্রের চারপাশ দিয়ে বার্থডে বেলুন টু- বি পেন্সিল দিয়ে অঙ্কন করব তারপর সিক্স-বি পেন্সিল দিয়ে হালকা করে বেলুনের ভেতর গাড় করে দেব এবং টু-বি পেন্সিল দিয়ে হ্যাপি বার্থডে লিখে দিব এরপর সম্পূর্ণ হবে টিনটিন বাবুর চিত্র অংকন।



উপরোক্ত পদ্ধতি অবলম্বন করে, আমরা টিনটিন বাবুর ছবি অংকন করতে পারি। আমি আসলে তেমন একটা এ ধরনের চিত্র অঙ্কন করি না এবং কোন প্রফেশনাল আর্টিস্ট না। আসলে টিনটিন বাবুর প্রতি গভীর ভালোবাসার জন্যই এ ধরনের ছবি আঁকা সম্ভব হয়েছে আমার দ্বারা। আমি জানিনা টিনটিন বাবুর প্রতিকৃতি কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি তবে আমি আমার ভেতর থেকে চেষ্টা করেছি। আসলে কোন কিছু অংকন করা একটা নেশা আর আমি ছোটবেলা থেকেই অংকন করতে খুবই পছন্দ করি। আশা করি, আমার অংকন ভালো লেগেছে আপনাদের সবার।

প্রিয় বন্ধুরা,
আপনারা সবাই টিনটিন বাবুর জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করবেন যেন টিনটিন বাবুর জীবন বর্ণিল রঙের আলোয় ভরিয়ে তোলে। আমার অংকন পদ্ধতি এবং উপস্থাপনে সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সাহায্য করবেন। আবার দেখা হবে, নতুন কোন পোস্ট নিয়ে খুব শীঘ্রই। ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের খেয়াল রাখবেন এটাই কাম্য করি।



পোষ্টের বিবরণ:

▪️ শ্রেণী = অংকন

▪️ ডিভাইস = স্যামসাং জে-৭ প্রো

▪️ ফটোগ্রাফার = @aongkon

▪️ লোকেশন = মোহাম্মদপুর, ঢাকা ।



**সবাইকে ধন্যবাদ

@aongkon



standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

স্নেহের টিনটিনের প্রতি অনেক অনেক ভালোবাসা রইলো, জন্মদিনের শুভেচ্ছা - শুভ জন্মদিন।

স্নেহের টিনটিন বাবু চিত্রাংকন দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনার চিত্র অঙ্কন করার দক্ষতা অনেক বেশি। খুবই সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে আর্টিস্টি ফুটিয়ে তুলেছেন । শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

টিনটিনের প্রতিকৃতি ফুটিয়ে তোলার জন্য যতটা সম্ভব চেষ্টা করেছি। আমি আসলে প্রফেশনাল কোন আর্টিস্ট না। তবে নিজে নিজে যতটুকু পারি ততটুকুই করার চেষ্টা করি। আপনার সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আমার বাংলা ব্লগে আপনার ব্লগিং জার্নি শুভ হোক।

Excellent art from you. That boy looking so beautiful and get well shape.

Thise Birthday design surrounding that boy,really super.

Take care and keep rocking.

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্রাংকন করেছেন তার। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। কারণ টিনটিন বাবুর বাস্তবের মুখের সাথে এই চিত্রাংকনটির অনেক মিল রয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে এই চিত্রাঙ্গনটি উপস্থাপনা করে শেয়ার করেছেন।

 2 years ago 

আসলে আমি প্রফেশনাল কোন আর্টিস্ট না। তবে নিজে থেকে যতটুকু শিখেছি ততটুকুই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার আশীর্বাদ টিনটিন বাবু তুমি ধর্মের সহিত কর্ম করে বিশ্ববাসীকে জানান দিবে।

আপনার মত আমিও তাকে মন থেকে মন ভরে আশীর্বাদ করি সে যেন পৃথিবীতে সুস্থ সবল মানুষের মত মানুষ হয়ে বেঁচে থাকতে পারে।।

অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো তিনদিন বাবুর জন্য আবারও শুভ হোক তার আগামী দিনের পথ চলা।।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ আপনি খুব সুন্দর করে জন্মদিনে টিনটিন বাবুর চিত্র অংকন চিত্রাঙ্গন করেছেন। আপনার চিত্রাংকন দেখতে অসম্ভব ভালো লাগলো আমার। খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করছি আগামীতে ভালো কিছু করার জন্য যদি আপনারা পাশে থাকেন তাহলেই সম্ভব। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

বলতে হয় আপনার ট্যালেন্ট আছে।
আপনার তৈরি করে টিনটিন বাবু চিত্রটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন

আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

আপনি যে কত সুন্দর আর্ট পারেন সেটা আপনার আর্ট দেখেই বোঝা যাচ্ছে। আমাদের প্রিয় টিনটিন এর ছবি আপনি আপনার সর্বোচ্চ দিয়ে ভালোভাবে আর্ট করার চেষ্টা করেছেন। অনেক সুন্দর হয়েছে আর্টটি। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70638.80
ETH 3565.34
USDT 1.00
SBD 4.73