"সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম"

in আমার বাংলা ব্লগlast month


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৮ ই জুন, শনিবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

1000089107.jpg

কয়েকটি ফটোগ্রাফিকে একত্রিত করে কভার ফটো তৈরি করে নিয়েছি।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম পোস্টটি আপনাদের সাথে শেয়ার করব। ফটোগ্রাফি করতে কম-বেশি সবারই ভালো লাগে তাই আমিও ব্যতিক্রমী নই। সুন্দর কিছু দেখলেই ইচ্ছা করে মোবাইলে সেটা ক্যামেরাবন্দি করে রাখতে। আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার আগে ফটোগ্রাফি করতে পারতাম না বললেই চলে কিন্তু এখানে যুক্ত হওয়ার পরে আস্তে আস্তে ফটোগ্রাফির প্রতি ভালোবাসাটা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। আমি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছি সেগুলো আমি আপনাদের সাথে শেয়ার করবো। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



প্রথম ফটোগ্রাফি

20240607_184913.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ৭ ই জুন ২০২৪ খ্রিঃ

আমার প্রথম ফটোগ্রাফিটি সন্ধ্যা আকাশের ফটোগ্রাফি। গোধূলি সন্ধ্যার সময় যখন সূর্যাস্ত হয়ে গেছে তারপরেই আকাশটা লাল মেঘে ঢেকে গিয়েছিল। এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য অবশ্য প্রতিদিন দেখা যায় না মাঝেমধ্যে চোখে পড়ে। তেমনই গতকালকে সন্ধ্যার আকাশের দিকে চেয়ে দেখি আকাশটা অনেক সুন্দর হয়ে গেছে। এমন সুন্দর লাল আকাশ হওয়ার কারণ কি সেটা জানি না তবে গতকালকে সন্ধ্যার একটু আগেই বেশ বৃষ্টি নেমেছিলো। এই ছবিটি আমি গতকালকে আমাদের ইউরোপিয়ান ইউনিভার্সিটি থেকে তুলেছিলাম।

দ্বিতীয় ফটোগ্রাফি

20240607_170332.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ৭ ই জুন ২০২৪ খ্রিঃ

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো ব্ল্যাক কফি। আমি ব্যক্তিগতভাবে চা, কফি এগুলো ভীষণ পছন্দ করি। যদিও কফি অনেক কম খেয়ে থাকি কারণ কফি খেলে তৎক্ষণাৎ চোখ থেকে ঘুম চলে যায়। কফি তখনি খেতে ভালো লাগে যখন কাজের সময়ে চোখে ঘুম আসে। কত কালকে সকাল থেকে একটানা ক্লাস করতে করতে ক্লান্ত হয়ে গিয়েছিলাম। বিশেষ করে আমাদের শুক্রবারের দিনটাতে সারাদিন ক্লাশ হয়। গত পরশু রাতে ঘুম কম হওয়ার কারণে গতকালকে ক্লাস করতে ভীষণ অসুবিধা হচ্ছিলো। তাই ঘুম নিবারণ করার জন্যই ইউনিভার্সিটি'র ক্যান্টিনে গিয়েছিলাম ব্ল্যাক কফি খাওয়ার জন্য। যাইহোক ব্ল্যাক কফিটা খাওয়ার পরে চোখে আর ঘুমের রেশ ছিল না।

তৃতীয় ফটোগ্রাফি

20240601_220137.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ২ রা জুন ২০২৪ খ্রিঃ

আবার তৃতীয় ফটোগ্রাফিটা আর্টিফিশিয়াল সুন্দর গাছের ফটোগ্রাফি। এগুলো এক ধরনের শোপিস বলতে পারেন টেবিলের উপর বা শোকেসে রেখে দিলে দারুন সুন্দর দেখা যায়। এই শোপিসটা দেখতে দারুন লাগছিল মনে হচ্ছিল যেনো জীবন্ত একটি গাছ। আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে।

চতুর্থ ফটোগ্রাফি

20240531_175155.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ২৬ শে মে ২০২৪ খ্রিঃ

