"স্মৃতিময় সেই দিন"

in আমার বাংলা ব্লগ7 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৮ই ডিসেম্বর,সোমবার,২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আমি আছি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিটি মানুষের জীবনের পাতায় কিছু কিছু বিশেষ দিন স্মৃতিময় হয়ে থাকে। মানুষ তার জীবনের প্রতিটি দিন মনে রাখতে পারলেও স্মৃতিময় বিশেষ দিনগুলো মনে রাখতে পারে সেটা হোক দুঃখ কষ্ট অথবা আনন্দ উল্লাস। আমার জীবনেও এমন অনেকদিন রয়েছে স্মৃতিময় হয়ে। কিছু কিছু দিনগুলো স্মৃতিময় হয়ে থাকার কারণ সেই দিনগুলো তো অনেক কষ্ট পেয়েছি। আর কিছু কিছু দিনগুলো স্মৃতিময় হয়ে থাকার কারণ সেই দিনগুলোতে অনেক আনন্দ উল্লাসে মেতে থেকেছি। আমাদের ছোট এই মানব জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ্য। আমাদের জীবন অনেক ছোট তাই এই ছোট্ট জীবনে সব সময় হাসি খুশি থাকাটাই শ্রেয়। আমাদের জীবনে দুঃখ-কষ্ট যন্ত্রনা আসবে এগুলো স্বাভাবিক তারপরেও সব সময় নিজেকে সুখে রাখার চেষ্টা করতে হবে। গত বছর ফুটবল বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার খেলাটি এখনো হৃদয়ে শিহরণ জাগায়।

Pixabay

আজকে ১৮ই ডিসেম্বর ২০২৩ সাল ঠিক এই তারিখেই গত বছরের ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার খেলা হয়েছিল। আর এই শিহরণ জাগানো ফাইনালে ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে লিওলেন মেসির অধিনায়কত্বে আর্জেন্টিনা ফুটবল বিশ্বকাপ উচিয়ে ধরেছিল সারা বিশ্বের মানুষের সামনে। তাই আমার কাছে এই দিনটি বিশেষ স্মৃতিময় একটি দিন হয়ে থাকবে আজীবন। আমি এই দিনটিকে কখনোই ভুলে যেতে চাই না।

গতবছরের ফুটবল বিশ্বকাপ সবাই অনেক উপভোগ করেছে। আমি নিজেও ব্যতিক্রম নই, আমি ব্যক্তিগতভাবে লিওনেল মেসির একনিষ্ঠ ভক্ত। আর লিওলেন মেসির ভক্ত হওয়ার কারণেই আর্জেন্টিনা ফুটবল দলকে সাপোর্ট করি। লিওনেল মেসিকে ভালো লাগার কারণ হলো, তার ব্যক্তিসত্তা খেলার ধরন আমাকে বারবার মুগ্ধ করে। এমন চরিত্রের এতো বড় ফুটবলার খুঁজে পাওয়া বেশ কষ্টকর। আমি ছোটবেলা থেকেই লিওনেল মেসির খেলা দেখে বড় হয়েছে।

লিওনেল মেসি জীবনে সব অর্জন করলেও বিশ্বকাপটা ছিল মেসির সবথেকে বড় আক্ষেপ কিন্তু গত বছরে বিশ্বকাপটা লিওলেন মেসির আর্জেন্টিনা পাওয়ার পরে সব আক্ষেপ ঘুচে গেছে। গত বছরের ফাইনালের দিনটির কথা মনে পড়লে এখনও গায়ের রোম শিউরে ওঠে। আর্জেন্টিনা আর ফ্রান্সের বিশ্বকাপ ফাইনাল টা বেশ জমজমাট হবে সেটা আমি আগে থেকেই অনুধাবন করেছিলাম। তবে প্রথম থেকে আর্জেন্টিনার খেলার ধরণ থেকে দেখে সত্যি অনেক খুশি ছিলাম।

সেদিনের ফাইনাল ম্যাচটা দেখেছিলাম মোহাম্মদপুরের একটি রাস্তার বড় প্রজেক্টরে।‌ গত বছর ফুটবল বিশ্বকাপের ফাইনাল খেলার প্রথমার্ধ পর্যন্ত অনেক হাসিতে খুশিতে ছিলাম। সত্যিই সেই সময়টা হৃদয়ে খুশির বন্যা বয়ে যাচ্ছিলো।‌ কারণ প্রথমার্ধ পর্যন্ত আর্জেন্টিনা দুই গোলে এগিয়ে ছিলো তখন মনে হচ্ছিল যে ৯০ মিনিট পার হলেই বিশ্বকাপটা প্রিয় লিওনে মেসির হাতে উঠে যাবে। কিন্তু দ্বিতীয় অধ্যায়ের পরে সময় যত গড়াতে থাকে খেলার রং তত পাল্টাতে থাকে। হঠাৎ করে আর্জেন্টিনা পরপর দুটো গোল হজম করে।

