হাসির গল্প "চলিতেছে টানাটানি" এর প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,প্রচন্ড গরমের মাঝে আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে হাসির গল্প চলিতেছে টানাটানি এর প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,গল্পের প্রথম পর্বটি আপনাদের ভালো লাগবে।



1000012786.jpg

Source

গতকাল সকালে একটু দরকারী প্রয়োজনে গ্রামের বাসায় গিয়েছিলাম।আসার সময় আমাদের বাসার সামনের চায়ের দোকানে আমার শৈশবের বন্ধু বসে চা খাচ্ছে দেখে তার পাশে গিয়ে বসলাম।অনেকদিন পরে দেখা আবার সকাল বেলা বাসা থেকে চা ও খাওয়া হয়নি। তাই বন্ধুর সাথে আড্ডার ফাঁকে আমিও একটু চা খেয়ে নিলাম।যেহেতু অনেকটা সময় একজনের সাথে আরেকজনের দেখা ছিল না। তাই বিভিন্ন বিষয়ে তার সাথে কথাবার্তা হল।আমার এই বন্ধু একটু রসিক প্রকৃতি।

তাই বন্ধুকে অনেক বিষয়ে কথা বলার একপর্য়ায়ে যখন আমি তাকে জিজ্ঞেস করলাম কেমন চলছে তোমার দিনকাল বন্ধু?বন্ধু আমার কথা শুনে বলল,সবই ঠিক ছিল,তবে হঠাৎ সংসারে ভালোই টানাটানি চলছে রে।টানাটানির চোটে আমার হাতে রোগ ছিঁড়ে যাওয়ার মতো দশা হয়েছে।এমনকি শরীরের বিভিন্ন স্থানের হাড্ডির জোড়া খুলে যাওয়ার মতো অবস্থা হয়েছে।কি যে করি!

আমি বন্ধুর কথা শুনে বললাম,বর্তমানে সবার সংসারেই কম বেশি টানাটানি চলছে।যেহেতু জিনিসপত্রের দাম অনেক বেশি। কিন্তু এই টানাটানির জন্য তো আর কারও শরীরের হাড্ডির জোড়া খুলে যাওয়ার মতো অবস্থা হবার কথা নয়!অথবা হাতের রোগ ছিঁড়ে যাওয়ার দশা হওয়ায় কথা নয়!আমি পুনরায় বললাম,এই টানাটানি অদৃশ্যের টানাটানি নাকি বন্ধু,যা চোখে দেখা যায় না।শুধু অনুধাবন করা যায়।


বন্ধু আমার কথা শুনে বলল,তুই আসল ব্যাপারটা ধরতে পারিসনি।জিনিসপত্রের অধিক দামের প্রভাবে সবার সংসারে যে টানাটানি চলছে, আমার সংসারের টানাটানি ওইসব টানাটানি থেকে একেবারেই আলাদা।আমি বন্ধুর কাছে জানতে চাইলাম,কি রকম আলাদা?একটু খুলে বলো তো বন্ধু।

বন্ধু আমার কথার প্রতি উত্তরে বলল,তোর ভাবি ইলিশ মাছ আনতে বললে আমি নিয়ে আসি পুঁটি মাছ। খাসির গোস্ত আনতে বললে নিয়ে চলে আসি ফার্মের মুরগী।এতে সে ভিষণ ভাবে ক্ষিপ্ত। আর ক্ষিপ্ত হয়েই যখন তখন বাপের বাড়ি চলে যেতে চায়।ঠিক তখনই শুরু করতে হয় টানাটানি।আমি তার হাত ধরে টানি ঘরের দিকে, আর সে টানে বাইরের দিকে। এহেন টানাটানিতে সত্যিই আমার হাতের গুঁড়া রোগ অলরেডি ক্ষতিগ্রস্ত হয়ে গেছে।

আজ এ পযন্তই।অন্য দিন এর পরবর্তী পর্ব নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হয়েছি।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর গল্পটি ভালো লাগলে কমেন্টের মাধ্যমে জানাবেন।


আমার পরিচিতি


9550.jpg

আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আসলে ভাই দারুন একটি গল্প শেয়ার করেছেন আপনি সংসারে টানাটানি বিষয়টা এখন প্রতিটা মধ্যম পরিবারের মানুষের ঘরেই হয়তো চলছে। আসলে ভাবি যখন ইলিশ মাছ আনতে বলতো তখন সে নিয়ে আসতো পুঁটি মাছ বিষয়টা কিন্তু বেশ হাস্যকর। খাসির মাংস নিয়ে যেতে বললে নিয়ে যেত মুরগি। আসলে গল্পটা পরিবেশ মজা পেয়েছি। ধন্যবাদ এত সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, গল্পটি পড়ে এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

মনে হচেছ আপনার গল্পটি বেশ হাসির হবে। তবে আপনার বন্ধুটি কিন্তু বেশ রসিক। কথার ছলে কি করে বুঝিয়ে দিলো নিজের সংসারের টানাটানির কথা। অবশ্য যে সময় পার করতে হচেছ আমাদের কে তাতে তো টানাটানি হওয়ারই কথা। আগামী এপিসোডের অপেক্ষায় রইলাম।

 last year 

ইলিশ মাছের যে দাম এতে করে পুঁটি মাছ নিয়ে বেশ ভালোই করেছে। যদিও এখন কিছুটা কমেছে ইলিশ মাছের দাম। আর খাসির মাংস তো বাজারে খুব কম পাওয়া যায়, কারণ দাম খুব বেশি। তাই ফার্মের মুরগি নিয়ে বেশ ভালোই করেছে। তবে কথা হচ্ছে এতো টানাটানির ফলে যেন হাতটা না ছিঁড়ে যায় 😂। বেশ হাসলাম পোস্টটি পড়ে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সংসারে টানাটানি এখন কম বেশি সবার ভিতরেই ঢুকে গেছে। জিনিসপত্রে দামে যে ঊর্ধ্বগতি এতে করে নিম্ন আয়ের মানুষের জন্য সংসার চালানো খুবই কষ্টকর । আপনার গল্পটি পড়ে অনেক ভালো লাগেছে।গল্পের মাঝে আপনি হাসির খোরাকি দিয়েছেন। ধন্যবাদ ভাই।

 last year 

বর্তমান বাজারের যে উর্ধ্বগতি তা বলার বাইরে। নিয়ন্ত্রণ ছাড়াই চলছে সব। ওই হিসাবে আপনার বন্ধুর প্ল্যানই ঠিক আছে। এ পর্যায়ে যদি বউয়ের কথা মত ইলিশ মাছ এনে খেতে দেয় তাহলে তো ভবিষ্যতে ভিক্ষার থালা নিয়ে পথে বসতে হবে।আর এটা বর্তমান সমাজের বাস্তবচিত্র আমরা অনেক দেখতে পাই। বিশেষ করে আয় বুঝে ব্যয় করাটা সবারই প্রয়োজন। মন চাইলো হরিণের কলিজা খাবার, তাই হরিণের কলিজা খাব। এটা মোটেও ঠিক নয়। সময় সুযোগ বুঝে ওই হিসেবে জীবন যাপন করা অতি উত্তম। আগামী পর্বের অপেক্ষায় রইলাম ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48