ভ্রমণ: গাজীপুরের পদ্মপুকুর।

in আমার বাংলা ব্লগ2 months ago


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৭ ই মার্চ, রবিবার, ২০২৪ খ্রিঃ

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



কভার ফটো

কয়েকটি ফটোগ্রাফি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। গত বছরে আমার ভাই অর্ঘ্য ঢাকাতে আসার পরে গাজীপুরে ঘুরতে গিয়েছিলাম। আমাদের এলাকার পরিচিত এক দাদা চাকরি করে ইক্ষু গবেষণা ইনস্টিটিউটে সেখানে ঘোরার পরে আমরা তার সাথেই বঙ্গবন্ধু স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশন দেখতে গিয়েছিলাম। বঙ্গবন্ধু স্যাটেলাইট দেখার পরে আমরা সেখান থেকে অল্প একটু দূরেই পদ্ম পুকুরের সৌন্দর্য দেখতে গিয়েছিলাম। বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রাইমারি রাউন্ড স্টেশনের একটু পাশেই যে, পদ্মপুকুর আছে সেটা আমরা রিকশাতে করে আসার সময় দেখেছিলাম তবে সরাসরি বঙ্গবন্ধু প্রাইমারি গ্রাউন্ড স্টেশনে আসার কারণে পদ্মপুকুরের সৌন্দর্য উপভোগ করতে পেরেছিলাম না। তাই আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রাইমারি গ্রাউন্ড স্টেশন দেখার পরে পদ্মপুকুরের সৌন্দর্য দেখেছিলাম। আমি পদ্মপুকুরের সুন্দর মনোরম সৌন্দর্য উপভোগের মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করবো।

আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রাইমারি স্টেশন গ্রাউন্ডের চারপাশে ঘোরাফেরা করে গুটি গুটি পায়ে হাটা দিলাম সুন্দর রাস্তা দিয়ে। বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রাইমারি স্টেশন গ্রাউন্ড থেকে একটু দূরে এই পদ্মপুকুর অবস্থিত। আমরা মূলত হেঁটে হেঁটে পদ্মপুকুরের দিকেই যাচ্ছিলাম। বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রাইমারি গ্রাউন্ড স্টেশন থেকে পদ্মপুকুরে দ্রুত মোটামুটি সর্বোচ্চ ৫০০ মিটার মতো হবে। তাই আমরা চারজন হেঁটে হেঁটেই পদ্মপুকুরের দিকেই যাচ্ছিলাম। যদিও প্রায় বিকাল হয়ে এসেছিল তারপরেও রোদের তাপ বেশ ভালই ছিল।

আমরা মোটামুটি পাঁচ ছয় মিনিট হাঁটার পরে পদ্মপুকুরের সামনে এসে পৌঁছালাম। আমরা যে রাস্তা দিয়ে হেটে এসেছিলাম এ রাস্তাটি ও বেশ দারুন ছিল দু'পাশে সবুজ গাছ আর প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। এরকম প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে হাঁটাহাঁটি করাও অনেক ভালো। ঢাকাতে থাকার কারণে অবশ্য খুবই কম এরকম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারে। তারপরেও চেষ্টা করি বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে এরকম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার।

আমরা যে সময়টাতে গিয়েছিলাম এই সময়টাতে এই পদ্ম পুকুরে তেমন একটা পদ্মফুল ছিল না। তবে সবুজ পদ্ম ফুলের গাছে পুকুরটা ভরেছিল। যখন এই পদ্ম পুকুরে পদ্মফুল ফুটে ভরে যাবে তখন পুকুরটা কতটা সুন্দর লাগবে একটু ভেবে দেখুন। যদিও আমরা এ জায়গাতে গুটি কয়েক পদ্মফুল দেখেছিলাম তারপরেও এখানকার সবুজে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্য দেখতে ভীষণ ভালো লাগছিল। গোলাপি রঙের এই সুন্দর পদ্মফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগছিল।

আমার কাছে মনে হয় কোথাও ভ্রমণ করতে যাওয়া মানে সুখ খুঁজতে যাওয়া। যে ব্যাক্তি প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে যত বেশি ভ্রমণ করে থাকে সেই ব্যক্তি ততই বেশি সুখের দেখা পায়। আর যে কোন জায়গায় ভ্রমন করলে অনেক জ্ঞান বৃদ্ধি পায়। আমরা পুকুরের পাড়ে বেশ কিছু সময় দাঁড়িয়ে বিভিন্ন রকম গল্পগুজব করলাম। এই জায়গাটা এতটাই সুন্দর ছিল যে এখান থেকে আসতেই মন চাচ্ছিল না। পদ্মপুকুরে চারপাশে সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন আর খোলা বাতাস প্রাণকে মুগ্ধ করে দিয়েছিলো।