তারপর আর্জেন্টিনার খেলার অবস্থা আরো বেশি খারাপ হতে থাকে। আসলে আর্জেন্টিনার এমন খেলা দেখে সহ্য করতে না পেরে রাস্তার বড় প্রজেক্টরে খেলা দেখা বাদ দিয়ে মেসে চলে আসলাম। মেসে চলে আসার পর রুমটা বন্ধ করে দিয়ে কান্না করছিলাম। আর এটা প্রতিজ্ঞা করলাম যে, আর্জেন্টিনা যতক্ষণ না আরও একটি গোল দিবে অথবা শেষ পর্যন্ত জয় অর্জন করবে ততক্ষণ পর্যন্ত খেলা দেখবো না, আর যদি আর্জেন্টিনা আজকে বিশ্বকাপ না পায় তাহলে আর্জেন্টিনা দলের খেলা আর কখনোই দেখব না।

সত্যি বলতে বাইরে থেকে রুমে আসার পরে সময়টা বেশ খারাপ যাচ্ছিলো। আমি কোনভাবেই নিজেকে কন্ট্রোল করতে পারছিলাম না। মনে হয়েছিল সব স্বপ্ন সব আশা যেন চুরমার হয়ে গেছে। কিন্তু তখনও তো ফুটবল খেলা শেষ হয় নাই। তারপর হঠাৎ বন্ধু রাহুল এসে দরজায় ধাক্কা দেয় আর বলে যে, লিওনেল মেসি গোল করেছে এসে আবার খেলা দেখ। তারপর বন্ধু রাহুলের কথা শুনে গিয়ে আবার খেলা দেখতে বসি। কিন্তু আমি খেলা দেখতে বসার পরে আবার আর্জেন্টিনা আরও একটি গোল হজম করে। তখন খেলার স্কোরলাইন আবার ড্র হয়।

তারপর আবার আমি খেলা দেখা বাদ দিয়ে উঠে চলে এসে রুমের দরজা আটকে দিয়ে কান্না করতে থাকি। তার আগে বন্ধু রাহুলকে বলেছে যতক্ষণ না পর্যন্ত আর্জেন্টিনা জিতবে অথবা হারবে ততক্ষণ পর্যন্ত আমাকে আর ডাকবি না। তারপর ডোরো অবস্থায় অতিরিক্ত টাইময়ের খেলা শেষ হওয়ার পরে ট্রাইবেকারে আর্জেন্টিনা জয়লাভ করে। আর তখনো এই বন্ধুরা রাহুল এসে আমাকে বলে যে, আর্জেন্টিনা জিতে গেছে। তখন মনের ভেতরে যে, কতটা শান্তির বাতাস বয়ে যাচ্ছিলে সেটা একমাত্র আমিই জানি।

আসলে আমি ফুটবলকে যতটা ভালবাসি ঠিক ততটাই ভালবাসি লিওলেন মেসিকে। লিওনেল মেসির মতো আদর্শ ফুটবলার পৃথিবীতে খুবই কম আছে আমার কাছে মনে হয়। সেদিনে মেসির পূর্ণতা দেখতে পেরে সত্যি অনেক ভালো লাগছিলো। গত বছর আর্জেন্টিনা ফুটবল বিশ্বকাপ জয়ের পর থেকে এই দিনটি আমি হৃদয়ের খাতাতে অমর করে লিখে রেখেছি।



প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোস্ট করে বোঝাই যাচ্ছে আপনি লিওনাল মেসির এবং আর্জেন্টিনার অনেক বড় একজন ভক্ত। গতবারের ১৮ই ডিসেম্বর এই দিনটা ছিল আর্জেন্টাইন সমর্থকদের জন্য খুবই আনন্দের একদিন আর এই দিনকে ঘিরে আপনি খুব সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে তুলে ধরে। কিছু কিছু অনুভূতি আছে যে অনুভূতিগুলো কখনো বলে শেষ করা যায় না এটাও তেমনি এক অনুভূতি। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাই আপনিও যে লিওনেল মেসি আর আর্জেন্টিনার ভক্ত সেটা আমি খুব ভালো করেই জানি। যাইহোক ১৮ ডিসেম্বরের কথা আপনি এবং আমি কেউই ভুলতে পারবো না আমারি যারা মেসি আর আর্জেন্টিনা দলের ভক্ত। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সর্বদা পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 7 months ago 

আপনার এই পোস্টটি পড়ার মাধ্যমে আমার সেই পুরনো দিনের কথা মনে পড়ে গেল। এক বছর আগে আজকের এই দিনে আমাদের প্রিয় দলের হাতে বিশ্বকাপ ট্রফি উঠেছিল। এইতো মনে হচ্ছে সেদিনের কথা আর্জেন্টিনা বিশ্বকাপ জয় লাভ করল আর দেখতে দেখতে সেটা এক বছর হয়ে গেল।

 7 months ago 

হ্যাঁ ভাই দেখতে দেখতে এক বছর হয়ে গেল বিশ্বকাপের ট্রফিটা পাওয়ার। অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42