"ঢাকা থেকে সিলেটের সুনামগঞ্জের দিরাইতে রওনা"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ - রবিবার, ২৩ই অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর ফাউন্ডার , এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আমি অনেকদিন পরে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলায় যাচ্ছি। সেখানে আমার পিসিমা অর্থাৎ ফুফুদের বাসা। আমি অনেকদিন পর তাদের বাসায় যাচ্ছি। আমার বড় ভাই এবং কাকাতো ভাই আমার পিসিমণি দের বাসায় আছে বর্তমানে আমি এখন গিয়ে তাদের সাথে যোগ হচ্ছি। সিলেটের দিকে যেতে আমার সবসময়ই অনেক বেশি ভালো লাগে কারণ বেড়ানোর জন্য সবথেকে ভালো জায়গা আমি মনে করি সিলেট। সিলেটের মনোরম পরিবেশ সুন্দর প্রকৃতি যেন হৃদয়কে ছুঁয়ে যায়।

20221023_221955.jpg

আমি ঢাকার মোহাম্মদপুরে একটি বাসায় থেকে লেখাপড়া করি। ঘুরে বেড়াতে আমি ভীষণ পছন্দ করি। ঘরের চার দেয়ালে যেন মনকে আর আটকে রাখতে পারি না। তাইতো সুযোগ পেলেই বেরিয়ে পড়ি সুখের সন্ধানে। গতকাল আমার মিড এক্সাম শেষ হয়েছে তাই ভাবলাম সিলেটের পিসিমণিদের বাড়ি থেকে ঘুরে আসি। যে কথা সেই কাজ, আজকে দুপুরে টিকিট কাউন্টারে ফোন করে সিট বুকিং দিয়ে দিলাম সিলেটে যাওয়ার জন্য।

20221023_213410.jpg

ঢাকার বাসা হতে মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এসে মিডলাইন বাসে করে সোজা চলে আসে গুলিস্তান। গুলিস্তানে নেমে কোন বাসে আসবো বুঝতেছিলাম না, তারপর গুগল ম্যাপে গিয়ে সার্চ দিলাম দেখলাম কোন কোন বাস গুলো সায়দাবাদ বাস টার্মিনালে আসে,দেখলাম খাজাবাবা, শিখর আরো কয়েকটি বাস আছে।

20221023_212511.jpg

তারপর খাজা বাবা বাসে করে সায়দাবাদ রেলগেটে নামলাম সেখানে নামার পরে, আমি আর বাসের কাউন্টার খুঁজে পাচ্ছিলাম না। যদিও এর আগে দুইবার গিয়ে সেখানে থেকে কিন্তু সেটা অনেকদিন আগের কথা। বাস থেকে নেবে ভাবছিলাম কোন দিকে যাব কারো কাছে না শুনে একটু আইডিয়া করে সামনের দিকে আসতে থাকলাম তারপর জায়গাটা দেখলাম অনেক চেনা চেনা লাগছে, তো ভাবলাম এখানে হয়তো কোথাও আছে, তারপর একটু খুঁজতেই পেয়ে গেলাম নূর এন্টারপ্রাইজ বাস কাউন্টার।

20221023_213828.jpg

নূর এন্টারপ্রাইজ বাস কাউন্টার খুঁজে পেয়ে খুবই ভালো লাগছিল নিজের কাছে। তারপর সেখানে গিয়ে দেরি না করে চটপট টিকিট কেটে ফেললাম। এখান থেকে বাসটি সাড়ে দশটার দিকে রওনা দিবে এবং মধ্যরাতে কোন এক হোটেলে একটি ব্রেক দেবে। তারপর সুনামগঞ্জের দিরাইতে পৌঁছতে পৌঁছাতে, সকাল-পাঁচটা থেকে ছয়টা বাজবে। হয়তো তখন ঘুমিয়ে থাকবো, ঘুম থেকে উঠে দেখব আমি আমার গন্তব্যে পৌঁছে গেছি বিষয়টা খুবই সুন্দর লাগবে তখন। এজন্য রাতে জার্নি করতে আমার খুবই পছন্দ হয়। টিকিট কাটার পরে এই পাশের টি স্টল থেকে এক কাপ চা খেয়ে মনকে সতেজ করে নিলাম।

20221023_213640.jpg

দুই বছর আগে সুনামগঞ্জের দিরাইতে যেতে বাসের ভাড়া লাগতো ৩৫০ টাকা কিন্তু এখন সবকিছু দাম বেড়ে যাওয়াতে বর্তমানে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা। বর্তমানে সবকিছুই যেন আস্তে আস্তে মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। দ্রব্যমূলের উত্তর গতিতে বর্তমানে সাধারণ মানুষ নাযেহাল।