পদ্ম পুকুরের পাশেই একটা ছোট ব্রিজ ছিল সেখানে আমরা মূলত বসে এখানকার সৌন্দর্য উপভোগ করছিলাম। এখানকার প্রাকৃতিক সৌন্দর্যটা একদম গ্রামের মতোই সুন্দর। এটা হচ্ছে আমার ভাই অর্ঘ্য, ওর জন্যই মূলত আমার গাজীপুরে ভ্রমণ করতে আসা। ‌ তবে গাজীপুরে ভ্রমণ করতে এসে বেশ ভালই সুন্দর সময় অতিবাহিত করেছি সবার সাথে। সত্যি বলতে এরকম প্রাকৃতিক পরিবেশে ভ্রমন করতে আমার সবথেকে বেশি ভালো লাগে।

আমার হৃদয় সদ্য পুষ্পঠিত কোমল পদ্মের মায়াবী সৌন্দর্যে দেখে মুগ্ধ হয়েছিল। আমার ভাই অর্ঘ্য অবশ্য এই পদ্ম ফুলটি নিয়ে যেতে চাচ্ছিলো কিন্তু আমি নিষেধ করেছিলাম যে, না থাক এখান থেকে পদ্মফুল ছেঁড়ার দরকার নেই ফুলগুলো গাছেই দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আমার কাছে মনে হয় যার স্থান যেখানে তাকে সেখানেই অনেক সুন্দর দেখায়। শিশুরা যেমন মায়ের কোলে সুন্দর দেখায় তেমনি ফুলগুলো গাছেই অনেক বেশি সুন্দর দেখায়।



পোস্টের ছবির বিবরন

ডিভাইসস্যামসাং জে-৭ প্রে
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ৪ ই এপ্রিল ২০২৩ খ্রিঃ
লোকেশনগাজীপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



আমি কে !

20230826_112155.jpg

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

পদ্ম পুকুরের সৌন্দর্য দেখতে অসম্ভব সুন্দর। দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। হ্যাঁ আপনি ঠিক বলেছেন ফুলগুলো গাছের সুন্দর ছিঁড়ে ফেললে সৌন্দর্য হারিয়ে ফেলে। আপনার ভাই কে ফুল না দেওয়াতে বেশ ভালোই হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ বন্ধু পদ্ম পুকুরের সৌন্দর্য অসম্ভব সুন্দর। ফুল মানুষের হাতে নয় ফুল গাছেই অনেক সুন্দর দেখায়। অনেক সুন্দর মন্তব্য ও প্রকাশ করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে ভ্রমণ করলে জ্ঞান বৃদ্ধি পায় এবং মানসিক প্রশান্তি পাওয়া যায়। আপনি পদ্মপুকুর পরিদর্শন করে আমাদের জন্য চমৎকার একটি ভ্রমণ পোস্ট নিয়ে হাজির হয়েছেন। পুকুরটি যেমন সুন্দর তেমনি সবুজে ঘেরা আর সদ্য ফোটা কয়েকটি পদ্মফুল ভীষণ সুন্দর দেখাচ্ছে। সব মিলিয়ে একটি মনোরম পরিবেশে ঘুরতে পেরেছেন দেখে খুব ভালো লাগলো। আরও একটা বিষয় হচ্ছে আপনার ছোট ভাইকে ফুল ছিঁড়তে না দিয়ে আপনি ভালই করেছেন। আসলে ফুল ছেঁড়া মোটেই ঠিক নয়। ফুল গাছের সৌন্দর্য এবং প্রকৃতির সুন্দরতম জিনিস। অনেক ধন্যবাদ ভাই চমৎকার পোস্টটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে ভাই গাছের ফুল কাছেই অনেক সুন্দর দেখায় মানুষের হাতে নয়। প্রকৃতিকে নষ্ট না করে সেটা উপভোগ করায় সব থেকে বেশি ভালো। যত বেশি ভ্রমণ করা যাবে ততই মানসিক প্রশান্তি পাওয়া যাবে। আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাই অসংখ্য ধন্যবাদ আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কয়েকদিন আগে ঘুরে আসলাম পাশে থেকে অথচ এমন একটি সৌন্দর্য মিস করলাম। এটা কি সর্বসাধারণের জন্য উন্মুক্ত? বেশ লাগছে জায়গাটি৷ আপনার বর্ণনায় আরো ভালভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ দাদা সুন্দর জায়গার ভ্রমণ বৃতান্ত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ দাদা এই জায়গাটি সবার জন্যই উন্মুক্ত এটা বঙ্গবন্ধু স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশনের ঠিক সামনেই। আবার গেলে জায়গাটি দেখে আসবেন যখন পদ্ম ফুল ফোটে অনেক সুন্দর লাগে দেখতে। যদিও আমরা পুকুর ভরা পদ্মফুল দেখতে পারি নাই তারপরও ইচ্ছা আছে যে সময়টাতে পদ্মফুল ফুটে পুকুরটা ভরে থাকবে সেই সময়টাতে আবার যাব। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

