"মানব জীবনের মূল উদ্দেশ্যে"

in আমার বাংলা ব্লগ10 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ৪ ঠা অক্টোবর, বুধবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে আপনাদের সাথে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি আশা করি আমার এই ভালোলাগাটা আজীবন থেকে যাবে। আপনারা হয়তো অনেকেই জানেন যে, আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি। অনেকদিন হলো জেনারেল রাইটিং লিখিনা, তাই আজকে ভাবলাম যে আপনাদের সাথে সুন্দর একটি জেনারেল রাইটিং শেয়ার করি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব "মানব জীবনের মূল উদ্দেশ্য" নিয়ে আমার লেখা জেনারেল রাইটিং। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।

life-cycle-7388369_1280.jpg

Pixabay

আমাদের মহান সৃষ্টিকর্তা আমাদেরকে সুন্দরভাবে মানব রূপে আমাদেরকে সৃষ্টি করে এই সুন্দর পৃথিবীতে পাঠিয়েছে। এই সুন্দর পৃথিবীতে সৃষ্টির সেরা জীব করে পাঠিয়েছে সৃষ্টিকর্তা। আমরা মানুষ হিসাবে পৃথিবীতে ভূপৃষ্ঠ হওয়ার পরেই মা-বাবা বা অন্য কেউ আমাদেরকে নিয়ে অনেক আশা আর অনেক স্বপ্ন দেখে যে, আমার ছেলে বড় হয়ে ডাক্তার হবে, আমার ছেলে বড় হয়ে ইঞ্জিনিয়ার হবে, আমার ছেলে বড় হয়ে পাইলট হবে বা আমার ছেলে বড় হয়ে কোন বড় বিজ্ঞানী হবে।

কিন্তু কয়জন মা-বাবায় বা স্বপ্ন দেখে যে, আমার সন্তান বড় হয়ে সৃষ্টিকর্তার আরাধনা করবে বা সৃষ্টিকর্তার সেবক হবে! আসলে সবাই এমনটাই ভাবে যে সৃষ্টিকর্তার আরাধনা করলে নিজের জীবন জীবিকা নির্বাহ করবে কিভাবে! কিন্তু আসলে কি তাই! পৃথিবীর সকল শক্তির উৎস সৃষ্টি কর্তা, আমাদের সকল চাওয়া পাওয়া পূরণ করে সৃষ্টিকর্তা।

কিন্তু মাঝে মাঝে আমরা আসে সৃষ্টিকর্তাকে স্মরণ করতে ভুলে যায়। আমরা ভুলে যাই তার অপার শক্তির কথা। এমন কি ছোটবেলা থেকেই মা-বাবার স্বপ্নে আমাদেরকে বড় হতে হয় বড় হতে হয় ডাক্তার, ইঞ্জিনিয়ার,পাইলট কিংবা বড় কোন বিজ্ঞানী হওয়ার আশায়। আমার কাছে মনে হয় বেশিরভাগ ব্যক্তিই বা বেশিরভাগ মানুষই কর্মকেই মানব জীবনের প্রধান উদ্দেশ্য বলে মনে করে।

মানুষ হিসেবে জন্মগ্রহণ করেছি আমাদের জীবন জীবিকা নির্বাহ করতে হলে কর্ম তো সবার অবশ্যই করতে হবে। কিন্তু কর্মের পাশাপাশি ধর্ম করাটা কি অত্যাবশ্যক নয়! আমরা সৃষ্টি সেরা জীব হিসেবে সৃষ্টিকর্তাকে কতটুকু স্মরণ করি কতটুকু তার আরাধনা করি! বেশিরভাগ মানুষেরই তাদের নিজ কর্ম আর টাকা-পয়সার প্রতি ছুটতে ছুটতে তাদের জীবন শেষ হয়ে যায়।

স্বল্প মানব জীবনে যদি সব সময় কর্ম আর টাকা-পয়সার পেছনেই ছুটে নিজের জীবনের মূল্যবান সময় শেষ করে ফেলি তাহলে বৃদ্ধ বয়সে এসে সৃষ্টিকর্তাকে ডাকার সময় পাওয়া যাবে না। আমরা বেশিরভাগ মানুষের এমন হয়ে যে, নিজের কাজকর্ম করতে গিয়ে যে সৃষ্টিকর্তা আমাদেরকে এই সুন্দর পৃথিবীতে পাঠিয়েছে তার স্মরণ করতেই ভুলে যায়। তাহলে আমরা সৃষ্টির সেরা জীব হয়ে কি আমাদের মর্যাদা রাখতে পারছি!

আমার কাছে মনে হয় সৃষ্টিকর্তার কাছে নিজেকে সমর্পণই তো সবার জীবনের মূল উদ্দেশ্য হওয়া উচিত।



পোস্টের বিবরন

পোস্ট ধরনজেনারেল রাইটিং
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এফ-৫৪
ক্যামেরা১০৮ মেগাপিক্সেল
লোকেশনঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আজকে অনেক ভালো একটি টপিক নিয়ে লিখেছো বন্ধু। আসলে আমাদের জীবনের মূল উদ্দেশ্য আমাদের পুরা জীবনটাই সৃষ্টিকর্তার সমীপে সমর্পণ করা এবং সঠিক পথে চলা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ বন্ধু তুমি একদম ঠিক কথা বলেছো। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 10 months ago 

আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে মানুষ সৃষ্টির সেরা জীব। মানুষের ধারা সব কিছু করা সম্ভব। তবো এটা সত্যি আমরা বেশির ভাগ সময় কর্মে জন্য সৃষ্টিকর্তাকে ভুলে যায়। আসলে আমাদের বেঁচে থাকতে হলে কর্ম তো করতে হবে তবে ধর্মকে স্মরণ করে।

 10 months ago 

হ্যাঁ আপু আমাদের বেঁচে থাকতে হলে কর্ম তো অবশ্যই করতে হবে তবে কর্মের পাশাপাশি ধর্ম করাটা বাঞ্ছনীয়। সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

দারুন একটি কথা বলেছেন মানুষ হিসেবে জন্মগ্রহণ করেছি আর আমাদের কর্মের পাশাপাশি ধর্মটা মেনে চলা উচিত যদিও বাংলাদেশের বিভিন্ন ধর্মের লোক বাস করে আর যার যার ধর্ম সে যতটা পারে মেনে চলার চেষ্টা করে। সুন্দর একটি টপিক দিয়ে আলোচনা করার জন্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সৃষ্টিকর্তার প্রতি আমাদের সব সময় বিশ্বাস রাখতে হবে। আমার পোস্টটি পড়ে সুন্দর মতামত প্রকাশ করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45