গান কভার: মানুষ গুরু নিষ্ঠা যার। (লালনগীতি)

in আমার বাংলা ব্লগ27 days ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২২ শে মে বুধবার, ২০২৪ খ্রিষ্টাব্দ

আমি আশা করি আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টটি হলো লালনগীতির কভার গান। বিভিন্ন ধরনের গান গাইতেও শুনতে ছোটবেলা থেকেই বেশ ভালো লাগতো তবে আমি কোন প্রফেশনাল কণ্ঠশিল্পী না। ছোটবেলায় ক্লাস ফাইভে লালন গীতি গান গেয়ে পুরস্কার পেয়েছিলাম মনে আছে তারপরে আর কোথাও তেমন গান গাওয়া হয়নি। তবে ঘরে বাইরে মুখে মনে মনে সব সময় গান গায়। আসলে ছোটবেলা থেকে যদি বিভিন্ন জায়গায় গান করার অভ্যাস করা হতো তাহলে হয়তো এই ভয়টা আর কাজ করত না। আসলে সবারই কিছু কিছু জড়তা থাকে যেগুলো ছোটবেলা থেকে কাটিয়ে উঠলেই বেশ ভালো হয়। আমার বাংলা ব্লগ থেকে সেই জড়তা গুলো আস্তে আস্তে কাটিয়ে উঠতে পেরেছি। এখন সবার সামনে গান গাইতে আর আনইজি ফিল করি না। এখন সবার সামনে গান গাইতেই ভালো লাগে।

কভার ফটো

1000086628.jpg



আজকে যে গানটি আমি আপনাদের সাথে নিজ কন্ঠে সর্ব সাধন সিদ্ধ হয় যার, মানুষ গুরু নিষ্ঠা তার.... গেয়ে শেয়ার করবো এই গানটি ছোটবেলা থেকে আমার খুবই প্রিয় এবং এখনো প্রচুর পরিমাণে কণ্ঠশিল্পী ফরিদা পারভীনের কণ্ঠে এই গান শুনে থাকি। এই গানটির মাধ্যমে আমি আমার বাংলা ব্লগের হ্যাংআউটে প্রথম গান গাওয়া শুরু করি। ফরিদা পারভীনের বেশিরভাগ লালনগীতি গানগুলি আমার কাছে অনেক সুন্দর লাগে। আমার কাছে এই গানটি অনেক অনেক বেশি ভালো লাগে।তাহলে চলুন গানটি শুরু করা যাক।



গানের প্রয়োজনীয় তথ্য
  • গান:- সর্ব সাধন সিদ্ধ হয় যার, মানুষগুলো নিষ্ঠা তার...
  • এলবাম: সময় গেলে সাধন হবে না।
  • লিরিক্স: লালন ফকির
  • মূল কণ্ঠশিল্পী: ফরিদা পারভীন
  • কভার : অংকন বিশ্বাস


[কভার গানের ইউটিউব লিংক]

গানটি শুনতে উপরের আইকনে ক্লিক করুন



গান

সর্বসাধন সিদ্ধ হয় তার।
মানুষ গুরু নিষ্ঠা যার,
নদী কিংবা বিল বাওড় খাল,
সর্বস্থলে একই এক জল।
একা মেরে সাঁই ফেরে সর্ব ঠাঁই,
মানুষে মিশিয়ে হয় বিধিন তার।
নিরাকারে জ্যোতির্ময় যে,
আকার সাকার হইল সে।
দিব্যজ্ঞানী হয়,
তবে জানতে পায়,
কলি যুগে হলো মানুষ অবতার।।
বহুতর্কে দিন বয়ে যায়
বিশ্বাসে ধন নিকটে পায়।
সিরাজ সাঁই ডেকে বলে লালনকে
কুতর্কের দোকান সে করে না আর।

সোর্স



পোস্টের বিবরন


পোস্টের ধরনকভার গান
ডিভাইসস্যামসাং এফ-৫৪
তারিখ২২ শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার কভার গান ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 27 days ago 

আপনার কন্ঠে লালনগীতি গানগুলো শুনতে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর লালন গীতি গান গেয়েছেন। এর আগেও আপনার অনেক গান শুনেছি লালন গীতি। তবে আপনি ছোট কালো গান গাইতেন। তবে আপনি চেষ্টা করেন বিধায় এত সুন্দর করে গান গাইতে পারেন। সুন্দর একটি লালনগীতি গান গেয়ে আমাদের মাঝে কভার করেছেন।

 23 days ago 

হ্যাঁ ভাই আমি ছোটবেলা থেকেই লালন গীতি গান গায়। আমার কাছে খুব ভালো লাগে এই গানগুলো। আসলে ভাই চেষ্টাতেই মানুষের সফলতা লুকিয়ে থাকে। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 27 days ago 

বন্ধু তোমার কন্ঠে এই গানটি কতবার শুনেছি অনেক ভালো লাগে। বিশেষ করে লালনগীতি তুমি খুব সুন্দর করে গানগুলো গেয়ে থাকো। অনেকদিন হলো আড্ডার মাধ্যমে তোমার কন্ঠে গান শোনা হয় না । আজকে খুব সুন্দর করে সেই গানটি কভার করেছো অনেক ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

বন্ধু তোমাদেরকে গান শোনাতে আমি অনেক বেশি পছন্দ করি। আমি সব থেকে বেশি মজা পেয়েছিলাম নৌকাতে করে সারারাত যেদিন ঘুরেছিলাম আর গান গেয়েছিলাম। এরকম আরও একটি পূর্ণিমার রাত নদীতে একসাথে কাটাতে চাই।