আমার চতুর্থ ফটোগ্রাফিটি সুন্দর আকাশের ফটোগ্রাফি। আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি তাই চোখের সামনে সুন্দর অবজেক্ট দেখলেই চেষ্টা করি সেটা মোবাইলে ধারণ করে রাখার। গত মাসের শেষের দিকে ইউনিভার্সিটিতে ক্লাস শেষ করে বাইরের একটি কৃষ্ণচূড়া গাছের তলায় দাঁড়িয়ে বন্ধুরা মিলে আড্ডা দিয়েছিলাম। সেই সময়টাতে আকাশের দিকে তাকিয়ে দেখি আকাশটা অনেক সুন্দর দেখাচ্ছে। নীল আকাশ কৃষ্ণচূড়া ফুলের পাতা সবমিলিয়ে অনেক সুন্দর লাগছিল সৌন্দর্য টা দেখতে। তারপরে আমি আমার মোবাইল বের করে এই ফটোগ্রাফিটি ধারণ করেছিলাম।

পঞ্চম ফটোগ্রাফি

20240522_232443.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ২২ শে মে ২০২৪ খ্রিঃ

আমার পঞ্চম ফটোগ্রাফিটি রাতের আকাশের ফটোগ্রাফি। রাতের আকাশ সবসময়ই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তবে সব থেকে বেশি ভালো লাগে রাতের আকাশে যদি চাঁদ থাকে। আমরা যে ফ্লাটে থাকি মাঝেমধ্যেই রাতে এই ফ্ল্যাটের ছাদে গিয়ে সুন্দর মুহূর্ত উপভোগ করি। বিশেষ করে রাতের আকাশে যখন চাঁদ থাকে তখন ছাদে গিয়ে এই সৌন্দর্য উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম।

ষষ্ঠ ফটোগ্রাফি

20240521_183740.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ৭ ই জুন ২০২৪ খ্রিঃ

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো ঢাকা শহরের ফটোগ্রাফি। ঢাকা শহরে সবুজ প্রকৃতি নেই বললেই চলে কংক্রিটের এই শহরটা ভীষণ কঠিন। যদিও অনেকদিন হলো ঢাকা শহরে আছি তারপরেও ঢাকা শহর আমার কাছে মোটেই ভালো লাগেনা। সবুজ শ্যামলে ভরা গ্রামীণ প্রকৃতি আমি সবথেকে বেশি উপভোগ করি তাই মাঝে মধ্যে এই গ্রামে ছুটে যাই। কিছুদিন আগে প্রচন্ড গরম পড়ছিল তাই বিকালের দিকে ছাদে গিয়েছিলাম একটু বাতাসের জন্য। আর ছাদে গিয়ে ঢাকা শহরের এই ফটোগ্রাফিটি করেছিলাম।

সপ্তম ফটোগ্রাফি

20240516_110524.jpg


ডিভাইস: স্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
লোকেশন: ঢাকা, বাংলাদেশ
তারিখ: ১৬ এপ্রিল ২০২৪ খ্রিঃ

আবার সপ্তম ফটোগ্রাফিটি নদীর ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম বাড়ি থেকে ঢাকাতে আসার সময়। নদীর প্রাকৃতিক সৌন্দর্য আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি ঢাকা থেকে বাড়িতে যাইবা বাড়িতে থেকে ঢাকাতে আসি সবথেকে বেশি সুন্দর সময় অতিবাহিত করি নদীর ভেতরে। নদীর প্রাকৃতিক সৌন্দর্য আমাকে সবসময় মুগ্ধ করে।



পোস্টের বিবরন

পোস্ট ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফার@aongkon
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

ওয়াও আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। এগুলো ফটোগ্রাফির মধ্যে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি উপভোগ করতে পারি। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি দারুন হয়েছে। বিশেষ করে রাতের আকাশ ও চাঁদের ফটোগ্রাফিটি দেখে ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। রাতের ফটোগ্রাফিটা আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে ভাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last month 