20221023_214039.jpg

কাউন্টার থেকে টিকেট কাটা সম্পূর্ণ করে ভাবলাম কিছু ওষুধপত্র কেনা যাক কারণ কখন কোন ওষুধ লাগে সেটা তো আর বলা যায় না। তাই পাশের একটি ফার্মেসি থেকে কিছু ওষুধ তাতেই কিনে নিলাম। কারণ আমার বাসে জার্নি করলে খুবই গ্যাস বাড়ে এবং মাথা ব্যাথা করে । সেজন্য আর কি বাসে ওঠার আগেই প্রস্তুতি নিয়ে উঠি যাতে কোন সমস্যা হলে সেটা সমাধান করতে পারে নিজেই।

একটু আগেই আমি বাসে উঠলাম এবং বাসটি ঠিক সাড়ে দশটার দিকে ছাড়লো, সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন খুব ভালোভাবে আমি আমার গন্তব্যে পৌঁছাতে পারি।



সকল আলোকচিত্রের বর্ণনা

ফটোগ্রাফার: @aongkon
ডিভাইস: samsung j7 pro
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
লোকেশন:
তারিখ: ২৩ অক্টোবর,২০২২ খ্রিস্টাব্দ, রবিবার।



প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ঘরে বন্দি থাকতে সত্যি ভালো লাগেনা। মাঝে মাঝে যদি আত্মীয়-স্বজনদের বাসায় যাওয়া হয় তাহলে অনেক ভালো লাগে। সিলেট জায়গাটি সত্যি অনেক সুন্দর। অনেক আগে সিলেট গিয়েছিলাম। ফুফুর বাড়িতে অনেক সুন্দর সময় কাটুক এই প্রার্থনা করি।

 2 years ago 

হ্যাঁ আপু সিলেট জায়গাটি ভীষণ সুন্দর। যদিও আমি এর আগে দুইবার গিয়েছি তারপরও বারবার যেতে বেশ ভালোই লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সিলেট আপনার ফুফুর বাড়ি তাহলেতো আপনার মজাই মজা, প্রাই যেতে পারবেন। আর আপনার ভাই ও কাকাতো ভাই রয়েছে যেহেতু তাহলে তো আরো অনেক মজা হবে। আপনি শেষ পর্যন্ত বাসের কাউন্টার খুঁজে পেয়েছেন এটাই বড় কথা। ৩৫০ টাকার ভাড়া 700 টাকা হয়েছে এটা শুনে একটু কষ্ট লাগলো। রাতে জার্নি করতে আমারও অনেক ভালো লাগে। সারারাত ঘুমিয়ে থেকে সকাল বেলা উঠে দেখব যে চলে এসেছি। এরকম জার্নিটা মজার হয় ঘুমিয়ে ঘুমিয়ে চলে যাওয়া যায়। দোয়া করি আপনি যেন ভালই ভাল আপনার গন্তব্যে পৌঁছাতে পারেন।
ভাইয়া আপনি মাঝখানে একটা প্যারা দুইবার লিখেছেন একটু চেক করে দেখবেন।

 2 years ago 

হ্যাঁ সিলেটে গিয়ে অনেক মজা করতে পারবো আপনি ঠিকই বলেছেন। পোস্টটি সম্পূর্ণ পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু। আরো বেশি ধন্যবাদ দেবো আমার অনাকাঙ্খিত ভুলটি ধরিয়ে দেবার জন্য। আসলে আমি পোস্টটি বাস কাউন্টারে বসে বসে কিছুটা লিখছিলাম, তারপর আবার বাসে উঠে কিছুটা লিখে পোস্টটি সাবমিট করেছি। তাড়াহুড়ার কারণে পোস্টটা ফাইনালী চেক দিতে ভুলে গিয়েছিলাম। আমার বাংলা ব্লগে আপনার ব্লগিং জার্নি শুভ হোক আপু।

 2 years ago 

এখন তো সবাই সিলেটের জাফলং দেখার উদ্দেশ্যে ভ্রমণ করতেছে। আর আপনি খুব সহজে সেখানে আপনার ফুফুর বাসা নিয়ে সিলেটের দার্শনিক স্থানগুলো খুব সুন্দর ভাবে উপভোগ করবেন
তাছাড়া সব সময় এক জায়গায় থাকতে অনেকটাই খারাপ লাগে। তাই মাঝে মাঝে যদি কোথাও ঘুরে আসা যায় তাহলে নিজের মন এমনিতেই ফ্রেশ হয়ে আসে । নিজের ফুফুর বাড়ি বেড়ানোর পাশাপাশি আপনি চার দিকটা অনেক সুন্দর ভাবে ভ্রমণ করতে পারবেন ভাইয়া।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যাঁ ভাই ভালো ভালো জায়গা গুলো ঘুরে ঘুরে দেখার ইচ্ছা রয়েছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65