কিছু রেনডম ফুল ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি ।।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে আবারও কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি।আশাকরি,ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগবে।

Polish_20230217_211732734.jpg


এখানে আমি কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি।আর এখানে করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সাধারণ এবং পরিচিত-অপরিচিত কিছু ফুল ও প্রাকৃতিক দৃশ্যের।আর আপনাদের মধ্যে কার কোন ফটোগ্রাফিটি বেশি ভালো লাগেছে সেটা নিশ্চয়ই জানাবেন কমেন্ট করে।

asa.png

IMG-20230217-WA0017.jpg

IMG-20230217-WA0007.jpg

আজ অনেকদিন পর গ্রামের বাসায় যেয়ে নৌকা যোগে নদী পার হলাম।যারা শহরে থাকে বিশেষকরে গ্রামে খুব একটা আসা হয় না।তারা নৌকায় ঘুরতে খুবই পছন্দ করে।তবে যারা সাতাঁর কাটতে পারে না,তাদের একটু সমস্যা।এমনকি ভয়ও পায়।নদীর পার শুকিয়ে বাচ্চাদের জন্য যেন নতুন মাঠ হয়েছে।বাচ্চারাও আনন্দের সাথে খেলাধুলা করছে।দেখে খুব ভালো লাগলো।আর এখানেই গ্রাম আর শহরের পার্থক্য উপলব্ধি করা যায়। কি বলেন বন্ধুরা ?

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

IMG-20230217-WA0010.jpg

নদীর ওপারে আলু ক্ষেতের দৃশ্যটি দেখে মনটা জুড়িয়ে গেল।যদিও অনেক জায়গায় বর্তমানে আলু হয়।তবে একসময় বাংলাদেশে মুন্সিগঞ্জেই সবচেয়ে বেশি আলু উৎপাদিত হতো।এই দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

Picsart_23-02-17_21-18-48-201.jpg

নদীর ওপারে কিছুক্ষণ হেঁটে একটি গ্রামে যাই। যাওয়ার সময় রাস্তার পাশে এই ফুলের দৃশ্যটি দেখে খুব ভালো লাগলো।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

IMG-20230217-WA0000.jpg

রাস্তার পাশে হাঁটার সময় হঠাৎ চোখ গেল এই বিরল প্রকৃতির হাঁস দুটোর দিকে।হাঁস দুটো যেন একে অপরের কথা বলছে। দৃশ্যটি দেখে খুব ভালো লাগলো।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

IMG-20230217-WA0005_2 (1).jpg

রাস্তার পাশে হাঁটার সময় এক বাড়ির সামনে টবের মধ্যে এই ফুলটি দেখতে পেলাম।এই ফুলের দৃশ্যটি দেখে আমার খুব ভালো লাগলো।তাই দূর থেকে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

IMG-20230217-WA0013_2 (1).jpg

রাস্তার পাশে হাঁটার সময় এক বাড়ির সামনে এই মরিচের বাগানের নার্সারিটি দেখতে পেলাম।এই দৃশ্যটি দেখে আমার খুব ভালো লাগলো।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

IMG-20230217-WA0008_2.jpg

IMG-20230217-WA0015.jpg

IMG-20230217-WA0011_2.jpg

IMG-20230217-WA0012_2.jpg

আসলে আমরা দুই বন্ধু নদীর ওপারে গিয়েছিলাম মূলত একটি নার্সারিতে যাওয়ার জন্য।অবশেষে সেই নার্সারিতে পৌঁছে যাই।নার্সারিতে খুবই সুন্দর সুন্দর ফুলের গাছ দেখতে পাই।নার্সারিতে এই ফুলের দৃশ্যগুলো দেখে আমার খুব ভালো লাগলো।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

IMG-20230217-WA0009_2.jpg

অনেকক্ষণ থাকার পর কিছু গাছ কিনে বাসার দিকে রওনা হই।আসার সময় নার্সারির পাশে আরেকটি নার্সারির দিকে চোখ যায়। আর এই ফুলের গাছগুলোর দিকে চোখে পরে।দেখেই যেন ভালো লেগে যায়।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

PXL_20230217_104906155.jpg

PXL_20230217_104756466.jpg

PXL_20230217_104955030.jpg

বিকেলে আছর নামাজ শেষ করে মসজিদের দীঘির পাশে দাঁড়িয়ে শেষ বিকেলের সূর্য ডোবার দৃশ্যটি যেন আমার অসাধারন লাগলো।এরপর হাঁটতে মাঠের দিকে গেলাম এবং মাঠ থেকে দুই তাল গাছের মাঝ বরাবর বিকেলের সূর্য ডোবার দৃশ্যটিও আমার কাছে খুবই ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।