দাদা আপনার সাতটি ফটোগ্রাফিই কিন্তু বেশ লোভনীয় ছিল। আসলে কোনটা রেখে কোনটার প্রশংসা করবো। প্রতিটি ফটোগ্রাফি যেন ফুল আর প্রকৃৃতির কথা বলে । আমার কাছে দারুন লেগেছে প্রতিটি ফটোগ্রাফি।

 last month 

প্রাকৃতিক যে কোন দৃশ্যের ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি আপু। সুন্দর গঠনমূলক মন্তব্য করে বাসায় থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আজ আপনি বেশ কয়েকটি ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি ছিল বেশ সুন্দর। আপনি সবসময় বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আমার কাছে ফটোগ্রাফি পোস্ট দেখতে বেশ ভালো লাগে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে নদীর ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করি আমার বাংলা ব্লগের মাঝে আমার করা সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আসলে এখন যেহেতু সবার হাতেই স্মার্ট ফোন থাকে তাই সুন্দর কিছু দেখলেই চেষ্টা করে একটা ফটো তুলে রেখে দেওয়ার জন্য। যাইহোক আজকে আপনার মাধ্যমে বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি দেখতে পেলাম। ফটোগ্রাফি গুলো বেশ ভালই লেগেছে। নদীর ফটোগ্রাফি এবং ঢাকা শহরের ফটোগ্রাফিটা দেখতে ভালো ছিল। তবে ঢাকা শহরের ফটো দেখলেই বোঝা যায় শহরটিতে সবুজের পরিমাণ খুবই কম। তবে শহরের ছাদগুলোতে দেখি অনেকেই ছাঁদ বাগানের মাধ্যমে হালকা গাছ লাগানোর চেষ্টা করে যেটা ভালো বিষয়। যাইহোক ধন্যবাদ ভাই এই ফটোগ্রাফি পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ ভাই বর্তমানে সবার হাতে স্মার্টফোন থাকার কারণে সবাই বেশ ভালোই ফটোগ্রাফি করতে শিখে গেছে। ঢাকা শহরে সবুজ গাছপালা সংখ্যা খুবই কম। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

ফটোগ্রাফি পোস্ট বরাবরই আমার খুব ভালো লাগে।
আপনার ফটোগ্রাফি পোস্ট থেকে দারুন সব সৌন্দর্য উপভোগ করলাম।
বিশেষ করে নদী এবং নৌকা সব থেকে বেশি ভালো লেগেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাই। সবসময় সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। চাঁদ এবং নদীর ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ব্ল্যাক কফির ফটোগ্রাফি টা অনেক সুন্দর হয়েছে। চা থেকে কফি আমার বেশি পছন্দ। আর্টিফিশিয়াল গাছের ফটোগ্রাফি টাও খুবই সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

আপু ব্ল্যাক কফি আমারও অনেক ফেভারিট বেশ ভালো লাগে আমার কাছেও। আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আসলে আজকে আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের প্রতিটা ছবি অনেক বেশি ভাল ছিল। বিশেষ করে রাতের বেলা তোলা ছবিটি এবং নৌকার ছবিটি এক কথায় অসাধারণ ছিল। এছাড়াও আপনি প্রতিটা ছবির বর্ণনা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর কতগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

দাদা আপনার ফটোগ্রাফিও আমার কাছে অনেক ভালো লাগে সত্যি আপনি দারুন ফটোগ্রাফি করেন। সুন্দর সাবলীল ভাষায় সবসময় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last month 

ফটোগ্রাফি সাথে অসাধন বর্ণনা করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে আর্টিফিশিয়াল ফুল আমার ভালো লেগেছে, এরকম ফুল একটা আমি কিনেছি বাসায় খুবই সুন্দরভাবে সাজিয়ে রেখেছি, বাসা সৌন্দর্য বৃদ্ধি পায়।

 last month 

আসলেই ভাই এরকম ফুল বাসায় কিনে রাখলে বাসা সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। আমার ফটোগ্রাফি গুলো ভালো রেখেছে জেনে খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51