 27 days ago 

আপনার কন্ঠে লালন গীতি শুনতে আমার ভীষণ ভালো লাগে। আপনি অত্যন্ত সুন্দরভাবে এটা পরিবেশনা করে থাকেন। আজকে শুরু থেকে শেষ পর্যন্ত দারুন ভাবে পরিবেশন করেছেন। হ্যাংআউট এ আপনার এই লালন গতি শুনার জন্য মুখিয়ে থাকি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 23 days ago 

ভাই আমিও চেষ্টা করি বরাবর আপনাদেরকে গান শোনানোর জন্য। লালন গীতি গান গাইতে আমিও ভীষণ পছন্দ করি। অনেক সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 27 days ago 

খুব ভালো লেগেছে আপনার লালন গীতি শুনে। আসলে আমি নিজেও লালন সংগীত গুলো শুনতে অনেক বেশি ভালোবাসি। বিশেষ করে লালন ব্যান্ড এর সুমি আপুর কন্ঠে গানগুলো শুনতে অনেক বেশি ভালোবাসি। খুব ভালো লাগে আমার গানগুলো শুনতে। আজ আপনার খালি গলায় গানটি শুনে আরো বেশি ভালো লেগেছে। এত চমৎকার একটি গান আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 23 days ago 

হ্যাঁ ভাই এর আগে আপনি বলেছিলেন লালন গীতি গান অনেক পছন্দ করেন। আমি অভিষন পছন্দ করি লালন গীতি গান গাইতে। আমি চেষ্টা করি সব সময় সুন্দর ভাবে গানগুলো উপস্থাপন করার জন্য। সুন্দর অনুপ্রেরণা প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 27 days ago 

আপনি ক্লাস ফাইভে লালন গীতি গেয়ে পুরস্কার পেয়েছেন শুনে খুবই ভালো লাগলো। এমনিতেই আপনার কন্ঠে লালন সংগীত গুলো শুনতে খুবই ভালো লাগে। তাদের গানের সাথে আপনার গানের গলা একদমই মিলে যায়। এমনকি এর আগেও অনেকবার আপনার কন্ঠে গান শুনেছিলাম। আজকের গানটাও বেশ সুন্দর হয়েছে।

 23 days ago 

আমি সবসময় চেষ্টা করি লালন গীতি গানগুলো নিজের মতো করে অনেক সুন্দর করে গাওয়ার জন্য। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 27 days ago 

আপনার কন্ঠে লালনগীতি গানগুলো শুনতে খুবই ভালো লাগে ভাইয়া। এর আগেও আমি আপনার কন্ঠে অনেকগুলো লালনগীতি গান শুনেছি। আজকে আবারো একটা গান শুনতে পেলাম আপনার কন্ঠে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর গান প্রতিনিয়ত কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

আমার কন্ঠে লালন গীতি গান শুনতে আপনি ভীষণ পছন্দ করেন জেনে খুশি হলাম ভাই। অনুপ্রেরণা প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 27 days ago 

এমন একটা জায়গায় গিয়ে লালন গীতিটা গাইছেন, যার কারণে এটি শুনতে আরও বেশি ভালো লাগছিল। আপনার কন্ঠে লালনগীতি আর ব্যাকগ্রাউন্ডে জল পড়ার শব্দ, সব মিলিয়ে খুব সুন্দর একটা কম্বিনেশন হয়েছিল। অনেকদিন পর খুব সুন্দর একটা লালন গীতি শুনলাম। অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে, এত সুন্দর একটা লালন গীতি আমাদের উপহার দেওয়ার জন্য।

 23 days ago 

হ্যাঁ দাদা আমি যে জায়গাতে গান করেছিলাম এই জায়গাটির নাম হচ্ছে রেমাক্রি ওয়াটার ফলস এটা আমাদের বাংলাদেশের বান্দরবানের গহীন পাহাড়ের ভেতর অবস্থিত। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 27 days ago 

ছোটবেলায় আপনি লালন গীতি গান গেয়ে পুরস্কার পেয়েছিলেন জেনে ভালো লাগলো ভাইয়া। সত্যি ভাইয়া আপনি কিন্তু চমৎকার গান করেন। আর আপনার গানের গলা অসাধারণ। আমার কাছেও অনেক ভালো লেগেছে।

 23 days ago 

আপু আপনাদের অনুপ্রেরণামূলক মন্তব্য গুলো পড়ে অনেক বেশি ভালো। আমি আশা করি সব সময় সুন্দর মন্তবের মাধ্যমে এভাবেই পাশে থাকবেন।

 27 days ago 

আপনার কন্ঠে লালনগীতি গুলো দারুন লাগে।হ্যাং আউট অনুষ্ঠানে শুনেছি এছাড়া আপনার পোস্ট গুলোতে মাঝে মাঝে দেখতে পাই।আপনি গান নিয়ে ভবিষ্যতে ভালো কিছু করতে পারবেন আশা করি।শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আপু ভবিষ্যতে বেশি ভালো কিছু করার ইচ্ছা আমার নেই। কারণ আমার চাওয়াটা খুব একটা বেশি না, সবসময়ই অল্পতেই খুশি থাকি আমি। আর গান গাইতে ভালো লাগে তাই গান গেয়ে যাই। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64920.85
ETH 3459.00
USDT 1.00
SBD 2.30