Device: Google Pixel 4a
Taken on: 17 February 2023

asa.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png




standard_Discord_Zip.gif


Heroism_3rd.png


আমার পরিচিতি


IMG_1123.JPG


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।আপনি ঠিক বলেছেন অনেক দিন পর গ্রামে গেলে এভাবে নৌকায় চড়তে অনেক ভালো লাগে। এটা সত্যি সাঁতার না জানলে বিপদ। আপনার একবাড়ির টপের সামনে ফুল ও সূর্য ডোবার দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

প্রাকৃতিক এবং ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। নদী দিয়ে নৌকায় পার হয়ে তারপরে নার্সারি ভ্রমণ করে সুন্দর ফটোগ্রাফি তুলে ধরেছেন একসাথে এতগুলো ক্যাকটাস এর গাছ আমি পূর্বে দেখিনি অনেক অনেক ভালো লাগলো আপনাদের দুই বন্ধুর ভ্রমণ কাহিনী এবং ফটোগ্রাফি গুলো।।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্য আমাকে আরো সুন্দর ও চমৎকার ফটোগ্রাফি করতে অনুপ্রেরণা যোগাবে।আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক ফুল সবাই পছন্দ করে আপনি খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।আর প্রকৃতি সে যেন নিজের সাজে সেজে থাকে।সেই সাজাটাকে একটু নিপুন হাতে ক্যামেরা বন্দি করতে হবে আর সেই কাজটি আপনি করেছেন এবং সেই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে তাল গাছের মাথার উপর সূর্যের যে ফটো তুলেছেন এটা আমার সাথে সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

অনেকগুলো ছবি শেয়ার করেছেন। আপনি সত্যি বলেছেন আসলে গ্রামে না গেলে শহরের সাথে পার্থক্য অনুধাবন করা যায়না। সবারই উচিত মাঝে মাঝে গ্রামে যাওয়া। হাসের ছবি টা আমার কাছে বেশ ভালো লাগলো। ধন্যবাদ।

 last year 

হা ভাই,এটা ঠিক গ্রামে না গেলে শহরের সাথে পার্থক্য বোঝা যায় না।আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ভাইয়া আপনি অনেক দিন পর গ্রামে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। গ্রামের এমন সুন্দর দৃশ্য শহরের কোথাও খুঁজে পাওয়া যাবে না। কিন্তু মানুষের জীবিকার তাগিদে মন ভোলানো গ্রাম ছেড়ে শহরে পড়ে থাকতে হয়। আমার কাছে প্রতিটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। এমন দৃশ্য দেখলে মন ভরে যায়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last year 

ভাইয়া আপনার রেনডম ফুল ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে।সবগুলো ফটোগ্রাফি দেখতেই চমৎকার লাগছে।প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ক্যাপচার করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

সৃজনশীলতা অর্জনের লক্ষ্যে আপনি আপনার পোষ্টের মধ্যে নতুনত্ব যোগ করার চেষ্টা করেছেন এটা সত্যি অনেক বেশি প্রশংসনীয়। আসলে আমিও মনে করি পোস্টের মধ্যে নতুনত্ব যোগ করার জরুরী এতে আমাদের এনগেজমেন্ট অনেক বেশি বৃদ্ধি পাবে। আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে শেষের দিকে সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। এরকম সুন্দর ফটোগ্রাফি আপনার থেকে পরবর্তীতে আশা করব।

 last year 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্যের জন্য। আপনার এত সুন্দর মন্তব্য আমাকে আরো সুন্দর ও চমৎকার ফটোগ্রাফি করতে অনুপ্রেরণা যোগাবে।

 last year 

আপনার প্রকৃতি পরিবেশের আর ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকারভাবে ক্যাপচার করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো প্রত্যেকটি ফটোগ্রাফি। বিশেষ করে দুটি হাঁস মুখোমুখি দাঁড়িয়ে আছে দেখে আরো অনেক ভালো লাগলো। এই হাঁস আমরাও আমাদের বাড়িতে পালন করি। আমাদের হাঁস দুটি ও ঠিক একই রকম। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে ধৈর্য সহকারে করলেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

image.png
আপনার শেয়ার করা ফটো গুলোর ভিতরে অনেক গুলো ফটোই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে তার ভিতরে এই ফটোটা আমার কাছে অতি ভালো লাগলো। ছোটবেলায় এরকম পড়ন্ত বিকেলে বন্ধুদের সাথে ফুটবল খেলতাম, সেই কথাগুলোই আর কি মাথায় চলে আসলো। তবে একদম শেষের ফটোটাও কিন্তু বেশ ভাল ছিল।

 last year 

অসংখ্য ধন্যবাদ দাদা,এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65826.04
ETH 3521.87
USDT 1.00
SBD 2.49