গাজীপুরের পদ্মপুকুর দেখে তো অবাক হলাম । অনেক সুন্দর পদ্ম ফুল ফুটেছে পুরা পুকুর ভর্তি শুধু পদ্মফুল। একান্ত নিরিবিলি পরিবেশ ভালো লাগে বিকেল মুহূর্তে এসব জায়গায় গিয়ে সময় কাটাতে। খুব সুন্দর মুহূর্ত ছিল। যেটা আমাদের সাথে শেয়ার করলেন অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এখানকার নিরিবিলি পরিবেশটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে তাই তো আমরা এখানে অনেকটা সময় বসে গল্প করেছিলাম। খুবই সুন্দর মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেকদিন পর পদ্মপাতা আর পদ্ম ফুলের সমারো দেখতে পারলাম আপনার পোষ্টের মধ্য দিয়ে। অনেকদিন মনে মনে করি এভাবে কতদিন দেখা হয়নি যাইহোক সুযোগ মিলে গেল আপনার মাধ্যমে। আমাদের স্কুলের নিকটে একটি জায়গায় আগে খুব হত এগুলো। এখন তারই পাশে পুকুর হয়ে যাওয়াই আর নেই। ধন্যবাদ ভাই খুবই খুশি হলাম।

 2 months ago 

আমরা সেখানে গিয়ে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছিলাম ভাই। পদ্মফুলের সৌন্দর্য সত্যিই অনেক সুন্দর। সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছি। আপনি কতটা আনন্দের সাথে উপভোগ করেছেন। একদম ঠিক ভাইয়া ঢাকা শহরে তেমন কিছু দেখার থাকে না।অন্য কোথাও গিয়ে ঘুরতে পারলে অনেক ভালো লাগে। যদিও আমি গ্রামেই থাকি শহর আমার তেমন একটা পছন্দ না।যাইহোক আপনি গাজীপুরের পদ্মপুকুর ঘুরতে গিয়েছে। ফুল কম হলেও জায়গা টা সবুজে ভরপুর ছিলও।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ আপু পদ্মপুকুরে গিয়েছে সেখানকার সৌন্দর্য বেশ উপভোগ করেছিলাম। আসলে গ্রামের সৌন্দর্যের কাছে শহরের সৌন্দর্য কিছুই না। অনেক সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অসাধারণ পদ্মপুকুরের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। সত্যি চোখ ফেরানো যাচ্ছে না। পদ্মপুকুর এর আগে আমার কখনো দেখা হয়নি আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখার সুযোগ হল। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

পদ্মফুল এর আগে কখনো এভাবে দেখেননি আজকে আমার পোষ্টের মাধ্যমে দেখলেন এটা জেনে বেশ ভালো লাগলো আপু। আমার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বঙ্গবন্ধু স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশন আমার বাসা থেকে খুব বেশি দূরে নয়। আপনি গাজীপুরে ভ্রমণ করতে এসেছেন দেখে ভালো লাগলো। আমি এত কাছাকাছি থেকেও এই পদ্মপুকুর দেখা হয়নি। এই জায়গাটা আসলে খুব সুন্দর। পদ্ম ফুল গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আপনি দারুন ফটোগ্রাফি করেছেন।

 2 months ago 

বঙ্গবন্ধু স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশনের পাশে আপনার বাসা আগে জানতাম না আপু জেনে বেশ ভালো লাগলো। যখন এখানে পদ্ম ফুল ফোটে সেই সময়টাতে গিয়ে দেখে আসবেন আশা করি বেশ ভালো লাগবে। এই জায়গাটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। অনেক সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভীষণ চমৎকার সুন্দর পদ্ম পুকুর পোস্টের মাধ্যমে দেখালেন আমাদের কে।আপনি পদ্নপুকুরের পাশে ছোট ব্রিজে বসে পদ্নপুকুরের সুন্দর্য উপভোগ করেছেন জেনে ভালো লাগলো।আমার খুব ভালো লাগে পদ্নও শাপলা ফুল।আপনার পোষ্টারের দৌলতে দেখে নিলাম দারুণ পদ্ম পুকুর টি।ধন্যবাদ আপনালে সুন্দর পদ্নপুকুর শেয়ার করার জন্য।

 2 months ago 

পদ্মপুকুর এর পাশের এই ছোট ব্রিজে বসেই এখানকার সৌন্দর্য উপভোগ করা সব থেকে বেশি মজা লেগেছিল। আপনি পদ্ম ও শাপলা ফুল ভীষণ পছন্দ করেন জেনে ভালো লাগলো দিদি। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62414.94
ETH 3019.57
USDT 1.00
SBD 3.58