"প্রতারণার ফাঁদ" এর শেষ অংশ।।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।কিছুদিন আগে আমি আপনাদের মাঝে প্রতারণার ফাঁদ এর তৃতীয় অংশ পোস্ট করেছিলাম। আজ আমি প্রতারণার ফাঁদ এর শেষ অংশ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আশাকরি,এ অংশটি পড়েও আপনাদের ভালো লাগবে।


Source


প্রতারণার ফাঁদ বন্ধের কি কোন উপায় নেই? অবশ্যই আছে। অন্তর্জাল জগতে কি হচ্ছে, তা কঠোর ভাবে মনিটরিং করতে হবে। সন্দেহজনক কিছু দেখলেই ব্যবস্থা নিতে হবে। আর বর্তমানে মোবাইল ব্যাংকিংয়ে এ কাজ হচ্ছে বেশি তাই মোবাইল ব্যাংকিংয়ে সন্দেহজনক কিছু হচ্ছে কিনা তা নজর রাখতে হবে।এমনকি দায়ীদের ধরে দৃষ্টান্ত মূলত শাস্তির ব্যবস্থা করতে হবে।


আমাদের দেশে আনুমানিক এমটিএফইর ৪০০ এর মত সিইও ছিল, তারা তো হাওয়ায় মিলিয়ে যায়নি। তাদের ধরে মূল হোতাদের কাছে যেতে হবে। কিন্তু শুরুতেই আমি যেমন বলেছিলাম,ইতিহাস থেকে কেউ শিক্ষা নেয় না। ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রেও তাই।যেমন-যুবক,ডেসটিনি, ই-ভ্যালির কাউকে কাউকে ধরা হয়েছে বটে কিন্তু এখনও বিচার হয়নি;কেউ টাকাও ফেরত পায়নি। প্রতারণা করে টাকা মেরে দিলেও যদি শাস্তি না হয়,তাহলে ভবিষ্যতে আরও অনেক মানুষ এ ব্যবসায় নামবে,মানুষকে নিঃস্ব করতেই থাকবে।


তবে সবার আগে আমাদের সচেতন হতে হবে। লাভ আর লোভের ফারাকটা বুঝতে হবে।এ পৃথিবীতে বেঁচে থাকতে আমাদের সবাইকে উপার্জন করতে হবে। কিন্তু সেটা করতে হবে পরিশ্রম দিয়ে, মেধা দিয়ে, যোগ্যতা দিয়ে। ভাগ্য বলে একটা কথা আছে। কিন্তু লটারি সবাই পায় না।আর পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি।ছেলেবেলায় অনেকেরই পড়েছেন,এক লোকের হাঁস প্রতিদিন একটা করে সোনার ডিম দেয়। সেই লোভী ব্যক্তি সব সোনার ডিম একদিনে পাওয়ার আশায় হাঁসটিকে জবাই করে ফেলল।


আসলে আমাদের বুঝতে হবে।ঠিকঠাক মতো লালন পালন করলে একটা হাঁস দিনে একটাই ডিম পাড়বে।আর পৃথিবীর কোন হাঁসই সোনার ডিম পাড়ে না।সোনার ডিমের আশায় বসে না থেকে আমাদের প্রতিদিন একটা ডিমের আশায় পরিশ্রম করতে হবে।ঘরে বসে ক্লিকের টাকা আয় করার কোন শর্টকাট রাস্তা পৃথিবীর কোথাও নেই।তাহলে পৃথিবীতে কোন গরীব মানুষ থাকত না।সবাই কোটিপতি বনে যেত।১ লাখ ১০ হাজার টাকায় মাসে ৪৫ হাজার টাকা বিল গেটস বা ইলন মাস্ক এর মতো ব্যক্তিরাও মনে হয় কামাতে পারবে না।তাই কাউকে দোষ না দিয়ে নিজেই সচেতন হতে হবে।


কবি লিখেছেন- প্রেমের ফাঁদ পাতা ভুবনে, কে কোথা ধরা পড়ে,কে জানে। এখন দেখছি প্রতারনার ফাঁদ পাতা ভুবনে। কে যে কখন,কোন ফাঁদে ধরা পড়ে নিঃস্ব হয়ে যাবে কে জানে?তাই সময় থাকতে সাবধান হতে হবে।মোটকথা পরিশ্রম করে নিজের ভাগ্য নিজেকেই গড়তে হবে।


আজ এ পযর্ন্তই।অন্য দিন অন্য কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর লিখার মধ্যে কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আর পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাবে আপনাদের মতামত দিবেন।

আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভাই আমাদের দেশের প্রশাসন কেমন, সেটা আমরা খুব ভালো ভাবে জানি। এতে করে অন্তর্জাল জগতের মনিটরিং এর আশা করা বোকামি ছাড়া কিছুই না। তাই নিজেদেরকে খুব সচেতন হতে হবে। কোনো লোভে বা ফাঁদে পরা যাবে না। শর্টকাট ভাবে ইনকাম করার চিন্তা বাদ দিয়ে পরিশ্রম করতে হবে। যাইহোক এমন সচেতনতা মূলক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45